নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

স্বাধীনতা দিবসে চার লাখ শব্দ ও বাক্যাংশ যোগ করুন গুগলে

২৬ শে মার্চ, ২০১৫ রাত ২:২৫

ইন্টারনেটে বাংলা ভাষার শব্দ ভাণ্ডারকে আরও সমৃদ্ধ করতে আসন্ন স্বাধীনতা দিবসে চার লাখ শব্দ ও বাক্যাংশ গুগল ট্রান্সলেটে যোগ করতে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং জিডিজি বাংলা।

আপনি জিমেইল একাউন্টে লগইন থাকা অবস্থায় এই ঠিকানায় গিয়ে অবদান রাখা শুরু করতে পারেন এখনই।

http://translate.google.com/community

আপনার যদি জানা না থাকে কিভাবে অবদান রাখবেন তাহলে নিম্নোক্ত পোস্ট গুলো দেখুন

http://goo.gl/EpwsiS

ভিডিও টিউটোরিয়াল

http://youtu.be/U1v-CD2wb_0

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের নেতৃত্বে সারা দেশে ৫০টির বেশি অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে ২৬ মার্চ। এর যেকোনটিতে এসে অংশ নিতে পারেন এই কার্যক্রমে। সঙ্গে নিয়ে আসুন আপনার ল্যাপটপ, ট্যাব বা স্মার্টফোনটি। এ ছাড়া পৃথিবীর যে যে প্রান্তেই আছেন না কেন গুগল ট্রান্সলেটে শব্দযোগ করে অবদান রাখতে পারেন মায়ের ভাষার জন্য।

এই কার্যক্রমের কেন্দ্র হবে ঢাকার আগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ক্যাম্পাস। পুরো ক্যাম্পাসে ফ্রি ওয়াইফাই থাকবে; ২৬ তারিখেসকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এই কার্যক্রমে অংশ নিতে হলে নিচের ফর্মে নিবন্ধন করুন।

http://goo.gl/forms/kuv9HQbeFJ

২৬ মার্চের রেকর্ডের পরও চলবে বাংলাকে সমৃদ্ধ করার এই কার্যক্রম। পয়লা বৈশাখ পর্যন্ত যিনি সবচেয়ে বেশি কন্ট্রিবিউট করবেন তিনি সুযোগ পাবেন সিঙ্গাপুরে গুগল অফিস দেখে আসার। আর এক হাজারের বেশি যারা কন্ট্রিবিউট করবেন তাদের সবাই পাবেন গুগলের ইলেকট্রনিক সার্টিফিকেট। থাকছে আরও কিছু পুরস্কার।

Translate Community: Help us improve Google Translate!

translate.google.com

মন্তব্য ১ টি রেটিং +৪/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০১৫ রাত ২:৪৪

কালের সময় বলেছেন: ভালো পোস্ট

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.