নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন চাকুরীজীবির ডায়েরীতে লিখা হাজারও বায়না, সীমাবদ্ধতায় তা আর কখনই পূরন করা হয়নি । আমি সে ডায়েরীর খোঁজে ।

সাগর সাখাওয়াত

পাগল, শিউলী তলয়া কুঁড়িয়ে পাওয়া পুতুলের জন্য গারদের বাসিন্দা ।

সাগর সাখাওয়াত › বিস্তারিত পোস্টঃ

উল্টো পথিকদ্বয়

০৬ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০৮




পাথর ঘষে এখন কেউ আগুন জ্বালানোর কসরত করেন না, কেউ রংধনু দেখেন না, দেখেন না সূর্যের রশ্মিতে মরুর উত্তাপ । সবাই ভাড়া করা ঝিকিমিকি লাইটের উপর নির্ভরশীল । ভাড়া করার পর দিন দুয়েক আলোর ঝিকমিকি নিয়ে আবার ফেরত দিতে হয় । কেউ পড়াশুনা করে জ্ঞান রপ্ত করছেন, আবার চরিত বিসর্জন দিয়ে পা চাঁটার কৌশল রপ্ত করছেন । কেউ স্বীয় পায়ে ছোট পায়ে হোঁচট খাবার পরও আবার দাঁড়িয়ে যান । কেউ ঘি বাড়ির উদ্দেশ্য ম্যারাথন দৌড় মারেন । বাবা-ছেলের গল্প এখন ভালো লাগে না, মায়ের কাছে অফিস ফেরত মেয়ে বিষণ্ণতার কথা মাকে বলেন না । শহরজুড়ে কথা রটায় অসভ্য/মূর্খ রা সে শহরে চিঠিয়াল লিখেন না । নিজস্ব সক্রিয়তা উৎপন্ন করেন না যেমন আলু, আলু তৈরী করলে আপনি ফ্রেঞ্চ ফ্রাই, ম্যাশ সবই করতে পারবেন । সুচিন্তা আসে না নিষিক্ত জলে । যে সাফ্যলতার গল্প মা কিংবা বাবা কে বলতে পারেন নি সে সাফল্যতা আপনাকে বারংবার মনে করিয়ে দিবে, দাঁড় করাবে ব্যর্থতার চিলে কোঠায় ।

পৃথিবীর তিন ভাগের দুই ভাগ জল । জীবনেরও বেলায়ও জলে কানায় কানায় পূর্ণ । শ্যাওলার বানে স্বাভাবিক পানির প্রবাহ কমে গেছে । পাথর এখন রেললাইনের রাস্তায় পড়ে থাকে । মেজবাতী এখন দোকানে পায় । ভালোবাসা হয়ে গেছে লোকাল সার্ভিস । উঠে বার কয়েক চালিয়ে অতপর ভ্রমন করে নেমে যান । ভালোবাসার গুরুত্ব এখন ম্যাক/লেঙ্কম লিপিস্টিক দোকানে, চকলেট ফ্যাক্টরী, না হয় বার্গার দোকানে । সুচিত্রা বতর্মান সমাজে বেকার সানী লিওনীর জয়জয়করা । সব নষ্টদের দখলে ।

যে যে যেখান যেমনটি আছেন, যেভাবে আছেন । গরীবের হ্বজের দিন জুমাবার । সকলের মনের আশা পরিপূর্ণ হোক । সৃষ্টিকর্তা সবাইকে ভালোরাখুক ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৪৪

চাঁদগাজী বলেছেন:


"গরীবের হ্বজের দিন জুমাবার । সকলের মনের আশা পরিপূর্ণ হোক "

-ছবি জুমাবারের সাথে মিল রেখে দিয়েছেন?

২| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ২:০১

সাগর সাখাওয়াত বলেছেন: তওবা তওবা

৩| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৩:০৭

সচেতনহ্যাপী বলেছেন: পুরো লেখাটির সাথে শেষের লাইনটি বেখাপ্পা লাগছে না??
আপনার ব্যাক্তিগত শুভেচ্ছাটিও কিন্তু একটা ভিন্ন মাত্রায় দাড় করালো না??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.