নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তোমার পল্লবে বসে আমাকে প্রসারিত করতে চাই।

নারী নির্যাতন বন্ধ করুন। যৌতুককে না বলুন। বাল্যবিবাহ থেকে সমাজকে রক্ষা করুন।

ভিটামিন সি

ঘোলা জল আর ঝরা পাতা মূল্যহীন। ঘোলা হওয়ার আগে বা ঝরে পড়ার আগেই কিছু একটা করা উচিত।

ভিটামিন সি › বিস্তারিত পোস্টঃ

সামুতে কি এমন কেউ আছেন যে একজন বিশ্বস্ত লোকের অভাবে নিজের ছোট ব্যবসা / শপ চালু রাখতে পারছেন না?? ইনভেস্ট করতে চান, কিন্তু বিশ্বস্ত লোক পাচ্ছেন না।

২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৫৮

লাজ লজ্জার মাথা খেয়ে কর্ম অনুসন্ধানমুলক পোষ্ট। সামুতে কি এমন কেউ আছেন যিনি একজন বিশ্বস্ত লোকের অভাব বোধ করছেন? নিজের ছোট খাট ব্যবসা, শপ, স্টেশনারী শপ, গ্রোসারী শপ, বুটিক শপ, কনফেকশনারী, কম্পিউটার সার্ভিসিং + কম্পিউটার প্রিন্টিং এর যাবতীয় কাজের শপ - দক্ষ একজন লোকের অভাবে চালাতে পারছেন না বা চালাতে হিমশিম খাচ্ছেন?

সেই ভাই বা বোনকে বলছি, আমি নিজেও আপনার ব্যবসা প্রতিস্ঠানে অর্ধ-মিলিয়ন টাকা ইনভেস্ট করবো এবং আমি কাজ করবো। (পরে আরো ইনভেস্ট করতে পারি ব্যবসা বুঝে। ) আমার আপনার দুজনের চুক্তিনামা করে আমি বেতনভুক্ত কর্মচারী হয়ে কাজ করবো। ইনভেস্টের টাকার প্রফিট চুক্তি অনুযায়ী যার যা ভাগ সেই ভাগে নেবো। কোন প্রকার দুই নম্বরী করা হবে না। প্রতিটি পয়সা আয়-ব্যায়ের হিসাব রাখা হবে কম্পিউটারে + খাতায়। আর প্রবাসে থাকতে ইচ্ছে করে না। একটা ব্যবসা দাঁড় করাতে খুব মন চায়। কিন্তু একা সাহস করতে পারছি না।

অথবা কেউ যদি ফিশারিজ, পোলট্রি এবং কবুতর পালনের জন্য আগ্রহী হন তাহলেও আমি সাথে থাকতে রাজী আছি। এলাকায় আমার বাবার পতিত জমি এবং ১৪০ শতকের একটি পুকুর আছে। পাশেই দুটি বিল পতিত পড়ে আছে, যা ইজারা নিয়ে মৎস্য চাষ করা সম্ভব। এই কাজের জন্য যা প্রাথমিক মুলধন দরকার, এত টাকা আমার নেই। তাই ২য় একজন পার্টনার খুঁজছি, হলে খুব ভালো হয়। শহরের বন্ধুদের জন্য এটি শুধুই ব্যবসা নয়, অন্তঃত মাসে এক উইক এন্ডে ব্যবসা দেখতে দিয়ে ফ্যামিলিসহ আমার বাড়িতে গ্রামীন পরিবেশে কাটানোর সুবিধাও পাবেন। শুধুমাত্র ব্যবসায়িক পার্টনারই নয়, বন্ধু হিসেবে নিতে পারেন।

