নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ইউটিউব ভিডিও দেখার সময় আর এড আসে না আমার ! আপনাদের আসে?

০২ রা জুন, ২০২৩ রাত ৯:২০



আমরা কম বেশি সবাই ইউটিউব দেখি । আর আমরা কম বেশি সবাই বিরক্ত এই ভিডিও দেখার সময় যখন এড আসে। এখন তো ইউটিউব রীতিমত অত্যাচার শুরু করেছে । আগে ভিডিও শুরুতেই একটা এড আসতো, এখন আসে দুইটা যার একটা আপনি কোন ভাবেই স্কিপ করতে পারবেন না । পুরো টুকু দেখতেই হবে এমন একটা অবস্থা । ইউটিউব বি লাইক ফ্রিতে ভিডিও দেখাচ্ছি এড দেখবি না মানে, তুই দেখবি তোর বাপে দেখবে! তারপর ভিডিও একটু লম্বা হলে কতবার যে মাঝে মাঝে এড আসে তার কোন ঠিক নেই ।

জানুয়ারি মাসেই একটা পোস্ট দিয়েছিলাম যেখানে পিসিতে কিভাবে এই বিরক্তিকর এড বন্ধ করবেন সেটার সহজ একটা ট্রিক্স ছিল । সত্য বলতে কি আমার ক্রম ব্রাউজারে এই ছোট এক্সটেনশনটা লাগানোর পরে কি যে একেবারে কোন ঝামেলা ছাড়াই ভিডিও দেখা শুরু করেছি । পোস্টটা দেখতে পারেন এখান থেকে।

এই তো গেল পিসির ক্ষেত্রে । কিন্তু মোবাইল এপে তো ঠিকই এড আসে । আর সত্যি বলতে আমরা কিন্তু পিসি থেকে নিজেদের মোবাইলেই ইউটিউব ভিডিও বেশি দেখি । আমি অনেক কিছুই ট্রাই করেছি কিন্তু ঝামেলা সেই ঠিকই রয়ে গেছে ।

তারপর শুনতে পেলাম youtube vanced এর নাম । এইটার ব্যাপারে আমার আগে কোন ধারণা ছিল না । youtube vanced এপ টা মুলত ইউটিউব এপই তবে এর ভেতরে বিল্ট ইন এড ব্লক রয়েছে ।

কিন্তু মুল সমস্যা হচ্ছে এই এপটা কিন্তু আপনি আপনার ফোনের প্লে স্টোরে পাবেন না । এটা একটা থার্ড পার্টি এপ । গুগলে গিয়ে সার্চ করতেই পেয়ে গেলাম এপ টা । ডাউনলোড করে ইনস্টল করে নিলাম । তারপর থেকে একেবারে ঝামেলা বিহীন ভাবে ইউটিউব দেখছি কোন প্রকার এড ছাড়াই । তবে হ্যা এড নেই মানে একেবারে যে এড সেখানে দেখা যায় না সেটা না, ভিডিও চালু হলে সেটার নিচে এড আসে তবে ইউটিউব যেমন ভিডিওর মাঝে থামিয়ে এড দেখায় কিংবা ভিডিওর শুরুতে বাধ্যতামূলক ভাবে যে এড দেখতে হয় সেই ঝামেলাটা একেবারে দুর হয়েছে । আপনারা যারা আমার মত ঝামেলা বিহীন ভাবে ভিডিও দেখতে চান তারা এই youtube vanced নামিয়ে নিতে পারেন এবং ঝামেলা বিহীন ভাবে ভিডিও উপভোগ করতে পারেন ।

