নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রনির জগতে স্বাগতম

আমি আহসান রনি। লিখতে খুবই ভালবসি। আমার চিন্তাভাবনা এখানে খুঁজে পাবেন।

আহসান রনি

আমি আহসান রনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়ছি। আমি দৈনিক ইত্তেফাকে কাজ করছি ফিচার রিপোর্টার হিসেবে।

আহসান রনি › বিস্তারিত পোস্টঃ

তখন ১৯৭১ এখন ২০১৫: একই চিত্র

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:০১

১৯৭১ সাল। মানুষজন বাড়ি থেকে বের হতে ভয় পাচ্ছে। বের হলেই যেন মৃত্যু। চারিদিকে শত্রুবাহিনী। বাইরে বের হলেই মরে যাওয়ার সম্ভবনা। লোকজন দিশেহারা। তারা জানে না কি করবে। সরকার যেন জনগণের কথা কিছুই ভাবে না। তারা তাদের ক্ষমতা বজায় রাখতে চায়। শত্রু বাহিনী যেখানে সেখানে আগুন লাগিয়ে দিচ্ছে। পুড়ে ছারখার হয়ে যাচ্ছে সবকিছু। দেশের আইন রক্ষী বাহিনী যারা আছে তারা যেন সরকারের দালাল। সাধারণ জনগণকে মেরে ফেলতে তাদের কোন দ্বিধা নেই। দিনের পর দিন সাধারণ মানুষ বলি হচ্ছে তাদের গুলিতে। শত্রুবাহিনীর ভয়ে সাধারণ লোকজন তাদের জীবিকা নির্বাহের জন্য যে কাজ করবে তা পারছে না। কি করবে তারা। দিশেহারা সবাই। কিছু কিছু তরুণ দেশের প্রতি তাদের ভালোবাসা থেকে শত্রুদের বিরুদ্ধে কাজ করার চেষ্টা করছে। তারা শত্রুদের ধ্বংস করার কাজে লিপ্ত। কিন্তু এই শত্রুদের কি শেষ করা যায়। তারা তো এদেশের সাধারণ মানুষদের মধ্যেই লুকিয়ে আছে। প্রতিদিন খবর আসছে মানুষের মৃত্যুর। মৃত্যু যেন সাধারণ ঘটনা। মানুষ বাইরে গেলেই লাশের পর লাশ দেখছে। ঘরের বাইরে বের হলেই যেন মৃত্যু। তাই সাধারণ মানুষ বাইরে বের না হয়ে ঘরে লুকিয়ে থাকছে। কিছু মানুষ জীবনের ঝুকি নিয়ে বাইরে বের হচ্ছে। তাদের মধ্যে কেউ ফিরে আসছে কেউ শত্রুদের হাতে মরছে অথবা আধমরা হয়ে পড়ে থাকছে। চলছে হত্যার রাজনীতি, সংঘাতের রাজনীতি। মানুষ মারার রাজনীতি। ক্ষমতার রাজনীতি। যুদ্ধ হলো এবং স্বাধীন দেশ পেলাম আমরা।

২০১৫ সাল। সব কিছু যেন আগের মতোই। কিন্তু এবার আমরা কার বিরুদ্ধে যুদ্ধ করবো? কার কাছ থেকে দেশ স্বাধীন করবো? উত্তর কি জানা আছে!!!!!



আহসান রনি

০৬।০২।২০১৪

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:২১

নিলু বলেছেন: অসমাপ্ত কাজগুলি এখনো হয়নি ,

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:০৬

আহসান রনি বলেছেন: নিলু, আমরা সেই আশায় বসে আছি কবে সেই অসমাপ্ত কাজগুলি সমাপ্ত হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.