নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

আহারে বাহাদুরি করা যে কাল হয়ে যাচ্ছে !

২৭ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৩৭





আমাদের কিছু কিছু মুসলমানের কিছু কিছু বদ অভ্যাস আছে এবং সেই বদ অভ্যাসের জন্য মাঝে মাঝে কিছু সমস্যা হয় । আপনারা জানেন নিজ ধর্মের কোন মানুষ যদি কোন বাহাদুরির কাজ করে থাকে , তখন এই সব মানুষ সেটাকে ইসলাম ধর্মের বাহাদুরি হিসাবে প্রচার করে আসছে। এটা কয়েক শত বৎসরের অভ্যাস ।
মাত্র ৩০/৪০ বৎসর আগে যখন পলিটিক্যাল ইসলাম জংগিবাদ শুরু করে ,তখন তাদের মুসলমান জংগি বা সন্ত্রাসী বলা শুরু হয় । এখন এই সব তথাকথিত মমিনদের আঘাত লাগে , তারা বলতে থাকে আরে ভাই জংগি সন্ত্রাসীরা হোল, জংগি সন্ত্রাসী তাদেরকে কেন মুসলমান বলা হচ্ছে ।
আরে ভাই এই দোষটা কি তাদের ? খেলোয়ার , সাইনটিস্ট বা অন্য কোন ডিসিপ্লিনের কি কোন ধর্ম আছে ? বাহাদুরির বিষয় হলে তো , এই দিক গুলোতে কোন মুসলমান ভালো করলে মসুলমান শব্দটা খেলোয়ার বা সাইনটিস্ট শব্দের আগে লাগিয়ে দেওয়া হয় , তাহোলে ঠিক এই ভাবে কোন মুসলমান জংগিপনা করলে তখন জংগি শব্দের অগে মুসলমান শব্দটা যোগ হয় । বাহাদুরির বিষয় হোলে মুসলমান শব্দ যোগ করলে কি, অপকর্মের জন্য মুসলমান শব্দ যোগ হবে না ? এটার জন্য দায় কার ?

ড: শাহিন একজন কুর্দি যাদেরকে তথাকথিত মমিনরা মুসলমান মনে করে না , কুর্দিদের উপর কয়েকটা মুসলমান দেশ অত্যাচার করছে কিন্তু এই মমিনরা কোন দিন ই বলে না কুর্দি মুসলমানদের উপর অত্যাচার করা হচ্ছে । এর কারন হোল তারা এদের মুসলমান মনে করে না । একই ধরনের অত্যাচার রহিংগাদের উপর চালানো হচ্ছে এবং মমিনরা অভিযোগ করেন রহিংগা মুসলমানদের উপর অত্যাচার করা হচ্ছে কিন্তু কুর্দি শব্দের আগে বা পরে ওনারা মুসলমান শব্দ যোগ করেন না কারন ওনারা তাদের মুসলমান মনে করেন না ।
এখানে একটা কথা বলতে চাই , বাহাদুরির বিষয় হলে এই তথাকথিত মমিনরা নাস্তিক ট্যাগ পাওয়া মানুষকেও মুসলমান দাবি করে , যেমন ইবনে সিনা , কাজি নজরুল ইসলাম । অমুসলিম হিসাবে চিহ্নিত করা সম্প্রদায়ের মানুষদের মুসলমান দাবি করা হয় , যেমন ড: সালাম ( যিনি কার্দিয়ানি) , ড: শাহিন ( যিনি কুর্দি ) ।

এখন মমিনরা কি করবেন ড: শাহিনের উদ্ভাবিত ভ্যাকসিনটা নিয়ে, যেটা নিয়া বাহাদুরি শুরু করেছেন , সেটা যে বেশির ভাগ মানুষ ব্যবহার করতে পারবে না, সেটা কি জানেন ? এটাকে সংরক্ষণের জন্য -৭০ ডিগ্রি তাপের দরকার । এই ধরনের কুলিং সিসটেম উন্নত বিশ্বের সবখানে ব্যপক ভাবে নেই, সেখানে তৃতীয় বিশ্বের কি অবস্থা বুঝতেই পারছেন । তারমানে হোল এই ভ্যাকসিনটি মার্কেটে নিয়ে যাওয়া খুব কঠিন এবং ব্যয় বহুল । সেই কারনে এর ব্যবহার সীমিত হওয়ার আশংকা আছে ।

