নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

ওয়াজ মাহফিলে শ্রীকৃষ্ণকে অকথ্য ভাষায় গালাগালি !

৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৮:১৬

বাংলাদেশে ইসলামের নবীকে "কটুউক্তি" করার অপরাধে তিনজন হিন্দু শিক্ষককে জেলে ঢুকানো হয়েছে। তার মধ্যে রয়েছেন একজন মহিলা শিক্ষক। এই ভিডিও টা দেখুন। কিভাবে প্রকাশ্যে ওয়াজ মাহফিলে শ্রীকৃষ্ণকে গালাগালি করা হচ্ছে ! "ধর্মীয় অনুভুতি" আইনটি কি শুধু মুসলমানদের জন্য ।
যদি হিসাব করা হয় তবে দেখবেন এর ভয়াবহতা । এই ভাবে প্রকাশ্য কোন মহফিলে হিন্দু বা অন্য ধর্মকে গালাগালি করার কোন বিচার হয় না । প্রকাশ্যে হিন্দু দেবদেবির মুর্তি ভাঙ্গার কোন বিচার হয় না কিন্তু কোন ক্রমে কেউ যদি ইসলাম নবী রসুল (সা) সম্পর্কে কিছু বলে তখন চাপাতি নিয়ে ছোটা শুরু হয় ।
ওয়াজ মাহফিলে শ্রীকৃষ্ণকে অকথ্য ভাষায় গালাগালি !
রাধা কৃষ্ণ গণ কৃষ্ণ গণ ধলাই You Tube

মন্তব্য ২৮ টি রেটিং +১/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৮:২১

বিজন রয় বলেছেন: এসব বাদ দেন। ব্যাপার না। ওয়াজ মাহফিলে ওরকম অনেক আগে থেকেই হয়। আমরা সবাই জানি।

তবে জ্ঞানী লোকেরা ওসব নিয়ে রিএ্যাক্ট করেন না।

ধন্যবাদ।

২| ৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৮:২৩

বিজন রয় বলেছেন: ও হ্যাঁ, এখানেই রেখা আছে বাংলাদেশের ভবিষ্যত।

৩| ৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৮:৩৯

মশার কয়েল বলেছেন: এই বক্তার নামটা মনে আসছে না তবে তার উপনাম হলো কাওসারী ৷পুরো নাম সম্ভবত রেজাউল তরিম কাওসারী বাড়ি সিরাজগন্জ জেলার উল্লাপাড়া থানায় ৷আমার মতে এসব হুজুরদের পাছায় বাঁশ দিয়ে যমুনা নদীতে পুঁতে রাখা উচিত ৷এই ওয়াজটা আনুমানিক ১০ থেকে ১২ বছর আগের ৷আশার কথা এই যে,এই ওয়াজের কারণে তাকে জেলে যেতে হয়েছিলো ৷

৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৮:৫৭

এ আর ১৫ বলেছেন: ব্রাদার বাংলাদেশে আজ পর্যন্ত কোন ব্যক্তিকে হিন্দু বা অন্য ধর্মকে গালাগালি করার জন্য শাস্তি পেতে হয়নি । আপনি যার কথা বোলছেন ইনি হয়তো তিনি নন । ওয়াজ মহফিলে এই সমস্ত গালাগালি প্রকাশ্য হচ্ছে শুধু একজন নহে শত শত জন করে থাকে তার কোন বিচার নেই এবং অন্য ধর্মকে এই ভাবে প্রকাশ্যে গালাগালি এরা ছাড়া আর কেউ করে না ।

৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:২৪

এ আর ১৫ বলেছেন: ব্রাদার === ঐ কারির নাম তারেক মনোয়ার

৪| ৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৯:০৫

মোস্তফা ভাই বলেছেন: এ আর নতুন কি, ওয়াজে এমন না বল্লে আসর জমে না।

৫| ৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:৩৬

নীল আকাশ ২০১৬ বলেছেন: এই বক্তা কোন অবস্থায়ই তারেক মনোয়ার হতেই পারেনা। লেখক প্রকাশ্যে মিথ্যাচার করছেন।

৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:৪২

এ আর ১৫ বলেছেন: তারেক মনোয়ারের নাম ফেসবুকে এসেছে এবং ঐ ছবি ফেসবুক থেকে সংগহ করা । মুল পোষ্টিং এ ইউ টিউবের যে লিংক দেওয়া হয়েছে সেখানে ও তারেক মনোয়ারের নাম দেওয়া আছে ।ই্উ টিউবের লিংকে পোষ্টিং এর তারিখ দেওয়া আছে ১৯শে নভেম্বর ২০১৫ --- সেখানে গিয়ে ভেরি ফাই করুন -- Published on Nov 19, 2015
bangla waz 2015 রাধা কৃষ্ণ গণ কৃষ্ণ গণ ধলাই
New Bangla Waz of Tarek Monowar at Gazipur 2015,bangla new waz tarek monowar 2015

৬| ৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:৪৩

মোঃ আলামিন বলেছেন: লেখক যে আবাল তা লেখা দেখেই বোঝা যায় । এক জনের ছবির সাথে আর একজনের নাম ব্যাবহার করে মিথ্যাচার করা এ কেমন মন মানসিকতা । এই পোষ্ট ডিলিট করা হোক ।

৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:৫৮

এ আর ১৫ বলেছেন: এই পোষ্ট কেন ডিলিট করা হবে । আপনার চামড়া জ্বলে কেন ?? তারেক মনোয়ারের নাম ফেসবুক এবং ইউ টিউবে উল্লেখ আছে । যদি তারেক মনোয়ার বলে আপনার মনে হচ্ছে না তাহোলে কি কারনে পোষ্টিং ডিলিট করতে হবে ?? হিন্দুদের অকথ্য ভাষায় গালাগালির ডাইরেক্ট প্রমাণ ডিলিট করলে কারা লাভ বান হয় ?
তারেক মনোয়ারের নাম ফেসবুকে এসেছে এবং ঐ ছবি ফেসবুক থেকে সংগহ করা । মুল পোষ্টিং এ ইউ টিউবের যে লিংক দেওয়া হয়েছে সেখানে ও তারেক মনোয়ারের নাম দেওয়া আছে ।ই্উ টিউবের লিংকে পোষ্টিং এর তারিখ দেওয়া আছে ১৯শে নভেম্বর ২০১৫ --- সেখানে গিয়ে ভেরি ফাই করুন -- Published on Nov 19, 2015
bangla waz 2015 রাধা কৃষ্ণ গণ কৃষ্ণ গণ ধলাই
New Bangla Waz of Tarek Monowar at Gazipur 2015,bangla new waz tarek monowar 2015

লেখক যে আবাল তা লেখা দেখেই বোঝা যায় । এক জনের ছবির সাথে আর একজনের নাম ব্যাবহার করে মিথ্যাচার করা এ কেমন মন মানসিকতা *********** আপনি বোলতে চাচ্ছেন উপরের ছবি তারেক মনোয়ারের নয় তাহোলে এই লিংকে গিয়ে মিলিয়ে দেখুন --- https://www.youtube.com/watch?v=Tx3v-_7-7R4 -------

৭| ৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:০১

মশার কয়েল বলেছেন: আমি একটু নিশ্চিত হয়ে আসলাম ৷এটা আসলে তারেক মনোয়ার নয় ৷আমার প্রথম মন্তব্যে যার কথা বলেছিলাম এটা সেই কাওসারী ৷এটা সত্য সে জেলে গিয়েছিল এবং এই ওয়াজ করার জন্যই গিয়েছিল ৷এই ওয়াজ নিয়ে তখন উত্তরবঙ্গে ভালই সমালোচনা হয়েছিলো ৷অনেক হুজুরকেই দেখেছি হিন্দু ধর্মকে পরোক্ষ বা প্রত্যক্ষভাবে কটাক্ষ করে ৷আমাদের দেশের অধিকাংশ তাফসিরকারক মূলত ধর্ম ব্যবসায়ী ৷তাই এদের কথার কোনও মূল্য আমার কাছে নেই ৷মাঝে মাঝে মনে হয় এরা হেদায়েত প্রাপ্ত হোক অথবা আল্লাহ যেন এদের জবান বন্ধ করে দেন ৷আক্ষেপটা আক্ষেপেই রাখেন ৷এদের বিচার হলেও তিন মাসের বেশী জেল হয় না ৷

৮| ৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:০১

নীল আকাশ ২০১৬ বলেছেন: কি যুক্তি! ওয়াজের সাথে তারেক মনোয়ারের নাম থাকলেই সে তারেক মনোয়ার! লেখক মিথ্যাচার ইচ্ছা করে করেনি। আসলেই একটা াবাল!

৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:১৮

এ আর ১৫ বলেছেন: তারেক মনোয়ার নয় এর প্রমান কি ?? আমিতো ইউ টিউব এবং ফেসবুক থেকে নাম সংগ্রহ করেছি । এই ওয়াজে হিন্দু ধর্মকে গালাগালি করা হয়েছে এবং যিনি করেছেন তিনি অপরাধী তিনি তারেক মনোয়ার হোক বা কাওসারী হোক । এমন কোন ওয়াজ কারি নাই যিনি অন্য ধর্ম সম্পর্কে গালাগালি করে নি । কই হিন্দুরা তো চাপাতি দিয়ে কোপাতে যায় না । সব ধর্মকে সমান অধিকার দিয়ে ব্লাশফেমি আইন করলে ঐ সব তারেক মনোয়ার কাওসারি তানবি সকলের অনেক আগে ফাসি হয়ে যেত । জাকির নায়েকের মত মানুষ প্রকাশ্য ভারতে বসে হিন্দু ধর্মকে কটাক্ষ করে যা বলে থাকে ঠিক সেই ভাবে ভারতে কেউ মুসলমানদের বিরুদ্ধে বল্লে ভারতের মাটিতেই কল্লাত কাত হয়ে যাবে আর বাংলাদেশ এবং পাকিস্তান আফগানিস্তানে তো কথাই নাই ।
সুতরাং অন্য ধর্মকে সব চেয়ে বেশি গালাগালি করে মুসলমানরা এবং এই গালাগালি তাদের ধর্মিয় চর্চার অংশ হয়ে গিয়েছে । অন্য ধর্মের মানুষ তাদের বিশ্বাষের বিরুধী ধর্মকে কখনো কখোন গালমন্দ করে কিন্তু তারা মুসলমান ক্লারিকদের মত এই গালাগালিকে স্পিরিচুয়াল চর্চার অংশ করে ফেলেনি ।

৯| ৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:০৬

মশার কয়েল বলেছেন: আরেকটা কথা,এভাবে ছবি শেয়ার করে ছবিতে জুতা ঝাটা মেরে শুধু প্রতিহিংসা বাড়ানো সম্ভব, ফায়দা কিছুই হবে না ৷আর আপনি যেটা জেনেছেন সেটা ভুল জেনেছেন ৷এগুলোও ১০০ ভাগ নিশ্চিত না হয়ে শেয়ার দিবেন না ৷একমাত্র মানবিক সহাবস্থানই পারে একে অপরের ধর্মের প্রতি শ্রদ্ধা বাড়াতে ৷

৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:২২

এ আর ১৫ বলেছেন: আপনার কথা ঠিক কিন্তু ফেসবুকের মত মিডিয়াতে এই ছবি দেওয়া হয়েছে এবং ইউ টিউবে ওনার নাম আছে । তাই অনলাইন মিডিয়াতে যার নাম পাওয়া গেছে তার নাম শেয়ার করা হয়েছে । এই ধরনের ছবি প্রতি নিয়ত ফেসবুকে আসে । তবে একটা জিনিস স্পষ্ট যে কোন হিন্দু চাপাতি দিয়ে কাউকে কোপাতে আসবে না ।

৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:২৮

এ আর ১৫ বলেছেন: এই ছবিটা প্রকাশ করেছে ইউনাইডেড হিন্দু কনসার্ন এর পেজ থেকে এবং ইউ টিউবের লিংকে তার নাম আছে ।

৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৩৪

এ আর ১৫ বলেছেন: আপনার কথাতে ছবিটা ডিলিট কোরলাম । ধন্যবাদ

১০| ৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:১৮

সোজোন বাদিয়া বলেছেন: সত্য জানানোর জন্য ধন্যাবাদ।

১১| ৩০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ২:৪৯

রাঙা মীয়া বলেছেন: অল্প বিদ্যা ভয়ংকরী B:-/

১২| ৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৫০

যোগী বলেছেন:
ধর্মীয় নেতা দ্বারা ধর্মীয় আক্রমন এত কুৎশিত হতে পারে?
আমি পুরাই অবাক!

