নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আঁধারে তামাশায় ঘেরা জীবন দেখেছি, আমার বুকের ভেতর শূণ্যতা থেকে শূণ্যরা এসে বাসা বেঁধেছে, আমি খুঁজেছি তোমাকে সেই আঁধারে আমার মনের যত রঙ্গলীলা; আজ সাঙ্গ হতেছে এই ভবের বাজারে।

আমি আঁধারে তামাশায় ঘেরা জীবন দেখেছি, আমার বুকের ভেতর শূন্যতা থেকে শূন্যরা এসে বাসা বেঁধেছে, আমি খুঁজেছি তোমাকে সেই আঁধারে আমার মনের যত রঙ্গলীলা; আজ সাঙ্গ হতেছে এই ভবের বাজারে।

কান্ডারি অথর্ব

আমার মৃত্যুর পর তোমরা আমাকে খুজোনা আমার মৃত্যু ভূমির ‘পর। সেখানে তোমরা আমাকে পাবেনা খুঁজে; আমি লুকিয়ে রবো লোক চক্ষুর অন্তরালে; কিছু না পাওয়ার ব্যথাতুর বেদনার, শকুনেরা আমাকে ছিঁড়ে খাবে; রক্ত আর ভস্মীভূত দহনের জ্বালায়; সীমাহীন এক যন্ত্রণার আঁধার, আমি হতে রবো কাতর।

কান্ডারি অথর্ব › বিস্তারিত পোস্টঃ

সামহোয়্যার ইন ব্লগের সাথে আমার চারটি বছর এবং ব্লগীয় রাশিফল’ ২০১৬

২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৯





চার বছরের ব্লগিং খুবই কম সময়। মাঝে দিয়ে দীর্ঘ সময়ের জন্য ব্লগ থেকে স্বেচ্ছায় নির্বাসন এবং অতপর আবারও ব্লগে প্রত্যাবর্তন সব মিলিয়ে চার বছরের ব্লগিং খুব আহামরি কিছু না হলেও; এই চার বছরে অভিজ্ঞতার ঝুলিটা হয়েছে বেশ পরিপূর্ণ। কত যে রাত, কত যে দিন কেটে গেছে কোনরূপ হিসাব ছাড়া; সেই সব এখন শুধুই স্মৃতি। পেয়েছি অগণিত মানুষের ভালোবাসা, পেয়েছি তিরস্কার। সামহোয়্যার ইন ব্লগ মিশে আছে হৃদয়ের অনুরণনে। সামনের দিনগুলোতে ব্লগের পথচলা কেমন হবে যদিও জানা নেই, তথাপি সামহোয়্যার ইন ব্লগ থাকবে আমার জন্মস্থান হয়েই। মানুষের জন্মের সাথে যেমন তার মাটির থাকে নাড়ির সম্পর্ক, তেমনিই সামহোয়্যার ইন ব্লগের সাথে আমার সম্পর্ক। এতদিনে যখন এই মাটি ছেড়ে কোথাও যাওয়া হয়নি, আর হবেও না কোনদিন। তারপরেও শত হোক আমি মানুষ এবং মৃত্যু বলে চিরন্তন সত্য বলে কিছু একটা আছে। তাই সামহোয়্যার ইন ব্লগেও এর ব্যতিক্রম হওয়াটা অস্বাভাবিক কিছুই নয়। তবে চির প্রস্থানটা সামহোয়্যার ইন ব্লগেই হবে শুধু এতটুকুই প্রত্যাশা।

নিজের ব্লগ ঘুরে যা নিরূপণ করতে পারছি সেটা আমার নিজের কাছেই খুব হতাশা ব্যাঞ্জক। এই চার বছর ধরে বলতে গেলে কোন আশানুরূপ ব্লগিং করা হয়ে উঠেনি। জানিনা আদৌ কখনও সেটা সম্ভব হয়ে উঠবে কিনা। তবে অসংখ্য স্মৃতি জড়িয়ে আছে এই চার বছরের ব্লগিং জীবনকে ঘীরে। বলতে গেলে যতটা না ব্লগিং করেছি তারচেয়ে অনেক বেশী শিখেছি সকলের কাছ থেকেই। ব্লগিং এর সুবাধেই নিজের আদর্শের সাথে মিলে যাওয়া মানুষগুলোর সাথে খুব কাছ থেকে মিশে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাওয়ার সুযোগ পেয়েছি। কখনও সেটা মানবতার জন্যই হোক অথবা রাজনৈতিক আদর্শ থেকেই হোক, সৃষ্টি হয়েছে নিজের ভেতর দেশের জন্য কিছু করার তাগিদ। সামহোয়্যার ইন ব্লগের কারণেই লেখালিখির পথটা সুগম হয়েছে। পাওয়া-নাপাওয়ার দ্বৈরথে অনেকটা পথ পেছনে রেখে এগুতে পেরেছি। তবে না পাওয়ার শুণ্যতার চেয়ে অনেক বেশী কিছুই পেয়েছি যা কখনও স্মৃতি থেকে হারিয়ে যাবার নয়।

সামহোয়্যার ইন ব্লগের সাথে পরিচয় হয় মূলত মিথলজি নিয়ে পড়াশোনা করার সুবাধে। তাও সেটা ছিলো ব্লগার ইমন জুবায়ের ভাইয়ের এক পোষ্ট থেকে সামহোয়্যার ইন ব্লগের সাথে প্রথম পরিচয়। তারপর নিরন্তর ব্লগ পড়ে যাওয়া। তখনও ব্লগে নিক খোলা হয়ে উঠেনি। একসময় ব্লগ পড়তে পড়তে এমন কিছু পোষ্ট পড়লাম যেখানে নিজের আদর্শ, নিজের নীতিগত অবস্থান এবং নিজস্ব মতামত জানানোর কৌতূহল হলো। খুলে ফেললাম কান্ডারি অথর্ব নামের এই নিক। কিন্তু একরকম হতাশায় নিমজ্জিত হতে হলো যখন জেনারেল হতেই সাত মাসের বেশী সময় অতিক্রম হয়ে গেলো। যাই হোক, অবশেষে একদিন দেখি আমার ব্লগে লেখা আছে আমি এখন থেকে সেফ, আমার সব লেখা প্রথম পাতায় প্রকাশিত হবে, লেখা ভাল হলে নির্বাচনি পাতাতেও প্রকাশিত হবে। সেই থেকে তারপর একে একে কত স্মৃতি এই সামহোয়্যার ইন ব্লগকে জড়িয়ে।

প্রথম দিকে সম্পূর্ণ এনোনিমাস থাকলেও শেষ পর্যন্ত আর সেটা হয়ে উঠেনি। রুশানের জন্য কিছু করার তাগিদ থেকে মাঠে নামতে হলো। এরপর শীতবস্ত্র, রানা প্লাজা, রক্তদান কর্মসূচী, ধর্ষণ, এসিড সন্ত্রাস, রামপাল, তিতাস, যুদ্ধাপরাধী ইস্যূ, ব্লগ দিবস ইত্যাদি যে কোন ইস্যূতেই অসংখ্য গণ্যমান্য এবং অসাধারণ মনের গুণী সব ব্লগারদের সাথে পরিচিতি ঘটেছে। সামহোয়্যার ইন ব্লগের বিরুদ্ধে এক সময় নানা মিথ্যে প্রোপাগান্ডা চালানো হয়েছিলো। সেই সময়টাতেও যথাসম্ভব সাথে থাকার চেষ্টা করেছি। বিশেষ করে মিরপুরের ব্লগ দিবস পালনের সেই স্মৃতি কখনও ভোলার নয়।

আজকে অনেকের কথাই মনে পড়ছে। এত এত মানুষের সাথে মেশার সুযোগ হয়েছে কার নাম রেখে কার নাম বলবো। তাছাড়া কখনও দেখা হয়নি শুধু ব্লগেই আলাপন এমনও আছেন অনেক অনেক প্রিয় ব্লগার। অনেক সময় মনে হয়েছে খুব কাছের মানুষের চাইতেও খুব কাছের এই অচেনা মানুষগুলো যাদের সাথে আমার নিরন্তর ব্লগিং এর পথচলা। ব্লগে এইযে একে অপরকে ভ্রাতা বলে ডাকা, এই মধুর ডাকটিও শিখেছি মূলত এই ব্লগ থেকেই। আপনের চাইতেও আপন এই ভূবন ছেড়ে তাইতো দূরে থাকতে পারিনা। সেই ভালোবাসা থেকেই ব্লগ এবং ব্লগারদের নিয়ে নানা সময় নানা পোষ্ট দিয়েছি। তাই আজকে আর নতুন করে সেই দিকে যাচ্ছিনা। আজকের দিনে সব তিক্ততা ভুলে গিয়ে শুধু মধুর ক্ষণগুলোকেই স্মরণ করছি।

দেখতে দেখতে সেই সাথে নতুন আরও একটি নতুন বছরের আগমন হতে যাচ্ছে। সুখ-দুঃখ, পাওয়া-না পাওয়া, আনন্দ-হতাশা মিলিয়েই মানুষ। আমিও এর ব্যতিক্রম নই। এই পথ চলায় অনেক ভুলভ্রান্তি হয়ত আমার রয়েছে। সকলের কাছে অনুরোধ থাকবে আমাকে আমার ভুলত্রুটির জন্য ক্ষমা করে দেয়ার জন্য। আপনাদের সকলের উৎসাহ ও অনুপ্রেরণায় এই ব্লগীয় পথ চলায় এই পর্যন্ত আসতে পেরেছি। তাই আপনাদের সকলের প্রতি আমার এই চার বছর ব্লগবর্ষপূর্তিতে রইল হৃদয় নিংড়ানো ভালোবাসা, আন্তরিক শ্রদ্ধা ও হৃদ্যতাপূর্ণ শুভেচ্ছা। সকলের জন্য রইলো নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা। শুভ নববর্ষ’ ২০১৬। সেই সাথে সকলের জন্য রইলো, এই রাশিফলটি, যা প্রখ্যাত জ্যোতিষী রুবাই এর রাশিফল অনুকরণে লেখা হয়েছে। একে সত্য ভেবে কোনরূপ বিড়ম্বনায় না জড়িয়ে শুধুমাত্র ফান হিসেবে নেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।

মানুষের আদিমতম প্রবৃত্তির মধ্যে অন্যতম একটি দিক হলো নিজের ভবিষ্যৎ সম্পর্কে জানার আগ্রহ। যার জন্য রয়েছে রাশিফল। সামু ব্লগের ব্লগারদেরও তাদের সেই ব্লগিং রাশিফল জানার আগ্রহ থেকে নিরাশ হবার কোন কারণ নেই। যেহেতু বছর ঘুরে আবারও নতুন একটি বছর দেখার ভাগ্য আমাদের হয়েছে; তাই আসুন দেখে নেয়া যাক ২০১৬ সালে সামু ব্লগের ব্লগারদের রাশিফল সম্পর্কে।



মকরঃ ব্লগিং কালঃ(২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)

লগ্ন পতি ব্লগের প্রভাবে এই বছর সাফল্য ও ব্যর্থতা দুটি ঘটনাই প্রবলভাবে ব্লগিং এ প্রভাব বিস্তার করবে। মকর রাশির ব্লগারদের ২০১৬ সালে বিশেষ সন্মাননা পুরস্কার প্রাপ্তি যথেষ্ট শক্তিশালীভাবে বজায় রাখতে হবে। তবেই আপনার ব্যর্থতার যোগগুলিও চূড়ান্ত সফলতার যোগে পরিণত হতে পারে। নতুন বছরে মাল্টি নিকের ব্যানজনিত সমস্যা বাড়বে। তবে মূল নিকের ব্যান হওয়ার কোন সম্ভাবনা নেই। বড় মাপের ক্যাচালে জড়িত হওয়ার সম্ভাবনাও দেখা যাচ্ছে। কিন্তু ছোটখাটো ক্যাচালে না জড়ানোই ভাল হবে এতে মাল্টি নিকের সংকটে ভোগার যোগ আছে। ব্লগ কর্তৃপক্ষের সুনজর নাও থাকতে পারে। প্রেমযোগ মধ্যম। প্রেমে সফলতা লাভ করতে গেলে যথেষ্ট পরিশ্রম করতে হবে।



