নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যে ভালবাসার পেছনে কোন স্বার্থ থাকে না,সে ভালবাসা হয় দীর্ঘস্থায়ী।

একজন বেকার যুবক

সাধারনের মাঝে অতি সাধারন

একজন বেকার যুবক › বিস্তারিত পোস্টঃ

পারিবারিক জীবনে সুখি হবার জন্য একটি সুপরামর্শ চাই।

২২ শে জুলাই, ২০১৬ রাত ১১:২৩

ইচ্ছা আর অনিচ্চছার মাঝে থেকে বিয়ে করতে হচ্ছে। সম্ভাব্য পাত্রির সংখ্যা ২০ এর উপরেই হবে। প্রেম করা সহজ বিয়ে করাটাই যত ঝামেলার। আগে জানলে তাই প্রেম করেই বিয়ে করতাম।
যাই হোক সামুর ভাইদের কাছে আমার একটা সুপরামর্শ পার্থনা। অবেসেষে যাকে পাওয়া গেল, (আমার বিবাহের জন্য) সে সব দিক থেকেই ভাল। শুধু মাত্র তাকে বিয়ের পর চাকরি করতে দিতে হবে। আমার কথা হইলো , চাকরির জন্য তো আমিই আছি তোমার কেন করতে হইবো। তুমি ঘর সামলাও। দেখা যাবে , ২ জন ই চাকরি করবো আর পরে বাচ্ছা কাচ্ছা হইলে এক এক জন বিভিন্ন জাগায় নাম লিখাইবো (যা দিনকাল পরসে) সঠিক গাইডলাইনের অভাবে । কিভাবে কি হবে বুঝতেসি না। সবই ঠিক ছিল শুধু এই ব্যাপার টা ছাড়া।
একটা সুপরামর্শ দিয়ে বাধিত করবেন প্রিয় অভিজ্জ সামু ভাই-বন্ধু গন।

ধন্যবাদ।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৬ রাত ১১:৩০

হুমায়রা আনিস বলেছেন: প্রশ্ন হচ্ছে তিনি কি ধরনের জব করবেন সেটা। আর আপনি তাকে বলুন যে সারাজীবন যে জব করা লাগবে এমন নয়। সন্তানের ব্যাপারটা বুঝিয়ে বলুন।

২২ শে জুলাই, ২০১৬ রাত ১১:৫৩

একজন বেকার যুবক বলেছেন: তিনি ফারমাসিসট। বি এস সি শেষ । তার সামনে এম এস সির প্লান। আমি বলসে পড়াশোনার সমস্যা নাই। কিন্তু চাকরি না করলে ভাল হয়। বুঝাই বলসিলাম। কিন্তু সে কিছু দিন করতে চায় বিয়ের পর। সেটা কত দিন তা জানা যায় নি। আর অনেকেরর সাথেই কথা হইসে, সবাই বলে এই বিষয়ে পরে কেঊ বসে থাকে না কিছু না কিছু করেই।

২| ২২ শে জুলাই, ২০১৬ রাত ১১:৩১

আব্দুল্লাহ্ আল আসিফ বলেছেন: আহারে হতভাগা মেয়েটা..

২৩ শে জুলাই, ২০১৬ রাত ১২:০০

একজন বেকার যুবক বলেছেন: কথা সত্য,

৩| ২২ শে জুলাই, ২০১৬ রাত ১১:৪০

মোঃ কামরুজ্জামান কনক বলেছেন: প্রেম করে বিয়ে করার মাঝেও যে খুবই সুখ লুকায়িত আছে এরকম কিছু না। আমি জীবনে প্রেম ট্রেম মেলা করছি, কিন্তু বিয়েটা করবো বাড়ির ইচ্ছা মতো মানে, অ্যারেঞ্জ ম্যারেজ আর কি! তবে এখনও বিয়ের বয়স হয়নি তো তাই অপেক্ষায় আছি। যায় হোক আসল কথায় আসি, এইখানে পরামর্শ দেওয়ার মতো অনেকেই আছে, তবে এই বিষয়ে পরামর্শ দিয়ে আপনার উপকারে আসার মতো কেউ নেই। মানে এটা এমন একটা বিষয়, যেটাতে কোন পরামর্শ কাজে আসে না। কপালে যা আছে তাই হবে। আর বউ চাকরি করলেও কোন প্রবলেম হওয়ার তো কথা না, কিন্তু হ্যা... বউ কিন্তু তাহলে নিজের পাওয়ারে চলবে। একটা নিদৃষ্ট সময় পরে আপনাকে গোনার তার কোন টাইম থাকবে না। কিন্তু এখানে দেখার বিষয়টা হচ্ছে আপনার মানুষিকতাটা কেমন। আপনি জিনিসটাকে যদি গুরুতর পর্যায়ে নিয়ে গিয়ে ভাবেন, তাহলে ভবিষ্যতে কপালে দুঃখ আছে, আর সিম্পল মনে করলে কোন ব্যাপার না। বউ চাকরি করে তো কি হইছে? আরো ভালো হওয়ার কথা, বউ অন্তত কোন কাজে ব্যাস্ত আছে, শুধু শুধু বাড়িতে বসে বসে স্টার জলসা, জি-বাংলা দেখে দেখে পরিবারের গুষ্টি উদ্ধার করার চাইতে চাকরি করা ভালো। আর সরকারি চাকরি হলে তো কোন কথাই নেই। যায় হোক, আমার কথা গুলো সিরিয়াসলি নেওয়ার কোন দরকার নাই। ধন্যবাদ।।

২২ শে জুলাই, ২০১৬ রাত ১১:৫৯

একজন বেকার যুবক বলেছেন: আপনার কথা শুনে ভাল লাগলো। পক্ষে ও বিপক্ষে ভাল কিছু যুক্তি দিয়েছেন। চাকরি করাটা দোষের কিছু না। পজিটিভ একটা ব্যাপার। কিঞ্চিৎ ফ্যামিলি গত ব্যাপার থাকে এখানে। কোনো কোনো ফ্যামিলি চায় না তাদের বউ বাইরে গিয়ে কায করুক। তারপর ও এখন যুগ বদলাইসে। দেখার বিষয় সে কত টা নিজের পাওয়ারে চলবে আর আমাকে অগণ্য মনে করবে। আপনার বিয়ের জন্য ও শুভ কামনা রইলো।

৪| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ১২:১৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ফাইনাল হওয়ার আগে কেন ক্লিয়ার করলেন না? নাকি শিক্ষিত মেয়ে হাতছাড়া হওয়ার ভয়ে চুপ ছিলেন!!

২৩ শে জুলাই, ২০১৬ রাত ১২:২৩

একজন বেকার যুবক বলেছেন: ফাইনাল তো এখনো হয় নি। হলে কি আর জিজ্ঞাস করতাম। শুধু শিক্ষিত বলে না, সব দিক থেকেই ভাল তাই সামনে আগানো হয়েছে।

৫| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ১:০৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঐরকম যোগ্যতার কাউকে কেউ চাকুরি করতে বাধা যেমন দিতে পারে না, তেমনি ঐরকম যোগ্যতার কেউ চাকুরি না করেও থাকতে পারে না! আগেই বুইঝা লন। খামাখা মেয়েটার সাথে ঝামেলা পাকাবেন না বিয়ের পর...

২৩ শে জুলাই, ২০১৬ রাত ১:২২

একজন বেকার যুবক বলেছেন: সেটাই, আগেই সব ফাইনাল করে নিতে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.