নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ইলুসন! কোন লেখা শেয়ার করলে দয়া করে আমার আইডি উল্লেখপূর্বক শেয়ার করবেন।

ইলুসন

Sometimes people dont want to hear the truth because they dont want their illusions destroyed. Friedrich Nietzsche

ইলুসন › বিস্তারিত পোস্টঃ

থ্রিলার ভক্তদের জন্য দারুণ দুটি মুভি!

১২ ই মে, ২০১৫ বিকাল ৪:৫৬

সারাদিন কোন কাজ ছিল না। অসাধারণ দুটি মুভি দেখে শেষ করলাম। এমনিতে আমি থ্রিলারের ভক্ত। সেটা গল্প, উপন্যাস বা মুভি যাই হোক না কেন! ফাস্ট এন্ড ফিউরিয়াস টাইপ মুভি ফাস্ট এন্ড ফিউরিয়াসলি দেখে শেষ করতে হয়। :P হালকা মানের মুভি দেখে অবসর সময়ে কিছুটা বিনোদন পেলেও মনের তৃষ্ণা মিটছিল না, অপেক্ষা করছিলাম ভাল কোন থ্রিলার দেখব, সময় নিয়ে মাথা খাটানোর মত কিছু দেখব। আর কথা না বাড়িয়ে মুভিগুলোর নাম আর কাহিনী সংক্ষেপ আপনাদের সাথে শেয়ার করছি।





প্রথম মুভিটা আমার কম্পিউটারে ২০১৪ সালের নভেম্বর থেকে পড়ে আছে। একটা তামিল মুভি, নেটে ইংলিশ সাবটাইটেল খুজে পাচ্ছিলাম না বলে এতদিন দেখা হয়নি। তামিল মানেই যে ধুমধাড়াক্কা গাড়ি ঊড়া-ঊড়ি এমন কিছু এই মুভিতে খুজতে গেলে হতাশ হবেন। মুভির নাম "7th Day". মুভির কাহিনী পাঁচজন বন্ধুকে নিয়ে। তারা নিজেরা নিজেদের জগতের বাসিন্দা। জীবনে হতাশা থাকলেও খুব সুন্দর মানিয়ে নিয়েছে এর সাথে। বন্ধুদের মাঝে সবচেয়ে সুখী বলা যায় 'ভিনু'কে। যদিও ভিনুর বাবা নেই, তারপরেও সে তার মা আর বোনকে নিয়ে ভালই আছে। তার একটা সাইবার ক্যাফে আছে। সেই ক্যাফের ইনকাম দিয়েই সংসার চলে ভিনুর। এই ক্যাফে নিয়েই পরবর্তীতে এই মুভির কাহিনী এগিয়ে যায়। আর বেশি কিছু বলে আপনাদের মজা নষ্ট করতে চাই না।







দ্বিতীয় মুভিটার নাম 'Rahasya'. মুভির নামই হচ্ছে 'রহস্য'! তাই হিন্দি মুভি বলে নাক ছিটকালে মারাত্মক ভুল করবেন। এটা নাক ছিটকানোর মত মুভি না। মুভির শুরু হয় খুবই নাটকীয় ভাবে। ১৮ বছর বয়সী এক মেয়ে খুন হয়ে যায় তার নিজের বাসায়। সকাল বেলা ঘুম থেকে জাগাতে এসে তার লাশ আবিষ্কার করে তাদের বাসার কাজের লোক। মেয়েটির বাবা-মা দুইজনই ডাক্তার। পুলিশের তদন্তে বের হয়ে আসে মারাত্মক সব ঘটনা। শেষ পর্যন্ত দেখা যায় মেয়েটির বাবাই ফেঁসে গেছে মেয়েটিকে খুনের দায়ে! ঘটনার দিন রাতে মেয়েটির বাবা মাতাল হয়ে বাড়ি ফেরে এবং সেই অবস্থাতেই তাকে খুন করে! ঠিক এমন সময় কাহিনীতে মুভির নায়ক Kay Kay Menon (ব্যতিক্রমী অভিনয়ের জন্য তাকে সব সময় ভাল লাগে) দৃশ্যপটে আসেন। মুভিতে তিনি একজন সিবিআই অফিসার। তিনি কি শেষ পর্যন্ত এই রহস্যের সমাধান করতে পেরেছিলেন? মুভিটা দেখলেই জানতে পারবেন। :)

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:১০

হাসান মাহবুব বলেছেন: দেখা তো দূরের কথা নামই শুনি নাই। এইগুলা কৈত্থিকা পাইলেন?

