নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আগে বাঙালী হোন, তারপর এইদিকে আসেন

নিজের সম্পর্কে কিছু বলার নাই । যখন যেটা ইচ্ছা হয় সেটাই করি । তবে ভালো ছেলে হিসেবে একটা সুনাম আছে তো, তাই খারাপ কিছু করতে পারি না ।

রঈসুল ওমর

নিজের সম্পর্কে কিছু বলার নাই । যখন যেটা ইচ্ছা হয় সেটাই করি । তবে ভালো ছেলে হিসেবে একটা সুনাম আছে তো, তাই খারাপ কিছু করতে পারি না ।

রঈসুল ওমর › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:১১

পশ্চিমারা অনেক উন্নত কারণ তাদের একেকজনের একেকটা স্বপ্ন থাকে । কারো স্বপ্ন বিশ্বভ্রমণ, কারো স্বপ্ন বিজ্ঞান, কারো স্বপ্ন শূন্যচারী হওয়া ইত্যাদি ইত্যাদি । সবাই জ্ঞান আহরণে ব্যস্ত ।

আর বাঙালির স্বপ্ন একটাই । সব বাঙালি ছেলের স্বপ্ন নিজের প্রেমিকাকে বিয়ে করা, সব বাঙালি মেয়ের স্বপ্ন নিজের প্রেমিককে বিয়ে করা, সব বাঙালি বাবা-মায়ের স্বপ্ন একটা ভালো ঘরে সাথে নিজের মেয়েকে বিয়ে দেয়া এবং নিজের ছেলের জন্য এমন একটা বউ যে রূপে গুণে অনন্যা । সবাই শুধু বিয়ে নিয়েই ব্যস্ত । শুধু এই বিয়েটা যাতে ঠিকমত হয় সেই উদ্দেশ্যে প্রত্যেকটি বাঙালি ছেলে-মেয়েকে ৪-৫ বছর বয়সে স্কুলে যাওয়া শুরু করতে হয় । এইচ এস সি পাশ করার পর শুরু হয় ক্যারিয়ারের চিন্তা তাও সেই বিয়ের জন্য । ডাক্তার, ইঞ্জিনিয়ার, উকিল, জজ এসবের তো বিয়ের বাজারে খুব দাম । সে মেয়ে হোক বা ছেলে ।

জ্ঞান অর্জনের জন্য এদেশে কেউ পড়াশুনা করেনা । ডাক্তার-ইঞ্জিনিয়ার-উকিল-জজ হবে, কাঁড়ি কাঁড়ি টাকা কামাবে, এরপর সেই টাকা দিয়ে বিয়ে করবে । এটাই বাঙালির একমাত্র উদ্দেশ্য ।

আমি হলপ করে বলতে পারি, বাঙালির উন্নতির যাত্রা সেইদিনই শুরু হবে যেদিন তারা বিয়ের উদ্দেশ্য বাদ দিয়ে জ্ঞান অর্জনের স্বপ্ন দেখা শুরু করবে ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:২৫

সোজা কথা বলেছেন: হাহাহা
বিয়ের জন্য যোগ্যতা অর্জন!!!!

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:৪২

রঈসুল ওমর বলেছেন: আমার এরকমই মনে হয় । আরো অনেক কিছু বলতে চেয়েছিলাম । বললাম না ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.