নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

“ মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব ”

৩০ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:৪০

*** ছবি কথা বলে, কালের স্বাক্ষী হয়। কিছু কিছু ছবি মুহুর্তেই এক জীবনের গল্প বলে দেয়। এই ছবিটাকে দেখুন, কুকুর আর মানুষে কি আশ্চর্য বন্ধুত্ব!! যদিও কুকুরপ্রেমী মানুষের সংখ্যা পৃথিবীতে ভুড়ি ভুড়ি। ইউরোপ আমেরিকার অনেক মায়েরা নাকি কোলের বাচ্চাকে ট্রলিতে রেখে পোষা কুকুরকে কোলে নিয়ে ঘোরে।

*** আমাদের দেশেরও তথাকথিত আধুনিক কিংবা হালে পানি পাওয়া চেলিব্রেটিদের (সেলিব্রেটি) কুকুরপ্রেম ও কুকুরের সাথে খুনসুটি গনমাধ্যমে ভাইরাল হয়েছে। মানবপ্রেম বাদ দিয়া তারা কেন এমন পশুপ্রেম দেখান তা আমার বোধগম্য নয়। হয়তো বা নিজেকে জাতে! (পড়ুন বেজাতে) তোলার প্রচেষ্টা হিসাবেই এমন পশুপ্রেম!!!

***আমার মতে, মানবাধিকারের চুড়ান্ত লঙ্ঘন এই ছবিটা। (ছবিটা কে তুলেছে জানিনা, তবু অজ্ঞাত ফটোগ্রাফারকে ধন্যবাদ না দিয়ে পারছি না)। আশরাফুল মাখলুকাত হিসাবে মানুষের মর্যাদার চুড়ান্ত অবনমনের দায় ছবির বালকটির একার কিন্তু নয়। সমাজের সদস্য হিসাবে আমাদের সবারই দায়িত্ব রয়েছে এমন গরীব পথশিশুদের মৌলিক অধিকার নিশ্চিত করার।

বিঃদ্রঃ উপকারী ও বিশ্বস্ত বন্ধু হিসাবে কুকুর যুগে যুগে মানুষের সহযোগী হয়েছে এবং বর্তমানেও তার ব্যতিক্রম নয়। আমার লেখার থিম মানুষের মৌলিক অধিকারের বিষয়ে, যা নিশ্চিত করা সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব।

30/04/2016 খ্রিঃ, পাবনা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.