১৩| ৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৪:০৬

রূপক বিধৌত সাধু বলেছেন: ওয়াজ মাহফিলে এগুলো নিত্যনৈমিত্তিক ব্যাপার!

১৪| ৩০ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:০৩

আহলান বলেছেন: পয়সার কাছে বিক্রি হয়ে গেছে মনুষ্যত্ব ... ...

১৫| ৩০ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:০৯

আরণ্যক রাখাল বলেছেন: সে যেই হোক, তারেক বা জাকির নায়েক বা আবুল। এদের কোন বিচার হয় না। কারণ এটা মুসলিম দেশ। মুসলিম দেশে হিন্দুদের অধিকার চাইছেন? আপনার এতো বড় সাহস হয় কোত্থেকে?

১৬| ৩০ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:১০

মিতক্ষরা বলেছেন: "আল্লাহকে ছেড়ে যাদেরকে তারা ডাকে তাদেরকে তোমরা গালি দিও না; কারণ এতে তারাও সীমালংঘন করে অজ্ঞতাবশত আল্লাহকে গালি দিবে।" [সূরা আল-আন'আম, আয়াত ১০৮]


ইসলাম অন্য ধর্মের দেব দেবীদের গালি গালাজ করাকে অনুমোদন করে নি। যার ফলে যারা এভাবে কটুক্তি করে থাকে তাদের মুফতি বা ইসলামী নেতা বলে দাবী করা সম্পূর্ন অন্যায়।

১৭| ৩০ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৫৪

গালীব পাশা বলেছেন: সবার জন্য আইন স্মান না হলে তা আইন নয়।

১৮| ০১ লা মে, ২০১৬ ভোর ৪:৫৩

মনোটোনাস মনোলগ বলেছেন: এগুলো খুবি দুঃখজনক, তার থেকেও দুঃখজনক হলো এগুলো নিয়ে কোনও প্রতিবাদ না হওয়া ! মনোয়ার কি আনোয়ার সেটা বড় কথা না, প্রকাশ্যে একটি ধর্ম নিয়ে বিষোদ্গার করা বা অপমানজনক কথা বলা কোন ভাবেই মেনে নেয়া যায় না ! বিশেষত যখন দুই দিন পর পর দেখছি ইসলাম ধর্ম অবমাননা নিয়ে একে তাকে গ্রেফতার চলছে, তখন আরেকটি ধর্মের ব্যাপারে ভিন্ন পথ কেন ? যদিও এই অবমাননার দায়ে জেল-গ্রেফতার বিষয়টাই আমার পছন্দ না, বড় কারণ হচ্ছে বিষয়টি বেশ ঘোলাটে আর বেশীর ভাগ ক্ষেত্রেই প্রমাণ করাই কঠিন এবং এখানে কাউকে অন্যায় ভাবে ফাঁসিয়ে দেয়ার সুযোগটাই বেশী ।

১৯| ০১ লা মে, ২০১৬ রাত ৯:৪৩

নীল আকাশ ২০১৬ বলেছেন: সকল ওয়াজকারীই যে হিন্দু দেবদেবিদের গালিগালাজ করে - এ কথা ১০০% মিথ্যা। মাওলানা সাইদী হিন্দু তো দূরের কথা, বিরোধী রাজনীতির কাউকেও কোনদিন গালাগালি করেছেন - এই মিথ্যা দাবী কেউ করতে পারবে না। লেখক পুরা ইউটিউব খুজে এরকম ৫ টা ভিডিও বের করতে পারবেনা - চ্যালেন্জ!

০২ রা মে, ২০১৬ সকাল ১১:৪৫

এ আর ১৫ বলেছেন: বাংলাদেশের শুধু ওয়াজ কারিরা নয় ডাইরেক্টলি বা ইনডাইরেক্টলি মোল্লা কাম ওয়াজকারিরা শুধু হিন্দু না অন্য সকল ধর্মকে বিদ্রুপ করে --- দেখুন নিচের লিংকে গিয়ে ---- Click This Link ------

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.