নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

লক্ষ কোটি তারাদের ভীড়ে কেউ কেউ সন্ধ্যা তারা !

০৫ ই জুলাই, ২০১৬ দুপুর ১:৫১

সব সার্কেলে একজন বন্ধু থাকে যাকে ছাড়া কোন আড্ডা জমে না ! হঠাৎ একদিন এসে দেখলেন সে বন্ধুটি আড্ডায় আসে নি ! সবকিছু প্রাণশূন্য মনে হবে ! কেউ আড্ডার খাতিরে দুই একটা কথা বলে চুপ হয়ে গেলো ! কেউ ফেসবুক ইয়ুজ করছে ! কেউ মোবাইলে কথা বলছে ! কেউ গেম খেলছে ! তারপর কেউ একজন উঠে বললো, 'শালা মাদারী আজকে আসলো না বলে আড্ডাটা মাটি হয় গেলো !'
.
সম্প্রতি চাকরি তে আমার এমন একটি অভিজ্ঞতা হয়েছে ৷ চাকরির পরিবেশ সাধারণত এই মাত্র কেউ মারা গেছে এমন ঘুমোট থাকে ! সেই ঘুমোট ভাব মুহূর্তে দূর হয়ে যায় ডেপুটি ম্যানেজার বদরুল ভাই আসলে ! সবাইকে মাতানো হাসানো কেলানো সবকিছু দায়িত্ব যেনো তার ! একদিন না আসলে সে দিন মনে হয় ! অফিসে কে যেন নেই ! কে যেন নেই ! কিছু কিছু মানুষের শূন্যতা পূরণ হবার নয় !
.
প্রতিদিন কতো হকার ই তো আসে ! সেই নাদাইন পুইড়া ইছাগুঁড়া'র হকারটি আসলে মন আনন্দ নেচে উঠতো ! সে আসলে জমে যেতো এলাকা ! ডায়লগগুলো এমন ছিলো, 'নাদাইন পুইড়া ইছাগুঁড়া, চলে গেলে আর পাবে না !' 'বউরে কইবা দে গম করি কাঁচা মরিচ দি রাঁধবার লাই, হেব্বী মজা !' তার কন্ঠ ব্যক্তত্ব সবকিছুর শূন্যতা কখনো আর পূরণ হয়নি ! সে ও আর আসে নি !
.
কিছু কিছু মানুষ আসে হৃদয়ে দাগ কাটার জন্য ! তারা জীবনে আসলে মনে হয় খরা রোদ্রে বর্ষার আগমন ! চলে গেলে মনে হয় বর্ষার শেষে পড়ে থাকা ঝরা পাতাগুলো আজ তাদের মন খারাপ !
.
বিলিভ ইট আর নট ! সুট্যেট ব্যুটেট হওয়া লাখ টাকা সেলারি পাওয়া ব্যক্তিত্বটি হৃদয়ে দাগ কাটতে পারে না ! তার শূন্যতা ও ফিল হয় না ! অথবা মার্চেন্ডিজ ব্যাঞ্চ হাঁকিয়ে যাওয়া ব্যক্তিত্বটিও ! অনেক নামী দামি মানুষ জীবন থেকে হারিয়ে যাওয়ার পর হৃদয় আনচান করে উঠবে না কিন্তু হঠাৎ সামান্য একটি মুচির শূন্যতা আপনার মন খারাপ করে দিতে পারে !
.
লাখ টাকার গয়না হাজার টাকা পোষাক চকচকে জুতো পড়ে মানুষের হৃদয় জয় করা যায় না ! অনেক দামী ব্রান্ডের পারফিউমের গন্ধ ছাড়িয়ে সোঁদা মাটির পঁচে যাওয়া গন্ধ হৃদয় পাগল করে দিতে পারে !
.
সম্প্রতি খুব সুন্দরী বিয়ে করা এক বন্ধু আমাকে এসে বললো, 'দোস্ত একটা ভুল করে ফেলছি ! অসুন্দর মেয়েটাকে বিয়ে করা উচিত ছিলো ! শুধু আমার সাথে মানাবে না ঐ একটা কারণে তাকে বিয়ে করিনি কিন্তু আমার বুকে তার শূন্যতা কখনো পূরণ হবে না !' বলতে বলতে সে কাঁপছিলো...!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.