কেউ যদি কোন কর্মের সন্ধান দেন বা কর্ম দেন সেটাও করতে পারি। শিক্ষাগত যোগ্যতা যদিও খুবই কম (ডিপ্লোমা ইন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং - ৪ বছর মেয়াদী), তবে সিংগাপুরে কমার্শিয়াল এক্সিকিউটিভ হিসেবে ৭ বছর ৪ মাস কাজ করার অভিজ্ঞতা রয়েছে। ওপেক্স এন্ড সিনহা গ্রুপের ফ্যাক্টরীতে (কাঁচপুর) সাব এসিসটেন্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) হিসেবে ৭ মাস কাজ করেছিলাম ২০০৭-২০০৮ সালে। এসকিউ গ্রুপে (মাস্টারবাড়ী, ভালুকায়) ২ মাস কাজ করেছিলাম এক্সিকিউটিভ ফেব্রিকস হিসেবে ২০১৪ সালে। কেউ যদি নিতে চান, তাহলে এই শিক্ষাগত যোগ্যতার উপর আর কোন দক্ষতা দরকার বলতে পারেন, আমি সিংগাপুর থেকে সেই কোর্স করে আসি। আগেই বলে রাখি আমার বয়স কিন্তু ৩০বছর ৮ মাস। আমার এলাকা ময়মনসিংহ - ১১।

বিনীত
আপনাদেরই সহব্লগার
ভিটামিন সি ওরফে লেবু, আমলকী, কমলা, কামরাঙ্গা (যার যে নাম ভালো লাগে সে নামেই ডাকবেন, সমস্যা নাইক্কা :))।

আশা করি আমার এই পোষ্টের বিষয়বস্তুকে কেউ খারাপ দৃষ্টিতে নিবেন না।

মন্তব্য ৩৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৩১

গেম চেঞ্জার বলেছেন: যদি আইটি বেজ প্রজেক্টে কাজ করতে চান তবে আমি রানিং প্রজেক্টে একজন বিশ্বস্ত পার্টনার চাই । ঢাকায় । রানিং প্রজেক্ট বাংলাদেশের সার্চ এঞ্জিন ।

২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৪২

ভিটামিন সি বলেছেন: আমি তো সার্চ ইঞ্জিন সম্পর্কে, এর ডেভেলপ, মেইনটেন্স বা এর জন্য প্রয়োজনীয় প্রোগ্রামিং এইগুলা জানি না। প্রোগ্রামিং সি, সি+, ভিবি যা শিখছিলাম সেই ৮ বছর আগে এখন আর মাথায় নেই। তবে এইচটিএমএল, সিএসস এই দুইটা কিছুটা পারি। হার্ডওয়্যার সার্ভিসিং, নেটওয়ার্কিং ও শিখছিলাম ২০০৬-০৭ এ। মাইক্রোসফট অফিস, সান সিস্টেম (ইআরপি), মাইক্রোসফট ডায়নামিকস ন্যাভ ২০০৯ আর২ (ইআরপি), ই সিস্টেম (ইআরপি) এর কাজ পারি। তাছাড়া মান্থলি একটা ইনকামেরও ব্যবস্থা থাকতে হবে তো, নইলে চলবো কিবাবে? ধন্যবাদ আপনাকে কষ্ট করে পড়ার জন্য।

২| ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৫৮

গেম চেঞ্জার বলেছেন: রানিং ইনকামের অবশ্যই ব্যবস্থা থাকতে হবে । বর্তমানেও আছে । এক্সটেন্ড করতে হবে । আলাপ করতে চাইলে বলব হোয়াটস এপপ আছে ? থাকলে নাম্বার লিখেন । আমি রিপ্লে দিলে ডিলিট করে দেবেন । আর এই কমেন্টটাও ।

২৯ শে আগস্ট, ২০১৫ ভোর ৬:৩১

ভিটামিন সি বলেছেন: প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি আপনার মন্তব্যর প্রতি উত্তর করতে দেরী হওয়াতে। গতকাল বিকেলের দিকে একটু বিজি হয়ে গিয়ে আর রিপ্লাই দিতে পারিনাই। তবে আপনার বিষয়টা আমার মন চাইছে না। কারণ যে বিষয় আমি একেবারেই না জানি, তা করতে যাওয়া হবে সাঁতার না জেনে সাগরে ঝাপ দেয়ার সমতুল্য। ধন্যবাদ ভাই, ভালো থাকবেন। শুভ কামনা আপনার প্রতি।

