নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

শোকদিবস ও রাজনৈতিক অসহিষ্ণুতা

১৫ ই আগস্ট, ২০১৬ দুপুর ১২:১৪



*** স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার এক অবিসংবাদিত নেতা। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে তার বলিষ্ট নেতৃত্ত্ব ও সুদীর্ঘ সংগ্রামের ইতিহাস চির স্মরনীয় হয়ে থাকবে। তার সীমাহীন আত্মত্যাগ ও আপোষহীন নীতির কারনেই বাঙ্গালী জাতি স্বাধীকারের স্বাদ উপভোগ করতে পারছে। আজ 15 আগস্ট 2016 তারিখে 41 তম শাহাদাৎ বার্ষিকীতে তার প্রতি রইল গভীর শ্রদ্ধা । মহান আল্লাহর কাছে তার রুহের মাগফেরাত কামনা করছি।

*** আমাদের অন্তকর্ন, অন্তর্চক্ষু এবং অন্তরাত্মা সবই কেমন একমুখী হয়ে গেছে। গন্ডির বাইরে আমাদের চিন্তাধারা এক পাও এগোয় না। বাঙ্গালীর সমাজ জীবনের এটাই বড় ট্রাজেডি। বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর অকাল প্রয়ান দিবসে সব কর্মসূচীই কেন একটি রাজনৈতিক দল করবে? অন্যান্য রাজনৈতিক দলগুলোর কোন ভূমিকা থাকবে না কেন?

*** আমার মতে, এ বিষয়টা মূলত রাজনৈতিক অসহিষ্ণুতার ফল। সহিংস রাজনীতি ও রাজনৈতিক র্দুবৃত্তায়নের ফাদে পড়ে জনগনের অবচেতন মনও একমূখী ও দলীয়করন হয়ে গেছে। ব্যক্তিগত ভালোলাগা, মন্দলাগা কোন বিষয় না, দলীয় স্বার্থের বাইরে কিছুতেই যাওয়া চলবে না। স্বাধীনতার স্থপতির প্রয়ান দিবসে জম্নদিন পালন এমনই এক রাজনৈতিক অসহিষ্ণুতার প্রকাশ।

15/8/2016 খ্রিঃ, পাবনা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.