নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

জামাতের লোগোটা খেয়াল করুন

২৮ শে মে, ২০১৫ দুপুর ১:৫৭

জামাতের লোগোটা খেয়াল করুন । কি ভাবে আল্লাহর নামের উপর তাদের ক্ষমতা লিপ্সার প্রতিক দাড়িপা্ল্লাহ বসিয়ে দিয়েছে । কত বড় বেয়াদোপ হোলে আল্লাহর সাথে এই বেয়াদবি করতে পারে !!!

আল্লাহর থেকে তাদের পাল্লা বড় ( নাউজুবিল্লাহ) । এতে বুঝি ইসলামকে বা আল্লাহকে অপমান করা হয় না ??? আল্লাহকে কারা অপমান করে ??? কাদের কাছে আল্লাহর থেকে পাল্লা বড় (নাউজুবিল্লাহ) ??? আল্লাহকে এত বড় অপমান কেউ কি করতে পরেছে জামাতীদের মত। নাস্তিকরা তো এই ভাবে অপমান করে নি !!!!

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৫ দুপুর ২:০২

জনতার রায় বলেছেন: জামাত সম্পর্কে দিনের পর দিন, বছরের পর বছর গবেষণা করে এরকম আবাল মার্কা একটা তত্ত্ব আবিষ্কার করবেন - আপনার মত 'শিক্ষিত' মানুষের কাছ থেকে এটা আশা করিনি।

২৮ শে মে, ২০১৫ দুপুর ২:১০

এ আর ১৫ বলেছেন: আপনি কি বলতে চান ??? যেখানে আল্লাহকে অপমান করা হচ্ছে সেটাকে আপনি বলছেন আবাল মার্কা (নাউজুবিল্লাহ)। -- (আপনার মত 'শিক্ষিত' মানুষের কাছ থেকে এটা আশা করিনি।) ---- আপনার কাছে নিশ্চয়ই আল্লাহর থেকে পাল্লা বড় --- আপনে কি এই শিক্ষাকে সঠিক মনে করেন ।যদি করেন তাহোলে আপনি একজন আল্লাহকে অবমাননা কারি হবেন।

২| ২৮ শে মে, ২০১৫ দুপুর ২:০৯

কাবিল বলেছেন: দাড়িপা্ল্লাহ জামাতীদের প্রতিক, ইসলামের প্রতিক, নাকি আইনের প্রতিক আমার সঠিক ধারনা নেই।
মসজিদেও দেখা যায়, যেখানে জামাত, আ. লিগ , বি এন পি বলে কথা নয় সবাই সমান।

বিষয়টি নিয়ে দিধাদন্দে আছি।

২৮ শে মে, ২০১৫ দুপুর ২:১৭

এ আর ১৫ বলেছেন: যখন আল্লাহর উপরে এই পাল্লা বসানো হবে তখন তাকে আল্লাহ থেকে পাল্লা বড় বোঝান হবে (নাউজুবিল্লাহ) । আল্লাহর ৯৯ টা গুনের মধ্যে ন্যায় বিচারক একটি । আল্লাহর কোন গুনকে প্রতিক বা ছবি বা চিন্হ দ্বারা প্রকাশ করা যাবে না যা পত্তালিকতার পর্যায় পরে । হিন্দুরা ভগবানে গুনাবলিকে মুর্তি দিয়ে প্রকাশ করে । ভগবানের বিদ্যার গুনটাকে স্বরস্বতির মাধ্যমে, ভয়ংকর গুনকে কালির মাধ্যমে করে । জামাতের লোগো আল্লাহকে অবমাননা করছে !!!

৩| ২৮ শে মে, ২০১৫ দুপুর ২:৪১

ফু্যাড সারওয়ার বলেছেন: নাস্তিকদের সাথে তুলনা!! যাহোক, আসলে কোথাও এরকম আদেশ পাইনি যে আল্লাহু লেখার আগে বা পরে কিছু থাকতে পারবে না। প্রাচীন গ্রাফিটি পর্যালোচনা করলে এরকম অনেক চিত্রকর্মই আছে যা থেকে অনেক ইতিহাস পাওয়া গেছে। আশাকরি তারা নির্বোধ ছিলেন না। তাছাড়া এখানে দাঁড়িপাল্লা আল্লাহু লেখার উপরে নয় বরং ব্লেন্ডেড অবস্থায় আছে। দাড়িপাল্লার উপর কিন্তু তাশদিদ টা রয়েছে যেটা আল্লাহু লেখারই অংশ। তো দেখা যাচ্ছে আপনার যুক্তিটা তেমন একটা মনপুত হলনা। কারণ জামায়াত ইসলাম তো নিজেদের গুণাবলী প্রকাশের জন্য আল্লাহু আর দাড়িপাল্লা ব্যবহার করেছেন। আল্লাহুর নির্দেশিত পথ আর নিজেদের মধ্যে সততা ন্য্যয়বিচার।

আমি জানি শেষের লাইনটা নিয়ে আপনি হাসাহাসি করবে। বলবেন, নিজেদের ভেতর সততা!! ন্যায় বিচার!! এসব আবার ওদের ভেতর আছে নাকি!! ব্যপার না। কোণ দলের ভেতর যখন নেই, তখন আলাদা করে না ই বা বললেন ওদের নাম।

একটা কথা বলি। আপনি দশদিন সরকার/বিরোধি/বিম্পি দলকে নিয়ে অশালীন কথা বলে ব্লগ লিখে দেখেন তো তারা আপনাকে ছেড়ে দেয় কিনা!! কেউ দেয়না। আর এটা তো ধর্মানুভূতি যা অনেক সংবেদনশীল।