৩| ২৮ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:০৮

প্রামানিক বলেছেন: ভাই ভিটামিন সি, আপনি কি ফান করার জন্য চাকরী চাইছেন না আসলে আসলে - - -

২৮ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:২৬

ভিটামিন সি বলেছেন: সত্যিই প্রামানিক দা, আমি দেশে একটা জব বা ছোট ব্যবসা খুজছি। আপনার সাথে সরাসরি কন্ট্যাক্ট করার ইচ্ছা সেই অনেক দিনের কিন্তু সাহসে কুলোয় না যে বলি ভাই আপনার ডিরেক্ট কন্টাক্ট নাম্বার দেন। তবে আমি আমারটা সবাইকে দেই। +৬৫ ৮৫৪৫৩০৩১।

এই কন্টাক্টই নেন গেম চেণ্জার ভাই। তবে আমি এখন অফিসে কথা বলতে পারবো না। রাতে কথা বলতে পারবো। এটাই হোয়াটস্প, ভাইবার, ইমো।

৪| ২৮ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:২৫

আলী আকবার লিটন বলেছেন: ভিটামিন সি ভাই , আমার ইমেল চাইছিলেন কিছুদিন আগে আপনার ইমেলে একটা ইমেল ও করলাম তার পর থেকে আপনি লা পাত্তা ।তাই এখন বুঝতে পাচ্ছিনা এই পোস্টের কথা গুলো কি সত্য লিখলেন না কি রম্য গল্প ? :| B:-)

২৯ শে আগস্ট, ২০১৫ ভোর ৬:৩২

ভিটামিন সি বলেছেন: লিটন ভাই, আর মনে হয় আপনার কোন অভিযোগ নেই আমার প্রতি, তাই না? আপনাকে আমার অফিশিয়াল মেইল আইডি ও দিলাম।

৫| ২৮ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:৪২

শতদ্রু একটি নদী... বলেছেন: ভাই দেখি আমার নানারবাড়ির দিকের। আপনার পুকুরের সাইজই তো খারাপ না। খালি শিং মাছের পোলাই ফালাইয়া রাখেন, নিশ্চিত ইনকাম। পুকুর তো এখন সোনার খনি। কেবল শত্রু না থাকলেই হয়। কয়দিন আগেই ৩৫ মন শিং বেচা হইছে পুকুরের। নিজে দেইখেন, অন্যের উপর ভরসা নাই।

২৮ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:৫৮

ভিটামিন সি বলেছেন: জ্বি ভাই। শিং মাছ চাষ করা যায় কিন্তু এত্তবড় পুকুরে শিং মাছ চাষ করে মাছ ধরার সময় সমস্যা হয়। কারণ শিং মাছ তো পানি সেচে ধরা লাগে। আর এতবড় পুকুরের পানি সেচতে দুই তিন দিন লেগে যাবে। ফলে যখন পানি কমে আসবে সেই এক বা দুই দিন খাবার দেয়া যাবে না। ফলে মাছ যাবে শুকিয়ে। ওজন হবে কম। তাছাড়া এত বড় পুকুরের মাছ ধরাও কিন্তু সমস্যা (শিং মাছ)। ধন্যবাদ সু পরামর্শের জন্য। ভালো থাকবেন।

৬| ২৮ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

সুমন কর বলেছেন: অনেক অনেক শুভকামনা রইলো। !:#P

২৯ শে আগস্ট, ২০১৫ ভোর ৬:৩৪

ভিটামিন সি বলেছেন: সুমন ভাই, শুভকামনা যদি আমি আপনাকেও দিতে চাই তাহলে কি করতে হবে??

