নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুনামগঞ্জের হাওরাঞ্চলে জন্ম। কাঁচ-পাকা চুল, দাঁড়িসমেত ইঁচড়ে পাকা যুবক।পেশাদার ট্র্যাভেল ব্লগার।ঘুরে বেড়াই ও লিখি।শখের বশে সাহিত্য চর্চা করি।সদালাপী,অলস ও স্বপ্নবাজ। জীবনের উদ্যেশ্য খুজে পাই নি।মানুষের ভালোবাসায় সিক্ত।যতক্ষণ শ্বাস চলে ততক্ষণ সুবাহানাল্লাহ

ফয়সাল হাওড়ী

স্বরূপ বিনির্মাণে মগ্ন ।

ফয়সাল হাওড়ী › বিস্তারিত পোস্টঃ

পৃথক দুটি জেলা চাইয়া সবিনয় নিবেদন

২৮ শে মে, ২০১৮ রাত ১১:৩৫

মহামান্য
প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বিষয়ঃ ব্রাজিল ও আর্জেন্টিনা নামক পৃথক দুটি জেলা চাইয়া আকুল আবেদন

মান্যবর


আমি দেশপ্রেম ও স্বজাতি গৌরবে গর্বিত আপনার দ্বারা অনুপ্রাণিত একজন নাগরিক একখান বিনীত নিবেদন লইয়া হাজির। আপনার নেতৃত্বে আমরা এই দেশের নাগরিক সকল এক ৪র্থ-বার্ষিক ঘোড়ারোগে আক্রান্ত হইয়া ব্যাবাক কষ্টে আছি। অন্যথায় আমরা সুখেই দিন কাটাইতে ছিলাম। চার বৎসর অন্তর অন্তর আমরা এই ভীষণ ছোয়াচে ঘোড়া রোগে আক্রান্ত হয়ে পাগলের ন্যায় আর্জেন্টিনা ব্রাজিল প্রলাপ করিতে থাকি। বলা বাহুল্য ঘোড়া রোগ গরিবেরই হওয়া থাকে। তাই দেশপ্রেমে ও ফুটবলে কাঙাল এই দেশে এই ঘোড়া রোগের প্রকোপ বেশি। মাননীয় নেতা, মাঝে মধ্যে ভ্রম হয় । হায় !এই ব্রাজিল-আর্জেন্টিনা পাগল নাগরিক সকল যদি দেশের ফুটবল উন্নয়নে এমন উন্মাদ হইতো তবে আমরাও কি একদিন বিশ্বকাপ খেলিতাম না ? আমার এই ভ্রম-স্বপ্নের দৃষ্টতা নিজগুনে ক্ষমা করিবেন।

পরম শ্রদ্ধেয়
আপনিও জানিয়া থাকিবেন রানীখেত আক্রান্ত মুরগিকে খামারে রাখে না। তাই এইসকল ব্রাজিল আর্জেন্টিনা ছোয়াচে ঘোড়া রোগে আক্রান্ত ব্যক্তি ও দেশের সাধারণ নাগরিক উভয় কূলের জন্য পৃথক আবাস একান্ত প্রয়োজন। তাই এই ছোয়াচে রুগীদের জন্য পৃথক দুটি জেলা (আর্জেন্টিনা-ব্রাজিল) স্থাপন এখন সময়ের দাবী। জঙ্গলময় দেশ ব্রাজিলের পরিবেশ অনুযায়ী সুন্দরবনের গহীনে বা দক্ষিণ ভাগে ব্রাজিল জেলা। আর তদ্রূপ সেন্ট মারটিন বা তাঁরও দক্ষিণে কোন রকমে একখান দ্বীপ অধিগ্রহণ করিয়া আর্জেন্টিনা জেলা। ইহাদের একই স্থানে দিলে নিজেদের মধ্যে দ্বন্দ করিয়া গৃহ যুদ্ধ বাধাইয়া দিবার সমূহ সম্ভাবনা আছে তাই দেশের সীমানায় দুই কোনায় ইহাদের আবাস করা যাইতে পারে যা কিনা মূল ভূখন্ড হইতে দূরবর্তী। ইহাদের যন্ত্রনায় ও পিড়িত হইবার দুঃখে চায়ের দোকান থেকে সোশ্যাল মিডিয়া, পাড়ার আড্ডা থেকে কেবনেট মিটিং একে একে সকল আক্রান্ত হইতেছে। সম্পূর্ণ নাগরিক নির্ভর এই দেশের নাগরিক সকল এমন দ্রুত আক্রান্ত হইতে থাকিলে কি মহাবিপত্তি হইবে তা আপনি নিশ্চয়ই অবগত আছেন।

অতএব মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়ের কাছে আমার সবিনয় নিবেদন এই যে দ্রুত ব্রাজিল ও আর্জেন্টিনা নামক দুইটি জেলা ঘোষণা করিয়া এই ছোয়াচে রোগীদের স্থানান্তর করিয়া দেশের বাকী সাধারণ নাগরিকের জীবন বাচাইতে যেন আপনার মর্জি হয়।

বিনীত নিবেদক
ছোয়াচে আর্জেন্টিনা ঘোড়া রোগে আক্রান্ত
আপনার একান্ত অনুগত নাগরিক

মন্তব্য ১৭ টি রেটিং +২/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৮ রাত ১১:৪৮

শামচুল হক বলেছেন: হা হা হা দরখাস্ত মন্দ নয়, তয় পেরধান মন্ত্রী মনে হয় এই দরখাস্ত জীবনের পেরথম পাইবে।

