নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তোমার পল্লবে বসে আমাকে প্রসারিত করতে চাই।

নারী নির্যাতন বন্ধ করুন। যৌতুককে না বলুন। বাল্যবিবাহ থেকে সমাজকে রক্ষা করুন।

ভিটামিন সি

ঘোলা জল আর ঝরা পাতা মূল্যহীন। ঘোলা হওয়ার আগে বা ঝরে পড়ার আগেই কিছু একটা করা উচিত।

ভিটামিন সি › বিস্তারিত পোস্টঃ

কিভাবে আপনার এন্ড্রয়েড ডিভাইসের এপসগুলির অটো আপডেট বন্ধ করবেন? এন্ড্রয়েড বিষয়ে ২য় পোষ্ট।

০৬ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৪৯

গতকাল একটা পোষ্ট দিয়েছিলাম কিভাবে এন্ডয়েডে স্ক্রিণশট নিবেন। আসলে সেটা দিতে হয়েছিল আজকের পোষ্টটি দেয়ার জন্য। কারণ আজকের পোষ্টটিই গতকাল দিতে চেয়েছিলাম। পোস্ট দিতে গিয়ে দেখি স্ক্রিণশট নিতে হবে, তো প্রথমে আগে শিখে নিলাম কিভাবে স্ক্রিণশট নিতে হয় পরে তা প্রকাশ করে দিলাম। আজকের পোষ্ট "কিভাবে আপনার এন্ড্রয়েড ডিভাইসের এপসগুলির অটো আপডেট বন্ধ করবেন?"
আমরা যারা এন্ডয়েডে ডাটা কিনে ইন্টারনেট চালাই তাদের সব চেয়ে বড় সমস্যা হলো প্রায়ই ডিভাইসের ডাটা ভুতে খেয়ে ফেলে। ফলে মানিব্যাগের স্বাস্থ্য চিকন থেকে চিকনতর হতে থাকে ডাটা কিনতে কিনতে। দুই দিন আগে দশ ডলার টপআপ করলাম ১ জিবি (৩০দিন মেয়াদ) ডাটা কিনব বলে। ফোনের মোবাইল ডাটা অন ছিলো। টপআপ করার সাথে সাথেই দুই টা এপস অটো আপডেট শুরু হলো। তাড়াতাড়ি আপডেট বন্ধ করলাম, কিন্তু ততক্ষনে যা হবার হয়ে গেছে। ডাটাপ্যাক কেনার আগেই অটোতে দুই ডলার নাই হয়ে গেল। ফলে আমাকে আরো ১০ ডলার টপআপ করতে হলো। এই সমস্যা থেকে বাঁচতে সমাধান খুঁজে বের করলাম। যারা জানেন তারা তো জানেনই, যারা আমার মতো নাদান, জানেন না, তাদের জন্যই এই পোষ্ট।

এন্ড্রয়ডে অটো আপডেট বন্ধ করতে প্রথমে গুগল প্লে-স্টোরে যান। আপনার নেট কানেকশান না থাকলেও আপাতত চলবে। তারপর নিচের ছবির মতো উপরের দিকের বাম কোনায় তিনটা আনুভুমিক-সমান্তরাল রেখায় (লাল চিন্হিত) ট্যাপ করুন। এবার এই ২ নং ছবির মতো সেটিংস এ ট্যাপ করুন। নিচের ছবির মতো দেখতে পাবেন। এবার এই ছবিতে দেখানো অটো আপডেট এপস এ ট্যাপ করুন।
উপরের ছবির মতো চিত্র আসবে। এখানে যদি ২য় বা ৩য় রেডিও বাটন সিলেক্ট অবস্থায় থাকে তাহলে ১ম রেডিও বাটন সিলেক্ট করে ওকে করুন। মানে Do not auto update apss সিলেক্ট করুন। ব্যাস আপনার কাজ শেষ। জিন্দেগীতেও আর আপনার কোন এপস অটো আপডেট নিবে না। আবার যখন আপনার আপডেট প্রয়োজন হবে বা আপনি ওয়াইফাই জোনে থাকবেন তখণ অটো আপডেট অন করে আপনার সেট আপডেট করে নিবেন। আজ এ পর্যন্তই। ঠেকে গিয়ে শিখতে হয়েছে, তাই সবার সাথেই শেয়ার করলাম।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০১

