নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

সানগ্লাস এবং নিকাব সমাচার

১৯ শে জুন, ২০২০ সন্ধ্যা ৬:১২

আজকে আমি আমার সানগ্লাস পরার অনুভূতি নিয়ে প্রথমে শুরু করি ।

আমার সানগ্লাস ব্যবহার করার অভ্যাস নেই এবং সেটা সেই ভাবে পছন্দ করি না । জীবনের প্রথম ৩০ বৎসর কখনো দুই মিনিটের বেশি সানগ্লাস পরিনি । তাই এর ভিতরের একটা মহা রহস্যের সাধ হোতে আমি বন্চিত হয়েছি সেটা আমি হাড়ে হাড়ে টের পেয়েছি, একদিন কি মনে করে অনেকক্ষণ সানগ্লাস পরে থাকার পর । প্রখর রোদে সানগ্লাস ছাড়া আমার কোন অসুবিধা হয় নি কখোন কিন্তু একদিন আমি আবিষ্কার করলাম সানগ্লাস পোরে,সুন্দরি নারীদের কাছে থেকে অনেকক্ষণ ধরে দেখা যায়।
সত্য কথা বলতে কি আগে অনেক সুন্দরি নারীর সামনে এলে জাস্ট এক ঝলক তাকিয়ে চোখ সরিয়ে নিতাম , অপলোকে কি কারো দিকে তাকিয়ে থাকা যায় ? মাঝে মাঝে চোরা চোখে তাকাতাম এবং চোখ সরিয়ে নিতাম । সানগ্লাস পরার পর আমি দুনিয়াটাকে নতুন করে আবিষ্কার কোরলাম , ভাবলাম এত দিন কতই না নিজেকে বন্চিত করেছি । সানগ্লাস পোরলে কাছে থেকে অপলোকে কত নিবিড় ভাবে নারীর সৌন্দর্য অবলোকন করা যায় । এই ভাবে কোন নারীকে বিগত ৩০ বৎসর অবলোকন করতে পারি নি , যেটা সানগ্লাসের কল্যানে করা সম্ভব হয়েছে । হায় হায় আমি কতই না বন্চিত হয়েছি । জয় বাবা সানগ্লাস !!!

এবার আসি নিকাব পরার অনুভুতি নিয়ে

জি আমি নিকাব পরেছি তার মানে বাধ্য হয়ে পরেছি তবে সেই নিকাবের নাম মাস্ক , জি ঠিক ধরেছেন করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য মাস্ক । এখন মাস্ক পরার পর হঠাৎ নিজেকে আবিষ্কার কোরলাম মানুষের মাঝে আমি হাসছি বা কখনো কখনো মুখ বাকা করছি এবং এমন সব মুখ ভঙ্গি করছি যেটা কেউ দেখতে পাচ্ছে না মাক্সের জন্য । তারপর সাবধান হতে হোল এটা যেন কোন বদোভ্যাসে পরিনত না হয় । তারপরে বুঝতে পারলাম যে সব মহিলারা অনেক দিন ধরে মুখে নিকাব পরে, তারা নিকাব পরা বাধ্যতা মূলক নহে জেনেও, কেন নিকাব ছাড়তে পারে না । না পারার অন্যতম প্রধান কারন হোল, নিকাবের ভিতরে তারা অনেক রকমের মুখ ভঙ্গি , হাসাহাসি বা বিনা কারনে জিববা বাহির করার কিছু বদোভ্যাস করে ফেলে , যেটা নিয়ন্ত্রণ করা অনেক সময়ে কঠিন হয়ে যায় তাদের জন্য, তাই তারা নিকাব পরে থাকতে বাধ্য হয় ।

যা হোক আমার সানগ্লাস পরার এবং নিকাব পরার অনুভূতি টুকু একটু শেয়ার কোরলাম ।



মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০২০ রাত ৮:৫২

রাজীব নুর বলেছেন: মনের সব কথা শেয়ার করার জন্য আছে ব্লগ।
পড়লাম। সানগ্লাস আমিও পড়ি না।

২০ শে জুন, ২০২০ সকাল ৮:৩৫

এ আর ১৫ বলেছেন: একটু পড়ে দেখেন, নিজেকে এভাবে বন্চিত করা কি ঠিক হবে ? আমি যে ভুল করেছি সেই ভুল আপনি কেন করবেন ?ধন্যবাদ

২| ১৯ শে জুন, ২০২০ রাত ১১:১৮

সাহাদাত উদরাজী বলেছেন: ভাল লাগলো।

৩| ২০ শে জুন, ২০২০ সকাল ৮:০৩

বিজন রয় বলেছেন: হা হা হা ....

কোন কিছুে ইঙ্গিত পেলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.