নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দেশপ্রেমিক

দেশপ্রেমিক রাতুল

ধন্য আমি জন্মেছি এই দেশে ।

দেশপ্রেমিক রাতুল › বিস্তারিত পোস্টঃ

প্লিজ এড়িয়ে যাবেন না। একটি স্বেচ্ছায় রক্তদাতা সংগঠানের নাম দরকার। সাথে স্লোগান।

০৪ ঠা জুলাই, ২০১৩ সকাল ১০:১৮

আপন ভাই হয়েও ভায়ের জন্য রক্ত দেয় না। বিষয়ট অবাক করার মত। স্কুল পেরিয়ে কলেজে ভর্তি হবার পর বিষটা আমার মনে আঘাত করে। কেননা এর আগে রক্ত চেয়ে আমার কাছে কেউ কোনদিন ফোন করেনি। আমার গ্রামের এক চাচা থ্যালাসামিয়ায় আক্রান্ত। থ্যালসামিয়ায় আক্রান্তদের শরীরে রক্ত থাকেনা । কয়েক মাস পর পর রক্ত দিতে হয়। খুব সকালে ফোন এল রাতুল তোর জাহিদ চাচার জন্য আরজেন্ট পাঁচ ব্যাগ রক্ত লাগবে। অনেক কষ্টের পর তিন ব্যাগ রক্ত যোগাড় করতে পারলাম। অনেক খোঁজাখুজি করে লাভ হলোনা। জানেতে পারি জাহিদ চাচার ছোট ভাই ও ভায়ের বড় ছেলের রক্তের গ্রুপ একই। ফোন দিলাম তাদের। না তারা রক্ত দিবে না। রক্ত দিলে এই হয় সেই হয়। শরীর দুর্বল হয়ে যায়। অনেক বোঝালাম। কিন্তু পুরোনো ভ্রান্তধারণা আকড়ে থাকা মানুষগুলোকে বোঝাতে ব্যর্থ হলাম। নিজের ভায়ের জন্য এই সাদাসিদে মানুষগুলো রক্ত দিতে চায় না। কারন একটায় অজ্ঞতা। দোষতো আমাদেরও। আমারা এখনও পারিনি তাদের কাছে সঠিক তথ্যটি পৌছে দিতে। যাই হোক এইচ এসসি পড়ার সময় অনেক মানুষকে রক্ত জোগাড় করে দিয়েছি। নিজেও দিয়েছি। ভাবছি গ্রামের মানুষগুলোর জন্য কিছু করি। সে ভাবনা থেকেই একটা রক্ত দাতা সংগঠন গড়তে চায়। যার জন্য আপনাদের সাহায্যের প্রয়োজন।

সংগঠনটির নাম কি দিব বা এর শ্লোগান বা কি নির্ধারণ করবো তা ভেবে উঠতে পারছি না।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০১৩ সকাল ১১:১৩

রবিউল ফকির বলেছেন: এগিয়ে যান আমি আপনার পাশে আছি। আমি রক্ত দিয়ে থাকি রিতিমতো। যদি কখনো প্রয়োজন মনে করেন তবে ডাকবেন, সারা দিব। রব্উল ফকরি, 'বি+', ০১৮১৭১২৫৩০০

০৪ ঠা জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:১২

দেশপ্রেমিক রাতুল বলেছেন: ভাই,খুব ভাল লাগলো। আমাদের সমাজে আপনার মত মানুষদের প্রয়োজন অনেক বেশি। আমার গ্রামে একটা সংঠন করবো। সুন্দর একটা নাম দিলে উপকৃত হতাম।

২| ০৪ ঠা জুলাই, ২০১৩ সকাল ১১:২৯

সামির কবির বলেছেন: আমি একজন ওয়েব ডিজাইনার, সংগঠনের জন্য ওয়েব সাইট করে দেব।

০৪ ঠা জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

দেশপ্রেমিক রাতুল বলেছেন: সামির ভাই অব্যসই স্মরন করবো।

০৪ ঠা জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

দেশপ্রেমিক রাতুল বলেছেন: একটি ওয়েব সাইট করতে কত খরচ হতে পারে। একটু আইডিয়া দিবেন??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.