নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

সুন্দর মুখে কাদা মাখলে অন্যরকম লুক আসে ঠিকি কিন্তু সৌন্দর্য বাড়ে কি?

১৭ ই আগস্ট, ২০১৫ বিকাল ৩:০২

গতকাল হিস্টোরি চ্যানেল একটি সেন্টু গেঞ্জির বিজ্ঞাপন দেখলাম, গেঞ্জির দুই পাশে রাবার লাগানো, রাবার আপনার পেটকে এমন ভাবে চেপে ধরবে মনে হবে আপনার স্লিম ফিগার!
.
বাহ্যিক সৌন্দর্য অদ্ভুতভাবে আমাদের কাছে কত বেশী গুরুত্বপূর্ণ হয়ে গেছে! কিন্তু ভিতরের সৌন্দর্যের দিকে আমাদের তাকানোর যেন অবকাশ নেই!
.
মানুষ সুন্দরের পূজারী, সুন্দর মেয়ে দেখলে আমার নিজেরও ভাল লাগে কিন্তু এই সৌন্দর্যকে আরো বিকশিত করার জন্য যখন ঘন্টার পর ঘন্টা আয়নার সামনে বসে থাকতে হয়, ত্বক একটু ডার্ক হলে ললনার পেসার যখন বেড়ে যায়, সকাল বিকেল তিনবার করে মেকাপ করে বাহিরে বের হতে হয়, এটা ওটা ঘষতে ঘষতে চামড়া উঠিয়ে ভিতরের লাল প্রলেপ দেখা গেলে তারপর ললনা শান্ত হয়! পাখি ড্রেস না পড়লে তাকে সুন্দর লাগবে না ভেবে আত্মহত্যার পথ বেছে নিতে হয় তখন তা আর সৌন্দর্যের সংজ্ঞায় পড়ে না হয়ে যায় মানসিক সমস্যা!
.
আধ ইঞ্চি মেকাপ দিয়ে যদি নিজের চেহারায় ঢেকে ফেলতে হবে তাহলে সুন্দরী রমনীদের মুখোশ পরে বের হতে পারেন! তাতে অন্তত অত্যাচার থেকে আপনার সুন্দর মুখটি রক্ষা পাবে,
.
চুলে লাল-নীল-বেগুনি রং করে সুন্দর চুলগুলো নষ্ট না করে ফিল্মী স্টাইলের পরচুলাগুলো পরে বের হতে পারেন,
.
রং ব্যবহারের ও একটা মাপকাটি থাকে, একজন শিল্পীকে দেখেছেন কিভাবে পরিমিত রং ব্যবহার করে একটি শিল্পকে সুন্দর করে তুলে আর তা না হলে তা হয়ে যায় সিনেমার পোস্টার,
.
অতিরিক্ত প্রসাধনী ইয়ুজ করা মানে তরকারিতে লবনের পুটলি ঢেলে দেওয়ার মত তা কখনো সুস্বাদু সুখকর হয় না!
.
সবচেয়ে বড় কথা বাহ্যিক সৌন্দর্যের পাশাপাশি সমান তালে যদি ভিতরের সৌন্দর্যটাকে ফুটিয়ে তুলতে না পারেন তবে সবিই বৃথা,আর একটি কথা ডিপারেন্ট লুক মানেই সৌন্দর্য না! একজন মানুষের মূল সৌন্দর্য নির্ভর করে তার ব্যক্তিত্বের উপর ভিত্তি করে, এলাকার চোর/বাটপার/নষ্টা/ চরিত্রহীনা যতই সুন্দর হোক না কেন যখন বিষয়টা জানবেন তখন তাকে আর সুন্দর লাগবে না!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.