সাহসী সন্তান বলেছেন: বিষয়টা খুবই সাধারন! কিন্তু যারা জানেনা তাদের কাছে কিন্তু অসাধারন? তবে আমার মনে হয় এ্যন্ড্রয়েড ফোন ব্যবহারকারী প্রায় প্রত্যেকেই এই বিষয়টি সম্পর্কে কম বেশি জানে। যারা জানেনা তাদের এ্যন্ড্রয়েড ফোন ব্যবহার কার উচিত না! যাহোক তারপরেও পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ!

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫০

ভিটামিন সি বলেছেন: ভাইরে আমি ফোন নিয়ে গুতাগুতি করি কম। অফিসের ১২ ঘন্টা ডিউটি, রান্না-খাওয়া, দেশে ফোনে কথা বলার পর যে সময়টুকু পাই তা আবার ল্যাপটপটাকে দিই। রাতে ৫ ঘন্টা ঘুমাই। তাই এসব বিষয় আমি নজরে ছিল না। যখন ভোগলাম, তখন মনে হলো আমার মতো আরো কেউ ভুগতে পারে। তাই লিখলাম। ভালো লাগলে হ্যাঁ, না লাগলে নাই। ধন্যবাদ।

২| ০৬ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৭

সুমন কর বলেছেন: আমার সেটে আপডেট হওয়ার আগে মেসেজ আসে, আমি করি না। কেঁটে দেই... ;)

অধিকাংশ সেটেই তো এমন হবার কথা ! মেসেজ দেবে না?

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫২

ভিটামিন সি বলেছেন: সেটিংস এ যদি মেসেজ আসার অপশন এ্যাকটিভ করা থাকে তাহলে মেসেজ আসবে, আর যদি না থাকে তাহলে হয় কোন মেসেজই আসবে না, না হয় অটো ইন্সটল শুরু হবে। সেটাই আমি বলেছি যেন অটো ইন্সটল শুরু না হয়। ধন্যবাদ কর দা।

৩| ০৭ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:০২

কাবিল বলেছেন: @সুমন কর এর সাথে সহমত। অধিকাংশ সেটেই ডাটা নেয়ার পরে অটো আপডেট চায়, এবং একটা মেসেজ আসার কথা ইয়েস/নো। আমার ইচ্ছা হলে আপডেট করব না হলে না।
তার পরেও বলব পোস্টটি গুরুত্বপূর্ণ।
ভাল লেগেছে।

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫৩

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ আপনাকে। আমারও কথা এটাই।

৪| ০৭ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:১৯

হালি্ বলেছেন: প্রিয়তে ভিটামিন সি ভাই :)

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫৩

ভিটামিন সি বলেছেন: ঠিকাছে। নিয়ে নেন।

৫| ০৭ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:১৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ। কাজের পোষ্ট।

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫৩

ভিটামিন সি বলেছেন: আপনিও নিয়ে নেন।

৬| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:২৪

ঢাকাবাসী বলেছেন: আরি তাইতো বলি বেহুদা পয়সা কাটে কেমনে, ব্যাটারীও তাড়াতাড়ি যায়। আপনার পোস্ট অনেক কাজে লাগবে। ধন্যবাদ।

১৩ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:৩৪

ভিটামিন সি বলেছেন: আপনাকেও ধন্যবাদ। ভালো থাকবেন দাদা।

৭| ১৫ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:৩৪

প্রামানিক বলেছেন: ধন্যবাদ ভাই ভিটামিন সি। আপনার কারণে বিষয়টি জানা হলো। শুভ্চেছা রইল।

১৫ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৮

ভিটামিন সি বলেছেন: আপনার জন্যও রইল এক ব্যাগ শুভকামনা। ভালো থাকুক আপনার মন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.