কুম্ভঃ ব্লগিং কালঃ(২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)

২০১৬ সালে কুম্ভ রাশির ব্লগারদের ব্লগিং এ ঘটতে পারে কোনো স্মরণীয় ঘটনা। নিজের উপর যার যত আত্মবিশ্বাস বজায় থাকবে বছর গড়াবার সঙ্গে সঙ্গে তার ব্লগে তত বেশি করে লাইক, মন্তব্য ও হিট মিলিয়ে সফলতা আসতে থাকবে। তবে আবেগপ্রবণ হয়ে পড়লে বা হাল ছেড়ে দিলে সমস্যা বাড়বে। খ্যাতির বিড়ম্বনা নতুন বছরে আপনাকে কষ্ট দেবে। ব্যান জনিত কোন সমস্যা থাকবেনা। তবে সার্ভারের সমস্যা জনিত কারণে ব্লগে বিচরণ কমে যাবে। লগ ইন জনিত সমস্যার যোগ দেখা যাচ্ছে। সহব্লগারদের সাথে আনন্দ বজায় থাকবে। ব্লগ বিষয়ক অনুষ্ঠানের যোগ আছে। ব্লগ কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। কুম্ভ রাশির ব্লগারদের লগ্ন পতি সুশীল হওয়ায় ব্লগিং শুভ। এই বছর তারা বেশ কিছু বাড়তি অনুসারীর মুখ দেখবেন। যারা মৌসুমী লুল তারা ২০১৬ সালে তাদের ব্লগিং এ শুভ হিট নিয়ে অপেক্ষা করছে। প্রেম যোগ শুভ। নতুন প্রেমের এক বা একাধিক প্রস্তাব পেতে পারেন। কিন্তু প্রেমের বিষয়ে সতর্ক হয়ে সিদ্ধান্ত নিন।



মীনঃ ব্লগিং কালঃ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)

এই বছর মীন রাশির ব্লগারদের হিট, লাইক ও মন্তব্য খরা জনিত সমস্যা বাড়তে থাকবে। ব্লগিং প্রতিকূলতা না থাকলেও মনে বিভিন্ন কারণে চঞ্চলতা আসতে পারে। রাজনৈতিক চেতনার বিকাশের মাধ্যমে এই চঞ্চলতা কাটিয়ে উঠতে পারবেন। ব্লগীয় মিথস্ক্রিয়া শুভ। তবে ক্যাচালে জড়িয়ে পড়ায় ব্যান জনিত সমস্যা দেখা দিতে পারে। মীন রাশির ব্লগারদের জন্য রাজনৈতিক পোস্ট খুবই হিটজনক হতে চলেছে। প্রেমযোগ মধ্যম। প্রেমের ক্ষেত্রে বছরের মাঝামাঝি সময় থেকে শুভ।



মেষঃ ব্লগিং কালঃ(২১ মার্চ – ২০ এপ্রিল)

২০১৬ সাল মেষ রাশির ব্লগারদের জন্য শুভ। এ বছর মেষ রাশির ব্লগারদের হিট প্রাপ্তিতে উন্নতি ঘটবে। পর্যাপ্ত পরিমানে লাইক প্রাপ্তি থাকবে প্রতিটি পোস্টে। এ বছর সেরা ব্লগার হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকবে। মেষ রাশির ব্লগারদের মন্তব্য নিয়ে খুব একটা সমস্যার সম্মুখীন না হতে হলেও যারা মন্তব্য খরায় ভুগবেন, ব্লগীয় মিথস্ক্রিয়ায় পারদর্শী হওয়ার সুযোগ রয়েছে। ব্লগ কর্তৃপক্ষের আশীর্বাদ বজায় থাকবে। ব্লগারদের সঙ্গে ক্যাচালীয় পোস্টে সম্পর্কে কিছুটা বাধার যোগ দেখা যাচ্ছে। পোস্ট সংখ্যা বৃদ্ধি পাবে। এ বছরে ব্লগে একাধিক পোস্ট নির্বাচনী পাতায় স্থান পাওয়ার সম্ভাবনা আছে। মেষ রাশির ব্লগারদের জন্য নতুন বছর কিছু নতুন সম্ভাবনা নিয়ে হাজির হতে পারে। বিশেষ করে লুল ধর্মী পোস্টগুলো বেশি হিট প্রাপ্তির জন্য এ বছর শুভ। লুল খেতাব প্রাপ্তির সুযোগ আসতে পারে। মেষ রাশির ব্লগারদের লগ্ন পতি হলো লুলামী। তাই যে কোন ধরনের লুল পোস্ট সর্বাধিক মন্তব্য ও হিট পেয়ে ব্লগিং কে করবে লাভজনক ও শুভ। প্রণয় ঘটিত সমস্যার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। মেষ রাশির ব্লগারদের প্রেমযোগ মধ্যম। প্রেম সফল হওয়ার পথে বেশ কয়েকটি বাধা দেখা যাচ্ছে। সেগুলিকে অতিক্রম করতে পারলেই প্রেমে সফলতা আসবে।



বৃষঃ ব্লগিং কালঃ(২১ এপ্রিল – ২১ মে)

এই রাশির ব্লগারদের বিগত বছরের কিছু পোস্টের হিট বাড়বে। বছরের কয়েকটি মাসে পোস্টে হিট কিছুটা কম হলেও বাকি সময় হিট বজায় থাকবে। ব্লগ কর্তৃপক্ষের প্রতি শ্রদ্ধা বজায় থাকলে তাদের আশীর্বাদে ব্লগিং এ নতুন নতুন আনন্দের ঘটনা যুক্ত হবে। বৃষ রাশির ব্লগারদের পোস্টে মন্তব্য প্রাপ্তি ভালোই যাবে তবে অন্যের পোস্টে মন্তব্য করেই বছরটা মূলত ব্লগিং করে কাটবে। ব্লগারদের সঙ্গে বড় কোনো সমস্যা না হলেও তাদের কোনো মতের সঙ্গে আপনার মতের অমিল হতে পারে। ক্যাচালীয় পোস্টে যথেষ্ট হিট প্রাপ্তির যোগ দেখা যাচ্ছে। বৃষ রাশির লগ্ন পতি হলো ক্যাচাল। কিছু বিশেষ ধরনের ধর্মীয় পোস্টে এর প্রভাব থাকবে। এর মধ্যে রাজনৈতিক ও সামাজিক ক্যাচাল শুভ। বৃষ রাশির ক্ষেত্রে প্রেমযোগ শুভ। নতুন প্রেমের সম্ভাবনা আছে। নতুন বছরে প্রেমের ভুল বোঝাবুঝির সমস্যা কেটে যাবে।



মিথুনঃ ব্লগিং কালঃ(২২মে – ২১ জুন)

সেলিব্রেটি ও প্রভাবশালী ব্লগারদের সংস্পর্শে এসে পোস্টে হিট প্রাপ্তির যোগ আছে। ২০১৬ সালে মিথুন রাশির ব্লগারদের সেলিব্রেটি হওয়ার সম্ভাবনা বাড়বে। পোস্টে লাইক ও প্রিয়তে নেয়ার সংখ্যা প্রচুর বাড়বে। হিট খরায় যারা ভুগছেন তাদের নতুন বছরে হিট প্রচুর পরিমানে বাড়তে পারে। ক্যাচালের কারণে ওয়াচে কিংবা জেনারেল হওয়ার সম্ভাবনাও বাড়বে। তবে ব্যান হওয়ার কোন সম্ভাবনা নেই। মাল্টি নিকে ব্লগিং করার সম্ভাবনাও দেখা যাচ্ছে। পোস্টে লাইক প্রাপ্তি নিয়ে কিছুটা চিন্তা থাকবে। পোস্টে লাইক ও হিটের সংখ্যা বাড়ানো নিয়ে বছরের বিভিন্ন সময় আপনাকে ব্যস্ত থাকতে হবে। পোস্টগুলো একাধিক বার ফেসবুকের ইনবক্সে ইনবক্সে শেয়ার হবে। লগ্নপতি সেলিব্রেটি হওয়ায় মিথুন রাশির ব্লগারদের জন্য ব্লগিং অত্যন্ত লাভজনক থাকবে। মিথুন রাশির ব্লগারদের ব্লগ বিষয়ক কিছু জ্ঞানগর্ভ পোস্ট দেয়ার প্রতি আহবান জানানো হবে। প্রেমযোগে কিছু বাধা দেখা যাচ্ছে। এর ফলে প্রেমের ক্ষেত্রে নানা বাধা আসতে পারে। ভুল বোঝাবুঝিজনিত সমস্যার সম্ভাবনা আছে।



কর্কটঃ ব্লগিং কালঃ(২২ জুন – ২২ জুলাই)

২০১৬ সালে কর্কট রাশির ব্লগারদের বেশ কয়েকটি স্বপ্ন পূরণ হওয়ার যোগ আছে। সেলিব্রেটি হওয়ার প্রচুর সম্ভাবনা আছে। মনে শান্তি বজায় থাকবে। এ বছর ব্লগারদের হিট, মন্তব্য ও লাইক প্রাপ্তিযোগ শক্তিশালী লক্ষ করা যাচ্ছে। সেলিব্রেটি হওয়ার কিছু বিড়ম্বনা ২০১৬ সালে বারবার আপনাকে সমস্যায় ফেলবে। নির্বাচনী পাতা নিয়ে সমালোচনার মুখোমুখি হতে হবে। তবে সেগুলো ব্লগিং গুণে কাটিয়ে সহ ব্লগারদের সাথে আত্মিক সম্পর্কের ক্ষেত্রে উন্নতি ঘটবে। মোটের উপর ব্লগে শান্তির বিঘ্নিত হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। সেলিব্রেটি হওয়ার ক্ষেত্রটি বাধা সম্পন্ন। সেলিব্রেটিক্ষেত্রে সফলতা আনতে গেলে বেশ পরিশ্রম করতে হবে। সৃজনশীলতার প্রভাব থাকায় ব্লগে সফলা পাওয়া যাবে এবং ব্লগিং করাটা লাভজনক হবে। এছাড়া তৈল মর্দন মূলক আচরণ পরিহার করে চলাটা সন্মান বাড়াবে। এই বছর কর্কট রাশির ব্লগারদের জন্য ব্লগিং নীতিমালা মেনে চলাটা শুভ বলে ব্লগীয় মিথস্ক্রিয়ায় প্রতীত হচ্ছে। প্রেমযোগ শুভ। নতুন প্রেম বা প্রেমের প্রস্তাব আসতে পারে। তবে প্রেমের ক্ষেত্রে তৃতীয় কারও প্রবেশ সমস্যা ডেকে আনতে পারে।



সিংহঃ ব্লগিং কালঃ(২৩ জুলাই - ২৩ আগস্ট)

এই বছরে সিংহ রাশির ব্লগারদের ব্লগিং এ শুভ ঘটনার যোগ দেখা যাচ্ছে। বছরের মধ্যভাগ থেকে আশা পূরণ করার চেষ্টায় সফলতা আসবে। ২০১৬ সালে বেশ কিছুদিন ধরে চালিয়ে যাওয়া প্রচেষ্টায় সফল হওয়ার সম্ভাবনা সিংহ রাশির ব্লগারদের রাশিচক্রে বিদ্যমান। সিংহ রাশির ব্লগারদের হিট খরা ও লাইক খরা ভোগাতে পারে। মন্তব্য প্রাপ্তি আশানুরূপ ভাবে না পাওয়ার সমস্যা দেখা দিতে পারে। হিট খরার কারণে ব্লগিংটা পানসে মনে হতে পারে। ব্লগারদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক থাকবে। ব্লগিং নিয়ে সমস্যা না থাকলেও হিট খরা কাটিয়ে উঠার জন্য স্টিকি পোস্ট লেখা নিয়ে ব্যস্ততা বাড়বে। সিংহ রাশির ব্লগারদের লগ্ন পতি হলো স্টিকি পোস্ট। স্টিকি পোস্টের কল্যাণে ব্লগিংটা আনন্দের হতে পারে। সিংহ রাশির ব্লগারদের সামাজিক ও শারীরিক সমস্যা জনিত লেখা পোস্ট স্টিকি হওয়ার জন্য যথেষ্ট শুভ। এর সঙ্গে ব্লগ সম্পর্কিত যে কোন পোস্ট লেখা শুভ পরিনতি আনবে। প্রেমযোগ ক্ষীণ থেকে মধ্যম। প্রেমের প্রস্তাব পেলে তাকে সঠিকভাবে বিচার করে গ্রহণ করুন। এছাড়া বড় কোনো সমস্যার যোগ নেই।



