নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আজিম পরদেশী

কষ্ট মানুষকে নীরবে কাঁদায়.....

আজিম পরদেশী › বিস্তারিত পোস্টঃ

*** সমকামীতা কি ? ধর্ম ও বিজ্ঞানের আলোকে সমকামীতা। ***

১০ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৩

সমকামীতা বলতে আমরা সকলেই বুঝি একই সেক্স বা লিঙ্গের মানুষের প্রতি যৌন আকর্ষন বোধ করা। লেসবিয়ান, গে দিয়ে আমরা মেয়ে ও ছেলেদের মাঝে সমকামীতা বুঝিয়ে থাকি।
সমকামিতা একটি যৌন প্রবৃত্তি, যার দ্বারা সমলিঙ্গের দুই ব্যক্তির মধ্যে প্রেম কিংবা যৌন আচরণ বোঝায়। প্রবৃত্তি হিসেবে, সমকামিতা বলতে বোঝায় মূলত সমলিঙ্গের কোনো ব্যক্তির প্রতি জেগে ওঠা "এক যৌন, স্নেহ বা প্রণয়ঘটিত এক ধরনের স্থায়ী স্বাভাবিক প্রবণতা"; "এছাড়া এর দ্বারা এই ধরনের সম্পর্কের ভিত্তিতে গড়ে ওঠা ব্যক্তিগত বা সামাজিক পরিচিতি, এই ধরনের আচরণ এবং সমজাতীয় ব্যক্তিদের নিয়ে গঠিত এক সম্প্রদায়ের সদস্যতাও নির্দেশিত হয়। সহজ ভাষায় কোন ছেলের প্রতি ছেলের আকর্ষন অথবা কোন মেয়ের প্রতি মেয়ের আকর্ষনকে সমকামীতা বলে।
সমকামিতার ইংরেজী প্রতি শব্দ হোমোসেক্সুয়ালিটি, যা ১৮৬৯সালে প্রথম ব্যবহার করেন Karl Maria Cutberry তার লেখা ছোট একটি আইনি পুস্তিকায়। Homosexual শব্দটি গ্রীক হোমো এবং ল্যাটিন সেক্সাস শব্দের সমন্বয়ে গঠিত।
সমকামীদের কয়েকভাগে ভাগে বিভক্ত করা যায়।
১। Gay বা পুরুষ সমকামী
২। Lesbian বা নারী সমকামী
৩। Shemale বা হিজড়া
৪। Bisexual বা দ্বৈত যৌন জীবন
হিজড়া আর বাইসেক্সুয়াল’রা মূলত উভকামী তবে তাদের মধ্যে সমকামী বৈশিষ্ট্য বেশী প্রকট থাকে। যৌন তাড়না বা প্রবৃত্তির ভিত্তিতে মানুষ কে তিন ভাগে ভাগ করা হয়েছে।
ক)সমকামীঃ সমলিঙ্গের মানুষের প্রতি যারা যৌন তাড়না অনুভব করে।
খ)উভকামীঃ যারা নারী-পুরুষ উভয়ের প্রতি যৌন বাসনা অনুভব করে।
গ)বিসমকামী বা অসমকামীঃ যারা বিপরীত লিঙ্গের মানুষের প্রতি যৌন তাড়না অনুভব করে।

