নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলা আমার, আমি বাংলার

মস্টার মাইন্ড

আশাবাদী মানুষ আমি, মৃত্যুর সাথে সাক্ষাত না হউয়া পর্যন্ত আশা ছাড়ব না। একটা সুন্দর, সাজানো গোছানো নিরাপদ দেশ.....

মস্টার মাইন্ড › বিস্তারিত পোস্টঃ

ভিন্ন ধর্মের কাউকে কিভাবে বিয়ে করতে হয়? [ভিডিও]

১১ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:০৩


প্রেম জাতি ধর্ম বর্ন লিংগ কিছুই মানে না। যে কেউ যে কারো প্রেমে পরে যায়। সারাজীবন একসাথে থাকার বাসনা নিয়ে একে অপরকে বিয়ে করতে চায়। একই ধর্মের মধ্যে হলে তো আনুষ্ঠানিকতায় কোন সমস্যা থাকে না, সমস্যা শুরু হয় তখনই যখন ধর্মের মিল থাকে না (অন্যান্য বিষয় অন্য দিন আলোচনা হবে)।

এমতাবস্থায় রাষ্ট্র একটা সমাধান করে দিয়েছে। সেটা হল স্পেশাল ম্যারেজ এক্ট। এর মাধ্যমে বিয়ের আচার আনুষ্ঠানিকতায় যে বাধা সেটা কাটিয়ে উঠা যায়। আজকে সে বিষয় নিয়ে আলোচনা করব যে ভিন্ন ধর্মের কাউকে বিয়ে করতে চাইলে কিভাবে করতে হয়, এবং এর নিয়ম কানুন গুলো কি।

ভিডিও দেখতে অসুবিধা হলে এখানে ক্লিক করুন


ধন্যবাদ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:১৮

বিটপি বলেছেন: মিথিলাকে যে মুসলিম হিন্দু বিয়ের আইকন ধরা হয়, এই মিথিলার মধ্যে কি আছে, যা দেখে বুঝব এইটা মুসলিম? নামের মধ্যে একটা 'রশীদ' আছে। এই রশীদ তো বাবার নামও হইতে পারে। ক্যাটেরিনা কাইফের নামে মুসলিম পরিচয়বোধক শব্দ আছে, সে কি মুসলিম? বারাক ওবামার নামে 'বারেক' আছে। সে কি মুসলিম?

হিন্দু মুসলিমের মধ্যে আসলে কোন বিয়ে হয়না - হয় ব্যাভিচার। কুরআনের আদেশ মানতে অস্বীকার করলে সে নিঃসন্দেহে কাফের। কাজেই কোন মুসলিম যদি কোন হিন্দুকে বিয়ে করে, তাহলে সে তো এমনিতেই কাফের হয়ে গেল। তার আর মুসলিম পরিচয়ই থাকলো না। তার চেয়ে বেটার হবে হিন্দু হয়ে হিন্দু রীতিতে বিয়ে করে নিলে।

২| ১১ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:৪১

রাজীব নুর বলেছেন: নারী পুরুষ যার যাকে ভালো লাগে বিয়ে করবে। ধর্ম কেন বাগড়া দেবে? ধর্ম সব কিছুতে বাগড়া দেয়। এটা অসহ্য।

৩| ১১ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৬

বিটপি বলেছেন: রাজীব নুর, ভুল বলেছেন। বিয়ে একটি ধর্মীয় বিধান, তাই বিয়েতে ধর্ম বাগড়া দেয়। বিয়ে না করে ব্যাভিচার করুন - কেউ বাগড়া দেবেনা।

৪| ১১ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:০৮

জটিল ভাই বলেছেন:
@বিটপি,
উলু বনে মুক্ত ছড়িয়ে কতোটা সফলতা পেলেন তার হারটা যদি একটু জানাতেন......... :(

৫| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:০০

ইফতেখার ভূইয়া বলেছেন: "পৃথিবীতে প্রেম বলে কিছু নেই" - কথাটা সত্য। পুরো বিষয়টাই সাময়িক, কিছুটা ভালোলাগা, কিছুটা মোহ, কিছুটা মায়া, কিছুটা কপটতা। "প্রেম" জিনিসটা বর্তমান পৃথিবীতে নেই।

৬| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: যে যাকে ভালোবাসে সে তাকে নিয়ে সুখে থাকুক। এমন কাউকে বিয়ে করা ঠিক না যাকে আপনি ভালো বাসেন না।

৭| ১২ ই এপ্রিল, ২০২৩ ভোর ৫:১২

কামাল১৮ বলেছেন: নজরুল সংঙ্গীত শিল্পী ফিরোজা বেগম,নাট্য শিল্পী ফেরদৌসি মজুমদার, সুশীল সমাজের প্রতিনিধি সুলতানা কামাল এই তিন প্রসিদ্ধ মহিলার স্বামী হিন্দু ছিলেন এবং তারা কোনদিন মুসলমান হন নাই।তখন সমাজ এতটা অস্থির ছিলো না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.