নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

অনেক আগের দেখা সিনেমা 300 আর এতোদিন পর তাকে নিয়ে কিছু কথাবার্তা।

০৫ ই জুন, ২০২১ সকাল ১১:১৮



ডিরেক্টর Zack Snyder এর নাম নিশ্চয়ই হয়তো সবাই শুনেছেন। Dawn of the Dead, Man of Steel, Batman v Superman: Dawn of Justice, Wonder Woman এর মতো বড় বড় বাজেটের সিনেমার পরিচালক তিনি। তবে আমার মতে তার নির্মিত যতো সিনেমা তার মধ্যে 300 সিনেমাটাই সবচেয়ে সেরা। এই 300 সিনেমা দেখলে শুধু মনে হয় এই সিনেমা Zack Snyder ছাড়া অন্য কেউ হয়তো তেমনভাবে বানাতে পারতোনা। যদিও তার অন্যান্য সিনেমা অনেক বড় বাজেটের কিন্তু দর্শকদের মনে সেরকম ধাক্কা দেবার মতো নয়। তবে Zack Snyder এর 300 টা ব্যতিক্রম।



এটি ২০০৭ সালের ছবি। অভিনয়ে আছেন: Gerard Butler, Lena Headey, David Wenham ও Dominic West সহ প্রমুখ। Gerard Butler এর অভিনয় এক কথায় ছিল চমৎকার ও অসাধারণ। নিখুত অভিনয় যাকে বলে তেমনটাই ছিল Gerard Butler এর অভিনয়।

গ্রীসের শহর স্পার্টার রাজা King Leonidas (Gerard Butler), মাত্র 300 জন স্পার্টানদের নিয়ে যুদ্ধে যান। যুদ্ধ করেন Persian "God-King" Xerxes, যার কিনা রয়েছে ৩০০,০০০ জনের মতো এক বিশান সৈন্য বাহিনী। সিনেমার চরিত্রগুলো সব সত্য, মানে ইতিহাসে King Leonidas, Persian "God-King" Xerxes এরা ঠিকই ছিল কিন্তু কাহিনীটা সম্পুর্ণ সত্য নয়। কিছুটা ফিকশনাল কাহিনী জুড়ে দেওয়া হয়েছে।

ছবিটির গ্রাফিক্সের কাজ দূর্দান্ত। না দেখলে বুঝা যাবে না কতোটা চমৎকারভাবে গ্রাফিক্সের কাজগুলো করা হয়েছে। তবে আমার দৃষ্টিতে কম্পিউটারের কাজগুলো একটু বেশীই করা হয়েছে। যাই হোক সিনেমাটি উপভোগ করার মতো। অনেক রক্তপাতের দৃশ্য রয়েছে তাই আপনাদের কাছে অনুরোধ থাকবে ছোট ছোট বাচ্চাদের নিয়ে এই সিনেমা দেখবেন না। আমি ৯/১০ দেব।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০২১ সকাল ১১:৪৫

জুন বলেছেন: এই ম্যুভিটি আমার কাছে খুব ভালো লেগেছে। থার্মোপিয়েলের যুদ্ধে পারসিয়ান রাজা জেরোক্সেস এর কাছে বীর জাতি স্পার্টানদের পরাজয়ের কাহিনী নিয়ে ম্যুভিটির মাঝে ছিল অসাধারণ দেশপ্রেম, মানবিকতা ও ভালোবাসা। আমি ইতিহাস বইতে পড়েছি স্পার্টানরা অসুস্থ বিকলাঙ্গ শিশু জন্মের পর পাহাড়ের উপর থেকে ছুড়ে ফেলে দিতো কারন তারা দেশকে কিছু দিতে পারবে না এই মতবাদে বিশ্বাসী ছিল। শেষ পর্যন্ত এক বিকলাঙ্গ ব্যাক্তির প্রতারণাতেই স্পার্টার রাজা লিওনিডাসের পতন হলো। এই ব্লগেও মন্তব্যের ঘরে এই ম্যুভিটি দেখার জন্য সাজেষ্ট করেছিলাম। আমাদের পাঠ্য ছিল গ্রেইকো রোমান হিস্ট্রি তাই আরও ভালো লেগেছিল রিনকু :)

২| ০৫ ই জুন, ২০২১ দুপুর ২:০৩

রাজীব নুর বলেছেন: কোরিয়ান টিভি সিরিজ গুলো নিয়ে কিছু লিখুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.