নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

দেখো! কান্নার অনুভূতি সীমাহীন! :(

২১ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৪৫

পৃথিবীর সবচেয়ে বড় কষ্ট কাঁদতে না পারার কষ্ট, মানুষের অতিরিক্ত সুখ/দুঃখ/আবেগ/প্রাপ্তি/অপ্রাপ্তি/মুগ্ধতার শেষ আশ্রয়স্থল এই কান্না! অদ্ভুত! সবকিছুর শেষ আশ্রয়স্থল, প্রকাশভঙ্গি চোখের জল দিয়ে,
.
একজন বৃদ্ধার সন্তান মারা গেছে দুই যুগ হলো, কাঁদতে কাঁদতে তার চোখের জল শুকিয়ে গেছে! অনেক কষ্ট করে সে কাঁদতে চায়! দুই যুগ আগের মত বুক ফুটিয়ে কাঁদতে চায়! কেঁদে গলাগলি করে সুখ খুজতে চায়! বন্যার বানের মত দুঃখ ভাসিয়ে দিয়ে কিছুদিন সুখে থাকতে চায়!
.
বৃদ্ধাটি কাঁদতে না পেরে নির্বাক হয়ে সুদূরে তাকিয়ে থেকে কি যেন ভাবে! বারবার চোখের পাতা ফেলে, শুকনো চোখের অনুভূতি তাকে ক্রমান্বয়ে পাথর করে দেয়!
.
এই যে লোকটি তার বউকে খুব ভালবাসে, বিয়ের এক বছর পর যথারীতি একদিন বাসায় এসে দেখে কি যেন নেই! একটি চিরকুট হাতে নিয়ে বুজতে পারল বউ পাড়ার স্মার্ট ছেলের হাত ধরে পালিয়েছে, ভালবাসার এমন প্রতিদান দেখে কেঁদে বুক ভাসালো স্বামীটি, মজার ব্যাপার! বউ ভুল বুজতে পেরে দুদিন পর ফিরে এসে স্বামীর পা'য়ে পড়ল! স্বামীর চোখে আবারো জল, এর পর এক যুগ পেরিয়ে গেল, তারা এখন আদর্শ স্বামী-স্ত্রী!
.
হাজারো গাধা ট্যাগ খাওয়া ছেলেটি উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এ+ পাওয়ায় হঠাৎ পাগলের মত কাঁদতে শুরু করলো!
.
একশ একটা পরীক্ষা দিয়ে, তোকে দ্বারা কিচ্ছু হবে না! শব্দটি শুনে শুনে চুপ করে থাকা ছেলেটি একটি ভালো চাকরি পেয়ে এপোয়েন্টমেন্ট লেটার হাতে নিয়ে হু হু করে কাঁদছে!
.
আদরের বোন আইবুড়ি হওয়ার টেনশনে যে ছেলেটির চুল অর্ধেক পেকে যাচ্ছে অবশেষে ভাল একটি পাত্র খুঁজে পেয়ে তার হাতে বোনকে তুলে দিয়ে সে ভাইটিও কাঁদছে!
.
শুরুতে যেটি বলছিলাম! পৃথিবীর সবচেয়ে বড় কষ্ট কাঁদতে না পারার কষ্ট! গালিব ভাইয়ের একটি প্রশ্ন ছিল, অতিরিক্ত মুগ্ধতায় কেউ কাঁদবে কি না! অবশ্যই কাঁদবে! মুগ্ধতায় মুগ্ধ হয়ে মুগ্ধ নয়নে আরো গুছিয়ে কাঁদবে!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৫৭

ফুলফোটে বলেছেন: আহা! আসাধারন ...।

২১ শে আগস্ট, ২০১৫ রাত ৯:১৩

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ আপনার অনুপ্রেরণামূলক কমেন্টটি করার জন্য...। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.