নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I'll Sleep When I'm Dead

আমি একদিন মারা যাবো, এই সত্য মেনে নিতে আমার কোন আক্ষেপ নেই!আক্ষেপ শুধু একটি বিষয়তেই, আমি মারা যাওয়ার পর অনেক অসাধারণ চলচ্চিত্র,বই,গান এর সৃষ্টি হবে- যার স্বাদ আমি নিতে পারব না...

শাহরুখ সাকিব

জীবন খাতার শেষের পাতায়, এঁকে দিলাম আলপনা, আমার স্মৃতি পড়বে মনে, যখন আমি থাকব না...! মানসিক ভাবে অসুস্থ একজন মানুষ নিজে ; অথচ বাকি সব অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব নিয়েছি! তাদেরকে হাসি খুশি রাখার মাধ্যমে! বুঝেন অবস্থা! একবারেই বদ্ধ উন্মাদ, আবেগপ্রবন,ভীতু এক মানুষ...!চিন্তাভাবনা করে সাধারণত কিছু বলা বা করা হয় না, এজন্য ঝামেলাতেও বেশি পড়তে হয়! তারপরও - always try to listen to my heart !Simplicity জিনিসটা খুব ভাল্লাগে, নিজেও তাই!'হাসিমুখ','দেশ','দেশের মানুষ','বৃষ্টি','জোছনা','প্রিয় মানুষগুলোকে বিরক্ত করা','শিশির ভেজা ঘাসের উপরে হাঁটা','জীবন','নিঃশ্বাস নেয়া','বইপড়া'(অবশ্যই পাঠ্যবই নয়!),'বন্ধু','বন্ধুত্ব','আড্ডা দেয়া','পাহাড়','সমুদ্র','সিনেমা দেখা','শাহরুখ খান' প্রভৃতির প্রতি অন্যরকম ভালোলাগা কাজ করে! আমি নিম্নোক্ত জীবন দর্শনে বিশ্বাসী - "Live, Laugh and Love!" (বাঁচো , হাসও আর ভালোবাসো! ) :-D আর হ্যাঁ, নিজের প্রথম ও সবচেয়ে বড় পরিচয় "মানুষ" বলতে পছন্দ করি, আগে মানুষ, তারপর বাকি সব... :-) আমার রক্তের গ্রুপ- B (Be Positive!) আমার রাশি- কুম্ভ (কিন্তু আমি মোটেই কুম্ভকর্ণ নই!) নিজেকে একটি শব্দে প্রকাশ করতে বললে আমি সেই পুরনো অসাধারণ শব্দটি বলব--- "পাগল" :-P :-P আমার ফেসবুক ঠিকানা- fb.com/syed.n.sakib.3

শাহরুখ সাকিব › বিস্তারিত পোস্টঃ

শুভ জন্মদিন আমির খান

১৪ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:২৫

"আমার বয়স তখন ১২ কি ১৩।টেনিসের প্রতি আমি তখন অনেক বেশি আসক্ত।পাগলের মত টেনিস খেলতাম, শুধু খেলতামই না বেশিরভাগ সময় জিতেও আসতাম।একদিন টেনিস ম্যাচ জিতে বাসায় আনন্দে ফিরে আসলাম, আমার মা আমাকে জিজ্ঞেস করলেন- খেলার ফলাফল কি? আমি আনন্দের সাথে বললাম- আমি জিতে গেছি এবারও! আমার মা খুশি হলেন। এরপরে হঠাৎ করেই বললেন- আচ্ছা, যেই ছেলেটা আজেক তোমার বিপক্ষে খেলেছে, সে তো হেরেছে। তারও একজন মা আছে, তার মাও নিশ্চয় ছেলেটা বাড়ি ফেরার পরে তাকে জিজ্ঞেস করছেন খেলার ফলাফল কি আর ছেলেটা নিশ্চয় দুঃখের চোটে কোন কথা বলতে পারছে না কারণ সে তোমার কাছে হেরে গেছে? সেই ছেলেটার মানসিক অবস্থা কেমন এখন চিন্তা করেছ?
এমন না যে আমার মা ইচ্ছা করে সেইদিন এই প্রশ্নটা করেছিলেন, তার মনে হুট করে প্রশ্নটা এসেছিল, তিনি করেওছিলেন হুট করেই আমার কাছে প্রশ্নটা। কিন্তু তার হঠাৎ মাথায় আসা এই প্রশ্নটা থেকে আমি আমার ছোটবেলাতেই অনেক বড় একটা শিক্ষা পেয়ে গিয়েছিলাম। আমি একটা জিনিসকে যেভাবে দেখছি, আরেকজন সেটাকে সেটা নাও দেখতে পারে and that is completely fine. আমার কাছে যেটা আনন্দের বিষয়, আরেকজনের কাছে তার জীবনের অন্যতম সেরা কষ্টের মুহূর্তও হতে পারে। মানুষকে অতি সহজে "জাজ" করে ফেলার চিন্তাটা আমি মনে হয় সেদিনই মাথা থেকে ঝেড়ে ফেলেছিলাম।"