২৮ শে মে, ২০১৮ রাত ১১:৫৫

ফয়সাল হাওড়ী বলেছেন: উনি নিজেও তো ব্রাজিল রোগী। আবেদনকারী পরিচয় দেখে হয়তো সোজা না মঞ্জুর করে দেবেন মনে হয়।

২| ২৮ শে মে, ২০১৮ রাত ১১:৫৪

রাকু হাসান বলেছেন: এই সকল ঘোড়া রোগিদের খুব তাড়াতাড়ি চিকিৎসার ব্যবস্থা করা হোক

২৮ শে মে, ২০১৮ রাত ১১:৫৮

ফয়সাল হাওড়ী বলেছেন: ডাক্তারের তীব্র সংকট।

৩| ২৯ শে মে, ২০১৮ রাত ১২:০৩

ইব্‌রাহীম আই কে বলেছেন: লেখাটা ভালো লেগেছে।

তবে, মহামান্য রাষ্ট্রপতি আর মাননীয় প্রধানমন্ত্রী হয়। ভুলটা স্বাভাবিকভাবে দৃষ্টিগোচর না হলেও এটা কিন্তু একটা মারাত্মক ভুল। আশা করি পজিটিভলি নিবেন।

ব্লগে আমি নতুন। সময় করে একটু ঘুরে আসার দাওয়াত রইলো দাদা।

২৯ শে মে, ২০১৮ রাত ১২:১৫

ফয়সাল হাওড়ী বলেছেন: মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ। এই দরখাস্তে এইরকম বেশ কিছু ভুল স্বেচ্ছায় করা হইয়াছে। রম্য রচনায় বিশেষণের ভুল প্রয়োগ অর্থের নতুন মাত্রা সৃষ্টি করে। ইতিবাচকভাবে নিবেন আশা করি।

৪| ২৯ শে মে, ২০১৮ রাত ১২:২৩

ইব্‌রাহীম আই কে বলেছেন: দুঃখিত। আমি বুঝতে পারিনি।

৫| ২৯ শে মে, ২০১৮ রাত ১২:৪৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কিন্তু জেলা হিসাবে আর্জেন্টিনার প্রস্তাবিত স্থান ব্রাজিলের চেয়ে উন্নত হওয়াতে ছোঁয়াচে ব্রাজিল ঘোড়া রোগে আক্রান্ত জনগোষ্ঠী মানতে চাইবে বলে মনে হয় না। তথাপি আপনার প্রস্তাবে আমি সহমত পোষণ করিলাম...

২৯ শে মে, ২০১৮ সকাল ১১:৫১

ফয়সাল হাওড়ী বলেছেন: আর্জেন্টিনা সেরা ফুটবল টিম। তাই আর্জেন্টিনার সমর্থকদের জন্য ভালো জায়গা আমি চাইতেই পারি।আর জংলী ব্রাজিলের জন্য এর চেয়ে ভালো জায়গা বাংলাদেশে নাই।

বস্তুত কি করবেন, না করবেন সেটা তো মাননীয় প্রধানমন্ত্রীর ব্যাপার।

৬| ২৯ শে মে, ২০১৮ সকাল ৯:২৩

রাজীব নুর বলেছেন: ঠিক।
বেশি গম্ভীর জীবন আমার ভাল লাগে না। হাসো হাসাও, বাঁচো বাঁচতে শেখাও।

২৯ শে মে, ২০১৮ সকাল ১১:৫৮

ফয়সাল হাওড়ী বলেছেন: এই ব্রাজিলের জংলীরা ভাই নিজেরা মরে আমাদের কাদায়ে যাচ্ছে। টাঙ্গাইলে একটা মরছে, সিলেটে পতাকা ছোট বড় দ্বন্দে মহল্লার দুই গ্রুপ মারামারি কইরা ৪ জন হাঁসপাতালে। ব্রাজিলের জংলীদের জ্বলায় হাসাহাসি বন্ধ চোখে এখন কান্না আসতেছে।

৭| ২৯ শে মে, ২০১৮ সকাল ৯:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আ‌বেদন মঞ্জুর হ‌তে পা‌রে। ত‌বে জেলা দু‌টি সারা দে‌শেই বিস্তৃত থাক‌বে।

২৯ শে মে, ২০১৮ সকাল ১১:৫৩

ফয়সাল হাওড়ী বলেছেন: তাইলে তো ছোয়াচে রোগে মরার সংখ্যা বেড়ে যাবে। ইতোমধ্যে টাঙ্গাইলে পতাকা টানাইতে যাইয়া বিদ্যুতের প্রেমে একটা ব্রাজিল রোগী মারা গেছে।

৮| ২৯ শে মে, ২০১৮ সকাল ৯:৫৬

টারজান০০০০৭ বলেছেন: মন্দ হয় না !!! ইহাদের জন্য সোশ্যাল মিডিয়াও আলাদা করা উচিত। তাহা হইলে জনপ্রিয় সোশ্যাল মিডিয়াগুলো বাদ দিয়া ঐখানে গিয়া সবাই ল্যাদাইতে পারে !!!!!!!!

২৯ শে মে, ২০১৮ সকাল ১১:৫৪

ফয়সাল হাওড়ী বলেছেন: আপনি তো বিশাল একটা পয়েন্ট ধরাইয়া দিলেন।ধন্যবাদ ।

৯| ২৯ শে মে, ২০১৮ বিকাল ৪:৩৬

কিশোর মাইনু বলেছেন: আর-জিতেনার সব পাগল এক হয়ছে।

২৯ শে মে, ২০১৮ রাত ১১:২৫

ফয়সাল হাওড়ী বলেছেন: হা হা হা হা .....................................

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.