নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মামুন রণবীর

মামুন রণবীর

আমি খুব সাদাসিধে মানুষ ।কবিতা,গল্প,লিরিক লিখার চেষ্টা করি মাত্র ।মাঝে মাঝে জীবনকে রহস্যেঘেরা বৃত্ত মনে হয় । যে বৃত্তে আমরা একদিক থেকে অন্যদিকে পরিভ্রমন করি ।কখনো কখনো জীবনের কথাগুলো অলীক ভাবনাদের স্পর্শ করতে ব্যাকুল হয় ।কিন্তু ভাবনাগুলো কখনোই স্পর্শ করা হয়না ।হয়তো কিছু কথা রাখতে গিয়েও রাখা হয়না ব্যাপারটির সাথে একমত পোষণ করে ।রাখা না রাখার ক্যানভাসে জীবন নি:শেষের পথে হাঁটে ।একসময় সেটাও ফুরোয় ।এরমাঝে অনেক কথার মিছিলে একটি প্রশ্ন মনে বারবার আঁচর কাটে...........আমরা কি কখনো পরিপূর্ণ হতে পারি.................আমরা মুগ্ধ হই...........কিন্তু মুগ্ধতাকে ছুঁতে পারিনা,খুব কাছ থেকে............

মামুন রণবীর › বিস্তারিত পোস্টঃ

ভাবনায় পরিশীলিত হও

২০ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৪১

ভাবনায় পরিশীলিত হও । কারণ কোন কাজের মূল সূত্রপাত হয় ভাবনা থেকে ।যতো ভালো ভাবতে পারবে ততো ভালো কাজ করতে পারবে।শিক্ষার মূল উদ্দেশ্য হচ্ছে মানুষের ভাবনাকে নাড়া দেয়া ।মানুষের ভেতরের মানুষটাকে জাগানো ।অথচ এটা কখনো কখনো সফলতার চূড়ান্ত শেখরে যেতে পারেনা । কারণ আমরা শিখতে চাইনা ।

আমরা বেশিরভাগ সময়ে পড়াশোনা করি শুধু পরীক্ষায় ভালো ফলাফল করার জন্য ।শেখার জন্য নয়।যদি কেউ শেখার জন্য পড়াশোনা করে তবে সে মানুষ হিসেবে সফল হতে পারবে ।কারো সাধ্য নেই তাকে আটকাবার । কারণ সে জানে কাজটি কিভাবে করতে হয় ।

সবসময় টাকার জন্য কাজ করতে হয়না । শেখার জন্য কাজ করতে হয় । কাজটি ভালো ভাবে শিখে নাও ।পূর্বের চেয়ে দ্বিগুণ অর্থ উপার্জন করতে পারবে ।অনেকেই আছে যারা পড়াশোনা শেষ করার পর শুধু চাকরির পেছনে ছুটে ।কেউ কেউ সফল হয় ।অনেকেই আবার ব্যর্থ হয় ।কারণ তার মূল উদ্দেশ্য চাকরি করা ।সে চাকরি করার জন্য সার্টিফিকেট অর্জন করেছে।জীবনকে জানার জন্য নয়।উদ্যোক্তা হবার জন্য নয়।পড়াশোনা শেষ করে শুধু চাকরির পেছনে না ছুটে এমন কিছু একটা করো যাতে মানুষ তোমার কাছে কাজ পাবার জন্য আসে।এটা করতে তোমাকে প্রচুর পরিশ্রম করতে হবে ।স্রোতের বিপরীতে চলতে হবে।মানুষ তোমাকে নিয়ে ঠাট্টা করবে ।সে ঠাট্টা সহ্য করতে হবে।এসব সহ্য করে যখন সফল হবে তখন তারাই তোমাকে বাহবা দেবে ।কিছু মানুষ এরকমই হয়।তারা কাউকে সাহায্য করা তো দূরে থাক উল্টো কিভাবে কাজটির বারোটা বাজাবে সে ধান্দায় মত্ত থাকে ।এসব ধান্দাবাজদেরকে তুড়ি মেরে উড়িয়ে দাও ।মনে রাখবে তোমার যা কিছু আছে তার সর্বোত্তম ব্যবহার যদি করতে পারো তবে সফলতা তোমাকে ধরা দেবেই।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.