এই youtube vanced এপের আরও কয়েকটা সুবিধা রয়েছে । এডের ঝামেলা ছাড়াও অন্য সব থেকে বড় সুবিধাটা হচ্ছে এই এপটা আমি ব্যাকগ্রাউন্ডে চালাতে পারবেন । ইউটিউব এপে কী হয় আপনি কোন ভিডিও চালু করলে সেটা স্ক্রিনে অন রাখতে হয় । অন্য কোন এপে যাওয়া যায় না । কিন্তু এখানে যাবে । মানে কোন গান চালু করে আপনি অন্য আরো এপ চালাতে পারবেন । ইউটিউব প্রিমিয়ামে এই সুবিধা আছে । এমন কি আপনি স্কিন অফও করে দিতে পারবেন । তারপর এখানে টাইমার অপশান রয়েছে । আমি এটা খুব ব্যবহার করি । কত সময় এপটা চলবে সেটা ঠিক করে দিতে পারবেন । তারপর এপের ভিডিও পজ হয়ে যাবে ।

এই তো গেল সুবিধার কথা । অসুবিধাও আছে । এই এপটা আপনি গুগল প্লেস্টোরে পাবেন না । এটা একটা থার্ড পার্টি এপ । তাই অনেক ফোনে হয়তো এটা ইনস্টল করতে পারবেন না । তবে সেটিংসে গিয়ে থার্ডপার্টি এপ অপশন অন করলে এটা করা যাবে আশা করি ।ঐনস্টলের সময় আপনাকে বিপদজন সাইন দেখাতে পারে।

এটি ইউটিউব এপেরই একট মডিফাইড ভার্শন । তার মানে এর ভেতরে কেউ তার নিজেস্ব কাজ কর্ম ঢুকিয়েছে । এখন আপনার যদি কোন ট্রাস্ট ইস্যু থাকে তাহলে হয়তো আপনি এই এপ আপনার ফোনে রাখতে চাইবেন না । তবে আশার কথা হচ্ছে এই এপ আপনার ফোনের কোন পার্মিশন নেয় না, তাই আপনার ফোন থেকে কোন তথ্য চুরির সম্ভবনা নেই । আর মানুষ দীর্ঘদিন এই এপটা ব্যবহার করে আসছে । এই রকম কোন কথা অবশ্য শোনা যায় নি ।

ইউটিউবের মত হলেও এখানে কয়েকটা অপশন পাওয়া যাবে না । যেমন এখনও পর্যন্ত এখানে ইউটিউব সর্টস দেখা যায় না । তবে সামনের কোন আপডেট যদি আসে তখন হয়তো যুক্ত হতে পারে ।

আমার মত ছা-ছাপোষা মানুষ যাদের ফোনের ভেতরে আসলে কিছুই নেই তাদের জন্য এই এপ কোন ঝামেলা কিংবা ঝুকিপূর্ণ নয় । আমি আমার আসল ইউটিউব এপে আমার জিমেইল দিয়ে লগিন করেছি অন্য দিকে একটা নতুন অদরকারি জিমেইল দিয়ে এই youtube vanced এর লগিন করেছি । তাই এটা নিয়েও আমার কোন ঝামেলা নেই ।

তারপরেও সিদ্ধান্ত আপনার । আমি কেবল আপনাকে খবরটা পৌছে দিলাম । আপনারা চাইলে এড ফ্রি ভাবে চালাতে পারেন। টাকা পয়সা থাকলে অবশ্য ইউটিউব প্রিমিয়ামটা ব্যবহার করতে পারেন । সেখানেও কোন এড আসে না ।

ব্লগে কমেন্ট করতে না পেরে যাদের ঘুম হারাম হয়ে যাচ্ছে তারা বেশি বেশি ইউটিউব ভিডিও দেখে সময় পার করুন । হ্যা যেহেতু অফিশিয়াল না তাই ডাউনলোড লিংক দিলাম না । গুগলে গিয়ে কেবল youtube vanced লিখে সার্চ দিলেই পেয়ে যাবেন সেটা ।