৭| ২৮ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৪৮

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভাইটা শুভ কামনা রইল... একটা না একটা উপায় হয়ে যাবেই... !

২৯ শে আগস্ট, ২০১৫ ভোর ৬:৩৫

ভিটামিন সি বলেছেন: জ্বি, পাগলী বোন। উপায় তো হবেই বা বের করবই বানাবোই ইনশাল্লাহ। শুধুমাত্র এমন দু/চারজন ভাইভোনের অনুপ্রেরণা থাকলেই হবে। ভালো থেকো।

৮| ২৯ শে আগস্ট, ২০১৫ রাত ১২:১৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: পার্টনারে না আগানোই ভালো , নিজের জা আছে তা দিয়ে শুরু করে দিন , সাফল্য আসবেই ।

২৯ শে আগস্ট, ২০১৫ ভোর ৬:৪৫

ভিটামিন সি বলেছেন: একা সাহস পাই না। তাই একজন পার্টনার খুঁজছিলাম। আপনার কাজগুলিও আমার ভালো লাগে গিয়াসভাই। আমাকে শেখাবেন?
ছোট একটা গল্প বলি, "জনি, জিম্মি, ইয়ং তিনবন্ধু একসাথে একটা কোম্পানীতে ওয়েল্ডিং এ কাজ করতে যায়। ৬ মাস পর ইয়ং লটারীতে ৫লাখ ডলার জিতে। সেই টাকা দিয়ে একটা বিদেশী কোম্পানীর ২৫% শেয়ার কিনে ১৯৯৪ সালে। জনি ছিল শিক্ষিত, জিম্মি হার্ডওয়ার্ক করার মানসিকতা, ইয়ং এর টাকা। এই তিনে মিলে ধীরে ধীরে পুরো কোম্পানীটি কিনে ফেলে ২০০৩ সালে। ২০১২ সালে কোম্পানীটিতে ১৩০০ বিদেশী ওয়অর্কার কাজ করতো। তবে বৈশ্বিক মন্দার চাপে পড়ে এবং শ্রমিকরা আরো ভালো বেতনে অন্য কোম্পানীতে চলে যাওয়ায় এখনো ৫৯০+ শ্রমিক কাজ করে এখনো। এই কোম্পানীর বাৎসরিক রিটার্ণ আসে বিলিয়ন ডলার। প্রমি মাসেই মিলিয়ন ডলার এর বিল করি। আমি ৮ বছর ধরে সেই কোম্পানীতে কর্মরত আছি। এই মাসেও আমার বিল করা হবে ৪ লক্ষ ডলারের মতো। আমার সহকর্মী আরে ৪ জন আছেন বিলিং সেকশনে। তাদেরও এমনই বিল হবে।।
এটা বলার উদ্দেশ্য হলো তিন বন্ধুর একতা, বিশ্বাস ও বন্ধুত্ব কোথায় নিয়ে তাদের দাঁড় করিয়েছে। তিনজনই এখন বিশ্বের দামী ব্রান্ডের গাড়ি প্রতি ৬ মাস পরপর পাল্টায়, বিশ্বের দামী ঘড়ি তাদের হাতে শোভা পায়.............

৯| ২৯ শে আগস্ট, ২০১৫ রাত ১:২৯

এ কে এম রেজাউল করিম বলেছেন:
গিয়াসলিটন বলেছেন: পার্টনারে না আগানোই ভালো , নিজের জা আছে তা দিয়ে শুরু করে দিন , সাফল্য আসবেই ।

সহমত!!!