১২ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:২৭

ইলুসন বলেছেন: ধন্যবাদ ভাই।

ফেসবুকে সিনেমাখোরদের আড্ডা গ্রুপের পোস্ট দেখি, বন্ধু-বান্ধবরা মুভি দেখে জানায় কোনটা কী ধরণের মুভি, তারপর আয়েশ করে সিলেক্ট করি। :)

২| ১৩ ই মে, ২০১৫ রাত ১২:৪৭

প্রোফেসর শঙ্কু বলেছেন: কোনটার অস্তিত্ব ছিল বলে জানতাম না :|| :||

১৩ ই মে, ২০১৫ সকাল ১১:২৮

ইলুসন বলেছেন: ধন্যবাদ ভাই।

দেখতে পারেন, হতাশ হবেন না আশা করি।

৩| ১৩ ই মে, ২০১৫ রাত ২:৩৫

sdfsdfsdsdfsdfssdfeq বলেছেন: বস্তা পচাঁ কিছু ভারতীয় (কপিপ‌েস্ট ?) চলচ্চিত্র! আপনের পোস্টটাতেই থ্রিলার আছে দেখি বহুত!

১৩ ই মে, ২০১৫ সকাল ১১:৩০

ইলুসন বলেছেন: তাই নাকি? কোন মুভি থেকে কপি করা হয়েছে জানালে উপকৃত হব। মৌলিক মুভিগুলোও দেখার ইচ্ছে আছে।

৪| ১৪ ই মে, ২০১৫ রাত ১০:৫২

আরজু পনি বলেছেন:
থ্রিলার ম্যুভির গন্ধে এসেছিলাম...আমার তামিল ভালো লাগেনা কেন যেনো ! :(
হয়তো শিগগীরই কখনো ভালো লাগা শুরু হতে পারে...

Nightcrawler দেখেছেন ? আমার ভালো লেগেছে।

১৫ ই মে, ২০১৫ দুপুর ১২:৪৩

ইলুসন বলেছেন: ধন্যবাদ আপু।

আশ্চর্য! তামিল মুভি বলে কি সেটা থ্রিলার হতে পারে না? আমি নিজেও তামিল মুভি দেখি না। ইনফ্যাক্ট গাড়ি উড়াউড়ি করছে এমন কোন মুভিই আমি দেখি না। সেটা তামিল মুভি হোক বা হলিউডের এভেঞ্জার হোক। আমার থ্রিলার জনরার মুভি ভাল লাগে। এখন সেটা কোরিয়ান, আর্জেন্টাইন, তামিল নাকি রাশিয়ান সেই বাছ-বিচারে যাই না।

জি আপু, Nightcrawler দেখেছি।

৫| ১৫ ই মে, ২০১৫ রাত ১১:১৪

আরজু পনি বলেছেন:

আসলে তামিল না...আমার ইদানিং সমস্যা হচ্ছে বাংলা আর ইংরেজি ছাড়া অন্য কোন ভাষার সিনেমাই টানছেনা ।
টিভিতে যেসব বাংলা সিনেমা নিয়মিত প্রচার করছে সময় পেলে ওগুলোও দেখতাম। কিন্তু সময়ের অভাবে টিভিও দেখা হয়না, বাংলা সিনেমাও খুব বেশি দেখা হয়না ।
প্রতি সপ্তাহে বা প্রতি মাসে সিনেমা হলে গেলে বাসার মানুষের বকা শুনতে হবে :(
তাই কোন সিনেমা টার্গেট করা থাকলেও যখন তখন দেখতে যেতে পারিনা...অবশ্য হলে প্রচারিত সিনেমার সময়ের সাথে নিজের সময় মিলেনা এটাও একটা সমস্যা।
আমারও থ্রিলার ভালো লাগে...তবে আপাতত অন্য কোন ভাষার থ্রিলারে মন দিতে পারছিনা কেন জানিনা।

১৬ ই মে, ২০১৫ রাত ১:৩৪

ইলুসন বলেছেন: ধন্যবাদ আপু।

আসলে কাজের চাপে থাকলে বা কোন কিছু নিয়ে দুশ্চিন্তায় থাকলে কোন কিছুই ভাল লাগে না। যেটুকু সময় অবসর পাওয়া যায় শুয়ে বসে থেকে ব্রেনকে রেস্ট দিতে ইচ্ছা করে। ভাল না লাগলে জোর করে কিছু করাটা উচিত না। জীবনের মূল লক্ষ্য হওয়া উচিত অন্যের অধিকার ক্ষুণ্ণ না করে ভাল থাকা, তা যেভাবেই হোক না কেন।

৬| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৫৬

কালীদাস বলেছেন: খুব একটা আগ্রহ বোধ করলাম না, খুজলে দেখা যাবে কোন না কোন হলিউড মুভি ৮০~৯০ ভাগ কপি করা; শেষ পর্যন্ত তাই পাওয়া যায়।
তবে আপনার বর্ণনাটা সাবলীল হয়েছে :)

১০ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৯:৫০

ইলুসন বলেছেন: ধন্যবাদ ভাই, এই পোস্ট দেয়ার পর থেকে সবাই কপি কপি করতেছে কিন্তু কোন মুভি থেকে কপি করা হইছে এখনও কেউ পোস্ট করতে পারল না।

৭| ০২ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৯:০৮

রাজীব নুর বলেছেন: :) B-)

২৬ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:৫৪

ইলুসন বলেছেন: বহুদিন পরে ফিরে এলাম। ভাল থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.