কন্যাঃ ব্লগিং কালঃ(২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)

২০১৬ সালে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারলে সফলতা আসবে। রাশিচক্রে অতি উত্তেজনা ও ভাবপ্রবণতার ফলে ব্লগিং উন্নতি বাধাযুক্ত হতে পারে। আধ্যাত্মিক চেতনার বিকাশ ঘটালে মনে শান্তি বজায় থাকবে। ব্লগিং হিট বাড়াতে বিভিন্ন কৌশল অবলম্বন করলে শুভ ফল লাভ হবে। কন্যা রাশির ব্লগারদের লুতুপুতু টাইপ পোস্ট দেয়াই মঙ্গল জনক হবে। হিটের সমস্যা থাকলে নতুন বছরে এ নিয়ে ব্লগ বিশেষজ্ঞদের কাছে যেতে হতে পারে। লাইক প্রাপ্তির যোগ আছে। মন্তব্য প্রাপ্তি ভালোই থাকবে। ব্লগ কর্তৃপক্ষের আশীর্বাদ লাভ করবেন। ব্লগারদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। তবে কোনো ক্যাচালীয় পোস্টে অনুপ্রবেশ করলে মানসিক শান্তিতে বিঘ্ন ঘটতে পারে। সেলিব্রেটি হওয়ার যোগ আছে। কন্যারাশির লগ্ন পতি লুতুপুতু হওয়ায় ব্লগিং যথেষ্ট শুভ। এরফলে কন্যা রাশির ব্লগারদের পেশাগতভাবে বিজ্ঞাপন জগতের সঙ্গে যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমযোগ শুভ।



তুলাঃ ব্লগিং কালঃ(২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)

তুলা রাশির ব্লগারদের মনে রাখতে হবে কণ্টকাকীর্ণ পথের পরেই সফলতার সিঁড়ি। ধৈর্য বজায় রাখতে পারলে এই রাশির ব্লগারদের কাছে ২০১৬ সাল একটি সাফল্যের বছরে পরিণত হবে। তবে হাল ছেড়ে দিলে শুভভাব নষ্ট হতে পারে। ২০১৬ সাল তুলা রাশির ব্লগারদের জন্য লাইক, মন্তব্য ও হিট প্রাপ্তি ভালোই থাকবে। ব্লগ কর্তৃপক্ষের আশীর্বাদ বজায় থাকবে। সহব্লগারদের সঙ্গে সম্পর্ক একই রকম থাকবে। সেলিব্রেটি হওয়ার যোগ আছে। তবে ব্লগিং এর ক্ষেত্রে বছরে প্রথম ছয় মাস কিছুটা সমস্যার যোগ দেখা যাচ্ছে। তুলা রাশির লগ্ন পতি হলো মৌলিক। মৌলিক লেখালিখির সঙ্গে যুক্ত ব্লগারদের জন্য এ বছর বিশেষভাবে শুভ। গল্প, কবিতা, প্রবন্ধ, ফিচার ইত্যাদি লেখালিখির সঙ্গে যুক্তদের জন্য ২০১৬ সাল শুভ। প্রেমযোগ ২০১৬ সালে তুলা রাশির ব্লগারদের জন্য শুভ।



বৃশ্চিকঃ ব্লগিং কালঃ(২৪ অক্টোবর – ২২ নভেম্বর)

বৃশ্চিক রাশির ব্লগারদের লগ্ন পতি রম্য হওয়ায় তাদের রাগ ও আবেগ অতি সংযতভাবে প্রকাশ করতে হবে। সংযত আবেগ একদিকে সমস্যাকে সহজে সমাধান করতে সাহায্য করবে, অন্যদিকে বাড়িয়ে তুলবে শুভ ভাব। হিট, লাইক ও মন্তব্য পাওয়ার সমস্যা ভোগাতে পারে। সহব্লগাররা নতুন বছরে আপনার পাশে থাকবে। যখনই দরকার হবে তারা আপনার দিকে সাহায্যের হাত এগিয়ে দেবে। ফেসবুক ক্ষেত্রটি শুভ। নতুন সুযোগ আসতে পারে। মোটামুটি এই বছরটিও গতবছরের মতোই গতানুগতিকভাবেই কেটে যাবে। লগ্নপতি ব্লগিং হওয়ায় ব্লগে বিচরণ এই রাশির ব্লগারদের জন্য অত্যন্ত শুভ। এছাড়া সৃষ্টিশীল ব্লগারদের জন্য ব্লগিং এ শুভযোগ দেখা যাচ্ছে। এই বছরে বৃশ্চিক রাশির ব্লগারদের ব্লগীয় মিথস্ক্রিয়ায় শুভ যোগ দেখা যাচ্ছে। প্রেমযোগ আছে তবে কিছু বাধার লক্ষণ রাশিচক্রে দেখা যাচ্ছে।



ধনুঃ ব্লগিং কালঃ(২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)

২০১৬ সাল ধনু রাশির ব্লগারদের জন্য শুভ। হিট, লাইক ও মন্তব্য প্রাপ্তিতে শুভযোগ রয়েছে। তবে গুপ্তশত্রুরা এ বছর সক্রিয় থাকবে। এ বিষয়ে সতর্ক থাকতে হবে। ব্লগিং উন্নতির দিকে নজর দিলে মনের শান্তি বজায় থাকবে। ব্লগ কর্তৃপক্ষ ও সহব্লগারদের নিয়ে বছরটা ভালোই কাটবে। সেলিব্রেটি হওয়ার যোগ শুভ। ব্লগিং করে বিশেষ সন্মাননা পুরস্কার লাভ করতে পারেন। যার প্রভাবে ধনু রাশির ব্লগারদের ব্লগিং শুভ হবে। প্রেমযোগ শুভ। প্রেমের ক্ষেত্রে সফলতা পেতে পারেন।

বিশেষ করে, নতুনদের মাঝে এখন অনেকেই খুব ভাল ব্লগিং করছেন। তাদের মাধ্যমেই আগামী দিনের সামহোয়্যার ইন ব্লগ উজ্জ্বল নক্ষত্র হয়ে জ্বলে থাকবে বলেই আমার বিশ্বাস। সকলের জন্য শুভকামনা নিরন্তর। সবশেষে, অনেকেই অনেক কারণে এখন আর ব্লগে সময় দিতে পারেন না কিংবা অনেকেই হয়ত ব্লগিং ছেড়েই দিয়েছেন; যে কারণেই হোক আর যেখানেই তারা থাকুন না কেন সকলের জন্য রইলো হৃদ্যতাপূর্ণ শুভেচ্ছা ও অশেষ ভালোবাসা। কারণ সকলের অবদানেই আজকের এই প্রিয় সামহোয়্যার ইন ব্লগ এবং সেই সাথে আজকের এই আমি। শেষ করছি ব্লগার ফারাহ দিবা জামান আপুর লেখা আমার খুব প্রিয় একটি কবিতা দিয়ে। এই আপুটিও শেষ পর্যন্ত কোথায় যেন হারিয়ে গেলেন।

তোমায় ভাবি উদাস হলেই
আধেক রুহের ঘোরে
উদাস চোখে মদির মায়া
জ্বলে পুড়ে মরে।

পুড়ছো তুমি কোন্ ভুবনে
উনুন নীচে খড়ি হয়ে,
বাতাস মাঝে ভাসছো সুখে
আগুন শিখা লকলকিয়ে।

আমি তবে বাতাস হলাম
তোমার বুকের অতল ছুলাম।
রুহ’র ভেতর রুহ ফুঁকে
আধেক নিয়ে আধেক দিলাম।



মন্তব্য ১৬১ টি রেটিং +২৭/-০

মন্তব্য (১৬১) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৬

লেখোয়াড়. বলেছেন:
প্রথম প্লাস।
পরে কথা হবে!!

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৩

কান্ডারি অথর্ব বলেছেন:



অপেক্ষায় রইলাম ভাই। :)

২| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২০

এহসান সাবির বলেছেন: আবার সেই রাশিফল!!!!! গত বছর যা নিয়ে ক্যাচাল শুরু হয়েছিল........ B-)) B-))

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৫

কান্ডারি অথর্ব বলেছেন:



দেখা যাক এই বছরটা কেমন যায় ...

B-)

৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

লাবনী আক্তার বলেছেন: অভিনন্দন ভাইয়া।

লগইন করে আমিও দেখলাম ৩ বছর ২ মাস হয়ে গেছে। যদিও ব্লগে এখন অনিয়মিত আমি ।


যাইহোক, ব্লগীয় রাশিফল দেখে ভালো লাগল। অবশেষে আমরা একজন জ্যোতিষ ব্লগার পেলাম। জ্যোতিষ ব্লগার পেয়ে আনন্দিত। B-) :P :P


আমার ব্লগীয় রাশিফল দেখিয়া আশাহত হইয়াছি। :((

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৮

কান্ডারি অথর্ব বলেছেন:



আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা সব সময় সাথে থেকে উৎসাহ দেয়ার জন্য।

আমিও আজকে লগইন করে দেখলাম আমার চার বছর পূর্ণ হয়েছে। :)

ব্লগীয় রাশিফল যাই হোক, আপনার ব্লগিং এর শুরুটা আবারও প্রাণ চঞ্চল হোক এই কামনায় জ্যোতিষ কান্ডারি অথর্ব (শিস্য অফ জ্যোতিষ রুবাই) B-)

৪| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৫

রক্তিম দিগন্ত বলেছেন: পিলাস!

মিথুন রাশি ব্যতিত সব রাশির ব্লগারই দেখলাম প্রেমে সফল হতে যাচ্ছে। এই মিথুন রাশির মানুষগুলান কী দোষ করছিল ভাই??? B:-/

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫০

কান্ডারি অথর্ব বলেছেন:



তার আগে নিশ্চিত হয়ে নিন, এইটা ব্লগের জন্ম তারিখ অনুযায়ী ভাবছেন কিনা ? ;)

৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৫

অপর্ণা মম্ময় বলেছেন: আপ্নেরে ইমষোণাল পীলাচ দেয়া হৈলো ;)

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫১

কান্ডারি অথর্ব বলেছেন:



ইমষোণালী পিলাচ গৃহীত হইলো। ;)

৬| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন:
অপর্ণা মম্ময় বলেছেন: আপ্নেরে ইমষোণাল পীলাচ দেয়া হৈলো।

আমিও দিলাম।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫২

কান্ডারি অথর্ব বলেছেন:


লেখক বলেছেনঃ ইমষোণালী পিলাচ গৃহীত হইলো। ;)

কি দিলেন ? B:-)

৭| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৩

গেম চেঞ্জার বলেছেন: ৫ম প্লাস। আর এইসপ রাশি টাশি ব্যাফারডা আমার ধারে সবচে কুটিন লাগে ভ্রাতা......... :-B

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৫

কান্ডারি অথর্ব বলেছেন:



আমি কিছুডা শেখার চেষ্টা করছিলাম। কিঞ্চিত হাত দেখাও শিখেছিলাম এক সময়।

B-))

৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৩

-সাইরাস বলেছেন: আমি মিথুনঃ ব্লগিং কালঃ(২২মে – ২১ জুন) 8-|

ভুল, সবই ভুল .....