বাংলাদেশে গে লাইফস্টাইল দেখা যায় না। তাই আমার ধারণা ৯৮ ভাগ সমকামীরা বাইসেক্সুয়াল জীবন যাপন করে। যেখানে তারা প্রকাশ্যে সাধারন মানুষের মত স্ত্রী-সন্তান নিয়ে সংসার করে। অন্য দিকে গোপনে সমকামিতা চালিয়ে যায়। এই ধরনের মানুষ দের দ্বারা আমাদের তরুন সমাজ সমকামি দুনিয়ায় ঢুকছে । সেটা বুঝে হউক অথবা না বুঝে।যা বাংলাদেশের জন্য মোটেও ভালো কিছু নয়।
বিভিন্ন ধর্ম সমকামীতার ব্যাপারে কি বলেছে তা একটু আলোচনা করি।
তিনটি ধর্মে সমকামীতার ব্যাপারে আলোচনা আছে এবং ওই তিনটি ধর্মে সমকামীতা পাপ ।
ধর্ম তিনটি হলো খ্রিষ্টান,ইহুদী,মুসলমান।
বাকী যত ধর্ম আছে সেখানে সমকামীতার ব্যাপারে নিষিদ্ধ,বা প্রসিদ্ধতার ব্যাপারে আলোকপাত করা হয়নি।
অর্থ্যাৎ এটাকে পাপ বা পূণ্য কিছুই বলা হয় নি।