বাংলাদেশে ভালো মানুষের সংখ্যা খুবই। বেশীর ভাগই মোনাফেক ও বেঈমান এদের বিশ্বাস না করাই ভালো। আমরা যারা বিদেশে আছি ও যারা বাংলাদেশে আছে তাদের সাথে আমেদের যায় না, তাই সাবধান।

২৯ শে আগস্ট, ২০১৫ ভোর ৬:৪৬

ভিটামিন সি বলেছেন: কথা অবশ্য ঠিক বলেছেন। কিন্তু কি করবো ভাই, একা একা তো কোন বিজনেসই সামলানো যাবে না। বছর এক বা দুই করেই হাফিয়ে উঠবেন দৌড়াতে দৌড়াতে। ধন্যবাদ।

১০| ২৯ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:১১

এস কাজী বলেছেন: বস আপনার জন্য শুভ কামনা

২৯ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:০৭

ভিটামিন সি বলেছেন: বস হইলাম কবে?? আমি তো পাজি পোলা, ভালা না।

১১| ২৯ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:১৮

S.M. SHAIN ALAM বলেছেন: আমি সামুতে নতুন তারপর ও আমি বলবো পার্টনারে না আগানোই ভালো, নিজের যা আছে তা দিয়ে শুরু
করে দিন , সাফল্য আসবেই ।
আমার ও রেজাউ করিম ভাই এর মত একই মত। আপনি বিশ্বস্ত কাউকে খুজে পাবেননা। আশা করি আপনি নিজেই কিছু করতে পারবেন। শুধু নিজের উপর বিশ্বাস রাখুন। আর চেষ্টা করতে থাকুন।

৩০ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:০২

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ ভাই আপনাকে। আপনি সামুতে নতুন হলেও জীবনের অভিজ্ঞতায় তো আর নতুন নন। ভালো পরামর্শ দেয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন নিরন্তর।

১২| ২৯ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:০৮

সাইবার অভিযত্রী বলেছেন: বলগার ( এবং ফেস বুকার ও) দিয়া কোন কাম হবে না , এরা সারা দিন বলগায় , কাজে কামে মনোযোগ নাই । ব্যবসা চাকরী ইত্যাদীটে উন্ণতি করতে হইলে একমনে কাজ কাম করতে হয় । বলগারদের মন থাকে বলগানোতে।

৩০ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:০৪

ভিটামিন সি বলেছেন: এভাবে বলবেন না ভাই। আমরা যারা ব্লগে আছি, জব করি তারা প্রায় সবাই সুন্দর মন নিয়েই লেখা-লেখি করি, জব বা ব্যবসা করি এবং ফ্যামিলিকে সময়ও দেই্। মাঝে মাঝে দু-চারজন বিশৃঙ্খলা ঘটানোর পারদর্শী লোক বিশৃঙ্খলা ঘটায়। সবাই কিন্তু না। যাই হউক ভালো থাকবেন অফুরান।

১৩| ২৯ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:১২

বিদ্রোহী ভৃগু বলেছেন: আরে!!!

আপনিতো দেখী আমারেই খূজতেছেন! ;)

কম্পিউটার সেলস, সার্ভিসিং, সাইবার ক্যাফে, ট্রেইনিং মিলিয়ে শপ চালাচ্ছি ৪র্থ বছর চলছে! হা হা হা
যাক অবশেষে আপনার লোক পেয়েই গেলেন :)

ফান করলাম।

আমার মনে হয় আপনি আগে দেশে আসুন। নিজে পরিবেশ পরিস্থিতি যাচাচই করুন। আমাদের প্রেক্ষাপটে বেষ্ট ওয়ান বুঝে পরে তাতে নেমে পড়ুন। বাইরের দেশে থাকলে যা হয়- সততা, সরলতা, বিশ্বাস অনেক বেশি চলে আসে ঐ সব দেশে পরিবেশ পরিস্থিতি দেখতে দেখতে। কিন্তু দেশে এসে যখন দেখবেন তা অনুপস্থিত তখন কষ্ট পাবেন।

দেশের প্রতি আপনার টান ভাল লাগল। আবার দেশে কিছূদিন থেকে যদি মন বিষিয়ে যায়- তখন কি আবার উড়াল দেবেন? সক্ষম সবাইতো তেমনি করছে!
আমরা নিরুপায় আমজনতা- যাবার জায়গা নাই :( :-/ :P দেশে পরিস।তিতি বদলাবার মতো নেতাও নাই!!!!

