নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচয় দেওয়ার মত বড় কিছু অর্জন করতে পারি নি। মানুষের ভাবনা গুলি কোথাও না কোথাও প্রকাশ করতে হয়। আমার মতবাদ বা ভাবনা গুলি আমি সবার সাথে এখানে শেয়ার করব। আপনার ভাল লাগতে পারে, নাও পারে। সবাই মানুষ হলেও ভাল লাগা, না লাগা তার ব্যাক্তিগত ব্যাপ

ফ্রিটক

সত্য কি তা জানা ও সবার না বলা কথাগুলি শোনান জন্য ব্লগে আসা। সত্য বলতে ও জানতে চাই

ফ্রিটক › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গ চাকুরীর বয়স

০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ১১:৩৯

বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০, বিশেষ ক্ষমতাবলে মানে মুক্তিযোদ্ধাদের নাতিপুতিদের ৩২। আর অবসরের বয়স৫৮। মুক্তিযোদ্ধাদের জন্য একটু বেশি হতে পারে। আমরা জনসাধারন সবাই এই নিয়মের মধ্যে পড়ি, অথচ দেশের সবচেয়ে বড় পদ প্রধানমন্ত্রির বয়স বা তাদের রাজনৈতিক পদ যেন মৃত্যু পর্যন্ত একই থাকবে। খালেদা বা হাসিনা ম্যাডাম ৭০ পার হলেও তাদের জন্য বয়স কোন ফ্যাক্টর নয়। সংবিধানের প্রজাতন্ত্রের সবার জন্য সমান সুযোগের কথা বলা থাকলেও তারা নিজেরা এর আওতায় পড়ে না। আমেরিকার প্রেসিডেন্ট সর্বোচ্চ ২ বার সরকারে যাওয়ার সুযোগ পায়। আর আমাদের নেত্রিরা যুগের পর যুগ একনায়কতন্ত্র চালালেও এর কোন হিসাব নেই। সেই এক সূত্র, জিয়া > খালেদা>খালেদা> হাসিনা >হাসিনা>খালেদা>হাসিনা।পরে হবে তারেক,> জয় > জয় > তারেক এভাবে আর কত দিন? বেকার ছেলেদের চাকুরীতে প্রবেশের বয়স ২ বছর বাড়াতে আপনাদের এত অনিহা! অথচ আপনারা ৭১ বছর বয়সে দেশের প্রধানমন্ত্রী হতে পারেন? বড় অবাক লাগে ম্যাডাম!

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৭

চাঁদগাজী বলেছেন:




৩য় বিশ্বের দরিদ্র দেশ হিসেবে, সরকারী চাকুরীতে প্রবেশ যে কোন বয়সেই হওয়া উচিত; অবসর যদি ৬০ বছরে হয়, প্রবেশের জন্য ৫৯ বছর অবধি রাখা দরকার।

০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ১১:৫৫

ফ্রিটক বলেছেন: চাঁদগাজী ভাই, আমনার মন্তব্য আমার সাথে সহমত হওয়ায় ভাল লাগল। আপনি আমাদের অনেক ভুল ধরে দেন, তার জন্যও আপনার কাছে আমরা নতুনরা কৃতজ্ঞ। ভাল থাকবেন।

২| ০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ১১:৫৭

এম আর তালুকদার বলেছেন: ভাল লিখেছেন। চাঁদগাজি ভাইয়ের সাথে সহমত।

৩| ০৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:০৯

ওমেরা বলেছেন: চাকরীর বয়স বাড়াক, না বাড়াক উনাদের অবসরে যাওয়া উচিত ।

০৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:১৩

ফ্রিটক বলেছেন: আমারও তাই মনে হয়। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু

৪| ০৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:২২

শিখণ্ডী বলেছেন: অতএব এইটাই আমরা বুঝিবার পারিলাম, এক জন চাপরাসির শারীরিক ফিটনেস অতীব প্রয়োজনীয়। কিন্তুক প্রধান মন্ত্রীদিগের ল্যাড়া-খোড়া হইলেও চলিবেক। দেশ চালানোর চেয়ে পিয়নগিরি কঠিন |-)

৫| ০৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৮

প্রামানিক বলেছেন: এই অভিযোগ কোথায় জানাবেন -- - -- -

০৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩৭

ফ্রিটক বলেছেন: জানাতে চাই দেশের সকল আমলা হতে প্রধানমন্ত্রী পর্যন্ত। কিন্তু তারা তো কখনও ব্লগ পড়ে বলে মনে হয় না। ব্লগিং করে সচেতনতা বা জনমত বাড়ায়। এছাড়া আমাদের আর কিবা করার আছে ছাপোষা মানুষদের। মন্তব্যের জনধন্যবাদ ভাই

৬| ২০ শে অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩৫

শামচুল হক বলেছেন: বাস্তব তুলে ধরেছেন।

৭| ২৭ শে জুন, ২০১৮ বিকাল ৪:৪৭

ভ্রমরের ডানা বলেছেন:

অদ্ভুত সব কারবার!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.