নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

\'ব্লগ\' মানে \'বলদ\' ব্লগার মানে \'বলদগার\' বন্ধুটি আমার দিকে আঙ্গুল দেখিয়ে বলেছিল সেদিন !

১০ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৮

লজ্জায় লুকিয়ে লুকিয়ে লিখে কিশোর কন্ঠ থেকে শুরু করে বিভিন্ন পত্রিকার চিঠিপত্র বিভাগে স্কুলের টিফিনের টাকা বাঁচিয়ে আড়াই টাকা করে হলুদ খাম কিনে এফ রহমান হলের ডাকবক্সে পোস্ট করা ছেলেটি সেদিন স্বপ্ন দেখতো তার লেখাটি প্রকাশিত হবে একদিন !
.
তরপর সত্যি কত যে বালখিল্য লেখা পোস্ট করে শত দিন বিভিন্ন হলের পত্রিকা রুমে চিঠিপত্র বিভাগ খুটিয়ে খুটিয়ে দেখেছিলাম, কেউ একটি লেখা প্রকাশ করে নি !
.
শেষ যেদিন সারা দেশে জিএমবি বোমা হামলা করে তার উপর একটি মন্তব্য মে বি সমকালে ছাপিয়েছিল ! ফোন করে মন্তব্য দিয়েছিলাম নাম আসলো আব্দুর রশীদ ! মন্তব্য ভুল করবি নাম কেনু ভুল করলি সেই ক্ষোভে সেদিন চোখে অশ্রু এসেছিল !
.
তারপর যখন যেখানে যেভাবে সুযোগ পেয়েছি লিখে গিয়েছি ! মাঝে মাঝে কবু দেখা পায় চিরদিন কেন নামটি দেখা পায় না ! এভাবে চলছিল জীবন !
.
সেই থেকে শুরু ! বার বছর ধরে একটু একটু করে লিখে যাচ্ছি ! ২০০৫ এ সেই আমার ক্যাম্পাস পত্রিকা খুললে অর্ধেকি আমার লেখা ! সেই কলেজের দেয়ালিকা! বিশটার মধ্যে সাতটা আমার ! সেই পারভেজ স্যার যিনি পৃথিবীতে নেই তিনি ও আমার এত্তগুলো লেখা দেয়ালিকায় দিয়ে অনেক কটু বাক্য শুনেছিল সেদিন !
.
প্রিন্ট মিডিয়া, সম্মলিত বই থেকে শুরু করে ভার্চুয়াল কোন জাত বিচার করি নি, যে যখন লেখা চেয়েছে দিয়েছি ৷
.
সেদিনও পাশের বাড়ির এক ললনা বলেছিল রডিও মুন্নার হাতে পা'য়ে ধরে নাকি একটি পোস্ট করেছি আজ সে বলে আপনার পোস্ট পড়তে পড়তে ক্লান্ত ! আপনার কোন কাজ কাম নাই? আজাইরা !
.
প্রিন্ট মিডিয়াতে অনেক লিখেছি, আমার একটি উক্তি আছে,
"প্রিন্ট মিডিয়াতে প্রাপ্তি বেশী, ভার্চুয়ালে তৃপ্তি বেশী ! "
.
মানুষ তার আপন গতিতে বলতে থাকবে, 'ব্লগে' লিখি বলে একজন 'বলদ' বলেছে, ব্লগকে সে বলদগার হিসেবে জানে ! তারপর প্রশ্ন করে, আচ্ছা ভাই ব্লগ কি? হাস্যকর !
.
আমরা হলো বাদাইম্মা, যখন যেখানে সুযোগ পাই সেখানে লিখি ৷ আমাদের কোন ইগো নেই ! একটি মানুষ ও যদি লেখা পড়ে তার জন্যই লিখে যাবো !
.
তবে চিরকৃতজ্ঞ বিশেষ করে রেডিও মুন্নার প্রতি তারপর স্বদেশ, সঙ্গী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদ, এক্সট্রিম নয়েজ সহ বড় ছোট অনেক পেইজের প্রতি ! যারা আমাকে নিয়ে গেছে দেশের প্রত্যন্ত অঞ্চলে যেখানে কেউ একজন বসে বসে লেখা পড়ছে !
.
বই, দৈনিক, পোট্রাল এগুলো তে ও তো লিখেছি? কয় জন পড়ে? গিয়ে বলতে হয়, ভাই আমার লেখা অমুক পত্রিকায় এসেছে, একটু পড়বেন প্লিজ?
.
মাঝে মাঝে রেডিওমুন্না বন্ধ হলে বুজতে পারি কতবেশী ভালবেসে ফেলেছি পেইজটাকে, গত কালের দুইটি লেখা হয়তো এতক্ষণে লাখ মানুষের পড়া হয়ে যেতো ! মিস ইয়ু রেডিও মুন্না ! সত্যি মিস করছি !

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:১০

ইনফেকটেড মাশরুম বলেছেন: রিডু মুন্না? ভাল নাম নিয়েছেন ভ্রাতা। আপনি রসিক মানুষ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.