নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ও অমুসলিম নারীদের হিজাব / ঘোমটা পরিধান করে সমবেদনা প্রকাশ এবং আমরা

২৩ শে মার্চ, ২০১৯ দুপুর ২:৪৬


নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিজাব পরেছে, উদারতা আর সম্প্রীতির বার্তা তুলে ধরেছে তাই আমাদের দেশ থেকে তাঁকে প্রশংসার বাণী পাঠানো হচ্ছে । কিন্তু আমাদের প্রধানমন্ত্রী গতবছর দূর্গাপূজায় ঢাকেশ্বরী মন্দিরে যাওয়ায়, আর পুরোহিতদের হাত জোড় করে প্রণাম জানানোর ছবি ভাইরাল হওয়ার সাথে সাথেই দেশ ভারতের অঙ্গরাজ্য হয়ে যায়, ৯৯% এর ধর্ম বিপন্নতার মুখে পড়ে যায়। ঢাকেশ্বরী মন্দিরে যাওয়ার ফলে প্রধানমন্ত্রী জনগণের কাছ থেকে যে "বিপুল প্রশংসা" পেয়েছিলেন তার সাক্ষী প্রথম আলো আর বিবিসির ফেইসবুক পেইজের কমেন্ট বক্স।
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর মত হিজাব পরা কথা না হয় থাক, আমাদের প্রধানমন্ত্রী যদি স্রেফ নমস্কারের ভঙ্গিতে একটা ছবিও তোলেন তাতেই দেখা যাবে 'মহাভারত অশুদ্ধ হয়ে গেছে'।নিউজিল্যান্ডের অমুসলিমদের মত আযান দেয়ার মত না হোক, আমাদের খেলোয়াড় বা অভিনেতারা স্রেফ পূজার শুভেচ্ছা জানালেও তাদের চোদ্দগুষ্টির নাম ভুলিয়ে দেয়া হয়! বড়দিনে 'মেরি ক্রিসমাস' বললে আমাদের ধর্ম চলে যায়৷ হিন্দু ধর্মালম্বীদের পুজোতে ঘুরতে গেলেও নাকি কাফির হয়ে যাই আমরা!

বিবিসির ফেইসবুক পেইজে একটা কমেন্ট পেয়েছিলাম -"চি চি হাচিনা,রেন্ডিয়াকে খুসি করে লাব কি ? তুমার হাতে এদেশের ইসলাম নিরাপোদ নই"

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৯ বিকাল ৩:৪০

চাঁদগাজী বলেছেন:


অশিক্ষিত মোল্লা জাতীয় মানুষদের জন্য সবই সমস্যা, ধর্মও সমস্যা

২৩ শে মার্চ, ২০১৯ বিকাল ৪:০৯

এ আর ১৫ বলেছেন: অশিক্ষিত মোল্লারা শুধু না তথা কথিত শিক্ষিতরা এই সমস্যার ভিতর আছে , শুধু বিএনপি , জামাত, হেফাজত নহে -- আওয়ামী লীগের লোক জনের ভিতর এই প্রবণতা বিদ্যমান ।

২| ২৩ শে মার্চ, ২০১৯ রাত ৮:১৩

রাজীব নুর বলেছেন: হুম।

৩| ২৩ শে মার্চ, ২০১৯ রাত ৯:৫০

মাহমুদুর রহমান বলেছেন: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর মত হিজাব পরা কথা না হয় থাক, আমাদের প্রধানমন্ত্রী যদি স্রেফ নমস্কারের ভঙ্গিতে একটা ছবিও তোলেন তাতেই দেখা যাবে 'মহাভারত অশুদ্ধ হয়ে গেছে'।

কিসের সাথে কি মেলাচ্ছেন?
প্রধানমন্ত্রী হিসেবে তার সেখানে যাওয়াটা কর্তব্য কিন্তু মূর্তি সামনে মাথা অবনত করার অর্থ বুঝেন? সে আল্লাহর সাথে অন্যকে শরীক করছে।
হিজাব পরলে কোন ধর্মের প্রতি অবিচার করা হয় না।নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী মসজিদে গিয়ে নামাজ পড়েন নি।কিন্তু তিনি হিজাব পরেছেন।তাহলে একটা হলো আপনি অন্য ধর্মের প্রতি সম্মান দেখাচ্ছেন আরেক দিক দিয়ে নিজ ধর্মকেই বাতিল করছেন।
এটা তো ঠিক নয়।

২৪ শে মার্চ, ২০১৯ রাত ২:১৩

এ আর ১৫ বলেছেন: প্রধানমন্ত্রী হিসেবে তার সেখানে যাওয়াটা কর্তব্য কিন্তু মূর্তি সামনে মাথা অবনত করার অর্থ বুঝেন? সে আল্লাহর সাথে অন্যকে শরীক করছে।
জী না এতে কখনো শরিক করা হয় না যতক্ষন ঐ বিশ্বাষ গ্রহন করা হয় । নমস্কারের ভঙ্গি করা আর পুজা করা এক জিনিস নহে । সূর্য পূজা করা হারাম ও শরিকি করা । দিনের বেলা যখন সূর্যের দিকে মাথা না উচু করে মাথা নীচু করে হেটে যান তখন নিশ্চয়ই শরিকি করা হয়ে যায় , আপনার মত মানুষের বিকৃত চিন্তা অনুযায়ি । কেউ যদি হিন্দু ধর্ম গ্রহন করে ও ফেলে সেখানে ও আপনাদের গালাগালি করার কোন অধিকার নাই

হিজাব পরলে কোন ধর্মের প্রতি অবিচার করা হয় না।নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী মসজিদে গিয়ে নামাজ পড়েন নি।কিন্তু তিনি হিজাব পরেছেন

আমাদের প্রধানমন্ত্রী যদি নমস্কারে ভঙ্গি করেন এবং সেটা যদি পুজা করা হয়ে যায় বা শরিকি করা হয়ে যায় , তাহোলে নিউজিল্যান্ডের নাস্তিক ধর্মহীন প্রধানমন্ত্রী যখন মাথায় হিজাব দিয়ে সালাম দেওয়ার ভঙ্গি নহে -- আসসালা মুয়ালাইকুম উচ্চারন করে , তখন অবশ্যই সেটা নামাজ পড়া হয়ে যাবে এবং মুসলিম বিশ্বাষ গ্রহন করা হবে ।

তাহলে একটা হলো আপনি অন্য ধর্মের প্রতি সম্মান দেখাচ্ছেন আরেক দিক দিয়ে নিজ ধর্মকেই বাতিল করছেন।

একজন নমস্কারের ভঙ্গি করে নিজের ধর্মকে বাতিল করেছেন কিন্তু আরেক জন হিজাব পরে আসসালা মুয়ালাইকুম উচ্চারন করার পর ও নিজের বিশ্বাষকে বাতিল করেন নি । ভালোই বলেছেন চালিয়ে যান । কেউ যদি নিজ ধর্মকে বাতিল করে ও দেয় , সেখানে কি কারো গালাগালি করার অধিকার আছে ? আপনার মত মানুষদের জন্য ইসলাম ধর্মের আজ এতো করুন অবস্থা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.