নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I'll Sleep When I'm Dead

আমি একদিন মারা যাবো, এই সত্য মেনে নিতে আমার কোন আক্ষেপ নেই!আক্ষেপ শুধু একটি বিষয়তেই, আমি মারা যাওয়ার পর অনেক অসাধারণ চলচ্চিত্র,বই,গান এর সৃষ্টি হবে- যার স্বাদ আমি নিতে পারব না...

শাহরুখ সাকিব

জীবন খাতার শেষের পাতায়, এঁকে দিলাম আলপনা, আমার স্মৃতি পড়বে মনে, যখন আমি থাকব না...! মানসিক ভাবে অসুস্থ একজন মানুষ নিজে ; অথচ বাকি সব অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব নিয়েছি! তাদেরকে হাসি খুশি রাখার মাধ্যমে! বুঝেন অবস্থা! একবারেই বদ্ধ উন্মাদ, আবেগপ্রবন,ভীতু এক মানুষ...!চিন্তাভাবনা করে সাধারণত কিছু বলা বা করা হয় না, এজন্য ঝামেলাতেও বেশি পড়তে হয়! তারপরও - always try to listen to my heart !Simplicity জিনিসটা খুব ভাল্লাগে, নিজেও তাই!'হাসিমুখ','দেশ','দেশের মানুষ','বৃষ্টি','জোছনা','প্রিয় মানুষগুলোকে বিরক্ত করা','শিশির ভেজা ঘাসের উপরে হাঁটা','জীবন','নিঃশ্বাস নেয়া','বইপড়া'(অবশ্যই পাঠ্যবই নয়!),'বন্ধু','বন্ধুত্ব','আড্ডা দেয়া','পাহাড়','সমুদ্র','সিনেমা দেখা','শাহরুখ খান' প্রভৃতির প্রতি অন্যরকম ভালোলাগা কাজ করে! আমি নিম্নোক্ত জীবন দর্শনে বিশ্বাসী - "Live, Laugh and Love!" (বাঁচো , হাসও আর ভালোবাসো! ) :-D আর হ্যাঁ, নিজের প্রথম ও সবচেয়ে বড় পরিচয় "মানুষ" বলতে পছন্দ করি, আগে মানুষ, তারপর বাকি সব... :-) আমার রক্তের গ্রুপ- B (Be Positive!) আমার রাশি- কুম্ভ (কিন্তু আমি মোটেই কুম্ভকর্ণ নই!) নিজেকে একটি শব্দে প্রকাশ করতে বললে আমি সেই পুরনো অসাধারণ শব্দটি বলব--- "পাগল" :-P :-P আমার ফেসবুক ঠিকানা- fb.com/syed.n.sakib.3

শাহরুখ সাকিব › বিস্তারিত পোস্টঃ

45 year- ভালোবাসার এক অদ্ভুত সিনেমা ;)

১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০২

সিনেমার নাম- 45 years (2015)

বয়স্ক এক দম্পতির সংসার। সংসারে বলতে গেলে শুধু দুইটা প্রাণী, দুইজনের টোনাটুনির (নাকি বুড়োবুড়ির?) সংসার। নিঃসন্তান এই দুইজন, ছেলেমেয়ের ঝামেলার বা ভালোবাসার কোন আক্ষেপ নাই, নিজেদের ভালোবেসেই সুখী তারা। তার প্রমাণ হিসেবে এক সপ্তাহ পর নিজেদের বিয়ের ৪৫ বছর উদযাপন করতে যাচ্ছেন। চারদিকে সাজ সাজ রব, দুই বুড়োবুড়ির মনের ভেতর সুখের আমেজ। ঠিক তখনই...

