নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভোজন রসিক

স্বপ্নবিলাসী, ভোজন রসিক। ছন্দময় জীবনের সন্ধান করি। আর, দেশের রাজনীতিকে জানাই, এক ঢালা নিন্দা ।

ভোজন রসিক › বিস্তারিত পোস্টঃ

হায়রে লোড-শেডিং!!! প্রত্তি বচ্ছর এই গ্রীষ্মেই কেন এত পেইন দাও ??? :( :(

২২ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৪১

তো- এখন ধানের মৌসুম, তাই পানি অভাবে ক্ষেতের ফসলে যেন কোন বিড়ম্বনা না হয়, পরিমিত সেচ দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু সেচ কাজে ব্যবহৃত পাম্প চালনে পরিমিত বিদ্যুৎ সরবরাহ করা লাগে, যেন সেচ প্রকল্পে কোন ব্যাঘাত না সৃষ্টি হয়। এরকম লাখ লাখ ক্ষেতে/জমিতে সেচ দিতে খরচ হয় প্রচুর পরিমাণ বিদ্যুৎ। এই বিপুল পরিমাণ বিদ্যুতের ঘাটতি পূরনে প্রতি বছর এই গ্রীষ্ম মৌসুমে পল্লী বিদ্যুতায়ন বোর্ডগুলো সরকারাদেশে নিয়মতান্ত্রিকভাবে সারা দেশে বিদ্যুৎ সরবরাহ চালু রাখে ... অন্য অর্থে, নিয়মতান্ত্রিকভাবে সারা দেশে বিদ্যুৎ বিভ্রাট চালু রাখে। সুতরাং, কোন অজ-পল্লীতে, কোন মহল্লায়, কোন শহরে, কোন কলেকারখানায়, কোন অফিসে, কোন হাসপাতালে, কোন বিদ্যালয়ে, কোন ভার্সিটিতে বিদ্যুৎ সংকটে জরুরী কাজে ব্যাঘাত ঘটছে, সেই মাথা ব্যাথা এসব বিদ্দুতায়ন বোর্ডে নেই।

বুঝলাম, পরিমিত সেচের অভাবে যেন চাষাবাদে কোন বিঘ্নতা না আসে, তাই সরকারের এই গুরুপদক্ষেপ। এটা অবশ্যই জরুরী, মানলাম; কিন্তু তাই বলে প্রত্যেক বছর ??? সরকারের কি এই বিষয়ে কোন পূর্বপরিকল্পনা ছিল না ... নাকি এই সংকট নিরসন কোন পরিকল্পনার মধ্যেই পড়ে না তাদের। প্রতি বছরই সাধারন মানুষ এই দুর্ভোগ সহ্য করবে? শিক্ষার্থীরা কষ্ট করে পড়ালেখা করবে? কল-কারখানা, হাসপাতালে কার্যক্রম ব্যাহত হবে?

এম্নেই গ্রীষ্মকাল, তার উপর এই দুর্ভোগ ... চিন্তা করি এই সংসদ-বৈঠক করে এসব গরু-বলদেরা কি প্ল্যান প্রোগ্রাম করে !!! :( /:)

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:১৪

ইমাম হাসান রনি বলেছেন: এগুলা এত তাড়াতাড়ি সমাধান হওয়ার কথা না :( একটা IPS কিন্না ফেলেন তারপর শান্তি B-) B-)

২৬ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:১৩

ভোজন রসিক বলেছেন: ইমাম ভাই, কারেন্ট ই থাকে না ৮-১০ ঘন্টা, তার উপর আছে চার্জ দেয়ার পেরা ... IPS কিন্না লাভ টা কই তাইলে ???
:( :(

২| ২৩ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:১৯

ইমাম হাসান রনি বলেছেন: লোডশেডিংয়ে জ্বালায় অসহ্য হয়ে আমি নিজে অনেকটা বাধ্যে হয়ে IPS কিনছি X( X( কিন্তু এত সমস্যা না থাকলে হয়ত এতগুলা টাকা খরচ করা লাগত না :(

৩| ২৩ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:২০

ডেমোনিয়াক ম্যাডম্যান বলেছেন: ইমাম হাসান রনি ভাই বললেন IPS এর কথা। IPS এর চার্জও তো শেষ হয়ে যায়। তবু লোডশেডিং শেষ হয়না। চার্জ দিমু ক্যাম্নে? :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.