নিন্মে যে তিনটি ধর্মে সমকামীতার ব্যাপারে বর্ণনা এসেছে তার আংশিক আলোচনা করতেছি।

ইসলাম ধর্মে সমকামীতা সম্পূর্ণ হারাম।এবং এই ব্যাপারে কোরআনের অনেক আয়াতে বর্ণনা দেয়া আছে।যদিও কোরআনে এই কাজের শাস্তির ব্যাপারে সাজা কি হবে তার স্পষ্ট কিছু বলা নাই তবে অনেক হাদীসে শাস্তির বিভিন্ন বর্ণনা আছে।আমি কিছুটা লিখতেছি আপনাদের কাছে তথ্য থাকলেও আমায় জানাবেন।কোরআনে বর্ণিত ::::
"আর আমি লূতকে রাসূল হিসাবে প্রেরণ করেছিলাম। যখন সে স্বীয় সম্প্রদায়কে বললঃ তোমরা এমন অশ্লীল কাজ করছ, যা তোমাদের পূর্বে সারা বিশ্বের কেউ করেনি ? তোমরা তো কামবশতঃ পুরুষদের কাছে গমন কর নারীদেরকে ছেড়ে। তোমরা নিশ্চিতই সীমালঙ্ঘনকারী।" (সূরা আরাফ ৭ : ৮০-৮১)পরবর্তী আয়াতে তাদের উপর শাস্তির ব্যাপারে বর্ণিত হয়
"এরপর ওদের উপর(সমকামীদের) মুষলধারে (কঙ্কর)বর্ষন করেছিলাম।অতএব অপরাধীদের পরিণতি কী হয়েছিল বুঝতেই পারছ"(সুরা আরাফ ৭ : ৮৪)
* "সারা জাহানের মানুষের মধ্যে তোমরাই কি পুরূষদের সাথে কুকর্ম কর?
এবং তোমাদের পালনকর্তা তোমাদের জন্য সঙ্গিনী হিসেবে যাদের সৃষ্টি করেছেন, তাদেরকে বর্জন কর? বরং তোমরা সীমালঙ্ঘনকারী সম্প্রদায়।" (সূরা শু`আরা ২৬ : ১৬৫-১৬৬)
* "স্মরণ কর লূতের কথা, তিনি তাঁর কওমকে বলেছিলেন, তোমরা স্বজ্ঞানেই অশ্লীল কাজ করছ? তোমরা কি কামতৃপ্তির জন্য নারীদেরকে ছেড়ে পুরুষে উপগত হবে? তোমরা তো এক বর্বর সম্প্রদায়। উত্তরে তাঁর কওম শুধু এ কথাটিই বললো, লূত পরিবারকে তোমাদের জনপদ থেকে বের করে দাও। এরা তো এমন লোক যারা শুধু পাকপবিত্র সাজতে চায়। অতঃপর তাঁকে ও তাঁর পরিবারবর্গকে উদ্ধার করলাম তাঁর স্ত্রী ছাড়া। কেননা, তার জন্যে ধ্বংসপ্রাপ্তদের ভাগ্যই নির্ধারিত করেছিলাম।আমি ওদের উপর (শাস্তি স্বরূপ কঙ্কর )বর্ষন করেছিলাম" ( সূরা নামল ২৭ : ৫৪-৫৮)
"আমার প্রেরিত ফেরেশতাগণ সুসংবাদ নিয়ে ইব্রাহীমের কাছে আগমন করল, তখন তারা বলল, আমরা লুতের জনপদের অধিবাসীদেরকে ধ্বংস করব। নিশ্চয় এর অধিবাসীরা অপরাধী।" (সূরা আনকাবুত ২৯: ৩১)
"যখন আমার ফায়সালা কার্যকর করার সময় এলো,তখন ঐ জনপদকে উল্ঠে দিলাম এবং অবিরাম বর্ষিত হলো প্রস্তর কঙ্কর ,যা সবই চিহৃিত ছিলো আগে থেকেই।
হাদিসে সমকামীতার কি বর্ণনা আছে তাঁর আংশিক দিতেছি।
# "ইবনে আব্বাস বলেন (রাঃ), রাসুল (স) বলেছেন, তোমরা যদি কাউকে পাও যে লুতের সম্প্রদায় যা করত তা করছে, তবে হত্যা কর যে করছে তাঁকে আর যাকে করা হচ্ছে তাকেও।" (আবু দাউদ ৩৮:৪৪৪৭)
# "আবু সাইদ আল খুদরী(রাঃ) বলেন, রাসুল (স) বলেছেন, একজন পুরুষ আরেক পুরুষের যৌনাঙ্গ দেখবে না। এক নারী আরেক নারীর যৌনাঙ্গ দেখবে না। এক পুরুষ আরেক পুরুষের সাথে অন্তত undergarment না পরে একই চাদরের নিচে ঘুমাবে না। এক নারী আরেক নারীর সাথে কখনও অন্তত undergarment না পরে একই চাদরের নিচে ঘুমাবে না।" (আবু দাউদ, ৩১: ৪০০৭)
# "আবু হুরাইরা (রা) থেকে বর্ণিত, রাসুল (স) বলেন, এক পুরুষ আরেক পুরুষের সাথে বা এক নারী আরেক নারীর সাথে ঘুমাতে পারবে না লজ্জাস্থান ঢাকা ব্যতীত। তবে ব্যতিক্রম করা যাবে, শিশু আর পিতার ক্ষেত্রে... রাসুল (স) ৩য় আরেকজনের কথা বলেছিলেন কিন্তু আমি ভুলে গিয়েছি।" (আবু দাউদ, ৩১: ৪০০৮)
# "জাবির (রা) থেকে বর্ণিত, রাসুল (স) বলেছেন, আমি আমার কওমের জন্য সবচেয়ে বেশি যে জিনিসটা আশঙ্কা করি সেটা হল লুতের কওম যা করত সেটা যদি কেউ করে... " (তিরমিজি, ১৪৫৭)
# "ইবনে আব্বাস বলেন, অবিবাহিত কাউকে যদি সমকামিতায় পাওয়া যায় তাহলে তাঁকে পাথর মেরে হত্যা করতে হবে।" (আবু দাউদ, ৩৮:৪৪৪৮ )
# "যে কাউকে লুতের কওমের মতো করতে দেখলে যে দিচ্ছে আর যে পাচ্ছে দুজনকেই হত্যা কর।" (তিরমিজি ১:১৫২)
# মুয়াত্তা শরীফের হাদিসে এর শাস্তি বলা আছে পাথর মেরে হত্যা।
# "ইবনে আব্বাস (রা) থেকে বর্ণিত, রাসুল (স) বলেছেন, অভিশপ্ত সে যে কিনা কোন পশুর সাথে সেক্স করে, আর অভিশপ্ত সে যে কিনা সেটা করে যা লুতের সম্প্রদায় করত।" (আহমদ:১৮৭৮)
# "ইবনে আব্বাস (রা) বলেন, আলী (রা) তাঁর সময়ে ২ জন সমকামীকে পুড়িয়ে দেন। আর আবু বকর(রা) তাদের উপর দেয়াল ধ্বসিয়ে দেন।" (মিশকাত, খণ্ড ১, পৃষ্ঠা ৭৬৫, প্রস্তাবিত শাস্তি)।