মানুষকে তিনি অনেক সহজে জাজ না করলেও, অনেক মানুষই তাকে সহজে জাজ করে ফেলেছিলেন সম্প্রতি শাহরুখ খানের পরে তার করা ইনটলারেন্স এর বক্তব্যে।তার করা বক্তব্যকে অতিরঞ্জিত করে, ভুল ইন্টারপ্রিটেশন করে টুইটারে, মিডিয়াতে তাকে যাচ্ছেতাই ভাষায় গালিগালাজ করা হয়েছে।তাকে থাপ্পড় দিতে পারলে ১ লাখ রুপী দেয়া হবে-এমন ঘোষণাও এসেছিল। বারবার তাকে হুমকি দেয়া হয়েছিল- পাকিস্তানে চলে যাও। তিনি শান্ত থেকে বলেছেন-"আপনারা এতবার আমাকে পাকিস্তানে যাওয়ার কথা বলছেন, তাতে মনে হচ্ছে আমার চেয়ে আপনাদের পাকিস্তানে যাওয়ার ইচ্ছা বেশি! :p আমি যেই দেশে জন্মেছি, আমার মৃত্যুও হবে সেই দেশে।" কেও কেও আবার এককাঠি সরেস! তার নামের বরাত দিয়ে মিথ্যা ইন্টার্ভিউ পর্যন্ত ছেপে দিয়েছিল যেটা তিনি কোনোদিন দেনই নাই! (অনেকটা আমাদের ছাতার মত গজিয়ে ওঠা অনলাইন পত্রিকাগুলোর মত!) এবার তিনি আর শান্ত থাকেন নি,যারা এই কাজ করেছিল, তাদের বিরুদ্ধে পুলিশের কাছে নালিশ করেন।

তবে এত ঝামেলা আর আলোচনা তার জন্য একদিক থেকে 'শাপে বর' হয়েছে, কারণ তাকে নিয়ে যতবার আলোচনা হয়েছে, সেখানে তার নেক্সট সিনেমার কথাও এসেছে ;) তার নেক্সট সিনেমার নাম দঙ্গল। ভারতের বিখ্যাত কুস্তীগির Mahavir Singh Phogat এর জীবনী অবলম্বনে বানানো হচ্ছে এই বায়োগ্রাফিক্যাল স্পোর্টস ড্রামা। এই সিনেমাতে তাকে একবার দেখা যাবে ৬০ বছরের একজন বৃদ্ধের চরিত্রে, আবার একই সাথে একজন ২০-২৫ বছরের যুবকের ক্যারেক্টারেও অভিনয় করতে দেখা যাবে। বৃদ্ধ চরিত্রের জন্য নিজের ওজন তিনি ৯৮ কেজিতে নিয়েছেন, চলাফেরা করতে ভীষণ কষ্ট হচ্ছে এই কারণে। মাথা ঝুঁকিয়ে নিজের জুতার ফিতা বাঁধতেও তার দম বেরিয়ে যায়। আবার তরুণ চরিত্রের জন্য ২৫ সপ্তাহে তার ওজন কমাতে হবে ২৫ কেজি।পারফেকশনিস্ট নামটা তো আর শুধু শুধু আসেনি ;) ডিসেম্বরে রিলিজের কথা থাকলেও পারফেকশনিস্টের ইচ্ছা, সিনেমাটা যাতে অগাস্টে মুক্তি পায়।

শুভ জন্মদিন আমির খান। ৫১ বছরেও যা দেখাচ্ছেন- হ্যাটস অফ!

আজকে আরও দুইজন মানুষের জন্মদিন। আমির যেখানে জন্মেছিলেন "রং দে বসন্তি" করতে, সেখানে তিনি জন্মেছিলেন "রং দে তুই আমারে গেরুয়া" বানাতে, নাম তার রোহিত শেঠী। আজকে আরেকজন জন্ম নেয়া লোক হলেন আইনস্টাইন। সিনেমার সাথে তার দূরদূরান্তে কোন সম্পর্ক না থাকলেও তিনি কিছু দারুণ ফিজিক্সের সূত্র আবিষ্কার করেছিলেন।আর রোহিত শেঠী তার চেয়েও দারুণভাবে সেইসব ফিজিক্সের সূত্রকে তার সিনেমাতে গুঁড়িয়ে দেন! যাই হোক, সূত্র আবিষ্কারক আর গুঁড়িয়ে দেয়া লোক- সবাইকে হ্যাপি বার্থডে :)

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৬ রাত ২:১৪

আরণ্যক রাখাল বলেছেন: তিনি কিছু দারুণ ফিজিক্সের সূত্র আবিষ্কার করেছিলেন।আর রোহিত শেঠী তার চেয়েও দারুণভাবে সেইসব ফিজিক্সের সূত্রকে তার সিনেমাতে গুঁড়িয়ে দেন! যাই হোক, সূত্র আবিষ্কারক আর গুঁড়িয়ে দেয়া লোক- সবাইকে হ্যাপি বার্থডে :#)

১৬ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:২২

শাহরুখ সাকিব বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.