নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

ভাষ্কর্যের বিষয়ে ব্যারিষ্টার তুরিন আফরোজ কিছু প্রশ্ন করেছেন ?

০৪ ঠা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:৪৫

অপরাজেয় বাংলা কর্তৃক আয়েজিত কক্সবাজার কেন্দ্রীয় শহিদ মিনার পাদদেশে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন ব্যারিষ্টার আফরোজ এবং তার বক্তব্যে কতগুলি বিষয়ের জবাব চেয়েছেন শরিয়তি বিধান অনুসারে, আমরা আশা করবো এর সঠিক জবাব আমাদের আলেমরা দিবেন ভাষ্কর্য/ মূর্তি ইসুতে --

Please click here

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ডিসেম্বর, ২০২০ বিকাল ৫:১৪

রাজীব নুর বলেছেন: হ্যা।

২| ০৪ ঠা ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৫৭

চাঁদগাজী বলেছেন:



আলেমরা কেন জবাব দেবে, দেশ কি আলেমদের দল চালাচ্ছে?

৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০২০ রাত ৮:৪৮

অধীতি বলেছেন: ভালো বলেছে।
এর উত্তরে আলেমরা বলবেন
"ব্যারিস্টার আফরোজ আলেম ওলামাদেরকে কটাক্ষ করে কথা বলেছেন।নব্বই শতাংশ মুসলিমের দেশে তিনি ইসলামকে অবমাননা করেছেন।তারপরে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেবার অভিযোগে মামলা দিতে চাইবে তখনি মনে পড়বে আরে এতো ব্যারিস্টার। তারপর নাউজুবিল্লাহ পড়তে পড়তে কেটে পড়বে :-B

৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০২০ রাত ৯:৫৯

ফটিকলাল বলেছেন: আপনার লিংকে গিয়ে তো কিছু পেলাম না। বারবার ফেসবুক হোম পেজে নিয়ে যাচ্ছে

৫| ০৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ৮:২৪

নজসু বলেছেন: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজের গর্ভধারিণী মা অভিযোগ করেছেন, মেয়ে তাকে বাড়ি থেকে বের করে দিয়েছে। এরপর ৬০ শতাংশ অকেজো কিডনি নিয়ে এখন তিনি রাস্তায় রাস্তায় ঘুরছেন। উত্তরার নিজ বাড়িতে ফেরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন তুরিনের মা। সংবাদ সম্মেলনে তিনি জানান, তার ৬০ শতাংশ কিডনি অকেজো। এ অবস্থায় বাড়ি ভাড়ার টাকাসহ চিকিৎসার টাকাও নিয়ে গেছে তার মেয়ে। আজ দুই বছর তিন মাস ঊনিশ দিন আমি আমার বাসার বাইরে। আমার স্বামী মারা যাওয়ার আঠারো দিন পরে তুরিন আমাকে বাসা থেকে বের করে দেয়। আমার দোষ তার (তুরিন আফরোজ) কিছু অনৈতিক আচরণের প্রতিবাদ করা। যেমন- আমাদের ভাড়াটিয়াদের থেকে সবসময় ভাড়ার টাকা আমিই নিতাম। আমার স্বামী অবসরে যাওয়ার পর থেকেই বাড়িভাড়ার টাকায় আমাদের সংসার, ওষুধ খরচ চলতো। এরপর ওর বাবা মারা যাওয়ার পর থেকে সে বাসা ভাড়ার টাকা জোর করে নিয়ে নেয়। অপরিচিত লোকদের রাত-বিরাত ঘরে প্রবেশ নিয়ে দারোয়ান ও ভাড়াটিয়ারা অভিযোগ করলে তার সঙ্গে প্রায়ই লাগতো (ঝগড়া)। এসব বিষয়ে নিষেধ করলে ডিজিএফআই, র‌্যাব, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নামে ভয় দেখাতো এবং বলতো ওরা সবাই তার বন্ধু। কোনো কিছু বললেই ৫৭ ধারায় গ্রেফতার করার ভয় দেখাতো। আমি তো ধারা বুঝি না। আরও বলতো, পৃথিবীর যেখানেই থাকো সেখান থেকেই ধরে নিয়ে আসবো। তিনি বলেন, গানম্যান দিয়ে ভয় দেখাতো তুরিন। গ্রামের বাড়ি নীলফামারী যেতে পারি না, সে সেখানে দায়িত্ব নিয়ে জমিজমা ও বাড়ি নিজের নামে কুক্ষীগত করেছে। প্রতিবাদ করলে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নাম করেও হুমকি দেয়।

এই হলো সেই মহিলা যার প্রশ্নের উত্তর চেয়েছেন।

মায়ের সাথে যে খারাপ ব্যবহার করে তার ব্যক্তিত্ব কতখানি হতে পারে সেই প্রশ্নের উত্তর আগে আমাদের জানতে হবে।
(সূত্রঃ দৈনিক ইনকিলাব, প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯)

৬| ০৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ৮:৫৩

এমেরিকা বলেছেন: প্রশ্নগুলো লিখে দিন।দেখি জবাব দিতে পারি কিনা। যদিও আমি আলেম নই কিন্তু মূর্তি/ভাস্কর্য নিয়ে যে কোন প্রশ্নের জবাব দিতে পারব আশা করি।

০৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ১০:২৮

এ আর ১৫ বলেছেন: আপনি শুধু একটার উত্তর দিন, আবার শুনুন, ধন্যবাদ

৭| ০৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ১০:৪৫

আমি সাজিদ বলেছেন: এই মহিলা নিজের মা আর ভাই বোনের সাথে খারাপ আচরন করে মিডিয়ায় বড় আকারের নিউজ হয়েছেন। এর মুখ থেকে যদি এখন পৃথিবীর শ্রেষ্ঠ কথাও বের হয় ( হবে না ) তবুও এর কথা শুনতে আমি রাজি নই।

৮| ০৬ ই ডিসেম্বর, ২০২০ সকাল ১১:৩৮

এমেরিকা বলেছেন: আমি যতদূর বুঝতে পেরেছি উনি প্রশ্ন করেছেন, অনেকে সূর্যের পূজা করে বলে সূর্যের অবস্থান দেখে নামাজ পড়া হালাল হবে কিনা অথবা গরুর পূজা করা হয় বলে গরুর মাংস হালাল হবে কিনা জানতে চেয়েছেন। আমি আসলে প্রশ্ন বুঝিনি।

সূর্যে এমন কি আছে যে কেউ পূজা করলে তা নাপাক হয়ে যাবে যে তাকে ব্যবহার করা যাবেনা? গো মাংসের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। কেউ পূজা করলেই যদি তা ব্যবহারের অনুপযোগী হয়ে যায় - তাহলে তো মুসলিমরা কোন কিছুই ব্যবহার করতে পারবেনা। কিন্তু কথা হল এর সাথে ভাস্কর্য ইস্যুর যোগ কোথায়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.