কোরআানের প্রায় চৌদ্দ জায়গায় সমকামীতার কথা উল্লেখ থাকলেও এর শাস্তির বিধান কেবল আল্লাহর হাতেই।কারন কোন আয়াতেই বর্তমান সমাজে সমকামীদের কি শাস্তি সমাজ দিবে সেই ব্যাপারে আলোকপাত হয়নি তবে তিনি তাদের উপর পূর্বে কি শাস্তি দিয়েছিলেন তাঁর বর্ণনা আছে।কোরআনের সমকামীতার ব্যাপারে যে আয়াতগুলো তা অনেকটা উভকামীতার উপর।যেমন লুত সম্প্রদায় তাদের বউদের রেখে সমকাম করতো পুরুষদের সাথে।
হাদীসে সমকামীতার ব্যাপারে যে বর্ণনা পাওয়া যায় তা তেমন ভিত্তিযুক্ত নয়।যেমন শাস্তির ব্যাপারে বহুমতের প্রভাব পরিলক্ষিত।যেহেতু সেই সময়ে সমকামীতা এত বেশী ছিলো না বিশেষ করে আরব সমাজে তাই এই ব্যাপারে ঐক্যবদ্ধ সিদ্ধান্ত নেই।
তবে ব্যাপারটা খুবই নিন্দনীয় এই বিষয়ে মুসলমান ধর্ম স্পষ্ট।কারো পক্ষে এটা বলা বৈধ হবে না যে ইসলাম ধর্মে সমকামীতার বৈধতা আছে অথবা সমকামীতার ব্যাপারে ইসলাম ধর্ম সহনশীল।ইসলাম ধর্মে এই কাজ(সমকামীতা) পুরোপুরি হারাম।
ইসলামী আইন ব্যাখ্যাকারী চার ইমাম সমকামিতার শাস্তি কি হবে তা নিয়ে একমত হতে পারেন নি। ইমাম আবু হানিফা সমকামীদের শাস্তির বিধানের ব্যাপারে হত্যা করার হাদীস গ্রহন করেন নি।অবস্থা পর্যালোচনা করে শারীরিক শাস্তি দেয়ার পক্ষে,অর্থদন্ড হতে পারে। ইমাম আবু বকর আল জাসাস বলেন, সমকামীদের হত্যা করার ব্যাপারে যে দুটি হাদিস আছে তা গ্রহনযোগ্য নয় এবং উক্ত হাদিস অনুসারে তাদেরকে কোন বৈধ শাস্তি দেয়া যেতে পারে না। তিনি এই হাদিস টি কে ভিত্তি হিসেবে ধরেন, "Muslim blood can only be spilled for adultery, apostasy and homicide”।
ইমাম হাম্বলী এগুলোর বিরোধিতা করেন এবং সমকামিতার শাস্তি মৃত্যুদন্ড ঘোষণা করেন।
ইমাম শাফী মৃত্যুদন্ডের পক্ষে মত না দিলেও অর্থ দন্ডের দিকে মত দেন।
সবকিছুর সার কথা হলো কেউ পাপ করার পর সংশোধীত হয়ে গেলে এক রকম শাস্তি আর পাপের উপর অবিচল থাকলে কঠোর শাস্তি।

