নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আগে বাঙালী হোন, তারপর এইদিকে আসেন

নিজের সম্পর্কে কিছু বলার নাই । যখন যেটা ইচ্ছা হয় সেটাই করি । তবে ভালো ছেলে হিসেবে একটা সুনাম আছে তো, তাই খারাপ কিছু করতে পারি না ।

রঈসুল ওমর

নিজের সম্পর্কে কিছু বলার নাই । যখন যেটা ইচ্ছা হয় সেটাই করি । তবে ভালো ছেলে হিসেবে একটা সুনাম আছে তো, তাই খারাপ কিছু করতে পারি না ।

রঈসুল ওমর › বিস্তারিত পোস্টঃ

জাদুঘরের জাহাজ :) :P

২৩ শে জুলাই, ২০১৪ বিকাল ৪:০২

আমার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর । কিন্তু কেউ জিজ্ঞেস করলে আমার জেলার বেশিরভাগ মানুষ উত্তর দেয় "নোয়াখালী" । কারণ লক্ষ্মীপুর বললে অনেকেই চেনেন না /:) । এই লক্ষ্মীপুর বা নোয়াখালীর পাশের জেলার মানুষ হওয়ায় অনেকেই আমাদের "জাপানী" বলে অভিহিত করে থাকেন B-) । কারণ আমরা ব্যবসা ভালো বুঝি । আর এইটা আমাদের কোন গুণ না, এইটা আমাদের একটা বড় দোষ /:) !! আমরা নোয়াখালীর ছেলে/মেয়ে বলে অনেক এলাকার মানুষ আমাদের কাছে মেয়ে/ছেলে বিয়েও দেয় না :(( । কারণ একটাই, ওই যে আমরা ব্যবসা ভালো বুঝি আর ব্যবসার ক্ষেত্রে আমরা কোন ছাড় দেই না ।



এখন বাংলাদেশের মধ্যেই নোয়াখালীর এই অবস্থা । তাইলে বিশ্বের মধ্যে বাংলাদেশীদের কি অবস্থা একবার চিন্তা করেন । বাংলাদেশীরা (বাঙ্গালী বলা যাবে না) যেইরকম ব্যবসা বুঝে দুনিয়ার কোনো জাতি তা বুঝে না । ব্যবসা করার জন্য এই ঈদ মৌসুমে ১৯২৯ সালে তৈরী জাহাজ নামাইছে এই বাংলাদেশীরা :-/ । এরা একবার চিন্তাও করল না যে, "এই মৌসুমে এই জাহাজটা ঠিক থাকবে কিনা । যদি ডুবে যায় তাহলে কতগুলো মানুষের ক্ষতি হবে ।" বাংলাদেশের জনসংখ্যা নাহয় একটু বেশিই, তাই বলে এইভাবে জনসংখ্যা কমাইতে হবে :P !!!!!



কয়দিন আগে কয়েক কোটি টাকা খরচ করে একটা বিশ্ব রেকর্ড করেছিলাম আমরা । এখন গিনেস বুকের কর্তৃপক্ষ কই ??? কিউরিয়াস মাইন্ড ওয়ান্টস টু নো, ৮৪ বছর আগের জাহাজ কোন দেশে এখনো সক্রিয় আছে ????

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.