নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

রোহিঙ্গা

২৫ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৪৬

যে জাতি সংখ্যালঘু সাঁওতালদের ঘর বাড়ি পুড়িয়ে দেয়, হিন্দুদের উপর আধিপত্যের জেরে বারবার হামলা চালানো হয়, অধিবাসীদের উপর জুলুম নির্যাতন করে সে জাতির মুখে সংখ্যালঘু রোহিঙ্গাদের জন্য মায়া কান্না মানায় না ! স্টুপিড জাতি !
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পড়াকালীন অর্থনীতিবিদ মঈনুল ইসলাম স্যার বার বার একটি কথায় বলতেন আমি ভুক্তভোগী হলে যেমন হৃদয়ে আগুণ জ্বলে তেমনি অন্যের হৃদয়েও রক্তক্ষরণ হয় !
.
মসজিদের পাশে আমায় কবর দিও ভাই অথবা রমজান ঐ রোজার শেষে এলো খুশি ঈদ এমন লেখার কারিগর নজরুল বলেছিলেন আমি এ দেশে জন্মগ্রহণ করেছি বলে শুধু এ দেশের নয়, আমি সকল জাতির সকল মানুষের
.
কান্ডারী বলো ডুবিছে মানুষ সন্তান মোর মার !
.
পাকিস্তানের প্রধান মন্ত্রীর বাণী শেয়ার করছেন দেখলাম অনেকে ! রোহিঙ্গাদের উপর এমন অত্যাচার চললে পৃথিবীর বুক থেকে মায়ানমারের নাম মুচে ফেলা হবে ! খুব ভালো উক্তি কিন্তু তারা তো একদিন বাংলাদেশের নাম মুচে ফেলতে চেয়েছিলো !
.
একদিন রোহিঙ্গাদের মতো কোটি বাংলাদেশী সীমান্তে ছুঁটে গিয়েছিলো ! নির্যাতন, হত্যা, লুট, ধর্ষণ থেকে বাঁচতে ! সেদিন ভারত আমাদের আশ্রয় দিয়েছিলো ৷ ভারতের সাথে পরে যদিও আমাদের বিভিন্ন বিষয় নিয়ে সম্পর্ক খারাপ হয়েছে সেদিকে যাচ্ছি না !
.
একদিন তারা আমাদের আশ্রয় দিয়েছিলো এই বিষয়টি আমি স্মরণ করছি এই কারণে যে আমরা যদি এখন এমন দুঃসময়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়ায় একদিন তারা আমাদের শ্রদ্ধার সহিত স্মরণ করবে ৷
.
এক বুড়ি সর্বকালের শ্রেষ্ঠ মহামানব মহানবী (সঃ) এর পথে কাঁটা দিয়ে রাখতো ৷ রোজ এই কাঁটা সরিয়ে প্রাণের নবীকে চলতে হতো কিন্তু একদিন তিনি দেখলেন পথে কাঁটা নেই ! বুড়ি কি হয়েছে ভেবে মন কেঁদে উঠলো ! কারণ সর্বোপরি বুড়িও মানুষ তো ! তারপর খোঁজ নিয়ে বুড়ির বাসায় গিয়ে দেখলেন, বুড়ি অসুস্থ ! তারপর ঔষুধ এনে বুড়িকে খাওয়ায় দিয়ে সুস্থ করলেন !
.
এমন ধর্মের মানুষ হয়ে তোমরা নিজে ধর্ম বানিয়ে মানুষকে অত্যাচার নিপীড়ন করতে পারো না ৷ আমরা সত্যি ইসলামের প্রকৃত আদর্শ থেকে দূরে সরে গেছি এটা বুজার জন্য শাঈখ অথবা মুফতি হতে হয় না ! উপরের উদাহরণটি যথেষ্ট !

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০১৬ দুপুর ১২:০৬

নেবুলাস বলেছেন: সাঁওতালদের ঘর জাতি পোড়ায়নি। বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.