নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

অসময়ের প্রেম

০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৯

জীবনের প্রথম ক্রাশ ! ক্লাস সেভেনে পড়ি তখন ! তো এক বন্ধুরে কইলাম দোস্ত ক্লাস সিক্সের অমুক মেয়েরে দেখলে কেমন কেমন জানি লাগে ! রাত দিন ওই মেয়ের স্বপ্নে বিভোর থাকতাম ! দোস্ত কইলো আমারে না কইয়া মসজিদে গিয়ে আল্লাহরে কইস ! হালা আমিও তো ঐ মেয়ের প্রেমে পড়ছি
.
তো মসজিদে গিয়ে সবাই আমপারা পড়ছে আমি প্রেমপারা পড়ছি ! মানে আল্লাহকে বলতেছি, ইয়া আল্লাহ ! মাইয়া তো ঘুম হারাম করে ফেলছে ! ওরে আমার বউ বানিয়ে দিও বড় হলে !
.
হুজুরে জিগায় পড়া কও তারপর ছুটি, আনমনে বলছি, ইয়া আল্লাহ ! ইয়া আল্লাহ ! ইয়া আল্লাহ ! ওই ..........! এতটুকু শুনে হুজুর বলছে, কাল পুরোটা দিও আজ ছুটি !
.
বাসায় গিয়ে দ্রুত রেডি হয়ে স্কুলে গিয়ে দেখি আজ শুক্রবার ! তারপর মন খারাপ করে ফিরে আসা....!
.
বুলেট মিস হলেও স্কুল মিস হতো না ! কেমন কেমন লাগতো ! প্রতিদিন বলবো বলবো ভাবছি ! এতোটাই ছোট ছিলাম কি বলবো সেটাই জানি না ! বলবো বলবো করে স্কুল কলেজ জীবন শেষ ! আর বলা হলো না !
.
এতোটাই বোকা ছিলাম আমি একদিন ! সেই আমরা বলবো বলবো করে বলতে পারি নি কারণ এমন এক যুগে ছিলাম তখন মেয়েদের সাথে কথা বললে বুক কাঁপতো ! লজ্জায় মুখ লাল হয়ে যেতো ! এখনকার মতো অতোটা ডিজিটেল ছিলাম না ! হয়তো এই যুগের ছেলে হলে তখনি হাত ধরে বসে থাকতাম !
.
যাই হোক ! সেদিন মেয়েটির সাথে দেখা ! ক্লাস নাইনে তার বিয়ে হয়েছিলো ! তার মেয়ের বয়স এখন বারো বছর ! হিসেব করে দেখলাম আমি যদি চার বছর পর বিয়ে করি তার মেয়ের বয়স হবে ষোল ! আমার ত্রিশ ! মেয়েটাও দেখতে মায়ের মতো হয়েছে......! এতোদিন পরে বুজছি, আল্লাহ যা করে ভালোর জন্য করে !
.
আমি জানি এই লেখাটা অনেকে পড়বে যারা স্কুল কলেজে পড়ে ! কাল পত্রিকায় দেখলাম জেএসসি পরীক্ষা দিয়ে ছেলে মেয়ে দুইজন ই উদাও ! একটা বয়স আবেগের বিবেক তখন শূন্যে থাকে ! বিশ্বাস করো ! অর্থনীতি থেকে মাস্টার্স করে আজ আমি একটি চাকরি করছি আর ভাবছি একজন মেয়ের দায়িত্ব নেওয়া আমার পক্ষে আরো চার বছর পেরিয়ে গেলো ও সম্ভব নয় ! এটি বাস্তবতা !
.
টিনিএজ বয়সের প্রেমকে আমেরিকায় বলা হয় 'অসময়ের প্রেম !' এর সুন্দর একটি ইংলিশ শব্দ আছে ! মনে পড়ছে না ! এক গবেষণায় দেখা গেছে সেগুলো ৯৯ শতাংশ সফল হয় না ! পরে তারা মানসিক ব্যাধিগ্রস্থ হয়ে পড়ে ! আমাদের দেশও এখন ঐ দিকে যাচ্ছে ! হয়তো গবেষণার এই ফল একদিন আমাদের দেশের জন্য সত্যি হয়ে যাবে !
.
আরেকটি নিউজ পড়ছিলাম, উন্নত একটি দেশ নাম মনে নেই যেখানে প্রেগনেন্সির কারণে অনেক মেয়ে স্কুল পরীক্ষায় এটেন্ড করতে পারে না ! বি স্মার্ট বাট ডোন্ট বি ওভার স্মার্ট !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০০

সত্যের ছায়া (সংস্করণ) বলেছেন: মিয়া, আপনি ত' ক্রাস খাইছেন সেভেনে, আমি খাইছি ক্লাস এইটে, তাহলে ধরা যায় আপনি এক বছরের সিনিয়র। কথা হল, আপনি বলতে না পারলে আমি বলেছি, বলার পর যা ফিড ব্যাক আসলো তা এই রকম, "আমার জনি থাকতে আপনি কোথাকার কোন কয়লার খনি"

০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৩৪

আবদুর রব শরীফ বলেছেন: হাহাহা কোন সালে ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.