নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন আইনের ছাত্র।

ওয়াজি২০১৫

মাহামুদ ওয়াজেদ, এল এল বি, (অনার্স) এল, এল, এম (নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ) অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, ঢাকা,হেড অব এমিকাস ল চেম্বার। লেখক-আইনের সহজ পাঠ(জুডিসিয়াল এবং অ্যাডভোকেটশিপ পরীক্ষার জন্য), হ্যান্ড বুক অব কোড অব সিভিল প্রসিডিওর এবং পেনাল কোড, সাবেক সাধারন সম্পাদক, ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন এবং বিডি ইয়ুথ ইন অ্যাকশন। ভোলেনটিয়ার কো-ওরডিনেটরঃ হিউম্যান কনসান ইন্টারন্যাশনাল , কানাডা, এবং নিউ লাইফ স্কুল ফর স্ট্রীট চিলড্রেন।

ওয়াজি২০১৫ › বিস্তারিত পোস্টঃ

প্রত্যাশার বাংলাদেশ

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৫১

দেশের সর্বত্র যখন আতঙ্ক বিরাজ করতেছে, উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে যখন এস এস সি পরীক্ষা শুরু হয়ে কবে শেষ হবে তা নিয়ে একরকম সংশয় থাকলেও আমাদের পথ শিশুদের স্কুলে তখন ছাত্র ছাত্রীদের উপছে পড়া ভিড়।শিক্ষার মাধ্যমে নিজেকে আলোকিত করার উদ্দেশে তারা স্কুল বন্ধ দিতে চাই না।

শিফট-১







এমন একটা ভীতিকর পরিস্থিতির মধ্যেও যে আমাদের এইখানে পথ এবং বস্তির শিশুদের পড়ালেখা করার যে আবেগ, ইচ্ছা শক্তি তা আমাদের আনেক অনুপ্রেরণা দান করে।



শিফট-২





বিডি ইয়ুথ ইন অ্যাকশান একটি স্বেচ্ছাসেবী সংগঠন। আমরা এক ঝাঁক বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ছাত্রীরা মিলে এটা প্রতিষ্ঠা করি। আমরা ২০১২ সাল থেকে সুবিধা বঞ্চিত মানুষদের জন্য কাজ করে যাচ্ছি। আমরা বিশেষ করে পথ শিশু এবং বস্তির শিশুদের শিক্ষা দানের কাজ করি। বর্তমানে মিরপুর সাড়ে ১১, পাল্লবির ৩৬/৪ বাড়িতে আমরা দুই শিফটের মাধ্যমে মোট ৮০ টা বাচ্চার শিক্ষা দিচ্ছি। তাদের কে প্রাথমিক শিক্ষা দানের পাশাপাশি নৈতিক শিক্ষা, পরিস্কার পরিচ্ছন্নতার শিক্ষা, এবং ধর্মীয় শিক্ষা, পুষ্টিকর খাবার, চিকিৎসা সেবা প্রদান করা হয়। আমরা বিশ্বাস করি আমরা যারা সমাজের সুবিধাজনক অবস্থানে আছি, শুধু তাদের সন্তান না, আমাদের ঐ সুবিধা বঞ্চিত সোনামণিরাও আমাদের আগামীদিনের বাংলাদেশের ভবিষ্যৎ।আমরা ওদের প্রাথমিক শিক্ষা প্রদানের পর, ওদের কে সরকারি বিদ্যালয়ে ভর্তির বাবস্থা করে দিতে চাই। বিডি ইয়ুথ ইন অ্যাকশান এর লক্ষ্য হচ্ছে শিক্ষার মাধ্যমে বঞ্চিত শিশুদের দুঃখ দুর্দশা দূর করা। আমরা আমাদের দেশটাকে শিশুদের জন্য একটি নিরাপদ, বৈষম্যহিন দেশ হিসাবে গড়তে চাই।



এই ছাড়াও আমাদের ১০০ উপরে আইনের ছাত্র আছে যারা প্রতিনিয়ত বিনা মূলেয্য আইনি পরামর্শ প্রদান করে যাচ্ছে এবং মানুষের মৌলিক মানবধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে। আমরা নিজেদের কে আগে বদলানোর মন্ত্রে বিশ্বাস করি।

সমাজের সামর্থ্যবান মানুষ গুলোর প্রতি আমাদের আহবান, আপনারা আমাদের পাশে থাকুন, সুবিধা বঞ্চিত মানুষের দুঃখ কষ্টের অংশীদার হন।





আমাদের সম্পর্কে জানতে এবং সাহায্য করতে ভিজিট করুনঃ

Email Id. [email protected]

Website: http://www.bdyouthinaction.org

Facebook: https://www.facebook.com/BdYouthInAction?ref=hl

Call: 01719326595

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.