হ্যাপি ওয়াটিং

ফেসবুকেরও নাকি একটা vanced ভার্শন আছে । ভাবছি সেটা একবার ট্রাই করে দেখবো ।

মন্তব্য ১৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০২৩ রাত ১১:১৬

দারাশিকো বলেছেন: থ্যাংকিউ। এরকম একটা এ্যাপ জরুরী ছিল।

০৩ রা জুন, ২০২৩ ভোর ৫:৫৫

অপু তানভীর বলেছেন: আমি বেশ কিছু দিন ধরেই এই এপটা ব্যবহার করছি । সত্যি বলতে এখন আমি আসল ইউটিউব এপ ব্যবহারই করি না । ফোনে সব সময় এই ভ্যান্সড ভার্শনটাই ব্যবহার করি ।

২| ০৩ রা জুন, ২০২৩ রাত ১২:৩৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: ধন্যবাদ শেয়ার করার জন্য।

০৩ রা জুন, ২০২৩ ভোর ৫:৫৫

অপু তানভীর বলেছেন: আমি নিয়মিত ব্যবহার করি এটা । চাইলে আপনিও ব্যবহার করতে পারেন ।

৩| ০৩ রা জুন, ২০২৩ সকাল ৭:১৭

হাসান জামাল গোলাপ বলেছেন: প্লে স্টোর ছাড়া অন্য এ্যপ না ব্যাবহার করাই ভালো, এতে ফোনের নিরাপত্তা compromise হবার সম্ভাবনা বেশি।

০৩ রা জুন, ২০২৩ সকাল ৭:১৯

অপু তানভীর বলেছেন: হ্যা এটা অবশ্য ঠিক বলেছেন ।
এই জন্যই তো বলেছি যাদের ট্রাস্ট ইস্যু আছে তারা এটা না ব্যবহার করাই ভাল । আমার মত যাদের ফোনের ভেতরে কিছুই নেই, তারা নিশ্চিন্তে ব্যবহার করতে পারে।

৪| ০৩ রা জুন, ২০২৩ সকাল ৮:৩১

আমি সাজিদ বলেছেন: ধন্যবাদ। এইটা আমার কাজে দিবে অপু ভাই।

০৪ ঠা জুন, ২০২৩ ভোর ৬:২৪

অপু তানভীর বলেছেন: এছাড়া আরো একটা সম্প্রতি এসেছে । সেটা ইউটিউব রিভান্সড নামে । সেটাও ট্রাই করে দেখতে পারেন ।

৫| ০৩ রা জুন, ২০২৩ সকাল ৮:৪৮

কাছের-মানুষ বলেছেন: ধন্যবাদ শেয়ার করার জন্য। আমার টিভিতে অনেক এড আসে! মোবাইলে আমি খুব বেশী ইউটিউব ব্যাবহার করি না!

০৪ ঠা জুন, ২০২৩ ভোর ৬:২৬

অপু তানভীর বলেছেন: এন্ড্রোয়েড যদি হয়ে থাকে তাহলে এপস তো ইনস্টল হওয়ার কথা । তবে টিভিতে একটু ঝামেলা হবে ইনস্টল করতে । তবে ইউটিউবেই দেখলাম বেশ কিছু উপায় দেওয়া আছে । চেষ্টা করে দেখতে পারেন কাজে দিলেও দিতে পারে ।

৬| ০৩ রা জুন, ২০২৩ দুপুর ১:২৩

মোগল সম্রাট বলেছেন:

উপকারী পোস্ট। ধন্যবাদ শেয়ার করার জন্য।

০৪ ঠা জুন, ২০২৩ ভোর ৬:২৭

অপু তানভীর বলেছেন: আমি নিজে অনেক দিন ধরে এটা ব্যবহার করে আসছি । অন্য কারো উপকার হলেই আমি খুশি । তবে রিস্কের কথাও মনে রাখতে হবে ।

৭| ০৪ ঠা জুন, ২০২৩ সকাল ৭:০৮

সোহানী বলেছেন: হায় হায় এভাবে বুদ্ধি পরামর্শ দিয়ে এড দেখা বন্ধ করলে এরা খাবে কি...................হাহাহাহা

০৪ ঠা জুন, ২০২৩ সকাল ৭:৩৫

অপু তানভীর বলেছেন: না খাক । আমরাও যে খুব খেয়ে পরে আছি সেটাও না !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.