উপরের চিত্রে দেখতে পাবেন ২টা ভ্যাকসিন নরমাল ফ্রিজিং টেম্পারেচারে সংরক্ষণ করা যায় এবং শুধু মাত্র এই কারনে এই জাতিয় ভ্যাকসিন গুলো ব্যাপক ভাবে ব্যবহার করা হবে ।
তাহোলে এখন ড: শাহিনের তথাকথিত মুসলিম ভ্যাকসিন কোরনা মোকাবেলায় যথাযত ভুমিকা রাখতে পারবে কিনা সেটা নিয়ে এখন সংশয় দেখা দিয়েছে, -৭০ ডিগ্রি তাপমাত্রায় সংরক্ষণের আবশ্যকতার কারনে ।




মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৫৪

শাহ আজিজ বলেছেন: চার্ট ছেপে দিয়ে ভাল করেছেন । সবাই এর মাজেজা বুঝতে পারবে । কোন বিজ্ঞানীর শরীরে ধর্মীয় ট্যাঁগ লাগানো ঠিক নয় ।

২| ২৭ শে নভেম্বর, ২০২০ দুপুর ১:৩৮

রাজীব নুর বলেছেন: কানা চায় দুই চক্ষু দান।

৩| ২৭ শে নভেম্বর, ২০২০ দুপুর ২:২৭

অধীতি বলেছেন: জায়গামত মেরেছেন।

৪| ২৭ শে নভেম্বর, ২০২০ বিকাল ৩:২৭

এস এম মামুন অর রশীদ বলেছেন: যার আপাদমস্তক ইসলামবিদ্বেষ, তার জ্বুলুনি সহজে যাবে না, পোস্টের মধ্যে নিজের দুমুখো বক্তব্য ধরার মতো যোগ্যতাও তার থাকবে না। ব্লগ ভরে যাবে হরিদাস পালে।

২৭ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:১৫

এ আর ১৫ বলেছেন: আমার কোন বক্তব্য ইসলাম ধর্মের বিরুদ্ধে, সেটা হাইলাইট করবেন কি?
তবে বলতে পারেন কাটমোল্লা তথা কথিত মমিন বিদ্দেশ। আপনার কাছে কাটমোল্লা মানুসিকতা যদি ইসলামিক হয়, তাহোলে বলার কিছু নেই।
আপনারা কোন মুসলমানের বাহাদুরিকে যত দিন ইসলাম ধর্মের বাহাদুরি দাবি করবেন, তত দিন আপনাদের মত মুসলমানদের অপকর্মের দায় ইসলাম ধর্মের উপরে এসে পরবে।
ডঃ শাহিনকে তো মুসলমান মনে করেন কিন্তু বাহাদুরি নেওয়ার সময় উনি মুসলমান।
এই ধরনের বাহাদুরি অন্য ধর্মের মানুষ করে না, তাই তাদের অপকর্মের সাথে তাদের ধর্মের নাম ট্যাগ হয় না।
আপনারা হোলেন কাটমোল্লার বংশধর, তাই কোনটা ইসলাম বিদ্দেশ আর কোন বিদ্দেশ নহে সেটা বোঝার ক্ষমতা নেই।
থাকলে কি কেঊ কাটমোল্লার মত আচরন করে।

৫| ২৭ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:৩২

ঢাবিয়ান বলেছেন: উস্কানিমুলক পোস্ট। একজন মুসলিম যদি অন্য কোন মুসলিম ব্যক্তির ভাল কোন কাজের জন্য গর্ববোধ করে তাতে সমস্যাটা কোথায় বোধগম্য নয়। সমস্যা হত যদি কেউ কোন মুসলিম ব্যক্তির খারাপ কাজের প্রসংসা করত।