বাইবেলে সমকামীতার আলোচনা তেমন ব্যাপক না হলেও আংশিক যা এসেছে তার সারমর্ম।
সমকামীতা একরকমের পাপ (আদি পুস্তক ১৯:১-১৩; লেবীয় ১৮:২২; রোমীয় ১:২৬-২৭; ১ করিন্থীয় ৬:৯) রোমীয় ১:২৬-২৭ পদ সুনির্দিষ্টভাবে শিক্ষা দেয় যে, ঈশ্বরের অবাধ্য হওয়া এবং তাঁকে অস্বীকার করার ফলস্বরূপ সমকামিতার শাস্তি দেওয়া হয়েছে। লোকেরা যখন অবিশ্বাসের কারণে পাপ করতেই থাকে, তখন ঈশ্বর “লজ্জাপূর্ণ কামনার হাতে” তাদের ছেড়ে দেন যেন তারা আরও জঘন্য পাপে ডুবে যায় এবং ঈশ্বরের কাছ থেকে দূরে থাকার ফলে নিস্ফল ও নৈরাশ্যের জীবন অনুভব করতে পারে। ১ করিন্থীয় ৬:৯ পদে বলা হয়েছে যে, যারা সমকামিতায় “দোষী”, তারা ঈশ্বরের রাজ্যের অধিকার পাবে না।
ঈশ্বর সমকামিতার মনোভাব দিয়ে মানুষ সৃষ্টি করেন নাই। পবিত্র বাইবেল বলেছে, লোকেরা পাপের কারণে সমকামী হয় (রোমীয় ১:২৪-২৭) এবং এটা তাদের নিজেদের পাপপূর্ণ ইচ্ছার পরিণতি। একজন ব্যক্তি সমকামিতার মত এমন সংবেদনশীল অনুভূতি নিয়ে জন্মগ্রহণ করতে পারে; যেমন কেউ কেউ আক্রমণাত্মক মনোভাব নিয়ে এবং অন্যান্য পাপস্বভাব নিয়ে জন্মগ্রহণ করে। তার মানে কিন্তু এ-ই নয় যে, ঐ ব্যক্তি তার পাপ স্বভাবের অধীনে নিজেকে চালাচ্ছে বলে তাকে ক্ষমা করা যায়। যদি কোন ব্যক্তি রাগ বা উগ্রতা নিয়ে জন্মগ্রহণ করে, তাহলে তাকে কি ঐরকম ইচ্ছার অধীনে থাকতে দেওয়া যায়? অবশ্যই দেওয়া যায় না! সমকামিতার ক্ষেত্রেও ঠিক একই কথা বলা যায়।
যাইহোক্, বাইবেল কিন্তু সমকামিতাকে অন্যান্য পাপের চেয়ে “বড়” বলে বর্ণনা করে নাই। ১ করিন্থীয় ৬:৯-১০ পদে যে পাপগুলোর কথা উল্লেখ করা হয়েছে, সমকামিতা হচ্ছে সেগুলোর একটি, যা কিনা ঈশ্বরের রাজ্য থেকে একজনকে দূরে রাখে। বাইবেল অনুসারে- ব্যভিচারী, প্রতিমা পূজক, খুনী, চোর ইত্যাদির মতই সমকামীও ঈশ্বরের কাছে ক্ষমা পাবার সুযোগ পেতে পারে। তবে যারা যীশুকে উদ্ধারকর্তা বলে বিশ্বাসে গ্রহণ করেছে, তাদের সকলকেই সমকামিতা সহ সকল পাপের উপরে বিজয়ী হবার শক্তি দিতে ঈশ্বর প্রতিজ্ঞা করেছেন (১ করিন্থীয় ৬:১১; ২ করিন্থীয় ৫:১৭; ফিলিপীয় ৪:১৩)।

