নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পৃথিবীর সন্তান।

সৈয়দ সাইফুল আলম শোভন

এই ব্লগের সকল প্রকার তথ্য কোন প্রকার অনুমতি ছাড়াই ব্যবহার করা যাবে ।

সৈয়দ সাইফুল আলম শোভন › বিস্তারিত পোস্টঃ

রাষ্ট্রে ভিতর কোম্পানীর রাষ্ট্র।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:০৬

Recovery নামের এক রকম প্রতিষ্ঠান পয়দা হয়েছে দেশে। তারা আপনার ভিন্ন দাবীদাবা পূরণ করবে। বিশেষ করে ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান গুলোতে ব্যাপক জনপ্রিয়। ঋণের টাকা উদ্ধারে তাদের ডাক পড়ে।

টাকা উদ্ধার, জমি দখল, ফ্ল্যাট দখল, কেউ নিদিষ্ট জমি দিচ্ছে না হাউজিং কোম্পানীকে তবে ডাকুন Recovery কোম্পানীকে সমাধান করে দিবে তারা।

এই প্রতিষ্ঠানগুলো নিজেদের অস্ত্রধারী বাহিনি আছে। রাত বিরাতে কিংবা দিনের আলোয় তারা যে কাউকে ধরে নিয়ে যাওয়ার ক্ষমতা রাখে।

একদিকে হাজার হাজার কোটি টাকার ঋণ খেলাপিদের রাষ্ট্র মদদ দিচ্ছে। আর রিকোভারী প্রতিষ্ঠানগুলোর বিষয়ে নিরবতা পালন করছে। বাংলাদেশ ব্যাংকের Recovery প্রতিষ্ঠান বিষয়ক কোন নির্দেশনা কি আছে?

Recovery প্রতিষ্ঠানগুলো যেভাবে চলছে তাতে আগামীতে গুমের বাজার শত গুন বৃদ্ধি পাবে। Recovery প্রতিষ্ঠানের গুমের দায় পড়বে আইন প্রয়োগকারী প্রতিষ্ঠানের উপর।

একটি সংখ্যালঘু সম্প্রদায়ের জমি এক বিশাল হাউজিং কোম্পানীকে বুঝিয়ে দেওয়ার জন্য কাজ করছে এমন একটি Recovery কোম্পানীর সাথে কথা হল।

ভাই দাবী করলেন অল্প কয়েকদিনের মধ্যে সারাদেশ তাদের নেটওয়াকে চলে আসবে। দেশে যেকোন প্রান্তের যে কাউকে হাজির করার ক্ষমতা তারা রাখেন।

রাষ্ট্রে ভিতর কোম্পানীর রাষ্ট্র।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

সাহাদাত উদরাজী বলেছেন: বিচারহীনতার জন্য এই সব হচ্ছে। মানুষ কি করবে? সরকার যখন চোর ডাকাতের বিচার করে না, মদদ দেয় তখন আর উপায় কি?

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:৫৬

খাঁজা বাবা বলেছেন: ভয়াবহ
এদের কেন লাগবে? পুলিশ কি করে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.