আপনি যেভাবে মুসলিমদের আক্রমন করে , ডঃ শাহীনের উদ্ভাবিত করোনা ভ্যক্সিনকে মুসলিম ভ্যকসিন আখ্যায়িত করে বিদ্রপাত্মক মন্তব্য করেছেন তা শুধু অশোভনই নয়, যথেষ্ঠ আপত্তিকর।

কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে শুধু এটুকু বলতে চাই যে ইসলাম বিদ্বেশমূলক পোস্ট ব্লগে ইদানিং অতি মাত্রা বেড়ে গেছে। ব্লগকে যদি এরপর নাস্তিক , ইসলাম বিদ্বেশিদের আখরা বলা হয়, তাতে অবাক হবার কিছু নাই।

২৭ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:১৩

এ আর ১৫ বলেছেন: এটা কি ইসলাম বিদ্দেশ নাকি আপনার মত অন্ধ কাটমোল্লাদের সমালোচনা? ডঃ শাহিনের ভ্যাকসিনকে আপনারই দাবি করছেন ইসলামিক ভ্যাকসিন।
একজন মুসলমান যখন কোন মুসলমানের বাহাদুরিকে ইসলাম ধর্মের বাহাদুরি দাবি করে, তখন সেখানেই আপত্তি কারন একজন মুসলমানের অপকর্মের দায় একই ভাবে ইসলামের উপরে এসে পড়ে।
কাটমোল্লা মার্কা মাথায় এসব ঢুকবে না।

অন্য কোন ধর্মের মানুষ তো এই ধরনের বাহাদুরি ধর্মের নামে করে না।
আপনি কি কিছু বুঝলেন এতোক্ষণ? কারো ব্যক্তিগত অর্জনকে ধর্মের ট্যাগ দিবেন না দিলেই সমস্যা, তখন একজনের অপকর্মের ট্যাগ ধর্মের নামে চলে আসে।
এবার প্রমাণ করেন কি ভাবে কাটমোল্লা মার্কা মানুষের বেকুবিপনা কি ভাবে ধর্ম বিদ্দেশ হয়।

৬| ২৭ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:৫৪

ঢাবিয়ান বলেছেন: ড। শাহীনের ভ্যক্সিনকে ইসলামিক ভ্যক্সিন বলে দাবী করেছে কেউ এমন কথা শুনি নাই। সুতরাং রেফারেন্স সহ উল্লেখ করলে ভাল হয়। আর এই ব্লগে ব্লগার নতুন নকিব যেই পোস্ট দিয়েছেন তাতে তিনি কোথাও এই ভ্যকসিনকে ইসলামের বাহাদুরি হিসেবে উপস্থাপন করেনি, শুধু ডঃ সাহীন একজন মুসলিম হওয়াতে উনার গর্ব ও আনন্দ প্রকাশ করতে দেখেছি। এটাতে কী সমস্যা হল বুঝতে পারলাম না। বিদেশে যখন কোন বাংলাদেশি ভাল কাজের জন্য স্বীকৃতি পায়, তখন বাংলাদেশি হিসেবে আমরা গর্ববোধ করি। এই ব্যপারটাও অনেকটাই সেরকম।

৭| ২৭ শে নভেম্বর, ২০২০ রাত ৯:৪৬

নুরুলইসলা০৬০৪ বলেছেন: পড়ে ভাল লাগলো।কিছু তথ্য আছে,কিছু যুক্তি আছে।

৮| ২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ৯:৫৩

এমেরিকা বলেছেন: কুর্দিদেরকে কোন মমিনেরা মুসলিম বলে মানেনা? আর ব্লগার নতুন নকিব কোন জায়গায় ভ্যক্সিন আবিষ্কারকে ইসলাম ধর্মের বাহাদুরি বলে প্রচার করেছে আমাকে দেখান? আপনার এত ফুর্তি হবার মত ধরা কোন মমিন খেয়েছে বলেও তো আমার মনে হচ্ছেনা। দুইজন মুসলিম ভ্যক্সিন আবিস্কার করেছে - এতে আপনার অসুবিধাটা হচ্ছে কোথায়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.