বাসায় একটি চিঠি আসল। চিঠি খুলে যেটা জানা গেল সেটা একই সাথে অবিশ্বাস্য ও মেনে নেয়া দুরূহ। স্বামীর একজন প্রাক্তন প্রেমিকা ছিলেন, যিনি বহু বছর আগে মারা যান বরফের পাহাড়ে। এত বছর পর সেই পাহাড় থেকে সেই প্রেমিকার লাশ মোটামুটি অক্ষত অবস্থায় উদ্ধার করা গেছে।
এই খবরের পর থেকেই দৃশ্যপট পুরোপুরি বদলে যায়। স্বামী তার প্রাক্তন প্রেমিকার স্মৃতিচারণ করতে শুরু করেন বর্তমান স্ত্রীর সামনেই। মৃত সেই প্রেমিকা দুনিয়াতে না থেকেও যেন এই দুইজনের বাড়িতে হঠাৎ করেই আগমন করে ছড়িয়ে পড়ে প্রতিটা ইঞ্চিতে, যেই ইঞ্চিগুলোতে এতকাল ছিল প্রাণপ্রিয় স্ত্রীর পরশ। ভালোবাসার সেই পরশে ঈর্ষার আগুনের হালকা ফুলকি লাগে। এতকালের মজবুত সম্পর্কের সুতায় হঠাৎ কোথায় যেন একটা টান পড়ে।
চোখের সামনে স্বামীকে আস্তে আস্তে বদলে যেতে দেখেন স্ত্রী। ঘুরে ফিরে প্রতিটা কথার টপিক এসে থামে সেই প্রাক্তন মৃত প্রেমিকার কথায়। সামনের সপ্তাহে যেই মানুষটার ৪৫ তম বিবাহবার্ষিকী উদযাপন হওয়ার কথা, সেই মানুষটা যদি এখন শুধু আগের প্রেমিকার কথা বলে, তাহলে সেটা স্ত্রী হয়ে কতক্ষণ সহ্য করা যায়?
স্ত্রী বেচারা কি করবেন ভেবে পাননা। বিবাহবার্ষিকী উপলক্ষে স্বামীর জন্য একটা হাতঘড়ি কিনবেন বলে ঠিক করেন, কিন্তু শেষ পর্যন্ত দোকানে গিয়েও ফিরে আসতে বাধ্য হন। যেই মানুষটার জন্য তিনি "সময়নির্দেশক" কিনতে চাচ্ছেন, সেই মানুষটার কি এখন আর আগের মত "সময়" আছে নিজের স্ত্রীর জন্য? নাকি সেই সময় পুরোটাই এখন প্রাক্তন মৃত প্রেমিকার কব্জায়?

স্বামী একদিন বাইরে গেলে স্ত্রী আঁতিপাঁতি করে ঘরে খুঁজতে শুরু করেন প্রাক্তন প্রেমিকার কোন স্মৃতি তার "মিনশে" এখনও জমিয়ে রেখেছেন কিনা আর সেটা দেখে গোপনে তিনি স্মৃতিকাতর হন কিনা।অবশেষে তিনি যা খুঁজে পেলেন, সেটা তার জন্য ছিল অবিশ্বাস্য...!

সিনেমাটা মাস্টারপিস বা দেখতেই হবে- এটা বলব না। তবে আমার কাছে কেন জানি অদ্ভুত রকমের ভাল লেগেছে, একটু স্লো ধাঁচের ড্রামা, সবার হয়ত পোষাবে না, তবে আমার বেশ পুষিয়েছে দেড় ঘণ্টার এই সিনেমা। সম্পর্কের অনেক কিছু নতুন করে হয়ত শিখতে হতে পারে আপনার।৪৫ বছর সংসার করার পরেও আমরা একজন আরেকজনকে আসলে কতটা চিনতে পারি বা আমাদের মাঝে আসলেই ভালোবাসা আছে কিনা বা সেই ভালোবাসার শক্তি কি ৪৫ বছর আগের ভালোবাসার মানুষকে ভুলিয়ে দিতে পারে কিনা- এরকম অনেক প্রশ্ন মাথায় ঘুরপাক খাবে। স্ত্রী চরিত্রে Charlotte Rampling অসাধারণ!

মন্তব্য ৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৩৬

আরণ্যক রাখাল বলেছেন: সুন্দর রিভিউ।
স্ত্রী কী খুঁজে পেয়েছিলো বললে আর দেখার চেষ্টা করতাম না!

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৯

শাহরুখ সাকিব বলেছেন: ;)

২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:২৯

আহসানের ব্লগ বলেছেন: দেখতে হবে ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৯

শাহরুখ সাকিব বলেছেন: :)

৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:০৪

আলভী রহমান শোভন বলেছেন: সুন্দর রিভিউ। দেখতে হবে ছবিটা। বসন্তের শুভেচ্ছা নিবেন। :)

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০০

শাহরুখ সাকিব বলেছেন: আপনাকেও শুভেচ্ছা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.