নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

৥ বাদল দিনের সাতকাহন৥

০৯ ই আগস্ট, ২০১৬ রাত ১০:৪৩


*** বর্ষা ভালোবাসে না এমন মানুষ জগতে খুজে পাওয়া মুসকিল। বর্ষার সাথে সবসময়ই একটা রোমান্টিকতা জড়িয়ে থাকে আর আছে এক অপূর্ব মাদকতা। বর্ষা নিয়ে কবি সাহিত্যিকদের ভুরি ভুরি গল্প-কবিতা ও উপাখ্যানের উদাহরন দিতে পারবেন অনেকেই। আমি সে গুরুগম্ভীর আলোচনায় নাই বা গেলাম।

*** বর্ষা নিয়ে ফ্যান্টাসি নেহায়েত কম নয় আমার। বর্ষাকালে বৃষ্টি হবে এটাই তো স্বাভাবিক। চারদিকে মেঘের ঘনঘটার সময়ে ঘনঘোর অন্ধকার আকাশে যখন হঠাৎ সূয্যি মামা উকি দেয় তখন রীতিমত আশাহতই হতে হয়। যাহ! বৃষ্টিটি হল না। কখনো ইচ্ছা করেই ছাতা ছাড়া বের হই, যদি বৃষ্টিটা এসে যায়, নিশ্চয়ই ভিজব আজ। কিন্তু ঝুম বৃষ্টিতে ভিজে অফিসে কিংবা বাসায় ফেরার আশা প্রায়ই নিরাশায় পরিনত হয়।

*** ট্রেনিং সেন্টারে বৃষ্টির সাথে ছিল আমাদের আজম্ন আড়ি। বৃষ্টি কখনো ট্রেনিসদের পক্ষে ছিল না। তুমুল বৃষ্টির দিনেও নাদান ট্রেনিসদের হাজারো দোয়া-দুরুদ ব্যর্থ করে দিয়ে পিটি/প্যারেডের সময় ফকফকা রোদের হাসি ছড়িয়ে পড়ত প্যারেড গ্রাউন্ডে।

*** বৃষ্টিতে ভেজা নিয়ে অনেকেরই ভিষন এলার্জী। বৃষ্টিতে ভিজলেই নাকি জ্বর হয়! এই তত্ত্বের সাথে আমি কখনোই একমত নই। প্রচন্ড গরমেও জ্বর-সর্দি হতে পারে আবার ঠান্ডা লেগেও জ্বর-সর্দি হতে পারে। আবার অনেকের যেমন ধারনা মোটর সাইকেলে চড়লেই এক্সিডেন্ট করে, বাকীরা মনে হয় নিরাপদে থাকে! পরিসংখ্যান কিন্তু তাই বলে না, যাত্রীবাহী বাস কিংবা নৌযান ও বিমান র্দূঘটনার পরিসংখ্যানটা ভালো করে দেখা উচিত তাদের।

*** যাইহোক বর্ষায় ভেজার সেই দিনগুলিকে অনেক মিস করি, যখন ইচ্ছেমত ভিজতে পারি না কাজের চাপে, সময়ের অভাবে কিংবা নিতান্তই ছেলেমানুষী হবে এই ভেবে।

09/8/2016 খ্রিঃ, পাবনা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.