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৬

কান্ডারি অথর্ব বলেছেন:



ভ্রাতা বছর আগে শুরুত হোক ! :D

৯| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৪

নুর ইসলাম রফিক বলেছেন: মীনঃ ব্লগিং কালঃ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)

এই বছর মীন রাশির ব্লগারদের হিট, লাইক ও মন্তব্য খরা জনিত সমস্যা বাড়তে থাকবে। ব্লগিং প্রতিকূলতা না থাকলেও মনে বিভিন্ন কারণে চঞ্চলতা আসতে পারে। রাজনৈতিক চেতনার বিকাশের মাধ্যমে এই চঞ্চলতা কাটিয়ে উঠতে পারবেন। ব্লগীয় মিথস্ক্রিয়া শুভ। তবে ক্যাচালে জড়িয়ে পড়ায় ব্যান জনিত সমস্যা দেখা দিতে পারে। মীন রাশির ব্লগারদের জন্য রাজনৈতিক পোস্ট খুবই হিটজনক হতে চলেছে। প্রেমযোগ মধ্যম। প্রেমের ক্ষেত্রে বছরের মাঝামাঝি সময় থেকে শুভ।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:



আপনি যদি মীন রাশির ব্লগার হয়ে থাকেন, তবে এইটা আপনার জন্য প্রযোজ্য হইবে। ;)

১০| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৬

কল্লোল পথিক বলেছেন: সব রাশির ব্লগারদের জন্য শুভ কামনা রইল।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৮

কান্ডারি অথর্ব বলেছেন:



হুম ! ভ্রাতা অতি অবশ্যই আপনার এবং আমার নিজের জন্যেও শুভকামনা রইলো। :)

১১| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৯

প্রামানিক বলেছেন: শুভেচ্ছা জানাই পোষ্ট দাতা এবং সব রাশির ব্লগারদের।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৯

কান্ডারি অথর্ব বলেছেন:



আপনি কোন রাশির ব্লগার ভাই সেইটাত বলেন?

১২| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৫

কাবিল বলেছেন:



আমি তবে বাতাস হলাম
তোমার বুকের অতল ছুলাম।
রুহ’র ভেতর রুহ ফুঁকে
আধেক নিয়ে আধেক দিলাম।


৪র্থ বর্ষ পুর্তির শুভেচ্ছা। ভাল থাকুন সব সময়।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০০

কান্ডারি অথর্ব বলেছেন:



হৃদ্যতাপূর্ণ অশেষ ভালোবাসা ভাই।

১৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৬

টোকাই রাজা বলেছেন: লাবনী আক্তার আপুর সাথে সহমত- অবশেষে আমরা একজন জ্যোতিষ ব্লগার পেলাম।
যাই হোক জ্যোতিষ ব্লগার ভাই একটু বইল্লা দেন, আমি কি ভবিষৎতে ভাল ব্লগার হতে পারবো কিনা?

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০১

কান্ডারি অথর্ব বলেছেন:



অবশ্যই পারবেন ভ্রাতা, সততা ও নিষ্ঠার সাথে লিখতে থাকুন।
শুভকামনা নিরন্তর।

১৪| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৭

রিকি বলেছেন: মিথুনঃ ব্লগিং কালঃ(২২মে – ২১ জুন)

এই ৫ মাস তাহলে কি ভাই চিংড়ির ঘের কিনবো?? B-))

সেলিব্রেটি ও প্রভাবশালী ব্লগারদের সংস্পর্শে এসে পোস্টে হিট প্রাপ্তির যোগ আছে।


আরে কব্বে কব্বে কব্বে আইবে পালা রে !!!! ;)

২০১৬ সালে মিথুন রাশির ব্লগারদের সেলিব্রেটি হওয়ার সম্ভাবনা বাড়বে।

ক্যামনে কি?? :|| ইহা সম্ভব নয় !!! :-/

পোস্টে লাইক ও প্রিয়তে নেয়ার সংখ্যা প্রচুর বাড়বে।

হা হা হা হা হি হি হি হি----চরম ভবিষ্যৎবাণী !!!! :#)


হিট খরায় যারা ভুগছেন তাদের নতুন বছরে হিট প্রচুর পরিমানে বাড়তে পারে।


সত্যি ই ই ই ই ই ই!!!! :`>

ক্যাচালের কারণে ওয়াচে কিংবা জেনারেল হওয়ার সম্ভাবনাও বাড়বে। তবে ব্যান হওয়ার কোন সম্ভাবনা নেই।

ক্যাচালে যাবো না, এই পোস্ট পড়ার পর, তারপর...... !!!! B-))

মাল্টি নিকে ব্লগিং করার সম্ভাবনাও দেখা যাচ্ছে।

একটাতেই ফাঁকি মারি আবার মাল্টি!! মাল্টি একটাও নাই। #:-S

পোস্টে লাইক প্রাপ্তি নিয়ে কিছুটা চিন্তা থাকবে।

চিন্তা বাফারিং !!! :``>>

পোস্টে লাইক ও হিটের সংখ্যা বাড়ানো নিয়ে বছরের বিভিন্ন সময় আপনাকে ব্যস্ত থাকতে হবে।

সামনে বছরে জুন আপির সাথে আমিও বেড়াতে বের হবো ভাবছি !!! B-))

পোস্টগুলো একাধিক বার ফেসবুকের ইনবক্সে ইনবক্সে শেয়ার হবে।

টাইমলাইনেই দৈন্যদশাতে থাকতে হয়, ইনবক্স !!!! জুকু মামু লজ্জা পাবে !!! B-))

লগ্নপতি সেলিব্রেটি হওয়ায় মিথুন রাশির ব্লগারদের জন্য ব্লগিং অত্যন্ত লাভজনক থাকবে।


লগ্নপতি কি !!!! |-)

মিথুন রাশির ব্লগারদের ব্লগ বিষয়ক কিছু জ্ঞানগর্ভ পোস্ট দেয়ার প্রতি আহবান জানানো হবে।

মাফ চাই !!! :-&

প্রেমযোগে কিছু বাধা দেখা যাচ্ছে। এর ফলে প্রেমের ক্ষেত্রে নানা বাধা আসতে পারে। ভুল বোঝাবুঝিজনিত সমস্যার সম্ভাবনা আছে।

রোম্যান্টিক থ্রিলারের ধাঁচ পেলাম !!!! B-))

জয় কাণ্ডারি ভাইয়ের জয় B-)) B-)) B-))

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৯

কান্ডারি অথর্ব বলেছেন:



চিংড়ি না, আপনি ঘোড়া পালেন। সেই ঘোড়া ডিম দিবে। ;)

আপনি অবশ্যই অবশ্যই খুব খুব ভাল ব্লগার। আপনার এইসব নিয়ে দুশ্চিন্তার কোন কারণ দেখছিনা। :)

লগ্নপতি হলো রাশির অধিপতি।

থ্যাঙ্কু ! ভিজিট দিলেন নাতো !!! :D

১৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৪

ফজলুভাই বলেছেন: আমার মত আনকোরা ব্লগার কে সবসময় সাহস দিয়ে আসতেসেন কান্ডারি অথর্ব ভাই। আপনাকে শুভেচ্ছা রইল ভাই ৪র্থ বর্ষপুর্তির।

মিথুন রাশি আমি ভাই :( এবারো তাইলে প্রেম-ভালোবাসা নাই কপালে!

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১১

কান্ডারি অথর্ব বলেছেন:



ভাই আমি সব সময় যারা ভাল ব্লগিং করেন, তাদের কাছ থেকে নিজেই শেখার চেষ্টা করি।

আগে নিশ্চিত হোন এইটা ব্লগের জন্ম তারিখ হিসাবে হিসাব করছেন কিনা ? ;)

১৬| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

অপর্ণা মম্ময় বলেছেন: তুলা রাশির ব্লগিং কালের কোনো কথা না মিল্লে আপ্নেরে ঈমোষোণাল মাইর দেওয়া হৈবে :D

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১২

কান্ডারি অথর্ব বলেছেন:



ব্যথা পাইলে সব দোষ কিন্তু আপনার। :`>

১৭| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১২

ফেরদৌসা রুহী বলেছেন: অভিনন্দন।

আমি তো এখানে ব্লগার হিসাবে নতুন, যদিও পাঠক হিসাবে পুরাতন।

ভালই লাগছে এখানে।

রাশি আমি বিশ্বাস করিনা :D

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৫

কান্ডারি অথর্ব বলেছেন:



আপা আপনাদের সাথে থাকতে পেরে আমি ব্যাক্তিগত ভাবে খুব আনন্দিত এবং গর্বিত। আশা করি আমাদের এই মেলবন্ধন অটুট থাকবে।

আমি কিন্তু রাশিতে বিশ্বাস করি খুব। B-)

১৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মুখবন্ধ ও রাশিফল খুব ভাল লাগলো , অনেক আগে আমিও একটা রাশিফল করেছিলাম ।
লিঙ্ক দেয়া ঠিক হবে কিনা ভাবছি ---

ব্লগিংকাল কি ব্লগিং শুরুর তারিখ ?

নববর্ষের শুভেচ্ছা নিন ।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৮

কান্ডারি অথর্ব বলেছেন:



লিটন ভাই আপনারা পাশে আছেন বলেই ব্লগিং এর এই পথ চলা।
নতুবা নিজের উপর আস্থা আমার খুবই কম।

অবশ্যই লিংক দিবেন। জ্যোতিষ জ্যোতিষ ভাই ভাই। B-)

ব্লগিং কাল ব্লগে নিকের জন্ম তারিখের উপর ভিত্তি করে। যদিও ব্যাখ্যাটা দিয়ে দেয়া উচিৎ ছিলো। দুঃখিত ভাই এইজন্য।

নববর্ষের শুভেচ্ছা সুপ্রিয় লিটন ভাই।

১৯| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৬

রাজিয়া সুলতানা বলেছেন: জ্যোতিষ ব্লগার। ভালোই লিখেছেন।
"সেলিব্রেটি ও প্রভাবশালী ব্লগারদের সংস্পর্শে এসে পোস্টে হিট প্রাপ্তির যোগ আছে। ২০১৬ সালে ........রাশির ব্লগারদের সেলিব্রেটি হওয়ার সম্ভাবনা বাড়বে। " আহ্ ! চেলিব্রিতি!! =p~
এখনো নিয়মিত ব্লগারই হইতে পারলাম না, কয় কিনা 'চেলিব্রিতি'!!! :`> :P
তবে আপ্নেদের মত সেলিব্রেটি ও প্রভাবশালী ব্লগারদের সংস্পর্শে কিছু একখান তো অইতেই অইবো! =p~

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২০

কান্ডারি অথর্ব বলেছেন:



আহারে ! সেলেরবেটি !!! ;)

২০| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৯

নান্দনিক নন্দিনী বলেছেন: আমার ব্লগিং রাশিফল তো যা-তা রকমের বাজে !!
তারপরও আমি আশাবাদী ব্লগার, লেখালিখি চলছে- চলবে :-/ :-/
অভিনন্দন কান্ডারি অথর্ব !! আপনার ব্লগিং হয়ে উঠুক সাবলীল এবং অনুবদ্য।
ভালো থাকবেন সবসময় :) :)

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২২

কান্ডারি অথর্ব বলেছেন:


আপা আপনি চাইলে রাশিফল চেঞ্জ করে নেয়া যেতে পারে। ;)

আপা আপনাদের উৎসাহ ও দোয়া সব সময় কাম্য। আপনাদের সাহায্য না পেলে এই পর্যন্ত আসতে পারতাম না কখনওই।
কৃতজ্ঞতা চিরদিনের জন্য।

২১| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪১

পুলহ বলেছেন: "মেষ রাশির ব্লগারদের প্রেমযোগ মধ্যম। প্রেম সফল হওয়ার পথে বেশ কয়েকটি বাধা দেখা যাচ্ছে..."- ভাই কোন রত্ন ধারণ করলে আমি এই ক্ষেত্রে উপকার পাব?? :P

" ....কখনও সেটা মানবতার জন্যই হোক অথবা রাজনৈতিক আদর্শ থেকেই হোক, সৃষ্টি হয়েছে নিজের ভেতর দেশের জন্য কিছু করার তাগিদ।" - গুড লাক!
ভালো থাকবেন ভাই! অনেক শুভকামনা রইলো :)

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৮

কান্ডারি অথর্ব বলেছেন:



এইজন্য কিছু খরচাপাতি করার প্রয়োজন হবে। অনেক তপস্যার ব্যাপার। কেওকারাডং এর পাদদেশে ধ্যানে বসতে হবে। তবেই স্বপ্নে রত্ন পাওয়া যাবে। ;)

এতটুকুই আমার আত্মতৃপ্তি।

আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভাই।

২২| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০২

সুমন কর বলেছেন: শুরুর কথাগুলো ভালো লেগেছে। +++...


