নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

হায়রে ভালোবাসা দিবস হারাম নাকি হালাল !!!!!

১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪০

ভ্যালেনটাইন ডে সম্পর্কে ফেসবুক সহ অন্যান মিডিয়াতে কিছু অদ্ভুত ফতুয়া প্রচার করা হচ্ছে এটা যে কত হাস্যকর তার কিছু জবাব দিচ্ছি............. বর্তমান ভালোবাসা দিবসের ভালোবাসা শুধু প্রেমিক প্রমিকার মধ্যে সীমাবদ্ধ নয়। এই ভালোবাসা বাবা মা, ভাই বোন, বন্ধুবান্ধব,আত্মীয় স্বজন পাড়া প্রতিবেশি মানুষে মানুষে সবার মধ্যে প্রসারিত কিন্তু ফতুয়া বাজরা শুধু প্রেমিক প্রেমিকার ভালোবাসার সন্ধান পায় !!! তাদের যুক্তি শুনে মনে হয় ঐ দিন কোন ছেলে যদি কোন মেয়েকে প্রোপজ করে তখন মেয়েটা সম্মতি দিতে বাধ্য----- তাদের যুক্তি এই দিন ছেলেরা মেয়েদের প্রোপজ করে এবং তার পরের কথা হোল আপনার বোনকে কেউ যদি প্রোপজ করে তাহোলে কি আপনার ভালো লাগবে ?? এই দিবসের নীতি কথায় কি বলা হয়েছে এই দিন প্রোপজ আসলেই মেয়েরা সম্মতি জানাতে বাধ্য এবং বৎসরের অন্য দিন গুলোতে বাধ্য নয় ?? কোন প্রেমিকা কি তার প্রেমিকের সাথে চরম লীলা করতে বাধ্য এই দিনে এমন কোন বিধান কি আছে ?? কোন প্রেমিক প্রেমিকার সম্পর্ক যদি চরম পর্যায় চলে যায় তাহোলে তারা তাদের রঙলীলা যে কোন দিবসে করতে পারে নাকি তারা দস্তক্ষত দিয়েছে তারা শুধু ভ্যালেনটাইন ডে তে রঙলীলা করবে অন্য দিন গুলোতে নয় ।
স্বামী যদি স্ত্রীকে ,ভাই যদি বোনকে বা বোন যদি ভাইকে এই দিন কোন উপহার দেয় এই দিনে ভালোবাসার নিদের্শন হিসাবে তাহোলে ক্ষতি কি । একটা ছেলের সাথে একটা মেয়ের সম্পর্ক এক দিনে গভির হয় না তাদের ভালোবাসার সম্পর্কে এবং কখনো কখনো কারো মাঝের সম্পর্ক চরম পর্যায় যায় এবং সেটা যে কোন দিনই হোতে পারে। কিন্তু ফতুয়া বাজদের বক্তব্য এমন যে ঐ দিন সব প্রমিক যুগল চরম লীলায় মত্ত হয় !!!! তারা কখনো ভাবে না যারা মত্ত হওয়ার পর্যায় চলে গেছে তারা সেটা যে কোন দিন সময় সুযোগ মত করতে পারে অবস্থা এমন নয় যে তারা শুধু ঐ দিন রঙলিলা করে এবং বৎসরের ৩৬৪ দিন সনজম করে ।
আমার আপনার বোন বা যে কোন মেয়েকে কোন ছেলে যে কোন দিন প্রোপজ করতে পারে এবং ভালোবাসা দিবসে প্রোপজাল আসলে মেয়েরা সম্মতি জানাতে বাধ্য এমন কোন বাধ্যকতা এই দিবসের মধ্যে নেই । আমার বোন বা আপনার বোন যদি কাউকে পছন্দ করে সেখানে আমার আপনার বলার কি আছে। ভালোবাসা দিবসে যে সমস্ত প্রেমিক প্রমিকাকে পাওয়া যায় তাদের ৯৯.৯৯ % ভাগের সম্পর্ক হয়তো ভ্যালেনটাইন ডে তে হয় নি তাহোল কেন বলা হয় অমুক দিবসে ছেলেরা মেয়েদের প্রোপজ করে এবং মেয়েরা সাথে সাথে বাধ্যতা মুলক ভাবে রাজি হয়ে সম্পর্ক গড়ার কয়েক মিনিট বা ঘন্টার পর তারা চরম রঙলীলায় মত্ত হয় । নানা এই রকমের সম্পর্ক পশ্চিমা বিশ্বে ও সম্ভব নয় ।
যাদের মধ্য এই ধরনের সম্পর্ক আছে তারা সারা বৎসর যে কোন দিনে সেটা করতে পারে শুধু ভ্যালেনটাইন ডে তে তারা বাধ্য এমন কোন নীতিকথা এই দিবসের ইথিকসে লেখা নাই । এই দিবস বাবা মা ভাই বোন স্বামী স্ত্রী আত্মীয় স্বজন সবার মধ্য ভালোবাসা প্রোমট করে এবং এইটা আধুনিক ভালোবাসা দিবসের কন্সেপ্ট ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:৪০

উদাসী স্বপ্ন বলেছেন: সমস্যা হলো বাঙ্গালী কখনো কোনো উৎসবের কোনো ভালো দিকে চর্চা না করে খারাপটাই বেশী চর্চা করে

২| ১১ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:১৪

নতুন বলেছেন: ভাইরে সব দিবসের উতপত্তিস্থল হইলো কপো`রেট ব্যবসা ভাবনা ...

দিবশ হইলেই বিক্রি বেশি....সেইখান থেকেই দিবশের শুরু হয়...

আপনি কাউকে ভালোবাসলে ঐ দিবশের দরকার নাই। ঐটা এমনিতেই বোঝা যায়..

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.