নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

একশ তে একশ পেয়ে এগিয়ে যাবে বাংলাদেশের বাঘের বাচ্চারা !

২৬ শে জুন, ২০১৫ রাত ১:৫৭

চল্লিশ পেয়ে পাশ করার আনন্দে দেদারছে লাফাতাম, মনে মনে চিন্তা করতাম, তেত্রিশ পাওয়ার কথা ছিল, স্যার কতই না মহান! সাত মার্কস বেশী দিয়েছে,
.
কিন্তু.............
.
তখনি দেখতাম একশ থেকে এক মার্কস কম পাওয়ায় গাল ফুলিয়ে বসে আছে সখিনা বানু, দু মার্কস কম আটানব্বই পাওয়ায় বার বার ঠোট বাঁকা করছে জরিনা বেগম, পাঁচ মার্কস কম পাওয়ায় অজোর ধারায় কাঁদছে সেলিনা বেগম এবং তার মা!!
.
সেদিন বুজি নি, এক মার্কস কম পাওয়ার এত জ্বালা, ক্রিকেটের সুবাদে বুজলাম ! ভাবা যায়! সিরিজ জয়ের কাপ হাতে নিয়ে ও কারো মুখে কোন হাসি নেই! যেন মুরগীর রান খেয়েছি কিন্তু তুলতুলে হাড্ডির দু পাশ চিবোতে পারি নি!
.
এই তো অল্প ক দিনেই পাকিস্তানকে টি টুয়েন্টিতে হারালাম, পর পর তিনটি ওয়ান ডে তে হেসে খেলে যাচ্ছে তাই করে হারালুম, হালুম হালুম করে বাংলা ওয়াশ! ভারত বাবাজি পিকনিক মেজাজে দ্রুত বাংলাদেশে চলে আসল, এই তো সুযোগ নিজের শক্তমত্তা প্রকাশ করার, কিন্তু একে একে ওয়ানডে তে হারাতে লাগলাম সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের, তবুও স্বাদ যেন মিটে না,
.
একবার ছোট্টকালে অস্ট্রেলিয়ার সাথে বাংলাদেশের খেলা দেখছিলাম, অস্ট্রেলিয়া পাঁচ বল ঠেকায় শেষ বলে ছক্কা মারে, এভাবে প্রায় সবগুলো ওভার, মনে হতো এই বুজি মেডেন ওভার হলো! কিন্তু না, চরম কৌতুক করে খেলতে লাগলো, আর আমাদের হৃদয়ে হচ্ছিল রক্তক্ষরণ, কৌতুকের দ্বিতীয় সংস্করনে দেখলাম ছায়/সাতটা স্লিপে ম্যান দিয়ে আমাদের সব উইকেট তুলে নিল, বল করে ব্যাটে লাগলেই স্লিপে ক্যাচ!
.
তখন চল্লিশে খুশি থাকতাম, টার্গেট থাকত মান সম্মান নিয়ে হারব,মাঝে মাঝে এক ম্যাচ জিতে গেলে মনে হতো, স্যার কত ভালো, তেত্রিশ পাওয়ার কথা ছিল না চল্লিশ দিয়ে দিয়েছে! আর এখন নিরানব্বই পেলে ও কান্না করে বুক ভাসিয়ে পেলি, কেন একশ পেলুম না! হাওয়ালুম...লুম....হালুম!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.