নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মামুন রণবীর

মামুন রণবীর

আমি খুব সাদাসিধে মানুষ ।কবিতা,গল্প,লিরিক লিখার চেষ্টা করি মাত্র ।মাঝে মাঝে জীবনকে রহস্যেঘেরা বৃত্ত মনে হয় । যে বৃত্তে আমরা একদিক থেকে অন্যদিকে পরিভ্রমন করি ।কখনো কখনো জীবনের কথাগুলো অলীক ভাবনাদের স্পর্শ করতে ব্যাকুল হয় ।কিন্তু ভাবনাগুলো কখনোই স্পর্শ করা হয়না ।হয়তো কিছু কথা রাখতে গিয়েও রাখা হয়না ব্যাপারটির সাথে একমত পোষণ করে ।রাখা না রাখার ক্যানভাসে জীবন নি:শেষের পথে হাঁটে ।একসময় সেটাও ফুরোয় ।এরমাঝে অনেক কথার মিছিলে একটি প্রশ্ন মনে বারবার আঁচর কাটে...........আমরা কি কখনো পরিপূর্ণ হতে পারি.................আমরা মুগ্ধ হই...........কিন্তু মুগ্ধতাকে ছুঁতে পারিনা,খুব কাছ থেকে............

মামুন রণবীর › বিস্তারিত পোস্টঃ

নষ্টালজিয়া

১২ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:২০

আমরা যতো সামনের পথে হাঁটি ফেলে আসা পথ ততো দীর্ঘ হতে থাকে ।একসময় সেটা অনেক দীর্ঘ হয় ।সে পথের সমস্ত মুহূর্ত মস্তিষ্কের ভেতর একটা ছায়া তৈরী করে ।আমরা সেই ছায়াটার নাম দেই স্মৃতি ।

স্মৃতিকে সঙ্গী করতে আমরা বড্ড বেশি ভালোবাসি ।হৃদয়ের ভেতর ভালোবাসা থাকলে অনেক কিছুই করা সম্ভব ।কখনো কখনো স্মৃতি অনেক ভয়ানক । কখনো সুখাবেশের ।

জীবনে এমন একটা সময় আসে যখন আমাদেরকে স্মৃতি নিয়ে বাঁচতে হয় ।চলে যাওয়া মানুষকে একটুখানি ছুঁতে আমরা আকুল হই ।একটুখানি আকুলতা মনকে আরও আকুল করে দেয় ।স্মৃতিমগ্নতায় অনেক প্রহর ফুরোয় ।হয়তো আনমনেই গান হয়ে ওঠে কথাগুলো
বিমূর্ত এই রাত্রী আমার মৌনতার সূতোয় বোনা একটি রঙিন চাদর !!

ফেসবুকে লিখি বেঁচে থাকুক স্মৃতি ।বেঁচে থাকুক কথা ।


রাত বাড়ে । স্মৃতি বিস্মৃতির ক্যানভাসে রঙ ছড়াতে থাকে পুরনো কথামালা ।কথার রেলগাড়ি চলতেই থাকে মস্তিষ্কের কোন এক সেলে ।বিরতিহীন ।হারিয়ে যাওয়া চেনা মানুষটির নাম লিখে গুগলসার্চ করলে সহস্র ছবি ভেসে ওঠে মুহূর্তে ।

একবারও মনে হয়না নেই ।এই পৃথিবীর ক্যানভাসে ।পৃথিবীর ক্যানভাস বড় হবে ।কিন্তু নতুন করে আর কোন গান গাওয়া হবেনা প্রস্থানের পথে স্থায়ী ঠিকানা খুঁজে নেয়া মানুষগুলোর সাথে ।ইচ্ছে হলেই ভাবতে পারি তাদের । কিন্তু ইচ্ছে হলেই ছুঁতে পারিনা ।

ইচ্ছেরও দেয়াল আছে ।ইচ্ছে করলেই টপকে যাওয়া যায়না । মানুষ টপকে যায় পৃথিবীর সীমানা যখন ওপারে যাবার আমন্ত্রণ আসে ।যেখানে একবার গেলে আর ফেরা যায়না। খুব ইচ্ছে হয় সে মানুষদের সাথে কথা বলতে ।জানতে তারা কেমন আছে ।কিন্তু অজানাই থেকে যায় সেই প্রশ্নগুলো ।মনের ভেতর প্রচন্ড একটা ব্যথা অনুভূত হয় ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.