আপনার দেয়া রাশিফল সব ভুয়া....কারণ আমারটা মিলে নাই.... ;) ....

৪ বছরের জন্য অনেক অনেক অভিনন্দন... !:#P

আরো দীর্ঘ হোক ব্লগীয় জীবন..

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩১

কান্ডারি অথর্ব বলেছেন:



প্রিয় সুমন কর ভাই আপনাদের উৎসাহ পেয়ে পেয়েই এই পর্যন্ত পথ চলা।
হৃদ্যতাপূর্ণ ভালোবাসা ও কৃতজ্ঞতা সব সময়ের জন্যই।

মিলবে কেমনে এখনও ২০১৬ শুরু হয় নাই ! ;)

২৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৩

মুদ্‌দাকির বলেছেন:

আমারো ব্লগ পড়ার শুরু ইমন যুবায়ের ভাইয়ের পোষ্ট দিয়ে। উনি একটা সাইকোলজিক্যাল কেইস নিয়ে লিখে ছিলেন। এক বন্ধু পড়তে বলেছিল। দারুন একটা পোষ্ট। আপনার অনেক পোষ্টও কিন্তু খুব ইন্সপায়ারিং হয়। আপনাকে নতুন বছরের শুভেচ্ছা কিন্তু আপনি এইটা কি করলেন আমার ব্লগিয় রাশি ফলতো খুব একটা ভালো না!!!

আসসালামুয়ালাইকুম।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৬

কান্ডারি অথর্ব বলেছেন:



এই একজন ব্লগার যার ব্লগিং অতীতে যেমন ছিলো, এখনও তেমন শিক্ষণীয়। খুব মর্মাহত হয়েছিলাম শ্রদ্ধেয় এবং প্রিয় ব্লগারের অকাল প্রয়াণে।

সব সময় সাথে থেকে অনুপ্রেরণা দিয়ে যাওয়ার জন্য চির কৃতজ্ঞ ভাই।

রাশিফল এত্তগুলা ভাল না। :>

ওয়ালাইকুম আসসালাম।

২৪| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৪

জুন বলেছেন: জন্ম তারিখ অনুযায়ী মিথুন আর ব্লগিং তারিখ অনুযায়ী ২০ শে ফেব্রুয়ারি অর্থাৎ মীন
এই বছর মীন রাশির ব্লগারদের হিট, লাইক ও মন্তব্য খরা জনিত সমস্যা বাড়তে থাকবে। :(

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪১

কান্ডারি অথর্ব বলেছেন:



সুপ্রিয় জুন আপু আপনি আমাকে অনেকভাবে ব্লগিং এর পথ চলায় উৎসাহিত করেছেন। এমনকি আমার ছোট ছেলের এক্সিডেন্টের সময় মনে সাহস জুগিয়েছেন এইজন্য আমি চির কৃতজ্ঞ আপনার কাছে।

আপনার রাশি যেহেতু ভাল না এই বছর, অতএব আরও বেশী বেশী পোষ্ট দেয়া শুরু করুণ এবং অবশ্যই আরও বেশী বেশী ঘুরতে থাকুন দেশ বিদেশে।

২৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১৬

মশিকুর বলেছেন:

মডু হওনের কোন পাথর কিংবা আংটি আছে? :P

বর্ষপূর্তির শুভেচ্ছা জানবেন। ব্লগিং চলুক আরও অনেক দিন একসাথে :)

শুভকামনা।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৪

কান্ডারি অথর্ব বলেছেন:



চিকন স্বাস্থ্য কি করিয়া মোটা তাজা করতে হয় সেই বিষয়ে কলিকাতা হারবালে যোগাযোগ করে দেখতে পারেন। ;)

ভ্রাতা আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায় এই পর্যন্ত পথ চলা।
ব্লগিং চলুক এক সাথে নিরন্তর।
কৃতজ্ঞতা ও শুভকামনা নিরন্তর।
নতুন বছরের শুভেচ্ছা।

২৬| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৭

সাহসী সন্তান বলেছেন: আপনার পোস্টের বর্ননা অনুযায়ী তো আমি তুলা রাশির মধ্যে পাইড়া গেলাম ভাই? তাও ভাল শীতে তুলার জিনিস পত্র ব্যবহারে বেশ গরম গরম ভাব থাকে! ২০১৬ সালে তুলা রাশির ব্লগারদের জন্য প্রেমযোগ আছে যখন কইলেন, তখন যেইটা আছে সেইটারে কি বাড়ি ছাড়া করুম.......?? তারপর চম্র গতিতে ব্লগিং কইরা দেখি আপনার কথা অনুরাসে কোন কাজ হয় কিনা! কারণ জতিষীর ক্যালমা পরীক্ষা করণ লাগবো না?



পোস্ট মচতকার হইছে! পিলাচ খিলাইলাম!

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৯

কান্ডারি অথর্ব বলেছেন:



শিমুল তুলা হইলে আরও বেশী ভাল হয়। আরে কি সাংঘাতিক কথা ভাই ? না, না বরং ভাবীরে একটা নিক খুইলা দেন। তারপর দুইজনে মিলে ব্লগিং করেন। দেখবেন তারপর প্রেম লাইকের বন্যায় ভেসে যাবে।

আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা সুপ্রিয় ভ্রাতা।

২৭| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: সিংহঃ ব্লগিং কালঃ(২৩ জুলাই - ২৩ আগস্ট)

এই বছরে সিংহ রাশির ব্লগারদের ব্লগিং এ শুভ ঘটনার যোগ দেখা যাচ্ছে। বছরের মধ্যভাগ থেকে আশা পূরণ করার চেষ্টায় সফলতা আসবে। ২০১৬ সালে বেশ কিছুদিন ধরে চালিয়ে যাওয়া প্রচেষ্টায় সফল হওয়ার সম্ভাবনা সিংহ রাশির ব্লগারদের রাশিচক্রে বিদ্যমান। সিংহ রাশির ব্লগারদের হিট খরা ও লাইক খরা ভোগাতে পারে। মন্তব্য প্রাপ্তি আশানুরূপ ভাবে না পাওয়ার সমস্যা দেখা দিতে পারে। হিট খরার কারণে ব্লগিংটা পানসে মনে হতে পারে। ব্লগারদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক থাকবে। ব্লগিং নিয়ে সমস্যা না থাকলেও হিট খরা কাটিয়ে উঠার জন্য স্টিকি পোস্ট লেখা নিয়ে ব্যস্ততা বাড়বে। সিংহ রাশির ব্লগারদের লগ্ন পতি হলো স্টিকি পোস্ট। স্টিকি পোস্টের কল্যাণে ব্লগিংটা আনন্দের হতে পারে। সিংহ রাশির ব্লগারদের সামাজিক ও শারীরিক সমস্যা জনিত লেখা পোস্ট স্টিকি হওয়ার জন্য যথেষ্ট শুভ। এর সঙ্গে ব্লগ সম্পর্কিত যে কোন পোস্ট লেখা শুভ পরিনতি আনবে। প্রেমযোগ ক্ষীণ থেকে মধ্যম। প্রেমের প্রস্তাব পেলে তাকে সঠিকভাবে বিচার করে গ্রহণ করুন। এছাড়া বড় কোনো সমস্যার যোগ নেই।



থ্যাংক ইউ!!!!!!!!!!!!!!!!


আমার রাশী বলে দেবার জন্য!!!!!:)

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫৩

কান্ডারি অথর্ব বলেছেন:



সুপ্রিয় শায়মা আপুনি, আপনার প্রতি অনেক কৃতজ্ঞতা। আপনার দেয়া উৎসাহ ও সাহস টনিকের মতো কার্যকরী।

কফি পাওনা রইলেন।

২৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৪

জুন বলেছেন: @রিকি জুন আপু কি ঘুরে ঘুরে লাইক আর হিট জোগাড় করছে নাকি :-/
এ কথা শোনার পর আমি হিটার বন্ধ করে এসি ছেড়ে বসে রইলাম #:-S

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:



জুন আপা সামুতে যে কয়জন ব্লগার নিরলস ভাবে নিরন্তর, আপন মহিমায় উজ্জ্বল থেকে ব্লগিং করে যাচ্ছেন তাদের মধ্যে আপনি অন্যতম।

তবে হিটার আর এসি যাই বন্ধ করেন আর ছাড়েন না কেন, সেই ৮০ টাকার নাস্তার দাবি ভুলি নাই কিন্তু।

২৯| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৮

কলমের কালি শেষ বলেছেন: ৪র্থ বর্ষফূর্তির অনেক অনেক অভিনন্দন কান্ডারি ভাই। :)

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫৮

কান্ডারি অথর্ব বলেছেন:



অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা সুপ্রিয় ভ্রাতা আমার। :)

৩০| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১০

বিদ্রোহী ভৃগু বলেছেন: অভিনন্দন বর্ষপূর্তির।

আসলেই সামু কেমনে কেমনে জানি সমস্ত অস্তিত্বের একটা স্থান দখল করে রেখেছে!

কোনদিন বাদ গেলে মনে হয় কি জানি অপূর্ণ রয়ে গেল।
খুব সরল ভাবে আপনার স্ব-মূল্যায়নে মুগ্ধতা।

রাশিফলতো ঝাক্কাস! ;)

আপনের রাশীটাতো কইলেন না B-) আমরাও ইট্টু মিলায়া দেখি =p~ =p~ =p~

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০১

কান্ডারি অথর্ব বলেছেন:



ভৃগু ভাই আমার অনেক দিনের ইচ্ছা আপনার সাথে বসে এক কাপ চা খেতে খেতে আড্ডা দেয়ার।

আর আপনার উৎসাহ ও অনুপ্রেরণায় এই পর্যন্ত আসতে পারা। এইজন্য আন্তরিক কৃতজ্ঞতা সব সময়ের জন্য।

আজকের দিনে চার বছর পূর্তি হলো। এইবার মিলিয়ে নিন ভাই আমি কোন রাশির ব্লগার। ;)

৩১| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১১

ইমরাজ কবির মুন বলেছেন:
প্রেমযোগ হৈলে সেটা আর শুভ ক্যাম্নে!? :-0
শুভেচ্ছা থাকলো কান্ডারী || :)

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০৩

কান্ডারি অথর্ব বলেছেন:



সুপ্রিয় মুন ভাই কৃতজ্ঞতা চিরদিনের জন্য।

কথা সইত্য, আমিও আপনার সাথে সহমত। প্রেম বিয়োগ হওয়া জরুরী। B-))

৩২| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০৩

আবু শাকিল বলেছেন: আগে - চার বছর ব্লগবর্ষপূর্তির শুভেচ্ছা লন ।
তারপর আমার হইল কর্কট রাশি -
যা লিখছেন -ভিত্রে ভিত্রে খুশি হইয়া গেছি ।
আপনি যে দাদা ব্লগার কাম জ্যোতিষী তা ত জানা ছিল না।
"২০১৬ সালে কর্কট রাশির ব্লগারদের বেশ কয়েকটি স্বপ্ন পূরণ হওয়ার যোগ আছে। সেলিব্রেটি হওয়ার প্রচুর সম্ভাবনা আছে। মনে শান্তি বজায় থাকবে। এ বছর ব্লগারদের হিট, মন্তব্য ও লাইক প্রাপ্তিযোগ শক্তিশালী লক্ষ করা যাচ্ছে। সেলিব্রেটি হওয়ার কিছু বিড়ম্বনা ২০১৬ সালে বারবার আপনাকে সমস্যায় ফেলবে--------------------------------------"
বাব্বা
খুশিতে শীতের সকল উষ্ণতা আপনাকে দিয়ে দিলাম । আরামে থাকবেন।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০৭

কান্ডারি অথর্ব বলেছেন:



সুপ্রিয় শাকিল ভাই সব সময় পাশে থেকে নিরন্তর উৎসাহ দিয়েছেন। এই অথর্বের জন্য কৃতজ্ঞতা প্রকাশের কোন ভাষা জানা নেই।

যাই হোক অন্তত রাশিফল দিয়ে হলেও খুশি করতে পেরেছি জেনে আপ্লুত। কিন্তু আমার ভিজিট দিলেন না যে ?