বাংলাদেশের আইনে সমকামীতার শাস্তি ::
বর্তমান বিশ্বে অনেক দেশেই সমকামিতাকে বৈধ করা হয়েছে। কিন্তু বাংলাদেশে এটি সম্পূর্ণভাবে নিষিদ্ধ এবং শাস্তিযোগ্য অপরাধ। শুধু তাই নয়, বাংলাদেশে প্রাকৃতিক নিয়মের বিরুদ্ধে যে কোন ধরনের যৌন-সহবাস, তা স্বেচ্ছায় বা অনিচ্ছায় হোক, শাস্তিযোগ্য অপরাধ।
সমকামীতার ব্যাপারে বাংলাদেশের আইন কি বলে। বাংলাদেশ দন্ডবিধির ৩৭৭ ধারায় বলা হয়েছে যে, যে ব্যক্তি স্বেচ্ছাকৃতভাবে কোনো পুরুষ, নারী বা জন্তুর সাথে প্রকৃতিক নিয়মের বিরুদ্ধে যৌন সহবাস করেন, সেই ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ডে বা দশ বছর পর্যন্ত কারাদন্ডে দন্ডিত হবেন এবং তদুপরি অর্থদন্ডেও দন্ডিত হবেন।
এ ধারায় বর্ণিত অপরাধীরূপে গণ্য হবার জন্য যৌন সহবাসের নিমিত্তে অনুপ্রবেশই যথেষ্ট বিবেচিত হবে।
[Section 377. Unnatural offences-- Whoever voluntarily has carnal intercourse against the order of nature with any man, woman or animal, shall be punished with imprisonment for life, or with imprisonment of either description for a term which may extend to ten years, and shall also be liable to fine.
Explanation-- Penetration is sufficient to constitute the carnal intercourse necessary to the offence described in this section.]
এই ধারার অধীনে সমলিঙ্গ মানুষের মধ্যে পরস্পর যৌন-সহবাস, পায়ুকাম এবং পশ্বাচার (পশুর সাথে নর বা নারীর পায়ু বা যোনিপথে সংগম) শাস্তিযোগ্য অপরাধ। এধরনের অপরাধ স্বেচ্ছায় করলেও অপরাধ হিসেবে গণ্য হবে।

সমকামিতা কি মানসিক সমস্যা ???????
এই প্রশ্নের উত্তর অনেকটা ধর্মীয় চিন্তার উপর নির্ভরশীল।কারন স্বাধীনভাবে মত দিলে অর্থ এক রকম দাঁড়ায়, ধর্ম মেনে মত দিলে ভিন্ন রকম দাঁড়ায়। আমি বিজ্ঞানের ভাষায় ব্যাপারটা বলি।
ডাক্তারী বিদ্যা বা Medical Science একসময় সমকামিতাকে মানসিক অসুস্থতা হিসেবে অভিহিত করা হত। কিন্তু আধুনিক বিজ্ঞান প্রমান করতে সক্ষম হয়েছে যে সমকামিতা বিষয়টি জেনেটিক কোডিং এর কারনে হয়। একটি সফটয়্যারকে যে ভাবে কোডিং করা হয় সেভাবেই সে কাজ করে। তেমনি একটি মানুষের জিন কে যে ভাবে কোডিং বা ডিএনএ বিন্যস্ত করা হয় সে সেরকমই বৈশিষ্ট্য প্রকাশ করে। এখানে মানুষের কোন হাত নাই। সব জীবিত প্রানীর বৈশিষ্ট্য প্রকাশিত হয় জেনেটিক কোডিং দ্বারা। তাই প্রকৃত সমকামী ব্যাক্তিকে দোষারুপ করা যৌক্তিক বলে মনে হয় না। আসলে তার নিজের কিছু করার থাকে না। সে প্রকৃতির রহস্যময়তার শিকার। কিন্তু আমি বাইসেক্সুয়াল দের ছাড় দিতে রাজি নই। তারাই মূলত আসল পাপী। তারা তো বিয়ে করেন, তাদের সন্তান হয়। আজ থেকে যদি বিশ-পঁচিশ বছর পরে আপনার ছেলে যদি আপনাকে বলে, “বাবা আমি সমকামী। আমি মেয়েদের নয় পুরুষদেরকে পছন্দ করি। আমি একটি ছেলের সাথে জীবন কাটাতে চাই, তাকে বিয়ে করতে চাই।” পারবেন মেনে নিতে ছেলের আবদার। যদি পারেন তাহলে তো কথাই নাই। আর যদি না পারেন তাহলে আপনি কেন ওইগুলো করবেন যেখানে আপনি একজন নারীকে ভালোবাসতে কোন অসুবিধাই নেই।