৩০ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:০৯

ভিটামিন সি বলেছেন: হুম, কি কন মিয়াভাই!!! বড়ই আশ্চর্যান্বিত হইলাম। দেশে তো প্রত্যেকের ঘরে ঘরেই এখন বিশাল বড় বড় নেতাসব। যারা সব মিটিং মিছিলে অংশ নেয়, স্লোগান দেয়, ভাংচুর করে, সন্ত্রাস, চাঁদাবাজি করে। হয়ত আমার আপনার মতো দুই একটা ফ্যামিলিতে নেতা নেই। ওহ না না, আমার ফ্যামিলিতেও নেতা আছে। ভাইগ্না এই বছর কলেজে ভর্তি হয়েছে। ও ছাত্রলীগের বিলাশ নেতা!!! থুক্কু বিশাল নেতা।

যাই হউক, আপনার পরের কথাগুলো ভালো লাগল। আপনাদের সুপরামর্শে এখন সিদ্ধান্ত নিলাম নি্জেই মাছের চাষ করবো। ৯৯.৯% বিষমুক্ত মাছ হবে আমার খামারে। আপনাদের কিন্তু নিতে হবে। না যদি নেন, তাহলে রাগ করমু।

১৪| ২৯ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:২০

কাবিল বলেছেন: ভাইজানের মনে হয় অনেক টাকা লাগবে,
তাই পার্টনার সহ বড় বড় ব্যাবসা খুজতেছে।

ভাই চুপি চুপি বলি,
আপনার একটা বড় পুশকুনি থুক্কু পুকুর আছে সেই খানেই বড় বিজনেস করতে পারেন।
ধরুন, পুকুরে বিভিন্ন ধরনের মাছ চাষ করলেন। এক সাইডে মুরগীর ফার্ম করলেন।
পুকুরের চারিধারে কিছু গাছ লাগালেন, লেবু, আমলকী, কমলা, কামরাঙ্গা, কলা, পেঁপে ইত্যাদি ইত্যাদি।
এতে করে আপনি বাজারজাত করতে পারলেন, দেশে ভিটামিন সি'র অভাবও পূরণ হোল আপনার পকেটেও কিছু আসলো।
আরও বলি,
পুকুর পাড়ে একটা (চাং) মাচা তৈরি করবেন।
পাহারাও দেয়া হবে আবার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন এমনকি রাতে আকাশের চাঁদ দেখার উপভোগ্য আপনার মতো মনে হয় আর কারো হবেনা।
আরও বলি------------ না থাক।
ব্যাবসা ভাল হইলে আমাকেও্ ডাইকেন।

(ফান করেই বললাম ভাই কিছু মনে কইরেন না)

৩০ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:১২

ভিটামিন সি বলেছেন: আমি ফান বড় ভালা পাই। আর আপানাদের কথায় কিছু মনে করার মতো এত বিশাল মনই তো আমার নেই।

আপনার চিন্তাভাবনা কিন্তু আমার সাথে পুরোপুরি মিলে গেছে। আমি এই পথেই আগাবো বলেই ভাবছি। ধন্যবাদ সুপরামর্শের জন্য। ভালো থাকা হয় যেন।

১৫| ২৯ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:২৬

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: জামদানি শাড়ীর ব্যবসা করতে পারেন কিনা দেখেন, ডেমরা থেকে সরাসরি পছন্দনীয় জামদানি সিঙ্গাপুরে এক্সপোর্ট করা যায় কিনা দেখেন, প্রয়োজনে কিছু স্যাম্পল ছবি তুলে পাঠাব।