৩৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১১

রিকি বলেছেন: @ জুন আপি: মন্তব্যটা দিয়েছিলাম এই ভেবে, অত লিকে আর হিটের চিন্তা করতে পারব না, আমিও জুন আপির সাথে বেড়াতে বের হব!! হিট, লাইকের দিক দিয়ে বলিনি আপি, ফুরফুরে থাকার কথা বলেছি!!! :( ভ্রমণ পোস্ট বা শুধু ভ্রমনের কথা বলেছি আপি ইইইইইইইইইইইইইই =p~

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১০

কান্ডারি অথর্ব বলেছেন:



আমারেও সাথে নিয়েন কিন্তু আপনারা। খালি একা একাই নিজেরা ঘুরবেন এইডা মেনে নেয়া যায় না কিছুতেই।

X(

৩৪| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৪

রিকি বলেছেন: ভ্রমণ পোস্ট না শুধু ভ্রমনের কথা হবে--- টাইপিং মিস্টেক :(

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১০

কান্ডারি অথর্ব বলেছেন:


এইডা আবার কি জিনিস ! :)

৩৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২৮

জুন বলেছেন: @রিকি

বুঝতে পেরেছি ঠিকই
বুঝলে নাকি রিকি
করেছি একটু চালাকি
পারেন নাকি ধরতে দেখি :P

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১২

কান্ডারি অথর্ব বলেছেন:



নাস্তা কবে খাওয়াচ্ছেন আগে তাই বলেন আপা ? আর কত কষ্ট দিবেন ?

/:)

৩৬| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৮

কালীদাস বলেছেন: গুড :) বেস্ট উইশেস। চালিয়ে যান।
অফটপিক: ছবিটা কি আপনার তোলা? আমার তোলা পুরা ইনফস্ট্রাকচারটার একটা ছবি দিয়ে যাচ্ছি। প্রত্যেকটা মূর্তির আলাদা মানে ছিল এস্ট্রোনমারের ঘড়ির :)

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৫

কান্ডারি অথর্ব বলেছেন:


না, না ভাই ছবিটা নেট থেকে সংগৃহীত। আপনার কাছ থেকে তথ্য জানতে পেরে ভাল লাগলো খুব।

আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা সব সময়ের জন্য।
শুভকামনা নিরন্তর।
নতুন বছরের অগ্রীম শুভেচ্ছা রইলো।

৩৭| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪১

চন্দ্রপ্রেমিক বলেছেন: ভ্রাতা, আন্নেরা পিলাচ। আমি তুলা রাশি। হে ! হে ! হে ! হে ! হে !
তয়, চতুর্থ-বর্‌ষ-পূর্তির শুভেচছা।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৬

কান্ডারি অথর্ব বলেছেন:



আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভাই।
শুভকামনা নিরন্তর।

৩৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫১

সেলিম আনোয়ার বলেছেন: মিথুন রাশি পড়লাম । বাধা বিঘ্নতায় ভরা পোস্ট ।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৮

কান্ডারি অথর্ব বলেছেন:



নো টেনশন সেলিম ভাই, জ্যোতিষ চাইলে রাশিফল চেঞ্জ করেও লিখতে পারে। ;)

৩৯| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৫

দীপংকর চন্দ বলেছেন: রাশি রাশি ভালোবাসা এবং শ্রদ্ধা।

শুভকামনা ভাই। অনিঃশেষ।

ভালো থাকবেন। অনেক। সবসময়।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২০

কান্ডারি অথর্ব বলেছেন:



সব সময় সাথে থেকে উৎসাহ দেয়ার জন্য কৃতজ্ঞতা ভাই।
অশেষ ভালোবাসা রইলো।
ভাল থাকুন নিরন্তর।

৪০| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৭

আহমেদ জী এস বলেছেন: কান্ডারি অথর্ব ,



চার বছর ছোট্ট সময় হলেও এখানে আপনার অর্জন ছোট্ট নয় মোটেও ।
প্রার্থনা , চার বছর গড়িয়ে যাক চল্লিশ বছরে ।

ভালো থাকুন আর সুখে.......................

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৫

কান্ডারি অথর্ব বলেছেন:



ভাইয়া যে মানুষগুলো সব সময় সাথে থেকে নানাভাবে অনুপ্রেরণা দিয়ে গেছেন তাদের মধ্যে আপনি অন্যতম। আপনার প্রতি কৃতজ্ঞতা চির দিনের জন্য। হৃদ্যতাপূর্ণ ভালোবাসা রইলো ভাই।

এই চার বছরে সত্যি সত্যি অনেক কিছুই পেয়েছি। পেয়েছি আপনাদের সকলের ভালোবাসা। না পাওয়ার শুণ্যতার চেয়ে পাওয়ার পাল্লা অনেক বেশী ওজনের। কিন্তু নিজে যখন নিজের ব্লগিং নিয়ে ভাবি, সত্যি আমাকে আরও অনেকটা পথ চলতে হবে এখনও।

৪১| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩১

রক্তিম দিগন্ত বলেছেন: জন্ম তারিখের ব্লগীয় হিসাবে ঢুকলে তো মাথা আরো আওলায়া যায় ভাই।

ব্লগের কোন জন্ম তারিখ?

আমাদের নিকের জন্ম যেই তারিখ সেইটা?

নাকি সামু ব্লগ যেদিন থেকে চালু হল - সেটাকে প্রথম দিন মানে জানুয়ারীর ১ তারিখ ধরে হিসাব করলে যেইটা হবে সেইটা? এইভাবে কিন্তু খ্রিস্টিয় ক্যালেন্ডারে যে তারিখে নিক খোলা হয়েছে তার সাথে আরো সতেরো দিন যুক্ত হবে।

ব্যাপারটা কিন্তু ভাই বিরাট প্যাচের।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৮

কান্ডারি অথর্ব বলেছেন:



খাইছেরে ভ্রাতা ! এত প্যাঁচের মইধ্যে যাওয়ার দরকার নাই কুন !!!

যে তারিখ থেকে ব্লগে আপনার যাত্রা সেই তারিখ থেকে ব্লগিং কাল হিসাব করলেই হবে।

B:-)

৪২| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৩

প্রবাসী পাঠক বলেছেন: চতুর্থ বর্ষ পূর্তির শুভেচ্ছা।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৯

কান্ডারি অথর্ব বলেছেন:



তোদের মতো কিছু ভাইয়ের সাথে পরিচয় হইছে এরচেয়ে বিশাল পাওয়া আর কি হতে পারে !

কৃতজ্ঞতা সব সময়ের জন্য।

৪৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫৮

আরজু পনি বলেছেন: মকরঃ ব্লগিং কালঃ(২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি) 8-|

বর্ষপূর্তির শুভেচ্ছা রইল, কান্ডারি ।

ফারাহ দিবা জামান আমারও খুব পছন্দর একজন ব্লগার যার কারণে কবিতারা আমারউপর ভর করেছিল ।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:



পনি আপা আপনার সাথে খুব সম্ভবত তিনদিন দেখা হয়েছে এবং অল্প সময়ের জন্য কথা হয়েছে। কিন্তু তারচেয়ে বেশী দেখা হয়েছে ব্লগেই। কিন্তু ঐ তিনদিন এবং পুরো ব্লগিং এর সময়কাল জুড়ে সব সময় সাথে থেকে উৎসাহ দিয়েছেন, ভুল ত্রুটি ধরিয়ে দিয়েছেন। দোয়া করবেন আমার জন্য। কৃতজ্ঞতা চিরদিনের জন্য।

দিবা আপুর সাথে আমার পরিচয় রুশানের জন্য তিনি তার ছবিগুলো আলিয়াস ফ্রসে দিয়েছিলেন প্রদর্শনী ও বিক্রির জন্য, সেই সময়ে। তিনি যেমন চমৎকার মনের একজন মানুষ হিসেবে দেখেছিলাম, তেমনি চমৎকার সব ছবি আঁকায় ও কবিতা লেখায় মুগ্ধ হয়েছিলাম।

৪৪| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০২

সেলিম আনোয়ার বলেছেন: বর্ষপূর্তিতে অভিনন্দন । আর নিরন্তর শুভকামনা ।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৮

কান্ডারি অথর্ব বলেছেন:



সেলিম ভাই আপনার ভালোবাসা ও প্রশ্রয়ের কাছে আমি চির ঋণী। আর কি বলবো ভাই, অনেক কিছু ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

৪৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: বর্ষপূর্তির শুভেচ্ছা এবং অভিনন্দন। অনেক অনেক ভালো কাটুক আগত দিনগুলো।

রাশিফল এপিক হইছে ++++

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪০

কান্ডারি অথর্ব বলেছেন:



ভ্রাতা যেভাবে সব সময় সাথে থেকে উৎসাহ দিয়ে আসছেন; হৃদয়ের এই সম্পর্কটাই সবচেয়ে বেশী এপিক।

অশেষ ভালোবাসা ও কৃতজ্ঞতা।

৪৬| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৪

আমি ইহতিব বলেছেন: অভিনন্দন ভাইয়া। ব্লগে আসার কারনে আমারও সৌভাগ্য হয়েছে আপনাদের মত কিছু ভাল মানুষের সাথে পরিচিত হবার।
ফারাহ দিবা আপুকে খুব মিস করি। কি অসাধারণ লিখতেন!

৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৩

কান্ডারি অথর্ব বলেছেন:



আপু আমার এখনও মনে আছে একবার আপনি আমাদের সকলের জন্য পোলাও রান্না করে নিয়ে এসেছিলেন। এক চামচ ভাগে জুটেছিলো। কিন্তু সেই স্বাদ আজও ভুলি নাই। তবে এক চামচ নয় কোন একদিন পুরো এক থালা পোলাও খাওয়ার প্রত্যাশায় আছি।

দিবা আপুর কথা আমারও খুব মনে পড়ে।

৪৭| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৩:২৯

নাজমুল হাসান মজুমদার বলেছেন: হা হা মজা পাইলাম পোস্ট পইড়া । :) :)

পোস্টে +++++++++

ভালো লেখার চেষ্টা থাকবে

৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৮

কান্ডারি অথর্ব বলেছেন:


সব সময় সাথে থেকে উৎসাহ দেয়ার জন্য কৃতজ্ঞতা ভ্রাতা।
শুভকামনা নিরন্তর।

৪৮| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:২৮

রিকি বলেছেন: কাণ্ডারি ভাই, এই ক্রিস্টাল বল সাথে রাখেন, কাজে লাগবে, আবড়া কা ড্যাবরা করতে !!!! ;)




আর এটা ভাইয়া আপনার ভিজিট (সোনার কয়েন ভাবিয়া ভুল করিবেন না, ইহা গোল্ড কয়েন চকলেট) !!!! :-B এটা দিয়ে আরেকটা রেসিপি বানাবেন বলে আশা করি ভাই !!!! B-)) B-))

৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৬

কান্ডারি অথর্ব বলেছেন:



ক্রিস্টাল বলটা পছন্দ হয় নাই। মালেকায় হামিরার সেই জল পাত্রটা দরকার। B-))

ম্যাকানাস গোল্ডের কথা মনে পড়ে গেলো। :)

৪৯| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৩৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: লেখক বলেছেন:
ভৃগু ভাই আমার অনেক দিনের ইচ্ছা আপনার সাথে বসে এক কাপ চা খেতে খেতে আড্ডা দেয়ার।

অনেক অনেক কৃতজ্ঞতা আর ধন্যবাদ। ইচ্ছাতো আমারও। কিন্তু ছকে বাঁধা জীবনের টানাপোড়েন বেঁধে রাখে আষ্টেপৃষ্ঠে!
হয়ে যাক যে কোন দিন - বলুন কবে কোথায় আসবেন? টিটি৮১৫৩৮৪৪ ;)

৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৪

কান্ডারি অথর্ব বলেছেন:



ওকে তাহলে আমি টিটিতে নক দিব সময় করে একদিন। :)

৫০| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৬

ইছামতির তী্রে বলেছেন: বর্ষপূর্তিতে অভিনন্দন । আর নিরন্তর শুভকামনা

৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৯

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভাই।
নতুন বছরের অগ্রীম শুভেচ্ছা এবং শুভকামনা নিরন্তর।

৫১| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০৪

রিকি বলেছেন: মালিকার হামেরার জলপাত্র পাবো কোথায় !!!! :|| আপনি জানেন না সে কত্ত ফ্রেন্ডলি!!! ;) নেন, আপাতত হাতি মার্কা এই পাত্র দিয়ে কাজ চালান---হামেরার বাড়িতে চুরির সুপারি দেয়ার জন্য সবুজ মুখের লোক খুঁজতে হবে !!!! B-))

৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫২

কান্ডারি অথর্ব বলেছেন:


সবুজ মুখের লোক হইলেইতো আর হবে না, তার মাথায় দুইটা শিং থাকা লাগবে। ভাল ছড়া জানতে হবে।
হাট্টি মাটিম টিম
তারা মাঠে পাড়ে ডিম
তাদের খাড়া দুটি শিং

B-))

৫২| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৩৮

লিও কোড়াইয়া বলেছেন: ভ্রাতা, সিংহ রাশির বেহাল দশা দেখে ভয় পেয়েছি!

৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০০

কান্ডারি অথর্ব বলেছেন:



ভয় পাওয়ার কিছু নেই সুপ্রিয় ভ্রাতা। যজ্ঞর আয়োজন করলেই সব ভয় কেটে যাবে। তবে কিছু খরচের প্রয়োজন আবশ্যক। শনির বলয় থেকে তবেই মুক্তি। ;)

৫৩| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫১

মামুন রশিদ বলেছেন: বর্ষপূর্তির শুভেচ্ছা কাণ্ডারি ।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০১

কান্ডারি অথর্ব বলেছেন:



অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা সুপ্রিয় মামুন ভাই।
প্রথম থেকেই আপনাকে সব সময় সাথে পেয়েছি উৎসাহে ও অনুপ্রেরণায়।
শুভেচ্ছা শতত।

৫৪| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৪

কিরমানী লিটন বলেছেন: যে পথ দেখায়, সে থাকে সব থেকে এগিয়ে, আপনার আলোয় আমার মতো অনেকেই পথ দেখেছে- যাদের প্রেরণার আকাশে- আপনার উদ্ভাসিত আগামী জ্বলজ্বল করবে নিয়ত!!! সামুর সাথে পথচলার চার বছর পূর্তিকে বিনম্র শ্রদ্ধায়- সুস্বাগত!!! সময়ের সীমানা ছাড়িয়ে যাক- এই পথচলা ...!!!

অগুন্তি শুভাশিস প্রিয় কান্ডারি ভাইয়ের জন্য... ।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৩১

কান্ডারি অথর্ব বলেছেন:



ভ্রাতা আপনাদের সাথে থাকতে পারার মাঝেই আনন্দ, দু চারটা অনুভূতি শেয়ার করতে পারার মাঝেই সুখ।
কৃতজ্ঞতা ও শুভকামনা সব সময়ের জন্য।
আমাদের এই চলার পথ হোক প্রাঞ্জল !!

৫৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:২১

তানজির খান বলেছেন: ভাল লাগলো পোস্ট। আপনার অভিজ্ঞতা পড়লাম। শুভ কামনা রইল, সেই সাথে আগামী বছরের জন্য রইল শুভ কামনা।আশাকরি সিনিয়র ব্লগার হিসাবে পাশে থাকবেন।

৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৩৪

কান্ডারি অথর্ব বলেছেন:


অসংখ্য ধন্যবাদ।
কৃতজ্ঞতা ও শুভকামনা নিরন্তর।
সব সময় পাশে পাবেন আশা করি।
আমাদের এই ব্লগীয় পথ চলা হোক আনন্দময় প্রাঞ্জল !!

৫৬| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৪০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: এক টুকরী অভিনন্দন ও শুভেচ্ছা। :)

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২১

কান্ডারি অথর্ব বলেছেন:



আপা সব সময় সাথে থেকে উৎসাহ ও প্রেরণা দেয়ার জন্য কৃতজ্ঞতা চির দিনের।
আপনার জন্য অসংখ্য শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

৫৭| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২০

মশিকুর বলেছেন:

=p~

মডু হওনের সকল ইচ্ছা, আকাঙ্ক্ষা, অভিলাস ত্যাগ করিলাম

;)

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৩

কান্ডারি অথর্ব বলেছেন:



মোটা না হওয়াই ভাল। নইলে চলতে ফিরতে কষ্ট আছে খুব। তারচেয়ে চিকন এবং তারচেয়েও বড় বিষয় সুস্বাস্থ্য নিয়ে বেঁচে থাকতে পারাটাই সুখের। :)

৫৮| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৬

সোহানী বলেছেন: বছর শেষে আপনার স্মৃতিচারন+ রাশিচারন ভালে লাগলো.......

স্বার্থপরের মতই বললাম, কখনই চাই না আপনার মতো লেখকের লিখা মিস করি, হয়তো ভবিষ্যতে অনেক বড় লেখক হবেন, বই বের করবেন কিন্তু সামুর মতো জায়গায় না লিখলে আমার মতো নগণ্য ব্লগার যে লিখা পড়তে পারবে না। তাই অাশা সুখে দু:খে সামুর সাথে সংসার করে যাবেন আর কঠিন কঠিন সব লিখা দিয়ে যাবেন B:-/

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:



আপা আমার নামে বদনাম আছে আমি খুব আবেগী। কিন্তু বাস্তবতা থেকে শিক্ষা নিয়েছি অতি মাত্রায় আবেগ থাকা ভাল না। কিন্তু নিজেকে বদলানোতে আমি বিশ্বাসী না। আমি যা, আমি তাই। তবে আমি খুব বাস্তববাদী। আমি যা লিখি এতে করে খুব বেশী হলে পপ কর্ণ তৈরি হবে কিন্তু সাহিত্য কর্ম সাধন হবেনা কখনওই। তবে যদি জীবনে কখনও বই ছাপানোর মতো দুঃসাহস করি তবে আপনি থাকবেন চিরদিন তার অনুপ্রাণন হয়েই।

আর ব্লগ এইজন্য আপনার কাছ থেকে শিক্ষা পেয়েছি, আপন মানুষদের কাছ থেকে দূরে থাকাটা হতভাগ্যের কাজ। আর ব্লগ এখন শুধুই লেখালিখির জায়গায় আর নেই এটা হয়ে গেছে ঘরবাড়ি। আর এখানে আমি আপনি সবাই মিলে একটা পরিবার। তবে পরিবারে কিছু অশান্তিও থাকে। সেই অশান্তি কাটিয়ে উঠতে পারলে সার্থকতা নতুবা জীবন হয় দুর্বিষহ।

৫৯| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১১

নিমগ্ন বলেছেন: আমার তো দেখছি সিংহ...... :(

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৮

কান্ডারি অথর্ব বলেছেন:



ভ্রাতা সিংহ মানে আপনি সিংহর মতো দাপুটে। অতএব আপনার গর্ব করা উচিত।
:)

৬০| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫২

কামরুন নাহার বীথি বলেছেন: চার বছরের জন্য অনেক অনেক অভিনন্দন!!!!
শতবৎসর দীর্ঘ হোক ব্লগীয় জীবন!!!!

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৭

কান্ডারি অথর্ব বলেছেন:



সুপ্রিয় বীথি আপা এই চারটি বছর কাটাতে পেরেছি আপনাদের জন্যই। তাইতো আপনাদের কাছেই আমার সকল প্রেরণা ও কৃতজ্ঞতা।

শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

গোলাপি রঙের প্রতি আমার বেশ দূর্বলতা আছে। আর এই দিনে গোলাপি রঙের ফুল পেয়ে পুলকিত হোলাম।

:)

৬১| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫৪

সচেতনহ্যাপী বলেছেন: চার বছরের অর্জন তো হিমালয় ছোয়া।। আরো নাম ছড়িয়ে যাক এই কামনায়।।

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৪

কান্ডারি অথর্ব বলেছেন:



ভাইজান আমার দোষ বা গুণ যাই বলেন না কেন আমি খুব আড্ডাবাজ একজন মানুষ। আমি যদি কখনও হিমালয় ছুঁতে পারি, আমার টার্গেটই থাকবে আমার সব প্রিয় ভ্রাতাদের নিয়ে হিমালয় বসবাস করা। তবেই জীবনের সার্থকতা। নতুবা নিঃসঙ্গ জীবন কোন তাৎপর্য বহন করেনা।

সব সময় তাই আপনাদের মাঝে থাকতে পারার মাঝেই সুখ অনুভব করেছি। এর বেশী কিছুই নয়।

নতুন বছরের শুভেচ্ছা ভ্রাতা।

৬২| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১০

তুষার আহাসান বলেছেন: ৪ বছর সাফল্যের সাথে ব্লগিং, অভিনন্দন,শুভ কামনা।

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০৯

কান্ডারি অথর্ব বলেছেন:



এই জন্য পুরো কৃতিত্ব আপনাদের ভাই। আপনারা উৎসাহ দিয়েছেন বলেই চারটি বছর কাটাতে সক্ষম হয়েছি। নতুবা সামনে এগুতে পারতাম না কখনওই।

কৃতজ্ঞতা ও শুভকামনা নিরন্তর।

৬৩| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪১

আরণ্যক রাখাল বলেছেন: ভ্রাতা, প্রথমেই অভিনন্দন| চার বছর বিরাট সময়| এতদিন ধরে ব্লগিং করাটা আসলেই অসাধারণ| অনেকেই তো ছেড়ে দিয়েছেন|
মাঝে আপনি ব্লগ ছেড়ে চলে গিয়েছিলেন| এমনকি লেখাগুলোও ড্রাফট করে রেখেছিলেন| পড়তে পারতাম না আপনার লেখা| এটা নিয়ে আপনাকে একদিন ফেবুতে ম্যাসেজও দিয়েছিলাম|
আরও শতবছর ব্লগিং করুন আপনি, এই কামনা করছি|
আর রাশির কথা কী কব ভ্রাতা, বুঝি না!
হ্যাপি নিউ ইয়ার

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০৭

কান্ডারি অথর্ব বলেছেন:



ভ্রাতা আপনাদের কাছ থেকে দীর্ঘদিন দূরে ছিলাম সেটা আমার দূর্ভাগ্য। তবে দোয়া করবেন সামনের দিনগুলোর জন্য। তবে আপনাদের কাছে আমি চির কৃতজ্ঞ; কারণ কেবল আপনাদের জন্যই আবারও নতুন করে চলার স্বপ্ন নিয়ে ফিরে আসতে পেরেছি।

নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

৬৪| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৩

দিশেহারা রাজপুত্র বলেছেন: আমিও মিথুন রাশি। তাই কিছু বললাম না। রিকি ভাইয়ু সব বইলে দিছে। :)


চতুর্থ বর্ষপূর্তির শুভেচ্ছা ও অভিনন্দন।

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০৪

কান্ডারি অথর্ব বলেছেন:



রিকি ভাই চমৎকার মানুষ। আর আপনাদের মতো এমন চমৎকার মনের মানুষদের মাঝে থাকতে পারার মাঝেই আনন্দ।

নতুন বছরের অগ্রীম শুভেচ্ছা ও শুভকামনা।

৬৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৫

তারছেড়া লিমন বলেছেন: নববর্ষের শুভেচ্ছা নিন ।

৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০২

কান্ডারি অথর্ব বলেছেন:



লিমন ভাই কেমন চলছে দিনকাল ? আপনাদের ভালোবাসায় সব সময় সিক্ত। সেই ভালোবাসায় চির কৃতজ্ঞ। যদিও ভালোবাসায় কোন কৃতজ্ঞতার প্রশ্ন আসেনা। শুধুই থাকে অশেষ ভালোবাসা। :)

৬৬| ৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ২:২৩

মাহমুদ০০৭ বলেছেন: চতুর্থ বর্ষপূর্তির শুভেচ্ছা ও অভিনন্দন রইল । :)
আরো অনেকদিন আমাদের মাতিয়ে রাখুন ।

৩১ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:১৭

কান্ডারি অথর্ব বলেছেন:



অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা সব সময় সাথে থেকে উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে যাওয়ার জন্য।

নতুন বছরের শুভেচ্ছা।

৬৭| ৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সাহস পেয়ে লিঙ্কটা দিয়েই দিলাম । =p~
সামুয়ান রাশি ফল ২০১৩ । আপনার টি মিলিয়ে নিন । ( ফান পোস্ট )
Click This Link

০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ১১:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:



লিটন ভাই আরে এই পোষ্টত সেইরকম একটা পোষ্ট ছিলো। ঐ সময়ের সেরা ফান পোষ্ট। পোষ্ট দেখেই মনে পড়ছে।

:)

৬৮| ৩১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৬

তারছেড়া লিমন বলেছেন: দিনকাল কেমন চলছে বুঝতে পারছিনা ভাউ....... শুধু জানি আজ ৪১ তম দিনের মত কাজ শেষে বাসায় আসলাম............. এখন শুধু কোন তারিখ তাই মনে থাকে কি বার তা মনে থাকে না............. আশা করি নতুন বছরে আবার নিয়মিত হব..................