বিজ্ঞানীরা আজ মেনে নিয়েছেন যে, শুধু মানুষের মধ্যে নয় সব প্রানীর মধ্যেই সমকামিতার অস্তিত্ব আছে। কাজেই সমকামিতা প্রকৃতিজগতের একটি বাস্তবতা। আরো জানা গিয়েছে যে, সমকামিতার ব্যাপারটা কোন জেনেটিক ডিফেক্ট নয়। একটা সময় সমকামিতাকে স্রেফ মনোরোগ হিসেবে চিহ্নিত করা হত। চিকিৎসকেরা বিভিন্ন থেরাপি দিয়ে তাদের চিকিৎসা করতেন। এর মধ্যে শারিরীক নির্যাতন, শক থেরাপি, বমি থেরাপি সব কিছুই ছিলো, কিছু ক্ষেত্রে জোর করে এদের আচরণ পরিবর্তন করলেও পরে দেখা গেছে অধিকাংশই আবার তারা সমকামিতায় ফিরে যায়। এ ধরনের অসংখ্য নথিবদ্ধ দলিল আছে। আসলে বহু ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে যাবার পর ডাক্তাররা এবং অন্যান্য অনেকেই আজ মেনে নিয়েছেন, সমকামিতা যৌনতার একটি স্বাভাবিক প্রবৃত্তি। সেজন্যই কিন্তু ১৯৭৩ সালের ১৫ই ডিসেম্বর আমেরিকান সাইকিয়াট্রিক এসোসিয়েশন বিজ্ঞানসম্মত আলোচনার মাধ্যমে একমত হন যে সমকামিতা কোন মানসিক ব্যাধি নয়।
আমি নিজে বংশগতিবিদ্যার ছাত্র হিসাবে মেন্ডেলের বংশগতির ২য় সূত্র দিয়ে প্রমান করতে সক্ষম এটা কোন মানসিক রোগ নয় বরং জেনেটিক কোডিং এর পরিবর্তন যার কারনে তার মধ্যে সমপ্রেমের উদয় যেখানে তার হাত নেই।তবে ওই রকম লোকের সংখ্যা অতি নগন্য।এটা ১৬ আনার মধ্যে ১ আনার চাইতে অল্প।তাহলে প্রশ্ন বিশ্বে এত সমকামী কি করে ?উত্তর ওরা আসলে উভকামী।যৌনতা পুরনের জন্য মেয়ে ছেলে ওদের কাছে একই।তাই বিয়েও করে আবার সমপ্রেমও চালিয়ে যায়।

পরবর্তীতে বাকীটুকু লিখবো।
ওই ব্যাপারে আপনাদের মতামত আমার পরবর্তী লিখায় অনেক সহায়ক হবে।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১১

চলন বিল বলেছেন: আপনি কি সমকামি?

১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:০৯

আজিম পরদেশী বলেছেন: না।

১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:১২

আজিম পরদেশী বলেছেন: সমকামীতা নিয়া লিখলেই কি সমকামী হওয়া লাগবে।যেহেতু আমি বংশগতিবিদ্যার একজন ছাত্র এবং একজন মুসলমান তাই ওই ব্যাপার নিয়া লিখার প্রয়োজনীয়তা উপলব্দি করলাম।

২| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:১৭

বিপরীত বাক বলেছেন: বিচ্ছিরি বিষয়।।।
পিটায়া মাইরা ফালা উচিৎ।।।
তবে ছোটকালে স্কুলে অনেকে একজন আরেকজনের টা।। হাতায় দেখত।। তবে সেটা সেই বয়সে।। এই বয়সে তো এগুলো চিন্তাই করা যায় না।।।
ঢাকায় বলে সমকামী দের হাট আছে??।। এই ব্লগেই কে একজন লিখেছিল।।। রমনার ওদিকে।।

