নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

@ ঘুরপাক פֿ ; সক্রিয় পাঠক

শূন্য হৃদয়ে ডঙ্কা বাজে এ কিসের, জানো কি হে!

জসিম

সবকিছূই যেন ঘুরে ঘুরে আসা। ঘুরপাক@ সবখানেই।

জসিম › বিস্তারিত পোস্টঃ

গন্তব্য সুইডেনের বাংলাদেশ দূতাবাস: কিছু তথ্য জানার ছিলো

৩০ শে মার্চ, ২০১৬ রাত ১১:৪৯



সামনের মাসে যেতেই হবে সুইডেনের স্টকহোমে বাংলাদেশ দূতাবাসে. এর আগে একবার স্টকহোম গেলেও বেশি দূর যাওয়া হয়নি. আর এবার না গিয়ে উপায়ও নেই. দেশের বাইরে থাকার এই এক ঝামেলা. থাকতে হলে সব কাগজপত্র ঠিক থাকাই চাই. দেশে থাকলে সেটা খুব দ্রুত, বিভিন্নভাবে করানো কিছুটা সহজ. যাই হোক এবার পাসপোর্টের জন্য আবেদন করতে যেতে হবে। মেশিন রিডেবল পাসপোর্টের মেয়াদ শেষ হবে কিছু দিন পরই. নতুন নিয়ম হয়েছে, মেয়াদ শেষ হলে আবার নতুন করে পাসপাের্টের জন্য আবেদন করতে হবে. আগে অবশ্য পোস্টে পাঠিয়ে দিলে নতুন করে মেয়াদ বাড়িয়ে পাঠিয়ে দিতো.
তো এখন গন্তব্য স্টকহোম. ভাবতেছি সকালে গিয়ে আবার সন্ধ্যার দিকে ফেরত আসবো. এখন যে তথ্য জানা দরকার সেটা হলো স্টকহোম এয়ারপোর্ট নেমে সেখান থেকে দূতাবাস পর্যন্ত কিভাবে যাবো. সকাল সাড়ে ৭টার মধ্যে স্টকহোম পৗেঁছাবো. এরপর কিভাবে সহজে কি উপায়ে যাওয়া যাবে সেটা জানলে সুবিধা হতো. স্টকহোমে আছেন কেউ! অথবা আগে দূতাবাসে যাবার অভিজ্ঞতা আছে এমন কেউ কিছু তথ্য দিতে পারলে ভালো হয়.

এমনিতে নিজে যতটুকু জেনেছি তাতে এয়ারপোর্ট থেকে বাসে সেন্টার পর্যন্ত গিয়ে মেট্রো ধরে দূতাবাসের কাছাকাছি যেতে হবে. সেখান থেকে পরে ঠিকানা দেখে খুঁজে বের করা.


মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০১৬ সকাল ৯:২৭

বিজন রয় বলেছেন: আমি জানিনা।

৩১ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৫৩

জসিম বলেছেন: ঠিক আছে. সমস্যা নাই.

ধন্যবাদ.

ভালো থাকুন.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.