০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ১১:৫৮

কান্ডারি অথর্ব বলেছেন:



এইটাই জীবন ভ্রাতা। নতুন বছরের অন্য শুভকামনা রইলো। দেখা হবে শীঘ্রই।

৬৯| ০১ লা জানুয়ারি, ২০১৬ ভোর ৪:৫৯

সায়েদা সোহেলী বলেছেন: ২০১৬ সালে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারলে সফলতা আসবে। রাশিচক্রে অতি উত্তেজনা ও ভাবপ্রবণতার ফলে ব্লগিং উন্নতি বাধাযুক্ত হতে পারে। আধ্যাত্মিক চেতনার বিকাশ ঘটালে মনে শান্তি বজায় থাকবে। ব্লগিং হিট বাড়াতে বিভিন্ন কৌশল অবলম্বন করলে শুভ ফল লাভ হবে। কন্যা রাশির ব্লগারদের লুতুপুতু টাইপ পোস্ট দেয়াই মঙ্গল জনক হবে। হিটের সমস্যা থাকলে নতুন বছরে এ নিয়ে ব্লগ বিশেষজ্ঞদের কাছে যেতে হতে পারে। লাইক প্রাপ্তির যোগ আছে। মন্তব্য প্রাপ্তি ভালোই থাকবে। ব্লগ কর্তৃপক্ষের আশীর্বাদ লাভ করবেন। ব্লগারদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। তবে কোনো ক্যাচালীয় পোস্টে অনুপ্রবেশ করলে মানসিক শান্তিতে বিঘ্ন ঘটতে পারে। সেলিব্রেটি হওয়ার যোগ আছে। কন্যারাশির লগ্ন পতি লুতুপুতু হওয়ায় ব্লগিং যথেষ্ট শুভ। এরফলে কন্যা রাশির ব্লগারদের পেশাগতভাবে বিজ্ঞাপন জগতের সঙ্গে যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমযোগ শুভ।

আমার আবেগ সবসময়ই আমার নিয়ন্ত্রনে B-) । আউলাঝাউলা পোস্ট ছাড়া লুতুপুত পোস্ট লিখতি পাড়ি না /:) কাণ্ডারির সাজেশন মানিয়া ক্যাচাল পোস্টে প্রবেশ করার চিন্তা মাথাতেও আনিলাম না , কে চায় হায় নিজের শান্তি নষ্ট করিতে !!! :| প্রেম একটি অতি প্রাচীন মানসিক রোগের নাম :`>

এখন কি দাঁড়ালো , আমার ব্লগিং কি শুভ না অশুভ ?? হিট হইতে কোন বিজ্ঞসজ্ঞের কাছে যেতে হইবে ????? 8-|

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ১২:০২

কান্ডারি অথর্ব বলেছেন:




আপা মনে হয় আপনার রাশি এইবার বিষুবীয় রেখার তলদেশ দিয়ে চলে গেছে; তাই আপনার সাথে মিলে নাই।
:D

আপা আপনার সহযোগিতায় ও সহমর্মিতা সব সময় আমার ব্লগিং এর পাথেয়। তাই কৃতজ্ঞতা অপরিসীম।

নতুন বছরের শুভেচ্ছা।

৭০| ০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ১১:০১

অগ্নি সারথি বলেছেন: প্রেম যোগ শুভ। নতুন প্রেমের এক বা একাধিক প্রস্তাব পেতে পারেন। কিন্তু প্রেমের বিষয়ে সতর্ক হয়ে সিদ্ধান্ত নিন। - বেশ আশা জাগানীয়া কতা তয়, ইয়ে মানে, সাথে বিবাহিত মাইনসের লাইইজ্ঞা সতর্কতার কিছু টিপস দিলে উপকৃত হইতাম!

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ১২:০৫

কান্ডারি অথর্ব বলেছেন:



প্রেম হইতে পারে সেইটা ক্রিকেট প্রেম, ফুটবল প্রেম, উদ্ভিদ প্রেম, আকাশ প্রেম, বাতাস প্রেম, সাগর প্রেম, পাহাড় প্রেম তাই এই প্রেমের জন্য ভ্রাতা সতর্কতার দরকার নেই।

;)

৭১| ০১ লা জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৭

লেখোয়াড়. বলেছেন:
লেখা পড়লাম....... মন্তব্য....... প্রতিউত্তরও কিছু পড়লাম।

তো এখন বলুন জ্যোতিষী মহাশয়............

আমার রাশি দুটো....... ০১. লেখা........ ০২. খেলা।

তো আমার ভাগ্য গণনা করে বলে দিন আমার ভূত-ভব্যিষ্যত!!

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ১২:১২

কান্ডারি অথর্ব বলেছেন:



ভাইজান আপনার লেখা একটা কবিতা ছিলো নন্দিতার অন্তর্বাসে রক্তদাগ নামের। আমি ঐ কবিতার উদাহরণ দিয়ে বলবো শব্দের খেলায় আপনার লেখা অনন্য। আর যার এই দুটি ক্ষমতার মেলবন্ধন আছে তার জন্য রাশিফল নয়, সে নিজেই রাশিফল তৈরি করে।

শুভকামনা সব সময়ের জন্য ভাই।

নতুন বছরের শুভেচ্ছা অগণিত।

৭২| ০১ লা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০২

রিকি বলেছেন: লেখোয়াড় ভাইয়ের রাশি তত্ত্ব আমি একটু বলি, খেলা লেখাতে লেখা খেলাতে ভাই নিজের কন্সটিলেশন তৈরি করে নিতে পারেন। B-)) দেখা যাক, কাণ্ডারি ভাই কি বলেন !!!! ;) ;)

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ১২:১৭

কান্ডারি অথর্ব বলেছেন:



রিকি ভ্রাতা আপনার সম্পর্কে বলতে পারি, আপনি অনেক পরিশ্রমী ব্লগার এবং অতি অবশ্যই ব্লগিং এর সঠিক পথেই আছেন। ধরে রাখুন আপনি হবেন আমাদের জন্য অনুকরণীয় একজন ব্লগার, যদিও ইতিমধ্যেই আপনি আমাদের সকলের হৃদয়ে স্থান করে নিয়েছেন। শুধু বলবো নিজেকে ধরে রাখুন, হারিয়ে যাবেন না।

শুভকামনা ও নতুন বছরের শুভেচ্ছা।

৭৩| ০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ৯:৪৮

এহসান সাবির বলেছেন: ইংরেজী নতুন বছরের শুভেচ্ছা।

ভালো থাকুন, সুস্থ থাকুন।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৩

কান্ডারি অথর্ব বলেছেন:


নতুন বছরের শুভেচ্ছা ভাই।

৭৪| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:৪৯

মনিরা সুলতানা বলেছেন: মীন রাশির আবার নতুন করে খরা আবার কিরে
হিট থাকলে না খরা থাকবে :(
এই বছর মীন রাশির ব্লগারদের হিট, লাইক ও মন্তব্য খরা জনিত সমস্যা বাড়তে থাকবে। ব্লগিং প্রতিকূলতা না থাকলেও মনে বিভিন্ন কারণে চঞ্চলতা আসতে পারে। রাজনৈতিক চেতনার বিকাশের মাধ্যমে এই চঞ্চলতা কাটিয়ে উঠতে পারবেন। ব্লগীয় মিথস্ক্রিয়া শুভ। তবে ক্যাচালে জড়িয়ে পড়ায় ব্যান জনিত সমস্যা দেখা দিতে পারে। মীন রাশির ব্লগারদের জন্য রাজনৈতিক পোস্ট খুবই হিটজনক হতে চলেছে। প্রেমযোগ মধ্যম। প্রেমের ক্ষেত্রে বছরের মাঝামাঝি সময় থেকে শুভ।

রাজনৈতিক পোস্ট ও দিতে পারব না হিট ও নাই B-))

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:



আপা আমার ব্লগিং ক্যারিয়ারে তুই একজন অন্যতম অনুপ্রাণন। সব সময় বড় বোনের মতই দিক নির্দেশনা দিয়ে গেছিস। এইজন্য চির কৃতজ্ঞ। যদিও বড় বোনের কাছে কৃতজ্ঞতা প্রকাশের কিছুই নাই।

যাই হোক হিটতো আর বড় বিষয় নয়, আত্মিক সম্পর্কটাই আসল।
নতুন বছরের শুভেচ্ছা।

৭৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:০০

আমি স্বর্নলতা বলেছেন: চার বছর অতিক্রম করেছেন তার জন্য শুভেচ্ছা জানবেন।

নতুন প্রেম বা প্রেমের প্রস্তাব আসতে পারে। তবে প্রেমের ক্ষেত্রে তৃতীয় কারও প্রবেশ সমস্যা ডেকে আনতে পারে।

এই লাইনের প্রথমটুকু পড়ে খুশি হয়েছিলাম আবার লাস্ট লাইন পড়ে মন ভেঙ্গে গেল। :((

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৮

কান্ডারি অথর্ব বলেছেন:


হা হা হা হা

নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা রইলো।

মন্তব্য ও পাঠে কৃতজ্ঞতা রইলো।

শুভকামনা নিরন্তর।

৭৬| ০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৪০

কথাকথিকেথিকথন বলেছেন: ৪র্থ বছরে সাফল্যের সাথে পাঁ দেয়ায় অনেক অভিনন্দন এবং শুভ কামনা ।

রাশিফলকে আমার কাছে বাঁশিফল মনে হয় !!!! হা হা

০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫০

কান্ডারি অথর্ব বলেছেন:


সব সময় সাথে থেকে অনুপ্রেরণা দেয়ার জন্য চির কৃতজ্ঞ।

রাশিফল বাঁশিফল =p~

৭৭| ০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৬

ডরোথি গোমেজ বলেছেন: শুধু আমার রাশিটাই পড়লাম ।বৃষ টা একটু চেইঞ্জ কইরা দ্যান। মানে আরেকটু ভাল ভাল কথা লিখে দ্যান।

০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫২

কান্ডারি অথর্ব বলেছেন:



ওকে বৃষের এই বছর সব পোষ্ট স্টিকি হবে, অসংখ্য হিটে সয়লাব থাকবে, শুধু প্রেমই প্রেম আর ভ্রমণ ই ভ্রমণ পুরো বছর জুড়ে।

B-)

৭৮| ০৬ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৪৭

ডরোথি গোমেজ বলেছেন: আইচ্ছা, থ্যাঙ্কু, খুব খুশি হইছি।

০৬ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:২৯

কান্ডারি অথর্ব বলেছেন:



থ্যাংকু ভ্রাতা। :)

৭৯| ১১ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১১:১১

দীপান্বিতা বলেছেন: ৪র্থ বর্ষপূর্তির অনেক অনেক অভিনন্দন :)

১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২২

কান্ডারি অথর্ব বলেছেন:



আন্তরিক ভালবাসা আপা সব সময় সাথে থেকে উৎসাহ আর অনুপ্রেরণা দেয়ার জন্য।

৮০| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩১

মোঃ আবু হেনা সাজ্জাদ বলেছেন: অনেক অভিনন্দন এবং শুভ কামনা ।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৪

কান্ডারি অথর্ব বলেছেন:



আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানবেন ভাই।
শুভকামনা নিরন্তর।

৮১| ১৮ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৫২

সফদার মামা বলেছেন: আমি আলুর চিপস বেঁচি, বলেন তো আমার রাশি কি ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.