নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

সাভারকে জেলায় উন্নীত করা হোক

১৭ ই নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৫০



সাভার সমগ্র বাংলাদেশে এক সুপরিচিত নাম। সাভার ঢাকা জেলার বৃহৎ এক উপজেলা। ঢাকা মহানগরীর পরেই সাভারকেই ব্যস্ততম এক নগরী বলা যেতে পারে। অথচ দুঃখজনক হলেও সত্য যে ঢাকাতে দুটি সিটি কর্পোরেশন থাকা স্বত্তেও সাভার কোনো সিটি কর্পোরেশনেরই আওতাধীন নয়। সাভার তার ইতিহাস, ঐতিহ্য, শিল্প, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি সবদিক দিয়েই বিখ্যাত ও সারা বাংলাদেশে সুপরিচিত। বৃহত্তর সাভার উপজেলায় যা আছে তা বাংলাদশের অনেক বিভাগীয় শহরেও নেই। সাভারে রয়েছে অসংখ্য শিল্পপ্রতিষ্ঠান, গার্মেন্টস,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,গনবিশ্ববিদ্যালয়, ইপিজেড, সিআরপি, জাতীয় স্মৃতিসৌধ, বিকেএসপি, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, ট্যানারি শিল্প ও সেনানীবাস সহ আরো অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা, নামীদামী প্রতিষ্ঠান ও ব্যক্তিত্ব। এছাড়া সাভারের আশুলিয়া থানায় রয়েছে ফ্যন্টাসি কিংডম।

এতো গুরুত্বপূর্ণ স্থাপনা ও প্রতিষ্ঠান থাকতেও সাভার কি কখনও উপজেলা হিসেবে শোভনীয়? নিশ্চয়ই শোভনীয় নয়। তাই সাভার,আশুলিয়া ও বৃহত্তর ধামরাই উপজেলাকে নিয়ে সাভারকে জেলা হিসেবে প্রতিষ্ঠা করা উচিত। দরকার হলে যদি আয়তনে কম হয়ে যায় তাহলে মানিকগঞ্জ ও গাজীপুরের কিছু অংশ নিয়ে বৃহত্তর সাভার উপজেলাকে আলাদা একটি জেলা হিসেবে বাস্তবায়ন করা যায়। এতে করে অবহেলিত ধামরাই উপজেলা অনেকটাই উন্নতি লাভ করতে পারবে। এছাড়া আশুলিয়াকে থানা থেকে সহজেই উপজেলায় উন্নীত করা সম্ভব হবে। তাছাড়া সাভার আরো উন্নতির স্বর্নশিখরে আরোহন করতে পারবে। তাই সরকারের প্রতি অনুরোধ রইলো যে সরকার যেনো সাভার উপজেলাকে জেলায় উন্নতী করে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই নভেম্বর, ২০১৭ দুপুর ১:৫১

ওহ নো বলেছেন: নোয়খালীকে বিভাগ করা হোক

১৭ ই নভেম্বর, ২০১৭ রাত ৮:২১

মো: নিজাম গাজী বলেছেন: সহমত পোষন করছি। ধন্যবাদ প্রিয় লেখক।

২| ১৭ ই নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৫২

জাহিদ অনিক বলেছেন:
জেলা করলে কি কি লাভ হবে তার একটা তালিকা দিন ?
আর জেলা করতে সম্ভাব্য ব্যায় কত তারও একটা তালিকা দিন !

১৭ ই নভেম্বর, ২০১৭ রাত ৮:১৯

মো: নিজাম গাজী বলেছেন: ধন্যবাদ প্রিয় লেখক। এসব তালিকা দেওয়া কি আমার জন্য বাধ্যতামূলক?/

৩| ১৭ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:৫৮

আবু তালেব শেখ বলেছেন: আর একটার জন্য বিখ্যাত সেটা দিলেন না??? কি প্লাজা যেন?

১৮ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:০৫

মো: নিজাম গাজী বলেছেন: হাহাহা জনাব রানা প্লাজা। ধন্যবাদ প্রিয় লেখক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.