নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন একটা কৌতূহলী যাত্রার নাম- স্রষ্টা, সৃষ্টি, উদ্দেশ্য এবং এই সব কিছুর সত্যতা কে ঘিরে... আর আমি সেই পথের একজন সাধারণ যাত্রী। নিজের জায়গা থেকে সব স্থান, কাল, পাত্রে আপন অস্তিত্বকে কল্পনা করতে ভালোবাসি আর সেই অনুযায়ী প্রত্যেকটা কাজ করে যাই...

মাহফুজ আলআমিন ( Auspicious Fate )

মাহফুজ আলআমিন ( Auspicious Fate ) › বিস্তারিত পোস্টঃ

মেয়েদের অবস্থান সন্তুষ্টি!

১১ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:৩৮

সমস্যা হলো মানসিকভাবে মেয়েদের কে এই সমাজ শুধু সৌন্দর্যের যোগ্যতায় পাশ করিয়ে দেয়। মেয়েরাও এই জন্মগত বৈশিষ্ট্য নিয়ে চরম খুশি। মিডিয়ার কল্যাণে তারা মনে করে মেয়েদের সুন্দর দেহটাই সব। তাইতো শরীর নিয়ে যে পরিমাণ উদ্বিগ্নতা দেখা যায় তাদের মাঝে, মনের সুন্দর বিকাশ নিয়ে তার ১০০ ভাগের ১ ভাগ ও দেখা যায় না!! দ্বীনদারিতা, বিচক্ষণতা, বুদ্ধিমত্তা, এবং মানবীয় অন্যান্য গুণাবলীর সমন্বয় অর্জনের চেষ্টা তাদের মাঝে দেখাই যায় না বলা চলে!

দোষ মেয়েদের একার নয়। অভিভাবকেরাই এর জন্য বেশি দায়ী, সাথে সমাজের দৃষ্টিভঙ্গি এবং অবশ্যই মিডিয়ার কু প্রভাব। এই সব এর উর্ধ্বে গিয়ে যদি মেয়েরা একটু চিন্তা করতে শেখে, নিজেদের প্রকৃত মূল্যায়ন করতে শেখে, নিজেদের সম্মান নিজেরা করতে শেখে, সৌন্দর্য কে অহংকার, এবং সার্থ হাসিল এর মাধ্যম হিসেবে না দেখে স্রষ্টার নেয়ামত হিসেবে দেখে, যা হেফাজত করার উপলব্ধি তৈরি করিয়ে দেয় এবং মানসিকভাবে নিজেদের বিকাশের চেষ্টা করে, তবে নারী পুরুষের অবস্থানে এতো দ্বন্দ, বৈষম্য থাকবেনা, নারী অধিকার নিয়ে ভ্রান্ত আন্দোলন এর প্রয়োজন ও পড়বে না!

সমাজে বিচক্ষণ, বুদ্ধিমান, সুদর্শন পুরুষ এর সংখ্যার তুলনায় একই বৈশিষ্ট্য সম্পন্ন মেয়েদের সংখ্যা খুব ই কম।

ভবিষ্যৎ প্রজন্মের মায়েদের কথা চিন্তা করলে মাঝে মাঝে আতকে উঠি- না জানি সেলফি, ফেসবুক, বি এফ লিস্ট, সিরিয়াল, পার্লার, ক্রাশ লিস্ট এর বাইরে তারা ছেলেমেয়েদের কি শেখাবে!! বড় ভয়ানক এক পরিস্থিতির দিকে এগুচ্ছে এই তরুণ প্রজন্ম!! :(

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:৪৬

শকুন দৃিষ্ট বলেছেন: You highlighted on a very recent and real topic. 100% agreed with you. Can I share your link please?

১২ ই এপ্রিল, ২০১৬ রাত ১:০৯

মাহফুজ আলআমিন ( Auspicious Fate ) বলেছেন: sure :)

২| ১২ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:০৪

তানভীরএফওয়ান বলেছেন: সেলফি, ফেসবুক, বি এফ লিস্ট, সিরিয়াল, পার্লার, ক্রাশ লিস্ট এর বাইরে তারা ছেলেমেয়েদের কি শেখাবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.