নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পাদক, www.priyobarisal.com , প্রিয় বরিশাল ডট কম।

সোহেল ওয়াদুদ

কঠোর পরিশ্রম করতে ভালবাসি, নম্র থাকি নম্রতা পছন্দ করি, সুখ ছড়িয়ে দিতে ভাল লাগে, যা হবার তা হবেই হবে চেষ্টার ত্রুটি কেন রবে, BG: A+(ve)

সোহেল ওয়াদুদ › বিস্তারিত পোস্টঃ

ওরা রক্তের ফেরিওয়ালা: বরিশালের মেয়র\'র পৃষ্ঠপোষকতায় \'বঙ্গবন্ধু ক্লাব\'

০৯ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:০৯


বরগুনা থেকে মুমূর্ষু অবস্থায় শেবাচিম হাসপাতালে ভর্তি হয় দুলিয়া বেগম(৪০)
রক্ত বমি করার কারনে প্রচুর(৫ ব্যাগ) রক্তের প্রয়োজন হয়। আমরা এ+ গ্রুপ ৪ ব্যাগ রক্তের ব্যবস্থা করি। বাকি ১ ব্যাগ রক্তের কোন ভাবেই ব্যবস্থা করতে পারছিলাম না।

গত ৪ ডিসেম্বর রক্তের জন্য বিভিন্ন জনের সাথে যোগাযোগ করার পরে সবাই বলছিল দেখছি! পরে যানতে পারি বরিশাল সিটি করপোরেশনের মাননীয় মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ উদ্যেগে বরিশাল শেবাচিম হাসপাতালে বঙ্গবন্ধু ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে সেখান থেকে ফ্রীতে রক্ত পাওয়া যায়। চিন্তা করলাম যেহেতু আমাদের নেতা প্রধান উপদেষ্টা আমাকে দেখলে বা পরিচয় পেলে অথবা বুঝিয়ে বললে ওরা রক্তের ব্যবস্থা করবে। ঘটল আর্চয্য ঘটনা কোন পরিচয় দরকার হয়নি অসুবিধার কথা বুঝিয়ে বলার সাথে সাথে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক ছুটে চলে এলেন রক্তের ব্যবস্থা করলেন। মানুষের প্রয়োজনে পাশে দাঁড়িয়ে রক্ত দিয়ে মুখে হাঁসি ফুটিয়ে তোলা যেন তাদের নেশা।

স্বেচ্ছায় রক্ত দিয়ে যারা সহযোগিতা করেছেন, বরিশাল রুপাতলী আদর্শ সড়ক এলাকার ফেরদাউস, গ্যাস টারবাইন এলাকার মোস্তাফিজুর রহমান সোয়েব, সাকিব, আমি ও বঙ্গবন্ধু ক্লাব।


রক্ত পেয়ে দুলিয়া বেগম অনেকটা সুস্থ। যদিও দুলিয়া বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে।

অসুস্থ দুলিয়া ও দুলিয়ার পরিবার ৫ ব্যাগ রক্ত পেয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবার জন্য দোয়া করেন।

উলেখ্য, ২৯ জুলাই ২০১৯ সালে বরিশালে ‘বঙ্গবন্ধু ক্লাব’র যাত্রা শুরু। বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘বঙ্গবন্ধু ক্লাব’ এর প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক। ক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় সদর দফতর স্থাপন না হওয়া পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজ ইউনিট কেন্দ্রীয় সদর দফতর হিসেবে পরিচালিত হয়। তৎকালীন সময়ে প্রাথমিকভাবে ক্লাব পরিচালনার জন্য মো. তরিকুল ইসলামকে আহ্বায়ক করে ২৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। বর্তমানে বঙ্গবন্ধু ক্লাব এর সভাপতি হাসান আল আরাফ সাধারণ সম্পাদক আশিক আহমেদ পাভেল।


স্বেচ্ছায় রক্তদান, নিরাপদ রক্ত সংগ্রহ, হেলথ্ ক্যাম্প, থ্যালাসেমিয়া প্রজেক্ট, প্রতিবন্ধী, এতিম ও পথশিশুদের জন্য তহবিল গঠন, বস্ত্র ও অর্থ প্রদান, টিকাদান, বৃক্ষরোপণসহ সব মানবতার সেবায়ই এ প্রতিষ্ঠানের কার্যক্রম।

সোহেল ওয়াদুদ
কন্টেন্ট এডিটর, প্রিয় বরিশাল ডট কম।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৯ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:২৫

রাজীব নুর বলেছেন: ওকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.