নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কমবুঝি কিন্ত কিছু একটা নিয়ে বোঝার চেস্টা করি তাই যত পারি বই পড়ি ।

ঠ্যঠা মফিজ

ঠ্যঠা মফিজ › বিস্তারিত পোস্টঃ

নেতা হলে এমন নেতাই হওয়া প্রয়োজন

২৮ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১০


কারচুপির অভিযোগ এনে নির্বাচন বাতিল এবং পুনর্ভোটের দাবিতে বিক্ষোভে টালমাটাল ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর গদি। এমন পরিস্থিতিতেই হুগো শাভেজের এই উত্তরসূরীকে আরও চাপে ফেলে দিয়েছেন ইউরোপের সব নেতারা। তারা পুনর্ভোট আয়োজনের জন্য আট দিনের সময় বেঁধে দিয়ে বলেছেন এর মধ্যে কোনো ঘোষণা না এলে বিরোধীদেরই স্বীকৃতি দিয়ে দেবেন তারা।
অথচ এই নির্বাচনের নাম গন্ধ মনে হয় আমরা তেমন একটা তের পাইনি তার পরেও এই নির্বাচনের জন্য বিশ্বনেতারা পযন্ত পুন্যভোটের
দাবি করে আসছেন ।আর আমাদের দেশে হাজার হাজার অনিয়ম,কারচুপির তথ্য প্রমান থাকা সর্তেও কেউ কোনো প্রতিবাদ বা পুন্যনির্বাচনের দাবি জানায়নি । বুঝতে হবে বিশ্বনেতারা আমাদের কত ভালোবাসেন ।এখন এই ভালোবাসা সারাজীবন ধরে রাখতে
পারলেই ভালো।

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৮ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৪০

রাজীব নুর বলেছেন: হুম।

২| ২৮ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:০৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: মাজায় জোর আছে ব্যাটার..:)

৩| ২৮ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৫

জ্যোতির্ময় ধর বলেছেন: নিকোলাস মাদুরো বাস চালক থেকে উঠে আসা ট্রেড ইউনিয়ন নেতা , বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ তেলের মজুদ ভেনিজুয়েলার জনগণের নির্বাচিত নেতা। লাতিন আমেরিকার তরুন প্রজন্ম ফিদেল , চে এবং শাভেজ এর মতো তাঁকেও আদর্শ হিসাবে দেখে। সর্ববৃহৎ তেলের মজুদ হওয়ার কারনে ভেনিজুয়েলার প্রতি ইঙ্গ-মার্কিনী এবং তাদের দালালদের লোভ বহু পুরনো। কিন্রু মনে হয় না কোন লাভ হবে। কারন “ইঙ্গ-মার্কিনীদের কথা নির্দ্বিধায় মেনে নেওয়া” - এটা নিকোলাস মাদুরো কখনই করবেন না। যেমন পুতিন , মোদী , হি জিন পিং – এরা কেউই ইঙ্গ-মার্কিনী এবং তাদের দালালদের কোন পাত্তাই দেন না। শুধুমাত্র আমদের দেশের কিছু সুশীল , কথায় কথায় যেকোনো ব্যাপারে ইঙ্গ-মার্কিনীদের ডেকে নিয়ে আসেন।
https://www.lanacion.com.ar/2213866-diego-maradona-hoy-mas-nunca-presidente-nicolas

৪| ২৮ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, নয় কোন রাষ্ট্রের লেজ ধরে ঝুলে থাকা পরগাছা, তাই কোন মোড়লের মোড়লগীরি বাংলাদেশে এখন আর চলে না, ভয় করে না কারোর চোখরাঙানো । তাইতো বিশ্বনেতা শুভেচ্ছা বাণী পাঠায় অভিনন্দন জানিয়ে।

৫| ২৮ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৯

নাইম রাজ বলেছেন: আমাদের দেশ আন্তর্জাতিক ভাবে এখন অনেক এগিয়ে।

৬| ২৮ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:২০

বাংলার মেলা বলেছেন: ভেনেজুয়েলার বিরোধী নেতারা শক্ত প্রতিবাদের আওয়াজ তুলেছেন, ইসরাইলকে নিজেদের পক্ষে এনেছেন। বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন। আর আমাদের দেশের বিরোধী দল খাটের তলায় বসে মিউ মিউ করা আর মরা ছাগলের মত ঝিমানো ছাড়া কিছু করতে পেরেছে?

৭| ২৮ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:৪৫

একজন অশিক্ষিত মানুষ বলেছেন: আমি ভাই রাজনীতি বুঝি কম ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.