নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফয়জুল মহী I মোহাম্মদপুর । ঢাকা ।

নেওয়াজ আলি

হে পরমেশ্বর,এই নশ্বর নিখিল সৃষ্টিতে রেখো না ওই মানুষ যার ভিতর নরত্বের অভিনিবেশ নাই ।

নেওয়াজ আলি › বিস্তারিত পোস্টঃ

যুবক, ডেসটেনি, আহসান সবই নগদ হিসাবে ইভ্যালির গাড়িতে।

২৩ শে সেপ্টেম্বর, ২০২১ ভোর ৪:১০


এই পৃথিবীতে যুগে যুগে কালে কালে কিছু কিছু মানুষ লোভের মিষ্টি ছড়ায় আর কিছু কিছু মানুষ সেই লোভের মিষ্টি খায়, কিংবা লোভের ফাঁদে পড়ে। পরিনাম অবশ্যম্ভাবী পতন। অতি লোভে গলায় দড়ি তো পড়বেই। কেউ আপনাকে মারুতির দামে মার্সিডিজ গাড়ি দিতে চাইলে অবশ্যই সেখানে কোন গন্ডগোল আছে, এইটুকু বোঝার জ্ঞান যদি আপনার না থাকে তাহলে তো আপনি অপদার্থ, মুর্খ।

যুবক, ডেসটেনি, ইউনিপে দেশের কতিপয় মানুষের লোভকে পুঁজি করে তাদের লোভনীয় ফাঁদ পেতেছে আর মানুষ সেই ফাঁদে পা দিয়েছে। দুই পক্ষই সমান অপরাধী। যার সর্বশেষ নমুনা ইভ্যালি। এই দেশে বিশাল বড় একটা অর্গানাইজড ফিনানশিয়াল ক্রাইম দেখলো ইভ্যালি ও আহসানের মাধ্যমে। দেশের মানুষকে বলে, বুঝিয়ে আসলে কোন লাভ নেই। আবার নতুন কোন ফাঁদ আসবে, কিছু মানুষ আবার মিষ্টির পিছনে দৌড়াবে।

নিজেকে সামলান, নিজের লোভ সামলান, এক লাফে গাছে উঠা বা এক লাফে বড়লোক হওয়ার অলীক চিন্তা বাদ দিন। দেখবেন অনেক কিছুই বদলে গেছে। রাসেল, তার বউ এবং আহসানের মৌল্লারা যেমন প্রতারক, ধান্দাবাজ, অপরাধী, তেমনি আপনি তাদের প্রলোভনে পড়ে নিজেও কম অপরাধী নন! তারা হাজার কোটি টাকার লোভ করেছে আপনি হয়তো হাজার, লক্ষ টাকার লোভ করেছেন পার্থক্য কেবল টাকার অংকটা।

এইসব প্রতারকদের হাত অনেক লম্বা। এদের মাথায় থাকে ক্ষমতাবানদের ছায়া। তাই যুবক কিংবা ডেসটেনির টাকা কোন লোক ফেরত পায়নি। আহসান কিংবা ইভ্যালিরও পাবে না। রাজনীতি পরিবর্তন হলে একদিন নগদও বকেয়া হবে হয়তো।

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে সেপ্টেম্বর, ২০২১ সকাল ৮:০০

সোহানী বলেছেন: মানুষ লোভ করছে ঠিক আছে। কিন্তু আইনের শাসন সবার উর্ধে। এটা না থাকার কারনেই ইভ্যালি তৈরী হতেই থাকবে, মানুষ প্রতারিত হতেই থাকবে। দেশের সম্পদ দুই ভাগে ভাগ হয়ে যাবে। বস্তীবাসী আর গুলশানবাসী!!! মাঝে আমি আপনি হাওয়া.......

২৪ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:৩০

নেওয়াজ আলি বলেছেন: ধন্যবাদ আপনাকে ডিয়ার আপু। একদম ঠিক বলেছেন। আমাকে জেনারেল করে রাখায় লেখা প্রথম পেইজে যাচ্ছে না

২| ২৩ শে সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:০১

জুন বলেছেন: প্রতারকরা প্রতিদিন তাদের প্রতারণার কৌশল বদলে নিত্য নতুন ফাদ পেতে চলে। আমরাও অনেক সময় জেনেশুনে সে ফাদে পা দেই। অবশ্য এটা অনেক দেশেই চলে আসছে যেখানে শাসনব্যবস্থা ঢিলেঢালা, আপাদমস্তক চোরে পরিপূর্ণ।

২৪ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ২:৩০

নেওয়াজ আলি বলেছেন: ধন্যবাদ আপনাকে ডিয়ার আপু। আমাকে জেনারেল করে রাখায় লেখা প্রথম পেইজে যাচ্ছে না
তারপরও আমাদের যেন হুশ হয় না। ফেনী হতেও কয়েক শত কোটি কোটি টাকা নিয়ে উধাও হয়েছে

৩| ০৪ ঠা অক্টোবর, ২০২১ সকাল ৭:০৭

নাহল তরকারি বলেছেন: দারুন লেখা।

৪| ০৭ ই অক্টোবর, ২০২১ রাত ৯:৩৮

খায়রুল আহসান বলেছেন: ভালো লিখেছেন। সবগুলো কথাই প্রণিধানযোগ্য।
পোস্টে প্লাস। + +

৫| ১৭ ই নভেম্বর, ২০২১ রাত ১০:২৩

ঈশান মাহমুদ বলেছেন: বাঙালী জাতি নিজেদের খুব চালাক ভাবলেও এদের ঠকানো খুব সহজ। একটু লোভ দেখালেই এরা সর্বস্ব বাজি ধরে ফেলে। পৃথিবীতে এমন অলস, লোভী জাতি খুব কমই আছে, যারা চেষ্টা আর পরিশ্রম না করেই ধনী হতে চায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.