নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষের মন, ভাবনা, অনুভূতি ও ভালবাসা বৈচিত্র্যময় বলেই পৃথিবীটা এত সুন্দর!https://www.facebook.com/akterbanu.alpona

আলপনা তালুকদার

ড.আকতার বানু আলপনা,সহযোগী অধ্যাপক, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী

আলপনা তালুকদার › বিস্তারিত পোস্টঃ

কোটিপতি বাবার মৃত্যুর পর দাফনেও অনাগ্রহ সন্তানদের

১৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৫




নচিকেতার "বৃদ্ধাশ্রম" - গানটি আমাদের সবার বিবেককে নাড়া দেয়। তারপরেও সবাই বয়স্ক মানুষদের, এমনকি বৃদ্ধ বাবামার প্রতি সদয় নয়। রোজ অতি বৃদ্ধ মানুষকে রিক্সা চালাতে বা ভিক্ষা করতে দেখে ভীষণ খারাপ লাগে।

আমির খানের একটি জনপ্রিয় ধারাবাহিক অনুষ্ঠান "সত্যমেব জয়তে" - তে দেখেছিলাম, ভারতের কিছু প্রত্যন্ত গ্রামে বৃদ্ধ, অসুস্থ বাবামাকে ( যারা আর সুস্থ হবেন না) তাদের সন্তানেরা বিষের ইনজেকশন দিয়ে খুন করছে। অনেক সন্তান বাবামার অর্থ- সম্পদ কেড়ে নিয়ে তাদেরকে বাড়ী থেকে বের করে দিচ্ছে বা বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিচ্ছে।

খবরটি পড়ে ভীষণ খারাপ লাগলো। এসব কুলাঙ্গার সন্তানদের শাস্তি হওয়া দরকার। পাশাপাশি সাংবাদিকদের উচিত সমাজের সমানে এমন কুসন্তানদের চেহারা প্রকাশ করে দেয়া।


https://m.facebook.com/story.php?story_fbid=1967342050191840&id=100007481911000

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৪

আহা রুবন বলেছেন: কিছুক্ষণ আগে সংবাদটা পড়েছি। মনটা ভীষণ খারাপ হয়ে গেল। এই সব কুলাঙ্গার সন্তানদের ও তার স্ত্রী, শালি, শাশুড়ির ছবি ছাপিয়ে ধিক্কার জানানো প্রয়োজন।আপনার লিঙ্কটি কাজ করল না বলে সংবাদের লিঙ্ক দিলাম।

১৮ ই জুলাই, ২০১৭ রাত ১১:২৪

আলপনা তালুকদার বলেছেন: ওকে। অনেক ধন্যবাদ।

২| ০৭ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

দীপঙ্কর বেরা বলেছেন: "তাদেরকে বাড়ী থেকে বের করে দিচ্ছে বা বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিচ্ছে।" - কথাটির পরিপ্রেক্ষিতে আমার জিজ্ঞাস্য বৃদ্ধাশ্রমে এমনি এমনি পাঠানো যায় না। এককালীন মোটা টাকা এবং নিয়মিত টাকা দিত হয়।

০৭ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৫৬

আলপনা তালুকদার বলেছেন: কিছু দাতব্য আশ্রম আছে যেখানে অল্প টাকায় বা বিনাটাকায় রাখা যায়। ধনী দেশগুলোতে কম টাকায় এবং বেশী টাকায়, মানে ব্যক্তির সামর্থ্য অনুযায়ী বৃদ্ধাশ্রমে থাকতে পারে। তবে টাকা দিতে একেবারেই অক্ষম হলে সেক্ষেত্রে সরকারী আশ্রমে বিনা পয়সায় রাখা হয়। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.