১২ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫৯

আজিম পরদেশী বলেছেন: শুধু ঢাকা নয় ,ঢাকাসহ আর ও দুইটি বিভাগে উভকামীদের সংখ্যা অধিক বলে মনে করি।একটি হলো আমার বিভাগ সিলেট আর উপরটি চিটাগাং

৩| ১১ ই অক্টোবর, ২০১৫ ভোর ৫:১৭

স্টেনটোরিয়ান বলেছেন: ঢাকার রাস্তাঘাটে ছেলেরা যেভাবে একে অপরের হাত ধরে হাটে তাতে তো মনে হয় না গে এর সংখ্যা নেহায়েত কম।

১২ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:০২

আজিম পরদেশী বলেছেন: গে এর সংখ্যা কম হলেও উভকামীদের সংখ্যা মাত্রাঅতিরিক্ত।গে এর চাইতেও মারাত্মক উভকামীরা।ধন্যবাদ আপনার মতামতের জন্য।

৪| ১১ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:০২

হাঁচি মোস্তান বলেছেন: মানুষের জিন কে যে ভাবে কোডিং বা ডিএনএ বিন্যস্ত করা হয় সে সেরকমই বৈশিষ্ট্য প্রকাশ করে। এখানে মানুষের কোন হাত নাই। সব জীবিত প্রানীর বৈশিষ্ট্য প্রকাশিত হয় জেনেটিক কোডিং দ্বারা। তাই প্রকৃত সমকামী ব্যাক্তিকে দোষারুপ করা যৌক্তিক বলে মনে হয় না। আসলে তার নিজের কিছু করার থাকে না। সে প্রকৃতির রহস্যময়তার শিকার :) :) :)

এর বড় প্রমাণ আমি ।আমার সেক্সুয়াল অরিয়েন্টেশন হোমোসেক্সুয়াল ।আমিও বিঙ্গানের ছাত্র ,স্মকামিতাকে বিঙ্গান দিয়ে আনুধাবন করি না আমার জীবন দিয়ে করি ।

১২ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১১

আজিম পরদেশী বলেছেন: যেহেতু আপনি নিজেও বিজ্ঞানের ছাত্র তাই আপনি অনেক ব্যাপারেই আমার চাইতেও অভিজ্ঞ ।তাই আপনার জীবন থেকে যা অনুধাবন করেছেন তা আমাদের সাথে শেয়ার করতে পারেন।

৫| ১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫২

বিপরীত বাক বলেছেন: লেখক বলেছেন: শুধু ঢাকা............ অধিক
বলে মনে করি।একটি হলো আমার বিভাগ সিলেট আর উপরটি চিটাগাং।।

আমি যতটুকু শুনেছি ও পড়েছি তাতে দেখা যায় যে,,, সিলেটে অতিরিক্ত রক্ষণশীলতার কারণে এটার বিস্তার ঘটেছে।।সবকিছুতেই খুব বেশ কড়াকড়ি বলে আপনাদের ওই বিভাগে??

আর চাটগাঁইয়া গুলো অতিরিক্ত রকম লাল্টু আর ইজমের কারণে এর বিস্তার ঘটিয়েছে।।

তবে ঢাকার ব্যাপারটা বোধগম্য নয়।। যাহোক, রঙের এই দুনিয়ায় কতকিছুই তো আস্তে আস্তে চোখ সয়ে যাচ্ছে।।।

১২ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:২৫

আজিম পরদেশী বলেছেন: রঙ্গের এই দুনিয়ায় কতকিছুই তো আস্তে আস্তে চোখ সয়ে যাচ্ছে।
আপনার এই কথাখানা বেশ ভালো লাগলো।
হতে পারে কোন একদিন আমরাও আর বিতর্ক করবো না ওই ব্যাপারগুলো নিয়া।

৬| ১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৭

শাহাদাত হোসেন বলেছেন: লেখা ভালো লাগলো ।
উভয়কামীদের ধরে পিটানো দরকার ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.