জামাত উগ্রপন্থী সেটা আমিও বলবো। তাদের কিছু মুর্খ নিয়ম আছে, যেমন শিবির না করলে নাকি জান্নাতে যাওয়া যাবেনা। বেদাত কথাবার্তা। এরা গ্রাম্য জনগণের চোখে একটা আবরণ দিয়ে তাদেরকে বশ করে রাখে। তারা মৌলবাদী, কিন্তু তাদের মূলনীতিতে ঘাপলা আছে। তারা কেবল রাজনৈতিক ইসলাম নিয়ে ভাবে যা দৈনন্দিন ইসলামকে অনেক ক্ষেত্রেই উপেক্ষা করে। দলগতভাবে কেউ জান্নাতে যাবেনা। তাই রাজনৈতিক ইসলামের চেয়ে ব্যক্তিগত ইসলাম অনেক শক্তিশালী।

২৮ শে মে, ২০১৫ বিকাল ৩:১৯

এ আর ১৫ বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । এখানে জিনিসটা এমন ভাবে প্রজেক্ট হয়েছে সেখানে আল্লাহর উপর দাড়ী পাল্লার অবস্থান স্পষ্ঠ। ( প্রাচীন গ্রাফিটি পর্যালোচনা করলে এরকম অনেক চিত্রকর্মই আছে যা থেকে অনেক ইতিহাস পাওয়া গেছে। আশাকরি তারা নির্বোধ ছিলেন না।) ---- শুনুন যারা ঐ সমস্থ চিত্রকর্ম করেছে তারা আর্টিস্ট এবং তাদের চিন্তা ভিন্ন । এখানে দাড়ী পাল্লাকে আল্লাহর উপর এই ভাবে ব্লেনডেড করে যে মেসেজ দেওয়া হচ্ছে সেটা হোল আল্লাহর থেকে তাদের নির্বাচনের প্রতিক বা ক্ষমতা লিপ্সার প্রতিক দাড়ী পাল্লা ব্ড় ( না্উযুবিল্লাহ) । এটাকে জাস্টিফাই করার জন্য দুটা আলাদা বলে অজুহাত দাড় করার যুক্তি গ্রহন যোগ্য নয় কারন কেন ব্লেনডেডটা এই ভাবে করা হোল যেখানে বুঝান হচ্ছে দাড়ী পাল্লা বড় এবং তা আল্লাহর উপরে ।

৪| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:১৭

প্রভাষ প্রদৌত বলেছেন: @ফু্যাড সারওয়ার

"কারণ জামায়াত ইসলাম তো নিজেদের গুণাবলী প্রকাশের জন্য আল্লাহু আর দাড়িপাল্লা ব্যবহার করেছেন। " আপনি নিজেই কিন্তু উত্তর দিয়ে দিলেন । কোন মানুষ কি নিজেদের গুণাবলী প্রকাশের জন্য আল্লাহ'র নাম ব্যবহার করতে পারবে ?????????? পারবে নাহ । তাই জামায়াতে ইসলামী তাদের কোন প্রপাগন্ডা চালানোর জন্য আল্লাহ'র নাম ব্যবহার করতে পারবে নাহ , কোন দুনিয়াবি স্বার্থ হাসিলের জন্য অস্ত উদ্দেশ্যে আল্লাহ'র নাম ব্যবহার করা যাবে না ।

জামাত একটি যুদ্ধাপরাধি সংগঠন , ১৯৭১ সালে হেন অপরাধ নেই যে এরা করে নাই , এরা আল্লাহ'র নাম ব্যবহার কোনভাবেই করতে পারে না ।


@এ আর ১৫ , আপনি ঠিকই বলেছেন , "আল্লাহকে এত বড় অপমান কেউ কি করতে পরেছে জামাতীদের মত। নাস্তিকরা তো এই ভাবে অপমান করে নি !!!! (নাুজুবিল্লাহ) "

৫| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:৩৪

তপ্ত সীসা বলেছেন: ব্লগে এক ছুপা ছাগু কাম হাম্বার উদয় হইছে। যার নাম ছাম্বা পুঙ্গায়ভাস (প্রভাষ নহে)। ওর মুখ কেউ ওর পাকি জারজ সত ভাই ওয়ামীর পশ্চাদদেশে ঢুকাইয়া দ্যাও। =p~

৬| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:৪৪

মুকতোআকাশ বলেছেন: আল্লার উপর এত ভক্তি ! অতি ভক্তি চোরের লক্ষন । এর পরে তো বলবে আল্লার নাম কাগজে লিখছে ! এত বড় অপমান !

২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:৫৫

এ আর ১৫ বলেছেন: ও আপনার কাছে কাগজে লিখা আর দাড়ী পাল্লা বসানো এক জিনিস । দেখতেই তো পারছেন জামাতের অতি ভক্তির নমুনা !!!!!

৭| ২৮ শে মে, ২০১৫ সন্ধ্যা ৬:১১

মুকতোআকাশ বলেছেন: আমার কাছে তো একই। দাড়িপাল্লা কোন অপবিত্র জিনিস না যে আল্লাহ শব্দটি লেখার সাথে দাড়িপাল্লা ছাপলে আল্লাহর নাম অপমানিত হবে ? আপনি তো এও বলতে পারেন- কি না কি দিয়ে কাগজ তৈরি করেছে, তার উপর আল্লাহর নাম ! পাগলের দল !

৮| ২৮ শে মে, ২০১৫ রাত ৯:৫১

কাউন্টার নিশাচর বলেছেন: :>
কি লজিক বাবা? আর কিছুই কি খুজে পাওয়া গেল না?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.