নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.facebook.com/abdur.sharif

আবদুর রব শরীফ

বাধা বিঘ্ন না পেরিয়ে বড় হয়েছে কে কবে?

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

দিন বদলের খেলায়, মন বদলের মেলায় ৷

১৫ ই মার্চ, ২০১৫ রাত ১০:৩৯

বাবা/দাদার আমল...আর আমার আমল..



#আমাদের সন্দ্বীপে কোন মেয়েকে বিয়ের কথা বললে তাকে আর খুজে পাওয়া যেত না, এমন কি লজ্জার ভয়ে আমার খালা দরমার উপর উঠে লুকাই ছিল বিয়ের দিন..তাকে খুজে না পাওয়ায় বিয়ের তারিখ পিছানো হয়েছিল"



"বাবা তোমার জামাই ইউ ইউ কিডস, চলো একটা সেলফি তুলি.. টিস টিস টিস/ বাবা বিশ্বাস কর আবুইল্লারে ছাড়া বাচবো না, মেনে না নিলে, চলে গেলুম, পারলে ঠেকাও ”



#বাবার আমলে মুরুব্বি দেখলে ৪০ কদম আগ থেকে সাইকেল থেকে নেমে যেত..তারপর সালাম দিয়ে বলত দাদু একটু তাড়া আছে, দাদু ও প্রাণ ভরে দোআ করে বলতেন, সাবধানে যেও বাবা,আল্লাহ রহমত করুক..



"হিরো/পালসার এতক্ষণ থার্ড গিয়ারে ছিল, মুরুব্বি দেখছে সুতরাং শার্টের কলারটা উঠাইয়া দিয়ে ফাস্ট গিয়ার মাইরা পট্টি...দাদু মনে মনে,'তোর বাবা এখনো আমাকে দেখলে রিক্সা থেকে নেমে যায়, আর তুই রাস্তার পানি দিয়ে সাদা পান্জাবি কালা করে দিলি.."



#বাবা/দাদার আমলে, ছাত্ররা স্যার কে ভয় পেত আর আমার আমলে স্যাররা ছাত্রদের ভয় পায়..



#স্যারদের ভয়ে চুলে সিদা সিথা কাটতে হতো আর আমার আমলে চুলের উপর দশ নং সতর্ক সংকেত বয়ে যায়..



#আমার দাদু টিনের উপর ঢিল ছুড়ে মিস কল দিতো, আর আমার যুগে মেয়েরা মোবাইলে মিস কল দেয়..



#পত্র লিখে বছর খানেক অপেক্ষা করার পরও ভালবাসা/বিশ্বাস আরো গভীর হতো..আর একটু তুমি ওয়েটিং ছিলা কেন, কাল সারাদিন কোন মাইয়ার সাথে ডেটিং করছ বইলা একদিনেই ব্রেক আপ হয়..



#সেকালে সকালে দাদা দাদীরা সবাই সকালে উঠে সুর করে কোরআন শরীফ পড়তো আর একালে সকালে উঠে কেউ বেবী ডল কেউ জীবন মানে জি বাংলার মিসিং এপিসোড দেখে..



#বাবা/দাদার আমলে সকাল হতো পাঁচ এএম আর এখন সকাল হয় কারো কারো জন্যে..



#বাবা/দাদার আমালে এক এলাকায় হাতে গোনা দু একজন মেট্রিক পাশ থাকতো আর এখন হাতে গোনা দু একজন ফেলটুস ও খুজে পাওয়া যায় না..



#সদা সত্য কথা বলিবে নাহলে জীবনে সাইন করতে পারবে না আর এখন মিথ্যে বলা জাতীয় ইসুতে পরিণত হয়েছে, সদা মিথ্যে কথা বলিবে নাইলে এমপি মন্ত্রী হয়তে পারিবে না, দেশের সেবা চুলোয় যাবে..



#মেহমান এলে বলিত অনেক দিন পর এসেছেন এবার কিন্তু আর সহজে যেতে পারবেন না, তখন প্রবাদ ছিল, আসবেন নিজের ইচ্ছায় আর যাইবেন আমাদের ইচ্ছায়, আমার সময়ে, কোথায় থেকে যে এসব উটকো ঝামেলা আসে!!! তারপর মেহমান কে হেসে হেসে এক রাশ সমস্যার কথা বলতে থাকে.. একদিন থাকার ও রুচি হয় না, কাইন্দা মরি কখন বের হবো এই ভেবে..



#সেই কালে পুরো দেশে বাইশ জন কোটি পতি ছিল পুরো দেশে আর এই কালে বাইশ হাজার কোটিপতি...



#সেই কালে ভালো ছাত্ররা ভালো নেতা হতো আর এই কালে...............(মইনুল স্যারের মতে)



#সেই কালে জাতীয় সমস্যা নিয়ে আন্দোলন হত আর এখন.................!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.