৩০ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:১৬

ভিটামিন সি বলেছেন: না ভাই এটা করা যাবে না। সিংগাপুরে ব্যবসা করতে হলে সিংগাপুরিয়ান বা পিআর (পার্মানেন্ট রেসিডেন্ট) হতে হবে। এইটা হইতে পারলে ভাই আর ব্যবসা করার দরকার পড়তো না। প্রতিমাসে ৩ লাখ টাকার উপরে বেতনই তো পাওয়া যেত।

আর হ্যাঁ, জামদানী পরাইবেন কারে? এরা তো জামদানী পরে না, শাড়ীই পরে না। এদের জন্য দরকার শর্টস, টপস, ৩-৪ ইঞ্চি লম্বা জিন্সের হাফপ্যান্ট যাতে করে কোমরের জোড়া, উরুসন্ধি ঢেকে রাখা যায়। আর উপরের জন্য অর্ন্তবাস। আর কিছু না। কিছু ইন্ডিয়ান তামিল বা সিং যা ্ও আছে তারা ইন্ডিয়ান কাপড়ই তো পড়ে দেখি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

১৬| ৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:২৫

অর্বাচীন পথিক বলেছেন: আপনার পোস্ট পড়ে আপনার কোন উপকার করতে পারছি না :( । যদি ও আমার আর আমার "বোসকার" একটা সফটওয়্যার ফার্ম আছে। তবে আপনি সে গুলার কথা বলেছেন সেই গুলাতে আমাদের কাজের কোন ধারণা নেই।

কি আর করা "সি ভাই"

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:৪০

ভিটামিন সি বলেছেন: হোয়াট ইজ বোসকা, আই ডোন্ট আন্ডারস্ট্যান্ড টিল নাউ। বোসকা তো কারও নাম হতে পারে না, টাইটেল হতে পারে না, কেউ যদি আদর করে, ভালোবেসে তার হাসবেন্ডকে "বোসকা" নামে ডাকে তবে আমি বলবো, "কেউ আমারে মাইরালা, আমি জীবনেও স্বামী হতে চাই না।""
মহানুভবতা প্রকাশের জন্য অসংখ্য থেংকু।
তবে আমারে আপনাদের ফার্মেই নিয়া নেন, আপনাদের গণনাযন্ত্রগুলি ধোয়া-মুছা করুম নে পানি দিয়া। মাঝে মাঝে না চলতে চাইলে দু্-চারটা চড়-থাপ্পড় ও দিমু নে আপনাদের যন্তর-মন্তর গুলিরে।

না নিলেন, তবে আমার কাছ থেকে ৯৯.৯৯% বিষমুক্ত মাছ নিয়ে আগামী একবছর পর। ইনশাল্লাহ।

১৭| ৩১ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৪৫

অর্বাচীন পথিক বলেছেন: হোয়াট ইজ বোসকা, আই ডোন্ট আন্ডারস্ট্যান্ড টিল নাউ। বোসকা তো কারও নাম হতে পারে না, টাইটেল হতে পারে না, কেউ যদি আদর করে, ভালোবেসে তার হাসবেন্ডকে "বোসকা" নামে ডাকে তবে আমি বলবো, "কেউ আমারে মাইরালা, আমি জীবনেও স্বামী হতে চাই না।

-- না হতে চাইলে কার কি আসে যায় :P । আমি আমার হাসবেন্ডকে "বোসকা" বলি সেই বহু বছর আগে থেকে। এমন একটা কাপড়ের পুটলা যেটাতে তার সম্পদ সহ সব থাকে আর যেটা বগলে করে বহন করা যাই। এই কাপড়ের পুটলা বা বস্তু টিকে গ্রামে "বোসকা" বলে আর আমার হাসবেন্ড.., :P

আমারে আপনাদের ফার্মেই নিয়া নেন, আপনাদের গণনাযন্ত্রগুলি ধোয়া-মুছা করুম নে পানি দিয়া। মাঝে মাঝে না চলতে চাইলে দু্-চারটা চড়-থাপ্পড় ও দিমু নে আপনাদের যন্তর-মন্তর গুলিরে
-- ভয় পাইছি #:-S থ্যাংকু :-B

