নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

আসুন নারীর প্রতি সহিংসতা রুখে দেই।

২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:০০


দুঃখজনক হলেও সত্য যত ধরনের খারাপ কাজ আছে তার সাথে যুক্ত আছে একটি নির্দিষ্ট সঙ্ঘঠনের সোনার ছেলেরা অথচ কোন রাজনৈতিক দল না করার পরও সকল ছেলেদের ওপর এসব খারাপ কাজের দাঁয় চাপানো হচ্ছে। বিষয়টি অত্তান্ত পীড়াদায়ক। সমাজের একটি ক্ষুদ্র গ্রুপকে বাঁচাতে সকলের ওপর দাঁয় চাপানো যুক্তি সঙ্গত কিনা? প্রিয় আইন শৃঙ্খলা রক্ষাবাহিনী আপনাদের যে কি কাজ তাই বুঝি না। একেকটি অপরাধ সঙ্ঘটিত হয় দিনের পর দিন চলে যায় আর অপরাধীরা থেকে যায় ধরা ছোঁয়ার বাহিরে। এভাবে অপরাধীদের অপরাধ দেখেও চুপ করে থাকলে এমন দিন আসবে যখন আপনার আপন মেয়ে,বোন,স্ত্রী এসব ঘটনার স্বীকার হবে কিন্তু আপনি কিছুই করতে পারবেন না। মাত্র ৩০-৩৫ জনের একটি দলকে আপনারা নিয়ন্ত্রন করতে পারেন না! দুঃখজনক। আজ দেখলাম চারুকলার শিক্ষার্থীরা আপনাদের জন্য শাড়ি, চুড়ি, ললিপপ নিয়ে থানা ঘেরাও করেছে আমার কাছে সত্যি মনে হয়েছে যদি আপনারা আমাদের সামাজিক নিরাপত্তা দিতে অক্ষম হন তবে শাড়ী চুড়ি পড়ে ললিপপ খেতে খেতে বাড়িতে চলে যান, আমাদের নিরাপত্তা দেবার জন্য আপনাদের প্রয়োজন নেই। আর যদি নিজেদের যোগ্য মনে করেন আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে তবে অতিশীঘ্র অপরাধীদের আইনের আয়তায় নিয়ে আসুন।
পরিশেষে বলি ভুলে যাবেন না প্লীজ রবীন্দ্রনাথের সেই বাণী, “অন্যায় যে করে আর অন্যায় যে সহে/ তব ঘৃণা তারে যেন তৃণ সম দহে”।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:১০

চাঁদগাজী বলেছেন:

অনেক বুঝেন, অনেক বলেন; এবার কিছু করেন; আপনি আমাদের ভরসা।

২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:১৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: অবশ্যই আমরা সবাই করবো আমাদের নিজেদের জন্যই আমাদের করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.