০১ লা সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৫

ভিটামিন সি বলেছেন: আহারে কি ভালোবাসা!!! ইস্ হিংসা হয় অমন মুখপোড়া ভালোবাসা দেখে!! আপনার ইঞ্জিন কি সাইজে খাটো নাকি যে কাপড়ের পোটলা ওরফে বোসকার ভিত্রে হান্দাইয়া রাহেন:):):)!!! আরে বইনডি বোসকা তো আমিও জানি, কিন্তু বোসকা নামক শব্দটির অপব্যবহারে আমি আতংকিত হয়েছিলাম। (যদিও ভালোবাসায় ব্যবহৃত হয়েছে বলে এটাকে অপব্যবহার না বলে বলতে পারি উষ্ণ ব্যবহার :):):)

বউরে আইজকাই জিগাইতে অইবো, হেতি আবার উষ্ণ হইয়া আমারে কি বইল্যা ডাকে!!!

কামের কথা তো কিছু কইলেন না।

১৮| ১৩ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫০

দুঃখ হীন পৃথিবী বলেছেন: ভাই ভুলেই আবেগের বসে কিছু করবেন না, বাংলাদেশে এই মুহুর্তে ব্যবসা করার কোন পথ নেই।
শুধু শুধু নিজের কষ্টের টাকা গুলি নষ্ট করার কোন মানে নেই।
আপনি যেহেতু সীপ-বিল্ডিং সেক্টরে আছেন সুতরাং ঐ খানেই ভাল একটা জবের জন্য নিজেকে তৈরী করেন তাখলে অনেক কিছুই সম্ভ্যব, যখন মনে চাইবে তখনই চলে গেলেন সপ্তাহানকে পরে আবার ফিরে আসলেন।
৮ বছর বিদেশ শেষ করার পর এখন আবার ৪ বছরের ব্যাচলর কোর্সে ভর্তি হয়েছি।
সুতরাং থেমে গেলেনতো হেরে গেলেন জনাব

১৯| ১৪ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:২৩

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য। কিন্তু ভাই আর যে ভালো লাগে না। সেই ২০০৮ সাল থেকেই ভোর ৫টায় উঠি, রাত ১১.৩০ এ ঘুমাতে যাই; আরাম করে যে একটু ঘুমাবো সে উপায়ও নাই। বিছানাটা কাঠের, ফোম কিনে বসাবেন তো বাসা বাধঁবে ছাড়পোকা। ১১.৩০ ঘন্টা পিসির সামনে বসে থেকে থেকে মাথা থাকে সবসময় গরম আর মাথা তো অলরেডি টেষ্ট ম্যাচ খেলার শহীদ চান্দু হয়ে গেছে। আনন্দহীন এক পানসে জীবন, শুধু কি টাকার পিছনে ছুটলেই হবে বলেন, জীবনের প্রতি একটুও তো মমতা হয়। বসে থাকতে থাকতে কোমরের দিকটা ফুলে ফেঁপে মোটা ঢোল হয়ে গেছে, বডির আর কোন সাইজ নেই। এখানে তেমন ক্লোজ কোন বন্ধু-বান্ধবও নেই, যার সাথে একটু মন খুলে গল্প করা যায়। শ্রমিক/লেবারদের সাথে থাকতে থাকতে নিজের যে একটা ওয়েট, কথা বলা বা চলার ভঙ্গি তা হারিয়ে আমিও লেবার হয়ে গেছি।

যাই হউক, আপনার সাথে দেখা করার কথা ছিল। কিন্তু আমার আর আপনার টাইমিং এ মিলছে না। আমি শনি, রবি ফ্রি থাকলেও রবিবারে বা্ইরে যাই না। আর শনিবারে তো আপনার সময় থাকে না। চলুন একদিন টাইমিংটা মিলিয়ে ফেলি। ৮৫৪৫৩০৩১

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.